Home বিনোদন মেক্সিকান প্রেসিডেন্টকে বিদায় জানানোর সময় লোপেজ ওব্রাডোরের ছেলে পার্টিতে সিনিয়র ভূমিকা নেয়
বিনোদন

মেক্সিকান প্রেসিডেন্টকে বিদায় জানানোর সময় লোপেজ ওব্রাডোরের ছেলে পার্টিতে সিনিয়র ভূমিকা নেয়

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

মেক্সিকোর ক্ষমতাসীন দল রবিবার রাষ্ট্রপতি আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডোরের ছেলেকে শীর্ষ ভূমিকার জন্য বেছে নিয়েছে, এই লক্ষণে যে বামপন্থী নেতা অফিস ছাড়ার পরে জনজীবনকে প্রভাবিত করতে থাকবেন।

লোপেজ ওব্রাডোর ছয় বছরের মেয়াদের শেষ সপ্তাহে রয়েছেন যা মেক্সিকান রাজনীতিকে মেরুকরণ করেছে এবং তার দলে আইন প্রণয়ন ক্ষমতাকে কেন্দ্রীভূত করেছে। তার নির্বাচিত উত্তরসূরি, মেক্সিকো সিটির সাবেক মেয়র ক্লডিয়া শিনবাউমঅক্টোবরে তার স্থলাভিষিক্ত হবেন প্রেসিডেন্ট।

রবিবার রাজধানীর একটি সম্মেলন কেন্দ্রে, তরুণ প্রজন্মের নেতৃত্ব বেছে নেওয়ায় শেনবাউম এবং দলের প্রতিনিধিরা “ঐক্যের” উপর জোর দিয়েছেন।

আন্দ্রেস লোপেজ বেলট্রান, রাষ্ট্রপতির দ্বিতীয় বড় ছেলে, বছরের পর বছর ধরে পর্দার আড়ালে তার বাবার সাথে ঘনিষ্ঠভাবে কাজ করেছেন এবং পরের মাস থেকে, 38 বছর বয়সী মোরেনা পার্টির সাংগঠনিক সম্পাদকের প্রশাসনিক ভূমিকা গ্রহণ করবেন।

“আমরা সবাই জানি যে তিনি (ওব্রাডর) তার উদাহরণ, তার উত্তরাধিকার নিয়ে এই পার্টিতে উপস্থিত থাকবেন। এই সচিবালয় চালানোর ক্ষেত্রে আমাদের কাজ হবে সেই উত্তরাধিকার, সেই লাইনটি বজায় রাখা,” লোপেজ বেল্টরান তার বাবা সম্পর্কে উত্সাহী দর্শকদের কাছে বলেছিলেন।

লোপেজ বেল্টরান, যিনি একটি নিম্ন পাবলিক প্রোফাইল বজায় রাখেন এবং বক্তৃতা বা সাক্ষাত্কার দেননি, তিনি তার ভাইদের পাশাপাশি, পাবলিক চুক্তিতে দুর্নীতির অভিযোগে তাদের বা ঘনিষ্ঠ বন্ধুদের যুক্ত করার জন্য অসংখ্য তদন্তের লক্ষ্যবস্তু হয়েছেন। প্রেসিডেন্ট ও তার ছেলেরা অন্যায়ের কোনো অভিযোগ দৃঢ়ভাবে অস্বীকার করেছেন।

অ্যান্ডি নামে পরিচিত লোপেজ বেলট্রানের পছন্দকে রাষ্ট্রপতির জন্য তার উত্তরসূরির উপর আরও বেশি প্রভাব বিস্তার করার এবং তার ছেলেকে ভবিষ্যতের রাষ্ট্রপতি পদে দাঁড়ানোর উপায় হিসাবে দেখা হয়।

মেক্সিকো সেন্টার ফর ইন্টারন্যাশনাল স্টাডিজ কলেজের অধ্যাপক জয় ল্যাংস্টন বলেন, “তিনি চিৎকার করে বলছেন, ‘আমি আগামী 12 বছর ক্ষমতায় থাকতে চাই’। “এটি এই শক্তিশালী অন্ধকার মেঘের সাথে কথা বলে যা অদূর ভবিষ্যতের জন্য শিনবাউমের উপর ঝুলছে।”

রাষ্ট্রপতি আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডোর এবং রাষ্ট্রপতি-নির্বাচিত ক্লডিয়া শেনবাউম বৃহস্পতিবার একটি স্মৃতিসৌধে © ক্লাউডিয়া শেইনবাউম প্রেস অফিস/এএফপি গেটি ইমেজের মাধ্যমে

লোপেজ ওব্রাডোরের 2012 সালের রাষ্ট্রপতি প্রচারে সহায়তা করার জন্য একটি সুশীল সমাজ গোষ্ঠী হিসাবে প্রতিষ্ঠিত, মোরেনা এখন রাষ্ট্রপতির দায়িত্ব নিয়ন্ত্রণ করে, একটি কর্মরত সুপারমেজরিটি কংগ্রেসের উভয় কক্ষে এবং দুই-তৃতীয়াংশ রাজ্য সরকারে।

মোরেনার সদস্যরা দলটিকে একটি “আন্দোলন” হিসাবে উল্লেখ করেছেন, তবে কয়েকজন প্রকাশ্যে রাষ্ট্রপতির সাথে অসম্মতি জানাতে সাহস করেন, যার 60% অনুমোদন রেটিং রয়েছে এবং তাদের মধ্যে একটি উত্সর্গীকৃত ভিত্তি রয়েছে নিম্ন আয়ের ভোটার.

রূপান্তরের সময়, শিনবাউম তার পরামর্শদাতার কাছাকাছি ছিলেন, সারাদেশে তার বিদায়ী সফরে শারীরিকভাবে এবং তার বিবৃতিতে অলঙ্কৃতভাবে।

কিছু শেইনবাউম সমর্থক তাকে রাষ্ট্রপতির চেয়ে বেশি মধ্যপন্থী এবং প্রযুক্তিগত নেতা হিসাবে চিত্রিত করেছেন, তিনি তার কিছু নীতির সাথে গোপনে একমত কিনা তা নিয়ে মিডিয়ায় বিতর্ক রয়েছে।

কিন্তু লোপেজ ওব্রাডরের ছেলের উপস্থিতি, গণভোট প্রত্যাহার করার সম্ভাবনা এবং প্রভাবশালী পদে সমর্থকদের বসানো তার জন্য তার চার্ট করা পথ থেকে অনেক দূরে সরে যাওয়া কঠিন করে তুলবে, বিশ্লেষকরা বলেছেন।

দলীয় কাঠামো পরিচালনায় ভূমিকার জন্য লোপেজ বেল্ট্রানের পছন্দ এই ধারণাকে একীভূত করে যে মোরেনা নিজেই রাষ্ট্রপতির উপর ভিত্তি করে। অফিসে, লোপেজ ওব্রাডর ন্যূনতম মজুরি এবং সামাজিক কর্মসূচী বৃদ্ধি করেছিলেন, যখন সামরিক বাহিনীকে ক্ষমতায়ন করেছিলেন এবং রাষ্ট্রীয় আমলাতন্ত্রের ক্ষমতা হ্রাস করেছিলেন।

কিছু মোরেনার সদস্য ইতিমধ্যেই পরামর্শ দিয়েছেন যে লোপেজ বেলট্রান 2030 সালের নির্বাচনে দলের প্রার্থী হতে পারেন, যা তার নিজের উত্তরাধিকার নিয়ন্ত্রণে শেনবাউমের প্রচেষ্টাকে জটিল করে তোলে।

অন্যরা বলে যে তার উপস্থিতি, যদি এটি তাকে পাশে রাখে তবে দলের মধ্যে নিয়ন্ত্রণের জন্য সম্ভাব্য মারাত্মক লড়াইয়ের মধ্যে একটি সম্পদ হতে পারে। ক্ষমতাসীন জোটকে একসঙ্গে রাখাই হবে তাদের সবচেয়ে বড় কাজ বলে সাফ জানিয়ে দিয়েছেন মোরেনার শীর্ষ কর্মকর্তারা।

“আমাদের চ্যালেঞ্জ হল ঐক্য,” বলেছেন সিনেটের প্রেসিডেন্ট জেরার্ডো ফার্নান্দেজ নরোনা। “মানুষ ইতিমধ্যে 2030 এর কথা বলছে, তাই আমাদের সে বিষয়ে সতর্ক থাকতে হবে যাতে আমরা বিভক্ত না হই।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

কার্ডি বি তার বাচ্চাদের কালচার এবং ওয়েভকে নিউ ইয়র্ক সিটিতে একটি শপিং ট্রিপে নিয়ে যায়

ভিডিও সামগ্রী চালান কার্ডি বি কর্মক্ষেত্রে ফিরে এসেছে, কারণ সে তার 2 বাচ্চাদের সাথে একটি শপিং ট্রিপের জন্য রাস্তায় নেমেছে, এবং এটি দুর্দান্ত...

মধ্যপ্রাচ্যের তহবিলগুলি সবচেয়ে প্রতিশ্রুতিশীল AI স্টার্টআপগুলিতে বিলিয়ন বিলিয়ন বিনিয়োগ করে৷

মধ্যপ্রাচ্যের সার্বভৌম সম্পদ তহবিল সিলিকন ভ্যালির কৃত্রিম বুদ্ধিমত্তা প্রিয়তমদের প্রধান সমর্থক হিসেবে আবির্ভূত হচ্ছে। সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত এবং কাতারের মতো...

Related Articles

র‍্যাচেল রিভস গাঢ় বক্তৃতা সমালোচনার পর কঠোরতায় ফিরে আসার কথা অস্বীকার করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

টেলর সুইফট চিফস গেমের কিকঅফ মিস করে এবং আটলান্টায় বলে মনে হয় না

টেলর সুইফট আপনার প্রেমিকের যত্ন নেওয়া থেকে এক সপ্তাহ ছুটি নেওয়া হতে...

REA গ্রুপ ব্রিটিশ প্রতিদ্বন্দ্বী রাইটমুভের জন্য বিড বাড়িয়েছে

REA গ্রুপ ব্রিটিশ প্রতিদ্বন্দ্বী রাইটমুভের জন্য বিড বাড়িয়েছে Source link

ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি হেরে গেলে হয়তো আর প্রেসিডেন্ট পদে লড়বেন না

ডোনাল্ড ট্রাম্পরাষ্ট্রপতির জন্য 2024 সালের বিডটি সম্ভবত তার শেষ হবে… কারণ রিপাবলিকান...