Home বিনোদন ব্র্যান্ডেনবার্গ নির্বাচনে জার্মানির এসপিডি ডানদিকে এগিয়ে আছে
বিনোদন

ব্র্যান্ডেনবার্গ নির্বাচনে জার্মানির এসপিডি ডানদিকে এগিয়ে আছে

Share
Share


বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

জার্মানির সোশ্যাল ডেমোক্র্যাটরা পূর্বাঞ্চলীয় রাজ্য ব্র্যান্ডেনবার্গের নির্বাচনে একটি সংকীর্ণ বিজয়ের পথে ছিল, ওলাফ স্কোলজের জন্য একটি অপ্রত্যাশিত স্বস্তি, যিনি পরের বছর চ্যান্সেলর হিসাবে দ্বিতীয় মেয়াদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রস্তুতি নিচ্ছেন।

পাবলিক ব্রডকাস্টার ARD-এর অনুমানে Scholz-এর SPD-কে 31%-এ রাখা হয়েছে, জার্মানির জন্য অতি-ডান-অল্টারনেটিভ পার্টির থেকে 30%-এ কিছুটা এগিয়ে।

তারা পরামর্শ দেয় যে এসপিডি ব্র্যান্ডেনবার্গকে শাসন করা চালিয়ে যেতে পারে, একটি রাজ্য যা পার্টি 1990 সালে জার্মান পুনঃএকত্রীকরণের পর থেকে শাসিত হয়েছে এবং যেটিকে দীর্ঘদিন ধরে তার জাতীয় দুর্গ হিসাবে দেখা হচ্ছে।

এটি চ্যান্সেলরের উপর চাপ কমিয়ে দেবে, যার অনুমোদনের রেটিং সাম্প্রতিক মাসগুলিতে হ্রাস পেয়েছে এবং যাকে পুনঃএকত্রীকরণের পর থেকে সবচেয়ে কম জনপ্রিয় চ্যান্সেলর হিসাবে পোলস্টারদের দ্বারা নাম দেওয়া হয়েছে৷ গত সপ্তাহে প্রকাশিত একটি জরিপে দেখা গেছে যে মাত্র 3% ভোটার তার এসপিডি, গ্রিনস এবং লিবারেলদের জোটকে সমর্থন করে।

SPD-এর অনেকেই ব্যক্তিগতভাবে পরামর্শ দিয়েছেন যে Scholzকে আগামী বছরের বুন্ডেস্ট্যাগ নির্বাচনে দ্বিতীয় মেয়াদে প্রতিদ্বন্দ্বিতা করার উচ্চাকাঙ্ক্ষা সরিয়ে রাখা উচিত এবং প্রতিরক্ষা মন্ত্রী বরিস পিস্টোরিয়াসের মতো আরও জনপ্রিয় রাজনীতিকের জন্য পথ তৈরি করে দলের ভাগ্যের উন্নতি করা উচিত।

কিন্তু ব্র্যান্ডেনবার্গে এসপিডি বিজয়ী হওয়ার জন্য অনুমান করায়, এই সমালোচনামূলক কণ্ঠস্বর অন্তত সাময়িকভাবে স্তব্ধ হয়ে যেতে পারে।

প্রাথমিক ফলাফল দেখায় যে ব্র্যান্ডেনবার্গের প্রধানমন্ত্রী ডায়েটমার ওয়াইডকে তৈরি করা বড় জুয়াটি পরিশোধ করেছে বলে মনে হচ্ছে।

রবিবারের নির্বাচনে এএফডি প্রথম হলে পদত্যাগের হুমকি দেন ওয়াইডকে। হুমকিটি সমস্ত অনুপ্রেরণার মধ্যপন্থী ভোটারদের জাগিয়ে তুলেছিল, যারা তাদের প্রধানমন্ত্রীর চারপাশে সমাবেশ করেছিল এবং তাকে একটি সংকীর্ণ বিজয়ের আশ্বাস দিয়েছিল।

ARD দ্বারা পরিচালিত একটি এক্সিট পোল প্রকাশ করেছে যে 75% SPD ভোটার এবং 59% কেন্দ্র-ডান খ্রিস্টান ডেমোক্রেটিক ইউনিয়ন ভোটার বলেছেন যে তারা “দল দ্বারা আশ্বস্ত নন, কিন্তু একটি শক্তিশালী AfD এড়াতে এটিকে ভোট দেবেন”।

“এটা মনে হয় যে সোশ্যাল ডেমোক্র্যাটরা, ইতিহাসে অনেকবার, যারা চরমপন্থীদের ক্ষমতায় আসতে বাধা দিয়েছে,” ওয়াইডকে রবিবার সমর্থকদের বলেছেন।

“ডিয়েটমার ওয়াইডকে এবং ব্র্যান্ডেনবার্গ এসপিডি ধরার জন্য একটি ক্ষিপ্ত রেস করেছে,” এসপিডি-র জাতীয় সাধারণ সম্পাদক কেভিন কুহনার্ট বলেছেন, কয়েক সপ্তাহ আগে নির্বাচনে দলটি 20% এরও কম ছিল উল্লেখ করে, কিন্তু এক্সিট পোল অনুসারে , এটি এখন 30% এর উপরে ছিল।

বিশেষজ্ঞরা বলেছেন যে ওয়াইডকের সাফল্যের অন্যতম কারণ হল স্কোলজের সাথে যৌথ উপস্থিতি এড়াতে এবং চ্যান্সেলরের নীতি থেকে নিজেকে দূরে রাখার সিদ্ধান্ত, একটি অজনপ্রিয় বার্লিন জোটের সাথে তার স্থানীয় এসপিডিকে কলঙ্কিত হওয়া থেকে রোধ করার সুস্পষ্ট প্রচেষ্টা।

যাইহোক, ব্র্যান্ডেনবার্গে SPD-এর আপাত সাফল্য সারা দেশে আরও ভাল অনুমোদনের রেটিংয়ে অনুবাদ করার সম্ভাবনা কম। দলটি – তার জোটের অংশীদার গ্রিনস এবং উদারপন্থী ফ্রি ডেমোক্র্যাটদের সাথে – উচ্চ মূল্যস্ফীতি, ক্রমবর্ধমান জ্বালানি খরচ এবং স্থবির অর্থনীতির জন্য ভোটারদের দ্বারা দায়ী করা হয়েছিল।

ব্র্যান্ডেনবার্গের ফলাফল অভিবাসন বিরোধী AfD-এর জন্যও উৎসাহব্যঞ্জক ছিল, যার বেশিরভাগই, জার্মানির অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থার দৃষ্টিতে, দেশের গণতান্ত্রিক ব্যবস্থার জন্য হুমকিস্বরূপ৷

তিন সপ্তাহ আগে, এটি পূর্বাঞ্চলীয় রাজ্য থুরিঙ্গিয়ার নির্বাচনে জয়লাভ করে, জার্মানির যুদ্ধ-পরবর্তী ইতিহাসে একটি আঞ্চলিক ভোটে জয়লাভকারী প্রথম অতি-ডান দল হয়ে ওঠে। তিনি কেন্দ্র-ডান খ্রিস্টান ডেমোক্রেটিক ইউনিয়নের ঠিক পিছনে প্রতিবেশী স্যাক্সনিতেও দ্বিতীয় স্থানে ছিলেন।

দলটি অনিয়মিত অভিবাসন সম্পর্কে ক্রমবর্ধমান জনসাধারণের উদ্বেগ থেকে উপকৃত হয়েছে, বিশেষ করে আগস্টে পশ্চিমাঞ্চলীয় শহর সোলিংজেনে সন্ত্রাসী হামলার পর।

ওয়াইডকে 2019 সাল থেকে এসপিডি, সিডিইউ এবং গ্রিনসের একটি জোটের নেতৃত্ব দিয়েছেন এবং এআরডি অনুমানগুলি পরামর্শ দেয় যে জোটটি আরও একটি মেয়াদে ক্ষমতায় থাকতে পারে।

মাত্র চার মাস আগে ব্র্যান্ডেনবার্গে গঠিত একটি নতুন বামপন্থী পপুলিস্ট দল সাহরা ওয়াগেনকনেচট অ্যালায়েন্স (BSW) এর জন্যও রবিবার একটি ভাল দিন ছিল। এআরডি অনুমান দেখায় যে বিএসডব্লিউ, যেটি এএফডির মতো ইউক্রেনে সামরিক সহায়তার বিরোধিতা করে, 12 শতাংশ ভোট জিতেছে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ভারতীয় এড-টেক স্টার্টআপ ফিজিক্স ওয়াল্লাহ অর্থায়নে $2.8 বিলিয়ন মূল্যায়ন করেছে

আলাখ পান্ডে (আর), ফিজিক্স ওয়াল্লার সিইও, কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা প্রতীক মহেশ্বরী (এল) সহ। পদার্থবিজ্ঞান ওয়াল্লাহ ভারতীয় শিক্ষা প্রযুক্তির স্টার্টআপ ফিজিক্স ওয়ালা শুক্রবার ঘোষণা করেছে...

ব্রাশার্ড স্মিথ (মোট ৪টি টিডি), এসএমইউ টিসিইউকে ৬৬-৪২ পরাজিত করেছে

সেপ্টেম্বর 6, 2024; ডালাস, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; জেরাল্ড জে. ফোর্ড স্টেডিয়ামে সাউদার্ন মেথোডিস্ট মুস্তাংস এবং ব্রিঘাম ইয়ং কুগারদের মধ্যে খেলা চলাকালীন ব্রাশার্ড স্মিথ...

Related Articles

ইউরোপীয় ইস্পাত প্রস্তুতকারীরা ব্রাসেলসকে চীনা রপ্তানি বৃদ্ধি মোকাবেলা করতে বলে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

অলিভিয়া মুন ক্যান্সার নির্ণয় সত্ত্বেও জন মুলানির সাথে দ্বিতীয় সন্তানকে স্বাগত জানায়

অলিভিয়া মুন এবং জন মুলানি আনুষ্ঠানিকভাবে বাড়িতে দ্বিগুণ সমস্যা আছে… এই মাসের...

বোনের স্ত্রী: ক্রিস্টিনের মামলা কি রবিনের বিরুদ্ধে নতুন যুদ্ধে কোডিকে প্রান্ত দেয়?

বোন স্ত্রী তারকা ক্রিস্টিনা ব্রাউন বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছে কোড ব্রাউন, এবং...

জ্যানেট জ্যাকসন বলেছেন কমলা হ্যারিসের মন্তব্য ‘ভুল তথ্যের ভিত্তিতে’ এবং ক্ষমাপ্রার্থী

জ্যানেট জ্যাকসনসে সম্পর্কে করা পূর্ববর্তী মন্তব্যগুলিতে ফিরে যাচ্ছে কমলা হ্যারিস … স্বীকার...