Home বিনোদন রাচেল রিভস বর্ধিত মূলধন ব্যয়ের পথ তৈরি করে
বিনোদন

রাচেল রিভস বর্ধিত মূলধন ব্যয়ের পথ তৈরি করে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ইউকে চ্যান্সেলর রাচেল রিভস বৃহত্তর সরকারী মূলধন ব্যয়ের পথ প্রশস্ত করেছেন, তার ঋণ দেওয়ার নিয়মের ভবিষ্যত নিয়ে বিতর্ককে উসকে দিয়েছেন, ঘোষণা করেছেন: “বৃদ্ধি হল চ্যালেঞ্জ এবং বিনিয়োগ হল সমাধান।”

রিভস সোমবার লেবার পার্টির সম্মেলনে বলেছিলেন যে তার বাজেট “পতনের জ্বালানি কম বিনিয়োগের সমাপ্তি” ঘোষণা করবে, সরকারী সূত্র নিশ্চিত করেছে যে তিনি নিশ্চিত করতে চান যে তার আর্থিক নিয়মগুলি গুরুত্বপূর্ণ মূলধন ব্যয়কে বাধা দেয় না।

চ্যান্সেলর, লিভারপুলে বক্তৃতা, ব্রিটিশ অর্থনীতির ভবিষ্যত সম্পর্কে আরও আশাবাদী সুরে আঘাত করেছিলেন যে তিনি খুব হতাশাবাদী ছিলেন এবং জোর দিয়েছিলেন যে একটি শ্রম সরকার অর্থনীতির বিকাশের জন্য বিনিয়োগ করবে।

“এখন ট্রেজারির জন্য সময় এসেছে আমাদের অর্থনীতিতে বিনিয়োগের খরচ গণনা করা এবং সুবিধাগুলিও স্বীকৃতি দেওয়া শুরু করার,” তিনি বলেছিলেন। উপদেষ্টারা বলেছিলেন যে তিনি ট্রেজারির মধ্যে সংস্কৃতি পরিবর্তন করতে চেয়েছিলেন।

কিন্তু রিভসের আর্থিক নিয়মগুলি আরও মূলধন ব্যয়ের অনুমতি দেওয়ার জন্য পরিবর্তন করা উচিত কিনা তা নিয়ে সরকারের মধ্যে বিতর্ক চলছে। তিনি বলেন, আগামী মাসের বাজেটে তিনি আরও বিস্তারিত জানাবেন।

লেবার পার্টি দুটি গুরুত্বপূর্ণ আর্থিক নিয়ম মেনে চলার প্রতিশ্রুতি দিয়েছে: বর্তমান বাজেটের ভারসাম্য বজায় রাখা, যা বিনিয়োগ বাদ দেয় এবং সরকারের নেট ঋণকে তার পূর্বাভাসের চতুর্থ এবং পঞ্চম বছরের মধ্যে জিডিপির অংশ হিসাবে হ্রাস করা।

রিভসের বর্তমান বাজেটের নিয়মে স্যুইচ করার সিদ্ধান্ত, নির্বাচনের আগে ঘোষিত, সুস্পষ্টভাবে বিনিয়োগের জন্য নতুন জায়গা তৈরি করার উদ্দেশ্যে ছিল। কিন্তু ঋণের শাসনের দ্বারা এটি ব্যাপকভাবে সীমাবদ্ধ থাকে।

এই মাসে ফিন্যান্সিয়াল টাইমসকে একটি চিঠিতে, লর্ড গাস ও’ডোনেল সহ অর্থনীতিবিদরা, সাবেক মন্ত্রিপরিষদ সচিব; লর্ড জিম ও’নিল, ডেভিড ক্যামেরনের অধীনে সাবেক ট্রেজারি মন্ত্রী; এবং ইউনিভার্সিটি কলেজ লন্ডনের অর্থনীতির অধ্যাপক মারিয়ানা মাজুকাতো সতর্ক করেছেন যে বর্তমান ঋণ নিয়ম বিনিয়োগের বিরুদ্ধে একটি “অভ্যন্তরীণ পক্ষপাত” এর জন্য দায়ী।

রিভস তার বক্তৃতায় ইঙ্গিত দিয়েছিলেন যে তিনি ট্রেজারি পরিকল্পনায় বিনিয়োগের সুবিধাগুলিকে আরও ভালভাবে পরিমাপ করার উপায়গুলি খুঁজে পেতে চেয়েছিলেন, রাস্তা, রেল এবং সবুজ অবকাঠামোতে বৃহত্তর জনসাধারণের ব্যয়ের জন্য স্থান তৈরি করতে চান।

এটি প্রস্তাব করে যে চ্যান্সেলর পাবলিক ব্যালেন্স শীট শক্তির বিকল্প ব্যবস্থায় আগ্রহী।

একটি বিস্তৃত মেট্রিক হল পাবলিক সেক্টরের নেট ওয়ার্থ, যা সরকারী সম্পদের বিস্তৃত পরিসরের দিকে নজর দেয় এবং যা একটি IMF পেপার এই বছর যুক্তি দিয়েছিল যে এটি একটি ঐতিহ্যগত পদ্ধতির চেয়ে “সরকারি বিনিয়োগ এবং অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য আরও সহায়ক”।

রিভসের একজন মুখপাত্র বলেছেন যে এই নিয়মগুলির কোনও পরিবর্তন “বাজেটের বিষয়”।

ইনভেস্ট ইন ব্রিটেন ক্যাম্পেইনের পরিচালক টম রেলটন বলেন, চ্যান্সেলর ঠিকই বলেছেন যে পাবলিক ইনভেস্টমেন্টে কাটছাঁট মিথ্যা অর্থনীতি যা প্রবৃদ্ধির ক্ষতি করে এবং আর্থিক টেকসইতাকে দুর্বল করে।

তিনি যোগ করেছেন: “তবুও সরকার উত্তরাধিকারসূত্রে সরকারী বিনিয়োগ কমানোর পরিকল্পনা পেয়েছে, যা ব্রিটেনকে অর্থনৈতিক পতনের মধ্যে আটকানো বিনিয়োগ বিরোধী কর নিয়ম দ্বারা চালিত হয়েছে।”

গাজার বিরুদ্ধে যুদ্ধের বিষয়ে লেবার পার্টির অবস্থানের প্রতিবাদে বিঘ্নিত রিভসের বক্তৃতা ছিল ব্যবসায়িক এবং পার্টি এমপিদের আশ্বস্ত করার একটি প্রয়াস যে চ্যান্সেলরের অর্থনীতির ভবিষ্যতের জন্য আশাবাদী দৃষ্টি রয়েছে।

“আমি জানি আপনি পরিবর্তনের জন্য অধৈর্য এবং আমিও তাই,” তিনি দর্শকদের বলেছিলেন।

এর আগে, প্রতিনিধিরা একটি অ-বাধ্যতামূলক ভোট স্থগিত করার সিদ্ধান্তকে উড়িয়ে দিয়েছিলেন যেখানে নেতৃত্ব শীতকালীন জ্বালানী অর্থ প্রদানের উপায়গুলি পরীক্ষা করার পরিকল্পনায় সম্ভাব্য পরাজয়ের মুখোমুখি হয়েছিল।

রিভস যুক্তি দিয়েছিলেন যে লেবার পার্টিকে তার আগের কনজারভেটিভ সরকারের অ্যাকাউন্টে 22 বিলিয়ন পাউন্ডের ব্ল্যাক হোল হিসাবে চিহ্নিত করার প্রতিক্রিয়া জানাতে হয়েছিল।

চ্যান্সেলর যোগ করেন যে অক্টোবর ড বাজেট “বাস্তব উচ্চাকাঙ্ক্ষা” থাকবে এবং কঠোরতায় ফিরে আসবে না।

বেশ কয়েকজন মন্ত্রী, মেয়র এবং অন্যান্য সিনিয়র লেবার পার্টির ব্যক্তিত্ব এই সপ্তাহান্তে এফটিকে বলেছেন যে ক্ষমতায় থাকা প্রথম দুই মাসে পার্টির নেতৃত্ব খুব “হতাশাগ্রস্ত” এবং “হতাশাগ্রস্ত” ছিল।

“এই বাজেট হবে অর্থনৈতিক প্রবৃদ্ধির বাজেট; এটা বিনিয়োগের জন্য একটি বাজেট হবে”, চ্যান্সেলর বলেন. “আমার উচ্চাকাঙ্ক্ষার কোন সীমা নেই, কারণ আমরা যদি এখনই সঠিক পছন্দ করি তাহলে আমি অফারে পুরস্কার দেখতে পাব।”

রাষ্ট্রের ভূমিকা তুলে ধরে অন্য একটি পর্যবেক্ষণে, তিনি বলেছিলেন: “সরকার কেবল পথ থেকে সরে যেতে পারে না এবং বাজারগুলিকে তাদের নিজস্ব ডিভাইসে ছেড়ে দিতে পারে না।”

তিনি বলেন, নতুন প্রশাসন আর্থিক চ্যালেঞ্জের সম্মুখীন হওয়া সত্ত্বেও “সুযোগ, ন্যায্যতা এবং উদ্যোগের ব্রিটেন” প্রদান করতে পারে।

রিভস সমস্ত যুক্তরাজ্যের প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে প্রাতঃরাশের ক্লাবগুলি রোল করার জন্য পার্টির প্রতিশ্রুতিতে একটি ত্বরান্বিত সময়সূচী ঘোষণা করেছে, এটি একটি জাতীয় রোলআউটের আগে এপ্রিল 2025 থেকে কয়েকশ স্কুলে শুরু হবে। একটি “পাইলট প্রজেক্ট” এর জন্য অতিরিক্ত £7 মিলিয়ন খরচ করা হবে।

এটি “একটি বিনিয়োগকে চিহ্নিত করবে যাতে, আগামী বছরগুলিতে, আমরা গর্বের সাথে বলতে পারি যে আমরা এমন একটি ব্রিটেনকে পিছনে রেখে যাচ্ছি যেখানে পরবর্তী প্রজন্ম তাদের আগে যারা ছিল তাদের থেকে আরও ভাল করার সুযোগ রয়েছে”, তিনি বলেছিলেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

মার্কিন বন্দরে আসন্ন ধর্মঘট নতুন সরবরাহ শৃঙ্খল সংকটের হুমকি দেয়

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ এবং রাজনীতি সম্পর্কে যে গল্পগুলি গুরুত্বপূর্ণ কোম্পানিগুলি তিন ডজন মার্কিন বন্দরে...

23-27 সেপ্টেম্বরের জন্য আমাদের জীবনের সাপ্তাহিক স্পয়লারের দিনগুলি: জাদা থোয়ার্টস জেন্ডার এবং এরিকের রাগ

23-27 সেপ্টেম্বরের সপ্তাহের জন্য আমাদের জীবনের ক্ষতিকারক দিনগুলি দেখুন জাদা কাকাডোরা লুণ্ঠন জেন্ডার কুক‘সেই খুনের পরিকল্পনা এরিক ব্র্যাডি মন খারাপ হয় কনি ভিনিস্কি...

Related Articles

উশার দাবি করেছেন যে ডিডির গ্রেপ্তারের মধ্যে এক্স পোস্টগুলি অদৃশ্য হয়ে যাওয়ার পরে তাকে হ্যাক করা হয়েছিল

উশরকঠোরভাবে পাল্টা লড়াই করছে, বলছে “না, না, না!” যারা অনুমান করছেন যে...

আমেরিকান ধনকুবের ড্যান ফ্রিডকিন এভারটন এফসি কিনতে রাজি হয়েছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

আমাদের জীবনের দিনগুলি 2 সপ্তাহ স্পয়লার: সারাহ হর্টন আবার বিপদের মুখোমুখি

আমাদের জীবনের দিনগুলো 2 সপ্তাহের স্পয়লাররা তা প্রকাশ করে সারাহ হর্টন দুর্ঘটনার...

কার্লি রাই জেপসেন কোল এমজিএন-এর সাথে বাগদান ঘোষণা করেছেন

কার্লি রাই জেপসেন আনুষ্ঠানিকভাবে বাজারের বাইরে — সে সবেমাত্র তার উত্তেজনাপূর্ণ বাগদানের...