Home বিনোদন সুইডিশ বাইআউট গ্রুপ EQT €15 বিলিয়ন IFS সফটওয়্যার গ্রুপে শেয়ার বিক্রি করার পরিকল্পনা করেছে
বিনোদন

সুইডিশ বাইআউট গ্রুপ EQT €15 বিলিয়ন IFS সফটওয়্যার গ্রুপে শেয়ার বিক্রি করার পরিকল্পনা করেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

সুইডিশ প্রাইভেট ইক্যুইটি গ্রুপ EQT সফ্টওয়্যার গ্রুপ IFS-এর একটি সংখ্যালঘু অংশ বিক্রি করার পরিকল্পনা করেছে, যার মূল্য €15 বিলিয়ন, কারণ কেনা বিনিয়োগকারীরা তাদের বিনিয়োগকারীদের অর্থ ফেরত দেওয়ার জন্য সৃজনশীল উপায় খুঁজছেন, বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিরা বলছেন।

1983 সালে প্রতিষ্ঠিত, IFS 2016 সালে বিশ্বের অন্যতম বৃহত্তম বাইআউট গ্রুপ, EQT দ্বারা স্টকহোম স্টক এক্সচেঞ্জ থেকে বাদ দেওয়া হয়েছিল৷ তারপর থেকে, এটি অধিগ্রহণ সহ বড় কোম্পানিগুলিকে সফ্টওয়্যার প্রদানের মাধ্যমে বৃদ্ধি পেয়েছে৷

যদিও প্রাইভেট ইক্যুইটি সংস্থাগুলি সাধারণত কয়েক বছর পরে সম্পদগুলি অফলোড করার চেষ্টা করে, হয় প্রাথমিক পাবলিক অফার বা বিক্রয়ের মাধ্যমে, উচ্চ সুদের হার এটিকে আরও চ্যালেঞ্জিং করে তুলেছে।

নতুন তালিকা এবং অধিগ্রহণে দীর্ঘস্থায়ী মন্দা ফান্ড ম্যানেজারদের হয়ে উঠেছে আরো সৃজনশীলকিভাবে একটি ব্যবসার টুকরো বিক্রি করবেন এবং আপনার বিনিয়োগকারীদের মূলধন ফেরত দেওয়ার জন্য নতুন বিনিয়োগকারীদের আকৃষ্ট করবেন।

EQT-এর পদক্ষেপটি বৃহত্তর সম্পদ সহ অন্যান্য অধিগ্রহণ গোষ্ঠীগুলির দ্বারা নেওয়া পদক্ষেপগুলির সমান্তরাল হবে কারণ তারা মুখের চাপ পরিকল্পনার চেয়ে বেশি সময় ধরে তাদের সম্পদ ধরে রাখতে বাধ্য হওয়ার পরে অর্থের জন্য তাদের নিজস্ব বিনিয়োগকারীদের কাছ থেকে।

উল্লেখযোগ্যভাবে, Hg গত বছর তার Visma সফ্টওয়্যার গ্রুপে নতুন বিনিয়োগকারীদের আকৃষ্ট করেছিল যার মূল্য প্রায় $20 বিলিয়ন ছিল, 2006 সালে এটি আনুমানিক $500 মিলিয়নে অধিগ্রহণ করার পরে।

একটি সংখ্যালঘু অংশীদারি বিক্রয় EQT কে কোম্পানিতে তার অংশীদারিত্বের অংশ নগদ করার অনুমতি দেবে, এমনকি এমন সময়ে যখন উচ্চ হার বড় কোম্পানিগুলিকে বিক্রি করা বা তাদের পাবলিক বাজারে ফেরত দেওয়া আরও কঠিন করে তুলেছে।

অধিগ্রহণের পর থেকে, EQT কোম্পানির শেয়ারগুলিকে নিজস্ব বিনিয়োগের বাহনগুলির মধ্যে স্থানান্তর করার সময় এবং নতুন সংখ্যালঘু শেয়ারহোল্ডারদের নিয়ে আসার সময় IFS ধরে রেখেছে।

চার বছর আগে, EQT তার তহবিলের মধ্যে IFS স্থানান্তর করে এবং €3 বিলিয়নের বেশি মূল্যের একটি চুক্তিতে একটি নতুন সংখ্যালঘু বিনিয়োগকারী হিসাবে প্রাইভেট ইক্যুইটি গ্রুপ TA অ্যাসোসিয়েটসকে নিয়ে আসে।

এবং দুই বছর আগে, EQT গ্রুপের একটি শেয়ার প্রযুক্তি বিনিয়োগ গ্রুপ Hg-এর কাছে বিক্রি করেছে।

EQT এখন আরেকটি সংখ্যালঘু অংশীদারি বিক্রির পরিকল্পনার প্রাথমিক পর্যায়ে রয়েছে যা পরবর্তী বছর হতে পারে, বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিদের মতে, যারা সতর্ক করে দিয়েছিলেন যে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

শেয়ার বিক্রয় কোম্পানিটিকে একটি এন্টারপ্রাইজ মূল্য দিতে পারে, যার মধ্যে প্রায় €15 বিলিয়ন ঋণ রয়েছে, তারা যোগ করেছে।

EQT-এর IFS পাঁচজন বিশ্ববিদ্যালয়ের বন্ধুর দ্বারা প্রতিষ্ঠার পর থেকে 80টি দেশে প্রায় 6,500 কর্মচারীতে উন্নীত হয়েছে। এর ক্লায়েন্টদের মধ্যে থাইসেনক্রুপ এবং মোলসন কোরসের মতো গ্রুপ অন্তর্ভুক্ত রয়েছে।

IFS তার সর্বশেষ বার্ষিক ফলাফলে তার 2023 অর্থবছরে €1 বিলিয়নেরও বেশি নিট রাজস্ব তৈরি করেছে। সফ্টওয়্যার আয় বছরে 33 শতাংশ বেড়ে 853 মিলিয়ন ইউরো হয়েছে।

EQT, যার ব্যবস্থাপনায় প্রায় €242 বিলিয়ন সম্পদ রয়েছে, ফেব্রুয়ারি মাসে €22 বিলিয়ন ক্রয় তহবিল উত্থাপন করেছে, যা তার 30 বছরের ইতিহাসে বৃহত্তম।

EQT মন্তব্য করতে অস্বীকার করেছে. IFS মন্তব্যের জন্য অনুরোধের জবাব দেয়নি।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি হেরে গেলে হয়তো আর প্রেসিডেন্ট পদে লড়বেন না

ডোনাল্ড ট্রাম্পরাষ্ট্রপতির জন্য 2024 সালের বিডটি সম্ভবত তার শেষ হবে… কারণ রিপাবলিকান মনোনীত প্রার্থী বলেছেন যে তিনি এই বছর হারলে 2028 সালে আবার...

জেলেনস্কি বিডেনের সাথে ‘বিজয় পরিকল্পনা’ নিয়ে আলোচনা করতে মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন

বিডেন যখন রাশিয়ার ভূখণ্ডের অভ্যন্তরে লক্ষ্যবস্তুতে ইউক্রেনের ন্যাটো অস্ত্র ব্যবহারের বিরোধিতা করে চলেছেন, জেলেনস্কি রবিবার মার্কিন যুক্তরাষ্ট্রে এসেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, সেইসাথে...

Related Articles

রাচেল রিভস বর্ধিত মূলধন ব্যয়ের পথ তৈরি করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

‘অক্টোমম’ নাদিয়া সুলেমান ঘোষণা করেছেন যে তিনি দাদী হয়েছেন

নাদিয়া সুলেমান — “অক্টোমাদার” নামে বেশি পরিচিত, যিনি 14টি সন্তানের জন্ম দিয়েছেন...

নর্থভোল্ট বেঁচে থাকার যুদ্ধে 20% এরও বেশি চাকরি কেটে দেবে

ইউরোপের শীর্ষ ব্যাটারি প্রস্তুতকারক বৈদ্যুতিক যানবাহনে ধীরগতির পরিবর্তনের মধ্যে উত্পাদন বাড়াতে লড়াই...

অস্ট্রেলিয়ান খুচরা বিক্রেতারা টিম ট্যামস এবং বিড়ালের খাবারে ‘অলীক’ ছাড়ের জন্য মামলা করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...