Home বিনোদন র‍্যাচেল রিভস গাঢ় বক্তৃতা সমালোচনার পর কঠোরতায় ফিরে আসার কথা অস্বীকার করেছেন
বিনোদন

র‍্যাচেল রিভস গাঢ় বক্তৃতা সমালোচনার পর কঠোরতায় ফিরে আসার কথা অস্বীকার করেছেন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

যুক্তরাজ্যের চ্যান্সেলর র‍্যাচেল রিভস সোমবার এই দাবিতে পাল্টা আঘাত করার চেষ্টা করবেন যে তিনি অর্থনীতিকে খারাপ করছেন, লেবার পার্টির সম্মেলনে বলবেন যে “সামান্যতা ফিরে আসবে না” এবং জোর দিয়ে তার বাজেটে “প্রকৃত উচ্চাকাঙ্ক্ষা” থাকবে।

রিভস এবং প্রধানমন্ত্রী স্যার কিয়ার স্টারমারকে ভোক্তাদের আস্থার সাথে পাবলিক ফাইন্যান্সের ভয়াবহ অবস্থা এবং আগামী মাসে একটি “বেদনাদায়ক” বাজেট সম্পর্কে সতর্ক করে অর্থনৈতিক হতাশাবাদের অনুভূতি তৈরি করার অভিযোগ আনা হয়েছে। তীব্রভাবে পতন সেপ্টেম্বরে

গত সপ্তাহে, ব্যাঙ্ক অফ ইংল্যান্ডের প্রাক্তন প্রধান অর্থনীতিবিদ অ্যান্ডি হ্যালডেন বলেছিলেন যে সরকার “ভয় এবং পূর্বাভাস” এর অনুভূতি তৈরি করেছে। একটি বড় ব্যাঙ্কের একজন ব্যক্তি বলেছেন: “তারা যে বিষণ্নতার খাদ থেকে বেরিয়ে আসতে সংগ্রাম করছে তা থেকে বেরিয়ে আসার জন্য তারা লড়াই করছে।”

500 টিরও বেশি কর্পোরেট পরিসংখ্যান প্রদান করে মাথাপিছু £3,000 সোমবার লিভারপুলে একটি “কার্য দিবস” সম্মেলনে অংশ নিতে, রিভস দলীয় প্রতিনিধিদের উদ্দেশ্যে ভাষণে ব্রিটেনের উজ্জ্বল ভবিষ্যতের ছবি আঁকার চেষ্টা করবেন।

“ব্রিটেনের জন্য আমার আশাবাদ আগের মতোই উজ্জ্বল,” তিনি বলবেন। “আমরা যদি এখনই সঠিক পছন্দ করি তাহলে আমি অফারে পুরস্কার দেখতে পাব। এবং স্থিতিশীলতা হল গুরুত্বপূর্ণ ভিত্তি যার উপর আমাদের সমস্ত উচ্চাকাঙ্ক্ষা তৈরি করা হবে।”

রিভস তার 30 অক্টোবরের বাজেটে ট্যাক্স বৃদ্ধি সম্পর্কে সতর্ক করে বলেছেন, “স্থিতিশীলতা ছাড়া বৃদ্ধির জন্য যে কোনো পরিকল্পনা শুধুমাত্র ধ্বংসের দিকে নিয়ে যায়”।

কিন্তু তিনি লেবার সদস্যদের বলবেন: “কষ্টে ফিরে আসবে না। রক্ষণশীল কঠোরতা আমাদের পাবলিক সার্ভিসের জন্য একটি ধ্বংসাত্মক পছন্দ ছিল – এবং বিনিয়োগ এবং বৃদ্ধির জন্যও।”

তার আরও উচ্ছ্বসিত বক্তৃতাটি 10 ​​নম্বরে অন্তর্দ্বন্দ্ব এবং স্টারমার এবং অন্যান্য মন্ত্রীদের জন্য “ফ্রিবিজ” নিয়ে বিতর্ক এবং 10 মিলিয়ন অবসরপ্রাপ্তদের জন্য শীতকালীন জ্বালানীর অর্থ প্রদান কমানোর সরকারের সিদ্ধান্তের সমালোচনা সহ একটি শ্রম সম্মেলনে আত্মা উত্তোলন করার লক্ষ্যে।

রিভস এবং স্টারমার সোমবার ব্রিটিশ কর্তাদের আশ্বস্ত করার চেষ্টা করবেন যে তারা এখনও তাদের পাশে রয়েছে কর্পোরেট উদ্বেগ পাবলিক ফাইন্যান্স, নতুন শ্রমিকদের অধিকার এবং সম্ভাব্য ট্যাক্স বৃদ্ধির বিষয়ে তার বিষণ্ণ সুর সম্পর্কে।

সাপ্তাহিক সম্মেলনের টিকিট 24 ঘন্টার মধ্যে বিক্রি হয়ে গেছে, যদিও গত বছর পার্টি যখন বিরোধী দলে ছিল তখন একই ইভেন্টের জন্য দাম প্রায় £2,100 থেকে বেড়েছে।

স্টারমার, রিভস এবং বিজনেস সেক্রেটারি জোনাথন রেনল্ডস, যিনি নির্বাচনের আগে কোম্পানির কর্তাদের সাথে সঙ্গতি রেখেছিলেন, কিছু ব্যবসায়ী নেতাদের কাছ থেকে ক্রমবর্ধমান সন্দেহের সম্মুখীন হচ্ছেন।

এফটিএসই-এর 10টি সবচেয়ে মূল্যবান কোম্পানির একটির চেয়ারম্যান ফাইন্যান্সিয়াল টাইমসকে বলেছেন, এখন পর্যন্ত শ্রমের কৌশলটি “প্রবৃদ্ধির সমস্ত লিভারকে হ্রাস করার সময় বৃদ্ধিকে অগ্রাধিকার দেওয়া” বলে মনে হয়েছে।

ডব্লিউসমালোচনা ব্রিটেনকে বিনিয়োগের গন্তব্য হিসেবে দেখানোর জন্য 14 অক্টোবর একটি বৈশ্বিক বিনিয়োগ শীর্ষ সম্মেলন করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে, যখন ব্যবসায়িক কর প্রভাবিত করে এমন বাজেটের সিদ্ধান্তগুলি এখনও মুলতুবি থাকবে। নতুন বিনিয়োগমন্ত্রী এখনো নিয়োগ পাননি।

নির্বাহীরা আশা করছেন যে লেবার পার্টি রক্ষণশীলদের অধীনে প্রধানমন্ত্রীর নিয়মিত পরিবর্তনের সাথে একটি অস্থির সময়ের পরে রাজনৈতিক ও অর্থনৈতিক স্থিতিশীলতা আনবে, তবে কেউ কেউ 4 জুলাই নির্বাচনের পর থেকে সরকারের ইতিবাচক পদক্ষেপের অভাব নিয়ে উদ্বিগ্ন।

লেবার পার্টি বলেছে, এইচএসবিসি, মাস্টারকার্ড এবং ইনটুইট সহ কোম্পানিগুলির দ্বারা স্পনসর করা ব্যবসায়িক দিবসের ইভেন্টটি গত বছরের তুলনায় দ্বিগুণ বড়, যেখানে ব্ল্যাকস্টোন, স্যান্টান্ডার ইউকে, উবার এবং শেল-এর প্রতিনিধি সহ 100 টিরও বেশি প্রধান নির্বাহী এবং রাষ্ট্রপতি উপস্থিত ছিলেন।

কিন্তু একজন সিনিয়র লবিস্ট বলেছিলেন যে সপ্তাহের দিনের টিকিটের দাম এত বেশি ছিল যে এটি আর যোগদানের যোগ্য ছিল না, অন্যদিকে অন্য একজন রসিকতা করেছিলেন যে তার সংস্থা কেবল একটি টিকিট কিনেছিল এবং প্রধান নির্বাহীকে তার নিজের নোট নিতে হবে।

রিভস সোমবার তার বক্তৃতাটি একটি নতুন শিল্প কৌশলের পরিকল্পনা নিশ্চিত করতে ব্যবহার করবেন, আন্তর্জাতিক বিনিয়োগকারীদের কাছে হাইলাইট করে যেখানে তিনি বৃদ্ধির জন্য সবচেয়ে প্রতিশ্রুতিবদ্ধ ক্ষেত্রগুলি দেখেন।

এটি বাজেটের সময়কে ঘিরে একটি সবুজ পত্র প্রকাশের মাধ্যমে নীতি আলোচনা শুরু করবে। তবে চ্যান্সেলর ঘোষণা দেবেন আগামী বসন্ত পর্যন্ত চূড়ান্ত নীতিমালা চূড়ান্ত করা হবে না।

রেনল্ডস শ্রম সম্মেলনের আগে এফটি-কে বলেছিলেন যে তিনি অক্টোবরের বিনিয়োগ শীর্ষ সম্মেলনের আগে একটি নতুন শিল্প কৌশল বোর্ডের চেয়ারম্যানের নাম ঘোষণা করবেন।

ব্যবসায়িক দিবসের ইভেন্টটি কর্তাদের জন্য স্টারমারকে চাপ দেওয়ার সময় হবে যা তারা শ্রমবাজারের অত্যধিক নিয়ন্ত্রণ হিসাবে দেখে এবং কর্পোরেশন ট্যাক্সের শীর্ষে ব্যবসার উপর সম্ভাব্য বাজেট কর বৃদ্ধির বিরুদ্ধে, যা লেবার বলেছে যে এটি বাড়বে না।

অনেকে বিশেষ করে মূলধন লাভ করের বৃদ্ধির সম্ভাবনা বা ছাড় অপসারণের বিষয়ে উদ্বিগ্ন যা বেসরকারী কোম্পানির মালিকদের বা লক্ষ্য-তালিকাভুক্ত কোম্পানির শেয়ারগুলিকে চার্জ এড়াতে অনুমতি দিতে পারে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বোনের স্ত্রী: ক্রিস্টিনের মামলা কি রবিনের বিরুদ্ধে নতুন যুদ্ধে কোডিকে প্রান্ত দেয়?

বোন স্ত্রী তারকা ক্রিস্টিনা ব্রাউন বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছে কোড ব্রাউন, এবং আপনি যে যুদ্ধের সাথে প্রস্তুতি নিচ্ছেন তাতে জয়ী হওয়ার জন্য আপনাকে...

স্বাগত এবং অনাকাঙ্খিত মাইলস্টোনের প্রান্তে প্যাড্রেস এবং হোয়াইট সোক্স

সেপ্টেম্বর 21, 2024; সান দিয়েগো, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; সান দিয়েগো প্যাড্রেস শর্টস্টপ জেন্ডার বোগারটস (ডানদিকে) পেটকো পার্কে অষ্টম ইনিংসের শীর্ষে শেষ করার জন্য...

Related Articles

ইসরাইল লেবাননে বোমা হামলা জোরদার করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

অনুমান করুন সাদা টি-শার্ট পরা এই স্বর্ণকেশী ছেলেটি কে পরিণত হয়েছে!

ব্লিচ করা স্বর্ণকেশী চুল সঙ্গে এই সুন্দর ছেলে আগে ছিল বাঁক এবং...

পশ্চিমা দেশগুলি মূল খনিজগুলির উপর চীনের আধিপত্য ভাঙতে বাহিনীতে যোগ দেয়

পশ্চিমা দেশগুলি উচ্চ-প্রযুক্তি শিল্পের জন্য প্রয়োজনীয় একটি খাতের উপর চীনের আধিপত্য ভাঙার...

অ্যাম্বার রোজ বলেছেন হাইতিয়ানরা পোষা প্রাণী খাচ্ছে, সিমোন বাইলস, জেমিস উইনস্টন

অ্যাম্বার রোজ ফিরে ডোনাল্ড ট্রাম্পঅভিযোগ যে হাইতিয়ান অভিবাসীরা ওহাইওতে পোষা প্রাণী খাচ্ছে,...