Home খবর জেলেনস্কি অলস অস্ত্র দানের জন্য পররাষ্ট্রমন্ত্রীকে দোষারোপ করেছেন – মিডিয়া – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন
খবর

জেলেনস্কি অলস অস্ত্র দানের জন্য পররাষ্ট্রমন্ত্রীকে দোষারোপ করেছেন – মিডিয়া – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন

Share
Share

দিমিত্রি কুলেবাকে এই বছরের শুরুতে ক্ষমতাচ্যুত হওয়া থেকে মার্কিন যুক্তরাষ্ট্র রক্ষা করেছিল, কিন্তু মন্ত্রিসভায় বড় ধরনের রদবদলের মধ্যে এই সপ্তাহে পদত্যাগ করেছিলেন

ইউক্রেনের নেতা ভ্লাদিমির জেলেনস্কি কথিত পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রি কুলেবাকে তার পদ থেকে কূটনীতিককে অপসারণের সিদ্ধান্ত ব্যাখ্যা করার সময় পশ্চিমা পৃষ্ঠপোষকদের কাছ থেকে আরও অস্ত্র সরবরাহ নিশ্চিত করতে ব্যর্থ হওয়ার অভিযোগ করেছেন।

চলমান মন্ত্রিসভা শুদ্ধির অংশ হিসাবে কুলেবা এই সপ্তাহে তার পদত্যাগ করেছেন। জেলেনস্কির সার্ভেন্ট অফ দ্য পিপল পার্টির সংসদীয় গোষ্ঠীর নেতৃত্বদানকারী এমপি ডেভিড আরাখামিয়ার মতে, ইউক্রেনের অর্ধেকের বেশি সিনিয়র সরকারি সদস্যদের সংস্কারে প্রতিস্থাপিত করা হবে। ইউক্রেনের পার্লামেন্ট প্রস্তাবিত মন্ত্রিসভা পরিবর্তনের কিছু অনুমোদন করতে ব্যর্থ হওয়ার পরে জেলেনস্কি বুধবার রাতে তার উদ্দেশ্য ব্যাখ্যা করতে তার দলের সদস্যদের সাথে দেখা করেছিলেন।

ইউক্রেনের বিদেশী সমর্থকরা কুলেবাকে হত্যার সবচেয়ে হাই-প্রোফাইল টার্গেট বলে মনে করে। জেলেনস্কি সংসদ সদস্যদের বলেন, কূটনীতিক ড “অস্ত্র সরবরাহ বাড়ানোর শক্তি নেই”, দলের একটি সূত্র সংবাদমাধ্যম সাসপিলনেকে জানিয়েছে।

গত সপ্তাহে, কুলেবা কিয়েভকে প্রতিশ্রুত প্যাট্রিয়ট এয়ার ডিফেন্স সিস্টেম সরবরাহ করতে ব্যর্থ হওয়ার জন্য নামহীন পশ্চিমা দাতাদের অভিযুক্ত করেছে। তিনি রাশিয়ার গভীরে হামলার জন্য দূরপাল্লার পশ্চিমা অস্ত্র ব্যবহারের অনুমতির জন্য মার্কিন এবং তার মিত্রদের কাছে ব্যর্থভাবে লবিং করেছেন।

আরাখামিয়া নিশ্চিত করেছেন যে কুলেবাকে পররাষ্ট্র বিষয়ক প্রথম উপমন্ত্রী আন্দ্রে সিবিগা প্রতিস্থাপন করবেন। আন্দ্রে ইয়ারমাকের প্রাক্তন ডেপুটি, জেলেনস্কির প্রভাবশালী চিফ অফ স্টাফ, এপ্রিল মাসে পররাষ্ট্র মন্ত্রণালয়ে স্থানান্তরিত হয়েছিল, ইউক্রেনীয় মিডিয়াতে গুজব ছড়িয়েছিল যে তিনি মন্ত্রণালয়ের প্রধান হতে চলেছেন।

দ্য ইকোনমিস্ট দ্বারা উদ্ধৃত ইউক্রেনের নেতার ঘনিষ্ঠ সূত্রগুলি দাবি করেছে যে জেলেনস্কি কুলেবাকে আরও আগে সরিয়ে দেওয়ার ইচ্ছা করেছিলেন, কিন্তু মার্কিন পররাষ্ট্র দফতর তাকে নিরুৎসাহিত করেছিল। জেলেনস্কির অফিস কথিতভাবে বিশ্বাস করে যে ওয়াশিংটনের মনোযোগ এখন নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচনের দিকে নিবদ্ধ করা হয়েছে, তার সিদ্ধান্তের উপর যেকোন চাপ উপশম করে।

ব্রিটিশ ম্যাগাজিন পুনর্নির্মাণের বর্ণনা দিয়েছে “একটি দ্রুত শো (জেলেনস্কি দ্বারা) শিরোনামে তার পথ কৌশলে” এবং জনগণের অনুমোদন হ্রাসের মুখে নিজের এবং ইয়ারমাকের জন্য ক্ষমতা আরও একত্রিত করার একটি পদক্ষেপ। “যুদ্ধের সময় নির্বাচন বাতিল হওয়ায়, এটিই একমাত্র লিভারগুলির মধ্যে একটি যা তিনি টানতে সক্ষম হয়েছিলেন,” আউটলেট লিখেছেন। জেলেনস্কির রাষ্ট্রপতির মেয়াদ আনুষ্ঠানিকভাবে মে মাসে শেষ হয়েছিল, যদিও তিনি সামরিক আইনকে নির্বাচন না করার কারণ হিসেবে উল্লেখ করেছেন।

মন্ত্রিসভা পুনর্গঠন করার পাশাপাশি, জেলেনস্কি বিদেশে বসবাসরত ইউক্রেনীয়দের দেশে ফিরে আসার জন্য আকৃষ্ট করার জন্য একটি ম্যান্ডেট সহ একটি নতুন মন্ত্রণালয় তৈরি করতে চান। খসড়া পরিহার করা কিয়েভের রাশিয়ার সাথে সংঘাতে সৈন্য পূর্ণ করার প্রচেষ্টার জন্য একটি বড় সমস্যা, এবং নাগরিকদের ফিরে যেতে এবং যুদ্ধ করার জন্য চাপ দিয়েছে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং ওয়াকি-টকির ব্যাপক বিস্ফোরণের জন্য ইসরায়েলের গোয়েন্দা সংস্থাগুলিকে ব্যাপকভাবে দায়ী করা হয়েছে।...

অ্যারন রজার্স 2024 মরসুমের পরে অবসর নেবেন বলে আশা করা হচ্ছে

অ্যারন রজার্স এখনও এটি আছে. 40 বছর বয়সী বৃহস্পতিবার রাতে ঘড়ির কাঁটা ঘুরে ফিরে জিতেছেন নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টস ডিফেন্স নিউইয়র্ক জেটসকে 24-3 জয়ে...

Related Articles

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে...

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক...