Home বিনোদন অস্ট্রেলিয়ান খুচরা বিক্রেতারা টিম ট্যামস এবং বিড়ালের খাবারে ‘অলীক’ ছাড়ের জন্য মামলা করেছে
বিনোদন

অস্ট্রেলিয়ান খুচরা বিক্রেতারা টিম ট্যামস এবং বিড়ালের খাবারে ‘অলীক’ ছাড়ের জন্য মামলা করেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

অস্ট্রেলিয়ার কনজিউমার ওয়াচডগ টিম ট্যাম বিস্কুট থেকে বিড়ালের খাবার পর্যন্ত শত শত পণ্যে “অলীক” ছাড় দেওয়ার অভিযোগে দেশের দুটি বৃহত্তম সুপারমার্কেট চেইন, কোলস এবং উলওয়ার্থের বিরুদ্ধে মামলা করেছে।

অস্ট্রেলিয়ান কম্পিটিশন অ্যান্ড কনজিউমার কমিশন খুচরা বিক্রেতাদের ক্ষমতা এবং প্রভাব নিয়ে দেশটিতে কয়েক মাস ধরে ব্যাপক বিতর্কের পর সোমবার আইনি পদক্ষেপ শুরু করেছে।

এসিসিসির অভিযোগ, সুপারমার্কেট দুটির প্রায় ৬৫ ​​শতাংশ নিয়ন্ত্রণ করে অস্ট্রেলিয়াএই বছরের ট্রেজারি রিপোর্ট অনুসারে শহরের খাদ্য বাজার – 2021 এবং 2023 এর মধ্যে পণ্য ছাড় সম্পর্কিত “প্রতারণামূলক” অনুশীলনে জড়িত।

ওয়াচডগ বলেছে যে কোলস এবং উলওয়ার্থস একই দামে বিক্রি হওয়া আইটেমগুলিতে ছাড়ের বিজ্ঞাপন দেয় বা কখনও কখনও পণ্যের স্বাভাবিক দামের চেয়ে বেশি দামে। তারা স্ফীতিকৃত মূল্য থেকে ছাড়ে অফার করার আগে সংক্ষিপ্ত সময়ের জন্য পণ্যগুলিতে প্রায় 15 শতাংশের “মূল্য বৃদ্ধি” প্রয়োগ করে এটি করেছে।

ACCC-এর চেয়ার গিনা ক্যাস-গটলিয়েব বলেন, “আমরা অভিযোগ করি যে বিশেষ ছাড়ের বিষয়ে এইসব বিভ্রান্তিকর দাবি গ্রাহকদের কোন পণ্য এবং কোথায় কিনবেন সে বিষয়ে সচেতন পছন্দ করার ক্ষমতা হ্রাস করেছে”।

একটি উদাহরণে, ACCC বলেছে যে উলওয়ার্থস 2022 সালের নভেম্বর পর্যন্ত কমপক্ষে এক বছরের জন্য A$3.50 ($2.40) এর নিয়মিত মূল্যে Oreos-এর একটি ফ্যামিলি প্যাক অফার করেছিল। সেই মাসে, Woolworths 22 দিনের জন্য A$5.00-এ Oreo প্যাকের দাম বাড়িয়েছিল। A$4.50 – “A$3.50 এর আগের খুচরা মূল্যের তুলনায় 29 শতাংশ বেশি,” ACCC বলেছে এটিকে “ড্রপ প্রাইস” হিসাবে প্রচার করার আগে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ বলেছেন, প্রমাণিত হলে কৃত্রিম ছাড় “সম্পূর্ণভাবে অগ্রহণযোগ্য” হবে। “গ্রাহকদের সুপারমার্কেট দ্বারা বোকাদের মতো আচরণ করার যোগ্য নয়,” তিনি একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন।

তিনি যোগ করেছেন যে অভিযুক্ত আচরণ অস্ট্রেলিয়ার মুদ্রাস্ফীতি সমস্যায় অবদান রাখতে পারে। “যখন আপনি পণ্যের জন্য আপনার উচিতের চেয়ে বেশি চার্জ করেন, তখন অবশ্যই, সংজ্ঞা অনুসারে একটি মুদ্রাস্ফীতির প্রভাব থাকে,” তিনি বলেছিলেন।

সোমবার, অস্ট্রেলিয়ান সরকার দেশের বৃহত্তম খাদ্য খুচরা বিক্রেতাদের জন্য একটি বাধ্যতামূলক কোড প্রবর্তন করার পরিকল্পনার একটি আপডেটও প্রকাশ করেছে, যা নিয়ন্ত্রকদের কোম্পানিগুলিকে মূল্যের নিয়ম লঙ্ঘন করলে তাদের উপর মোটা জরিমানা আরোপের অধিকার দেবে।

ACCC-এর এই পদক্ষেপ খুচরা বিক্রেতাদের উপর চাপ বাড়াবে, যারা সাম্প্রতিক মাসগুলিতে যুক্তি দেখিয়েছে যে তারা ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির কারণে উচ্চতর ইনপুট খরচ শোষণ করেছে।

কোলস বলেছিলেন যে এটি ACCC দ্বারা আনা প্রক্রিয়া চলাকালীন আত্মরক্ষা করবে। একটি বিবৃতিতে, তিনি বলেছিলেন যে নিয়ন্ত্রকের অভিযোগগুলি উল্লেখযোগ্য ব্যয় মূল্যস্ফীতির একটি সময়কে কভার করে, যা পণ্যের খুচরা মূল্য বৃদ্ধির সূত্রপাত করে।

নতুন অ-প্রচারমূলক মূল্য প্রতিষ্ঠার পর যত দ্রুত সম্ভব প্রচারমূলক কার্যকলাপ পুনরায় শুরু করার মাধ্যমে খুচরা মূল্যের উপর খরচের মূল্য বৃদ্ধির প্রভাব পরিচালনা এবং গ্রাহকদের কাছে মূল্য সরবরাহের মধ্যে কোলস একটি উপযুক্ত ভারসাম্য বজায় রাখার চেষ্টা করেছে,” এতে বলা হয়েছে। একটি বিবৃতি

উলওয়ার্থস বলেছে যে এটি অভিযোগ পর্যালোচনা করবে। নবনিযুক্ত প্রধান নির্বাহী আমান্ডা বারডওয়েল বলেছেন, “লিভিং চাপের খরচ লক্ষাধিক অস্ট্রেলিয়ান যারা প্রতি সপ্তাহে আমাদের সাথে কেনাকাটা করে তাদের জন্য একটি মূল সমস্যা হয়ে দাঁড়িয়েছে।”

ACCC এর পদক্ষেপের পর কোলস এবং উলওয়ার্থের শেয়ার প্রায় 3.5% কমেছে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইয়াং এবং দ্য রেস্টলেস স্পয়লার পরের সপ্তাহ: শ্যারনের ভয়ঙ্কর দুঃস্বপ্ন

আগামী সপ্তাহের জন্য তরুণ এবং অস্থির স্পয়লার প্রকাশিত হয়েছে শ্যারন নিউ ম্যানশ্যারনের উন্মাদনায় নেমে আসে যখন সে অবশেষে কয়েক সপ্তাহের যন্ত্রণার পর কঠোর...

জেমি ফক্স জো হুটেনের সাথে তার বিয়েতে কন্যা করিনকে করিডোর নীচে হাঁটছেন৷

জেমি ফক্স তার স্বাস্থ্যের ভয়ের এক বছর পরে খুব ভালোভাবে হাঁটছে… ইচ্ছাকৃতভাবে তার মেয়ের সাথে হাঁটছে করিনা — এবং তাকে বেদীতে ছেড়ে দাও!...

Related Articles

নর্থভোল্ট বেঁচে থাকার যুদ্ধে 20% এরও বেশি চাকরি কেটে দেবে

ইউরোপের শীর্ষ ব্যাটারি প্রস্তুতকারক বৈদ্যুতিক যানবাহনে ধীরগতির পরিবর্তনের মধ্যে উত্পাদন বাড়াতে লড়াই...

সুইডিশ বাইআউট গ্রুপ EQT €15 বিলিয়ন IFS সফটওয়্যার গ্রুপে শেয়ার বিক্রি করার পরিকল্পনা করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

পাওলো বানচেরো এই মরসুমে একজন এমভিপি প্রার্থী ‘নিশ্চিতভাবে’, ওয়েন্ডেল কার্টার জুনিয়র বলেছেন।

ভিডিও সামগ্রী চালান TMZ.com অরল্যান্ডো ম্যাজিক তারকা পাওলো বানচেরো অভিজাত মর্যাদায় লাফ...

জেনারেল হাসপাতাল: স্যাম দুটি জীবন বাঁচাতে মারা যায় – অ্যালেক্সিস এবং লুলু?

হারাবে জেনারেল হাসপাতাল স্যাম ম্যাককল শীঘ্রই এবং যখন সে মারা যায়, সে...