Home খবর চীন অপ্রত্যাশিতভাবে বেঞ্চমার্ক সুদের হার অপরিবর্তিত রাখে জায়ান্ট ফেড কাটের পরে
খবর

চীন অপ্রত্যাশিতভাবে বেঞ্চমার্ক সুদের হার অপরিবর্তিত রাখে জায়ান্ট ফেড কাটের পরে

Share
Share

গণপ্রজাতন্ত্রী চীনের কেন্দ্রীয় ব্যাংক আর্থিক নীতি প্রণয়ন ও বাস্তবায়ন, আর্থিক ঝুঁকি প্রতিরোধ ও নিরপেক্ষকরণ এবং আর্থিক স্থিতিশীলতা বজায় রাখার জন্য দায়ী।

পেং গান | মুহূর্ত | গেটি ইমেজ

চীন তার মূল রেফারেন্স সুদের হার অপরিবর্তিত রেখেছে মাসিক ফিক্সিং এ.

বাজার পর্যবেক্ষকরা রয়টার্সের সাক্ষাৎকার নিয়েছেন বলে আশা করা হচ্ছে একটি কাট কারণ ফেডারেল রিজার্ভের 50 বেসিস পয়েন্ট সুদের হার হ্রাস চীনকে ইউয়ানের তীব্র পতন না করেই তার অভ্যন্তরীণ ঋণের খরচ কমাতে আরও জায়গা দিয়েছে।

পিপলস ব্যাংক অফ চায়না (পিবিওসি) বলেছে যে এটি এক বছরের পলিসি রেট (এলপিআর) 3.35% এবং সেইসাথে পাঁচ বছরের এলপিআর 3.85% বজায় রাখবে।

এক বছরের এলপিআর কর্পোরেট ঋণ এবং চীনের অধিকাংশ আবাসিক ঋণকে প্রভাবিত করে, যখন পাঁচ বছরের এলপিআর বন্ধকী হারের মানদণ্ড হিসেবে কাজ করে।

মার্কিন যুক্তরাষ্ট্রে সুদের হার হ্রাস চীনকে তার ভোক্তা এবং ব্যবসার ঋণের বোঝা কমানোর দিকে মনোনিবেশ করার জন্য আরও আর্থিক নমনীয়তার অনুমতি দিয়েছে কারণ এটি বিনিয়োগ এবং ব্যয় বাড়াতে চায়।

চীন তার অর্থনীতিতে প্রবৃদ্ধি পুনরুজ্জীবিত করার একটি পদক্ষেপে জুলাই মাসে স্বল্প এবং দীর্ঘমেয়াদী ঋণের হার উল্লেখযোগ্যভাবে কমিয়ে বাজারকে বিস্মিত করেছে, যা দীর্ঘস্থায়ী আবাসন সংকটের মুখোমুখি হয়েছিল এবং ভোক্তা ও ব্যবসায়িক মনোভাব দুর্বল করে দিয়েছিল।

আগস্ট মাসে, চীন খুচরা বিক্রয়, শিল্প উৎপাদন এবং শহুরে বিনিয়োগ রয়টার্স দ্বারা জরিপ করা অর্থনীতিবিদদের মধ্যে প্রত্যাশার অনুপস্থিত সবগুলি প্রত্যাশার চেয়ে ধীরে ধীরে বৃদ্ধি পেয়েছে। শহুরে বেকারত্বের হার বেড়েছে ছয় মাসের সর্বোচ্চ, যখন বছরের পর বছর সম্পত্তির দাম নয় বছরের মধ্যে দ্রুত গতিতে কমেছে।

হতাশাজনক অর্থনৈতিক তথ্য অর্থনীতির দুর্বল কর্মক্ষমতাকে হাইলাইট করেছে এবং সরকারকে আরও আর্থিক ও আর্থিক উদ্দীপনা ব্যবস্থা বাস্তবায়নের জন্য নতুন করে আহ্বান জানিয়েছে।

যাইহোক, আর্থিক নীতি সহজ করা এবং নিম্ন হার সম্ভবত চীনের অর্থনৈতিক সঙ্কটকে উল্টানোর জন্য যথেষ্ট হবে না, শোতে বলা বিশেষজ্ঞদের মতে “এশিয়ার রাস্তার চিহ্ন“শুক্রবার সকালে।

চীনে সুদের হার কমানো এখন তার অর্থনীতিতে অপ্রাসঙ্গিক: পিটার বুকভার

“চীনের সমস্যাটি সরবরাহের সমস্যা নয়, এটি একটি চাহিদার সমস্যা,” ক্রেনশেয়ারের প্রধান বিনিয়োগ কর্মকর্তা ব্রেন্ডন আহেরন বলেন, ভোক্তাদের আস্থা বাড়াতে এবং সম্পত্তির দাম বাড়াতে আরও আর্থিক সহায়তা প্রয়োজন।

ব্লেকলি ফাইন্যান্সিয়াল গ্রুপের প্রধান বিনিয়োগ কর্মকর্তা পিটার বুকভার বলেছেন, “তারা হারকে শূন্যে নামিয়ে আনতে পারে এবং এটি হাউজিং মার্কেটে যা ঘটছে তার পুনরুদ্ধারের গতি বাড়াবে এমন নয়।”

আহেরন এবং বুকভার উভয়ই বিশ্বাস করে যে বেইজিং আরও ফলপ্রসূ অর্থনৈতিক পুনরুদ্ধার দেখতে পাবে যখন সম্পত্তির দাম পতন বন্ধ হবে।

কিছু বড় ব্যাংক পিছু হটেছে চীনের বার্ষিক জিডিপি প্রবৃদ্ধির জন্য এর পূর্বাভাস 5% সরকারী লক্ষ্যের নিচে নেমে যাবে। ব্যাঙ্ক অফ আমেরিকা 2024 সালে চীনের জিডিপি বৃদ্ধির পূর্বাভাস কমিয়ে 4.8% করেছে এবং সিটিগ্রুপ তার পূর্বাভাস 4.7% কম করেছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

রাউন্ড অফ 12 লাইনআপ সেট হওয়ায় কাইল লারসন আধিপত্য বিস্তার করেন এবং ব্রিস্টল নাইট রেস জিতেছেন

সেপ্টেম্বর 21, 2024; ব্রিস্টল, টেনেসি, মার্কিন যুক্তরাষ্ট্র; ব্রিস্টল মোটর স্পিডওয়েতে বাস প্রো শপস নাইট রেসের সময় NASCAR কাপ সিরিজের ড্রাইভার অ্যালেক্স বোম্যান (48)...

অভিযুক্ত খুনি ব্রায়ান কোহবার্গারের ভক্তরা নতুন মুখের শটের জন্য পাগল হয়ে যান

ব্রায়ান কোহবার্গারএর সর্বশেষ ছবি তার সমর্থকদের ধারে কাছে ফেলে দিয়েছে… কথিত হত্যাকারীর অনেক ভক্ত ফটোটিকে তাদের অনুমোদনের সীল দিয়েছে। 29-বছর-বয়সীকে সমর্থন করার জন্য...

Related Articles

মধ্যপ্রাচ্যের তহবিলগুলি সবচেয়ে প্রতিশ্রুতিশীল AI স্টার্টআপগুলিতে বিলিয়ন বিলিয়ন বিনিয়োগ করে৷

মধ্যপ্রাচ্যের সার্বভৌম সম্পদ তহবিল সিলিকন ভ্যালির কৃত্রিম বুদ্ধিমত্তা প্রিয়তমদের প্রধান সমর্থক হিসেবে...

একাধিক ফ্রন্টে চাপের মুখে নতুন ফরাসি সরকার

পার্লামেন্টে অনাস্থা ভোটের ক্রমবর্ধমান হুমকির মধ্যে ফ্রান্সের প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ারের নতুন সরকার...

মিউনিখের 189তম অক্টোবারফেস্টে বিয়ার এবং আনন্দের প্রবাহ

মেয়র ডিটার রেইটার আনুষ্ঠানিকভাবে শনিবার দুপুরে Oktoberfest শুরু করেন যখন তিনি প্রথম...