Home খবর চীনে যুব বেকারত্ব আগস্টে নতুন রেকর্ডে পৌঁছেছে কারণ অর্থনীতির গতি কমে গেছে
খবর

চীনে যুব বেকারত্ব আগস্টে নতুন রেকর্ডে পৌঁছেছে কারণ অর্থনীতির গতি কমে গেছে

Share
Share

11 এপ্রিল, 2023-এ দক্ষিণ-পশ্চিম চীনের চংকিং শহরে একটি চাকরি মেলা।

স্ট্র | এএফপি | গেটি ইমেজ

বিশ্লেষকদের মতে, অর্থনৈতিক মন্দা এবং নিষেধাজ্ঞামূলক নিয়োগ নীতির কারণে ডিসেম্বরে নতুন রেকর্ড-কিপিং সিস্টেম শুরু হওয়ার পর থেকে আগস্টে চীনের যুব বেকারত্বের হার সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে।

চীনে 16 থেকে 24 বছর বয়সী লোকেদের মধ্যে বেকারত্বের হার যারা স্কুলে যায় না, গত মাসে 18.8% বেড়েছেশুক্রবার জাতীয় পরিসংখ্যান অফিসের তথ্য। এটি জুলাই মাসে 17.1% থেকে বৃদ্ধি পেয়েছেএবং জুন মাসে 13.2%। জুলাই মাসে 5.2% বৃদ্ধির তুলনায় আগস্টে সমস্ত বয়সের শ্রেণীতে চীনের শহুরে বেকারত্বের হার 5.3% বেড়েছে।

“তরুণদের জন্য আগের মতো উচ্চ-বেতনের চাকরি খুঁজে পাওয়া ক্রমবর্ধমান কঠিন, কারণ গত তিন বছরে, উচ্চ-মূল্য-সংযোজিত শহুরে পরিষেবা খাত, যা অনেক সাম্প্রতিক স্নাতকদের শোষণ করত, তীব্র সংকোচনের মধ্যে ছিল, বিশেষ করে রিয়েল এস্টেট। , ফাইনান্স এবং আইটি,” বলেছেন ড্যান ওয়াং, এইচএসবিসির প্রধান অর্থনীতিবিদ৷

চীনে যুব বেকারত্বও একটি সংগ্রামী অর্থনীতির মধ্যে নিষেধাজ্ঞামূলক নিয়োগের নীতি দ্বারা প্রভাবিত হয়েছে, কারণ কোম্পানিগুলি চীনে শ্রমিক ছাঁটাই করার ক্ষেত্রে জড়িত অসুবিধা এবং ব্যয়ের কারণে সাম্প্রতিক স্নাতকদের নিয়োগ দিতে অস্বীকার করছে।

“অনেক কোম্পানি সাম্প্রতিক গ্রাজুয়েটদের নিয়োগ দিতে অস্বীকার করছে কারণ তারা খরচ এবং আইনি ঝামেলা নিয়ে চিন্তা করে যদি তারা এখন থেকে এক বছর ধরে অর্থনীতিতে সঙ্কটে চলতে থাকলে কাউকে বরখাস্ত করতে হয়,” বলেছেন চায়না মার্কেট রিসার্চ গ্রুপের প্রতিষ্ঠাতা শন রেইন।

“কোম্পানিগুলিকে n+2 দিতে হবে। যদি কেউ 2 বছর ধরে কাজ করে, তবে এটি 30 দিনের নোটিশ এবং 2 মাসের বেতন। এটি ব্যয়বহুল, তাই কেউ এখন কাউকে বরখাস্ত করতে বা নতুন কাউকে নিয়োগ দিতে চায় না,” তিনি উল্লেখ করেছেন।

“তাই (সামগ্রিক) বেকারত্বের হার এতটা খারাপ নয়, তবে যুব বেকারত্বের হার এত বেশি,” রেইন যোগ করেছেন।

গ্রীষ্মের মাসগুলিতে কলেজ স্নাতক মরসুমে বেকারত্বের হারও বেশি থাকে, মেব্যাঙ্কের ম্যাক্রো গবেষণার পরিচালক এরিকা টে বলেছেন।

“যেহেতু কলেজ স্নাতকদের আগের তরঙ্গ সম্পূর্ণরূপে নিযুক্ত হওয়ার আগে নতুন প্রতিযোগিতা বাজারে প্রবেশ করেছিল, এই ব্যাকলগ হিস্টেরেসিস, বা স্থায়ী, দীর্ঘমেয়াদী বেকারত্বের ঝুঁকি বাড়ায়,” তিনি CNBC কে বলেছেন।

বেকারত্বের তথ্য আসে অন্যান্য একটি সিরিজ অনুসরণ করে চীন থেকে হতাশাজনক সংখ্যা সাম্প্রতিক সপ্তাহগুলিতে, খুচরা বিক্রয় এবং শিল্প উত্পাদন প্রত্যাশার চেয়ে ধীর গতিতে বাড়ছে।

চীন গত বছরের দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময় তার যুব বেকারত্বের হার রিপোর্ট করার সময় বিরতি দিয়েছে যখন এটি তার গণনা পদ্ধতি পুনর্মূল্যায়ন করেছে। হালনাগাদ যুব বেকারত্বের হার যারা এখনও স্কুলে আছে তাদের বাদ দেয়, যা আরও প্রতিযোগিতামূলক চাকরির বাজারে উচ্চ শিক্ষা গ্রহণকারী ব্যক্তিদের ক্রমবর্ধমান সংখ্যাকে প্রতিফলিত করে।

গত বছর কোভিড-১৯ মহামারী থেকে নিঃস্ব পুনরুদ্ধারের পরে, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতি ক্রমহ্রাসমান আবাসন বাজার এবং দুর্বল ভোক্তাদের আস্থার কারণে চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে। জন্য ক্রমবর্ধমান কল সত্ত্বেও সহজীকরণ নীতি এবং উদ্দীপনা ব্যবস্থাপিপলস ব্যাংক অফ চায়না আপনার প্রধান রেফারেল রেট হোল্ডে রেখে দিয়েছেন শুক্রবার

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ফ্রান্স 24 ডোনাল্ড ট্রাম্প ‘বিড়াল খাওয়া’ দ্বারা অনুপ্রাণিত ভাইরাল গানের প্রযোজকের সাক্ষাত্কার

মিউজিশিয়ান এবং প্রযোজক ডেভিড স্কট “দ্য কিফনেস” সম্প্রতি ফ্রান্স 24-এর সাথে কথা বলেছেন কিভাবে তিনি ডোনাল্ড ট্রাম্পের এখন-নিষ্কাশিত দাবিকে গ্রহণ করেছিলেন যে অভিবাসীরা...

সিয়াটলে কনসার্টের সময় মঞ্চে ম্যাকলমোর ‘এফ*** আমেরিকা’ গেয়েছেন

ম্যাকলমোরনিজেকে একটি সর্বাত্মক অনলাইন যুদ্ধের মাঝখানে খুঁজে পেয়েছিল… তার সাম্প্রতিক কনসার্টের মাঝখানে “এফ*** আমেরিকা” বলে চিৎকার করার জন্য লোকেরা অনলাইনে র‌্যাপারকে আক্রমণ করেছিল।...

Related Articles

ফ্রান্সের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী নতুন সরকারের উদ্বোধনের সাথে “শৃঙ্খলা পুনরুদ্ধার” করার প্রতিশ্রুতি দিয়েছেন

ফ্রান্সের নতুন ডানপন্থী সরকার সোমবার সকালে প্রথম বৈঠক করেছে, প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ার...

টিএসএমসি এবং স্যামসাং চিপ মেগাফ্যাক্টরি নিয়ে সংযুক্ত আরব আমিরাতের সাথে আলোচনা করছে, ডাব্লুএসজে রিপোর্ট করেছে

সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে দুবাই ইন্টারন্যাশনাল ফিনান্সিয়াল সেন্টার (DIFC) এলাকা, পটভূমিতে বুর্জ...

ট্রাম্প বলেছেন, নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি হেরে গেলে আর প্রতিদ্বন্দ্বিতা করবেন না

প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প রবিবার প্রকাশিত একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে তিনি...

🔴 ইসরাইল লেবাননে হিজবুল্লাহর বিরুদ্ধে নতুন আক্রমণ শুরু করেছে এবং বেসামরিকদের সরে যেতে বলেছে

সোমবার ইসরায়েলি সেনাবাহিনী লেবাননের জনগণকে হিজবুল্লাহ লক্ষ্যবস্তু থেকে সরে যেতে বলেছে এবং...