Home বিনোদন হাইফা শহরতলিতে হিজবুল্লাহ রকেট আঘাত হানলে ইসরাইল লেবাননে বোমা বর্ষণ করেছে
বিনোদন

হাইফা শহরতলিতে হিজবুল্লাহ রকেট আঘাত হানলে ইসরাইল লেবাননে বোমা বর্ষণ করেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ইসরায়েল এবং হিজবুল্লাহ রবিবার তাদের গুলি বিনিময়কে তীব্র করে তোলে, গত বছর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েলি জেটগুলি লেবাননে সবচেয়ে ভারী বোমা হামলা চালিয়েছে এবং জঙ্গি গোষ্ঠী হাইফা শহরের দিকে রকেট ছুড়েছে।

স্যালভোস ক্রমবর্ধমান আন্তঃসীমান্ত উত্তেজনার এক সপ্তাহ সীমাবদ্ধ করেছে যা এই আশঙ্কাকে উদ্দীপিত করেছে যে ইসরায়েল এবং লেবানিজ জঙ্গি গোষ্ঠীর মধ্যে শত্রুতা সর্বাত্মক যুদ্ধে পরিণত হওয়ার পথে যেতে পারে।

ইসরায়েলি সেনাবাহিনী বলেছে যে হিজবুল্লাহ রবিবার সকালে প্রায় 115টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে, রকেটগুলি আরও গভীরে লক্ষ্য করে ইজরায়েল আগের সালভোসের তুলনায়। যখন বেশিরভাগকে আটক করা হয়েছিল, হাইফার শহরতলীতে কিরিয়াত বিয়ালিক এবং সুর শালোম এবং দেশের উত্তরে অন্যান্য অঞ্চল আক্রমণের শিকার হয়েছিল।

হিজবুল্লাহ বোমা বিস্ফোরণগুলি “পুনরায়” ইসরায়েলি হামলার প্রতিশোধ হিসাবে, সেইসাথে এই সপ্তাহের শুরুতে তার যোগাযোগ ডিভাইসগুলির ব্যাপক বিস্ফোরণের একটি “প্রাথমিক” প্রতিক্রিয়া ছিল, যা লেবাননের বিভিন্ন স্থানে 37 জন নিহত এবং 3,000 এরও বেশি আহত হয়েছিল৷

হিজবুল্লাহ বিস্ফোরণের জন্য ইসরায়েলকে দায়ী করেছে, যারা সরাসরি কোনো মন্তব্য করেনি।

ইসরায়েলি প্যারামেডিকরা বলেছেন যে তারা হিজবুল্লাহর বোমা হামলায় ছুরির আঘাতে আহত হওয়ার জন্য বেশ কয়েকজনকে চিকিত্সা করেছেন, তবে হতাহতের কোনও তাৎক্ষণিক খবর পাওয়া যায়নি।

কিন্তু ইসরায়েল আরও উত্তেজনার জন্য প্রস্তুতি নিচ্ছে এমন লক্ষণে কর্তৃপক্ষ দেশের উত্তরে জমায়েত সীমিত করে। তারা স্কুলগুলিকে বন্ধ করতে এবং হাসপাতালগুলিকে রকেট ফায়ার থেকে সুরক্ষিত সুবিধাগুলিতে কাজ করতে বলেছিল।

অঞ্চল জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ার সাথে সাথে, ইস্রায়েল বলেছে যে এটি পূর্ব থেকে ছোড়া একটি ড্রোনকে গুলি করে ফেলেছে – যা ইরাকের জঙ্গিরা দাবি করেছিল যারা বলেছিল যে তারা ক্রুজ মিসাইল দিয়ে ইজরায়েলকে লক্ষ্যবস্তুও করছে – এবং ফিলিস্তিনি শহর রামাল্লার উপর আক্রমণ শুরু করেছে। স্থানীয় আল জাজিরা অফিস। ইসরায়েল মিডিয়া গ্রুপটিকে জঙ্গিদের মুখপত্র হিসেবে অভিযুক্ত করেছে। আল জাজিরা অভিযোগ প্রত্যাখ্যান করেছে।

নাদাভ শোশানি, একজন ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র, হিজবুল্লাহকে তার সর্বশেষ রাউন্ডের আক্রমণে “বেসামরিকদের উপর আক্রমণ” করার জন্য অভিযুক্ত করেছেন এবং সেনাবাহিনী বলেছে যে এটি লেবাননের গোষ্ঠীর সক্ষমতা হ্রাস করার জন্য আক্রমণ চালিয়ে যাবে।

রবিবার, ইসরায়েলি সেনাবাহিনী বলেছে যে তারা গত 24 ঘন্টায় লেবাননে প্রায় 290 টি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে, হাজার হাজার রকেট লঞ্চার এবং হিজবুল্লাহর অন্যান্য অবকাঠামো ধ্বংস করেছে।

7 অক্টোবর হামাস ইহুদি রাষ্ট্রে হামলার পরের দিন ইরান-সমর্থিত জঙ্গি গোষ্ঠী ইসরায়েলে রকেট হামলা চালানোর পর থেকে হিজবুল্লাহ এবং ইসরায়েলি বাহিনী সীমান্ত জুড়ে গুলি বিনিময় করছে৷

কিন্তু গত সপ্তাহে শত্রুতা নাটকীয়ভাবে বেড়েছে। মঙ্গলবার এবং বুধবার, হিজবুল্লাহর পেজার এবং অন্যান্য যোগাযোগ ডিভাইসে হামলা লেবাননে শকওয়েভ পাঠিয়েছে।

এরপর শুক্রবার বৈরুতে ইসরায়েলি হামলা ইব্রাহিম আকিলকে হত্যা করেছে এবং হিজবুল্লাহর অভিজাত রাদওয়ান ফোর্সের অন্যান্য সিনিয়র কমান্ডাররা, যা 1980 এর দশকে প্রতিষ্ঠার পর থেকে ইসরায়েল জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে সবচেয়ে বিধ্বংসী আঘাত হিসাবে বিবেচিত হতে পারে।

লেবাননের কর্তৃপক্ষ রবিবার বলেছে যে দাহিয়েহ শহরের বৈরুত শহরতলিতে একটি আবাসিক ভবন ধ্বংসকারী হামলায় নিহতের সংখ্যা বেড়ে 45 জনে দাঁড়িয়েছে, যার মধ্যে তিন শিশু সহ কমপক্ষে 10 জন বেসামরিক লোক রয়েছে।

ইসরায়েল এটি বলার পরে এই সপ্তাহের বৃদ্ধি এসেছিল একটি “নতুন পর্যায়ে” প্রবেশ হিজবুল্লাহর সাথে তার প্রায় বছরব্যাপী বিরোধ, যা এখন পর্যন্ত ইসরায়েল এবং লেবাননের মধ্যবর্তী সীমান্ত অঞ্চলে সীমাবদ্ধ রয়েছে।

লেবাননের জন্য জাতিসংঘের বিশেষ সমন্বয়কারী জিনাইন হেনিস সতর্ক করে দিয়েছিলেন যে বিনিময়গুলি এই অঞ্চলটিকে “আসন্ন বিপর্যয়ের দ্বারপ্রান্তে” নিয়ে এসেছে এবং উভয় পক্ষকে উত্তেজনা কমানোর আহ্বান জানিয়েছে।

“এটি যথেষ্ট জোর দেওয়া যায় না: এমন কোনও সামরিক সমাধান নেই যা উভয় পক্ষকে নিরাপদ করে তুলবে,” তিনি X এ লিখেছেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

হেইলি উইলিয়ামস জনগণকে ভোট দিতে বলেছেন যদি তারা ট্রাম্পের ‘একনায়কত্ব’ না চান

হেইলি উইলিয়ামস‘এক সেকেন্ড ধ্বংস করছে ডোনাল্ড ট্রাম্প টার্ম… বলছে যে জনগণ যদি 45 তম পটাস দ্বারা পরিচালিত একনায়কতন্ত্রে শেষ করতে না চায় তবে...

রেঞ্জার্স আরএইচপি ম্যাক্স শেরজারের মরসুম শেষ হয়েছে (হ্যামস্ট্রিং)

সেপ্টেম্বর 14, 2024; সিয়াটল, ওয়াশিংটন, মার্কিন যুক্তরাষ্ট্র; টেক্সাস রেঞ্জার্সের শুরুর পিচার ম্যাক্স শেরজার (31) টি-মোবাইল পার্কে দ্বিতীয় ইনিংসের সময় সিয়াটল মেরিনার্সের বিরুদ্ধে জোর...

Related Articles

রে জে বলেছেন যে তিনি কখনও ডিডির পার্টিতে কোনও অপরাধ ঘটতে দেখেননি

জে-রে সম্পর্কে সৎ হচ্ছে ডিডিকুখ্যাত দল, কিন্তু তিনি বলেন, অপরাধমূলক আচরণের পরিপ্রেক্ষিতে...

ফেডের উচ্চ হারের যুগ মার্কিন ব্যাঙ্কগুলির জন্য 1 ট্রিলিয়ন ডলারের মুনাফা প্রদান করেছে

মার্কিন ব্যাঙ্কগুলি ফেডারেল রিজার্ভের আড়াই বছরের উচ্চ সুদের হার থেকে $1 ট্রিলিয়ন...

ডিডি কনান ও’ব্রায়েনকে পরামর্শ দিচ্ছেন কীভাবে পার্টিতে মহিলাদের পুনরুত্থিত ক্লিপে রাখা যায়

থেকে একটি পুরানো ক্লিপ ডিডি উপদেশ কোনান ও’ব্রায়েন পার্টিতে নারীদের গ্রেফতার করার...

গভর্ন্যান্স ওয়াচডগরা মার্কিন বোর্ডরুমে ‘জম্বি’ ধাওয়া করে ভয় পায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...