Home খবর হুয়াওয়ের ট্রিপল বেইজিংয়ে অ্যাপল আইফোন ভক্তদের কাছে জনপ্রিয় প্রমাণিত হচ্ছে
খবর

হুয়াওয়ের ট্রিপল বেইজিংয়ে অ্যাপল আইফোন ভক্তদের কাছে জনপ্রিয় প্রমাণিত হচ্ছে

Share
Share

20শে সেপ্টেম্বর, 2024-এ আইফোন 16 লঞ্চের দিনে চীনের বেইজিং-এ একটি অ্যাপল ফ্ল্যাগশিপ স্টোরের ছবি।

ব্লুমবার্গ | ব্লুমবার্গ | গেটি ইমেজ

বেইজিং – অনেক লিটারচীনের ধনী আইফোন ব্যবহারকারীরা হুয়াওয়ের সবচেয়ে ব্যয়বহুল ট্রিপল-এ ফোনে সমানভাবে আগ্রহী, শুক্রবার দোকানে স্পট চেক করার সময় সিএনবিসি পাওয়া গেছে, যেদিন দেশে আইফোন 16 এবং মেট এক্সটি চালু হয়েছিল।

শুক্রবার সিএনবিসি 10 জনের সাথে কথা বলেছেন, আটজন বলেছেন যে তারা নতুন হুয়াওয়ে এবং অ্যাপল ফোনে আগ্রহী। সিএনবিসি এক সপ্তাহের দিন সকালে প্রতিটি কোম্পানির দোকানে পাঁচজনের সাথে কথা বলেছে।

চীনা টেলিকম জায়ান্ট হুয়াওয়ে 2019 সালে মার্কিন নিষেধাজ্ঞার পর তার স্মার্টফোন ব্যবসা পুনঃনির্মাণ করার চেষ্টা করেছে। দ্বিতীয় ত্রৈমাসিকে চীনে স্মার্টফোন মার্কেট শেয়ারের ক্ষেত্রে হুয়াওয়ে চতুর্থ স্থানে রয়েছে, ক্যানালিসের মতে.

মার্কিন ভিত্তিক অ্যাপল শীর্ষ পাঁচ থেকে বাদ পড়েছে, দেশীয় প্রতিযোগীদের প্রথমবারের মতো শীর্ষ পাঁচটি অবস্থান দিয়েছে, তথ্য দেখায়।

iPhone 16 Pro Max এর দাম $1,199 এবং iPhone 16 এর দাম $799 থেকে Mate XT এর দাম $2,800-এর বেশি থেকে শুরু হয়।

আইফোন 16 ডেলিভারি টাইম

সেকেন্ড-হ্যান্ড পণ্য বিক্রি করা অনলাইন প্ল্যাটফর্মগুলিতে দামের পার্থক্য আরও স্পষ্ট ছিল।

Huawei Mate XT শুক্রবার দুপুর 1 টায় সেকেন্ড-হ্যান্ড শপিং প্ল্যাটফর্ম Xianyu-এ 50,000 ইউয়ান থেকে 60,000 ইউয়ান ($7,100 থেকে $8,520) বিক্রি করছিল। অ্যাপল আইফোন 16 প্রো ম্যাক্স 10,500 ইউয়ান থেকে 16,300 ইউয়ানে বিক্রি হচ্ছে, ওয়েবসাইটটি দেখিয়েছে।

আগের দিন, Mate XT-এর তালিকাভুক্ত পুনঃবিক্রয় মূল্য ছিল 19,000 ইউয়ান, যেখানে Apple iPhone 16 Pro Max 9,999 ইউয়ানে বিক্রি হচ্ছে, ওয়েবসাইটটি দেখিয়েছে।

হুয়াওয়ে স্টোরের বাইরে কোনো সারি নেই

বেইজিংয়ের লোকেরা সকাল 5:30 টায় নতুন আইফোন গ্রহণের জন্য লাইনে দাঁড়ায় যখন সকাল 8টায় দরজা খোলা হয়

তবে সাংহাইয়ের পশ্চিমে একটি ছোট শহর বেইজিং এবং হেফেইতে হুয়াওয়ে স্টোরের বাইরে কোনও লাইন ছিল না। চীনা কোম্পানি ট্রিপটাইচ ডিভাইস সংরক্ষিত লোকেদের কাছে 10:08 টায় নতুন ফোনগুলি সরবরাহ করা শুরু করে।

CNBC হুয়াওয়ে স্টোরে থাকা 1 ঘন্টা এবং 20 মিনিটের সময়, কয়েক ডজন লোক দ্বিতীয় তলায় মেট এক্সটি ক্রেতাদের জন্য সংরক্ষিত এলাকায় গিয়েছিল।

তারা সবাই ডিভাইসটি কিনেছিল কিনা তা স্পষ্ট নয়। অনেকে আবার বিক্রির উদ্দেশ্যে কিনছিলেন।

হুয়াওয়ের ওয়েবসাইট শুক্রবার দেখিয়েছে যে এটি বিক্রি বন্ধ করে দিয়েছে এবং শনিবার সকাল 10:08 এ তাদের পুনরায় চালু করার পরিকল্পনা করা হয়েছে. পৃষ্ঠাটি বলেছে যে কোম্পানিটি 30 সেপ্টেম্বরের মধ্যে ডেলিভারি সম্পন্ন করার পরিকল্পনা করেছে।

হুয়াওয়ে স্টোরে প্রথম ব্যক্তি যার সাথে CNBC কথা বলেছিল সে সকাল 10 টায় পৌঁছেছিল কেবল ট্রাইফোল্ড ফোনটি চেষ্টা করার জন্য। ইয়াং নামের এই ব্যক্তি, বিদেশী মিডিয়ার সাথে কথা বলার বিষয়ে উদ্বেগের কারণে তার প্রথম নাম শেয়ার করতে অস্বীকার করেছেন।

তিনি বলেছিলেন যে যদি তিনি মেট এক্সটি ট্রাইফোল্ড কিনেন, তবে এটি রাখা, এটি কোনও বন্ধুকে দেবেন বা বিক্রি করবেন কিনা তা সিদ্ধান্ত নেওয়ার আগে কয়েকদিন চেষ্টা করার পরিকল্পনা করছেন। ইয়াং আশা করেছিলেন যে ডিভাইসটি তালিকার মূল্যের চেয়ে 2,000 ইউয়ানে বেশি বিক্রি হতে পারে।

ইয়াং আরও বলেছেন যে তিনি একটি আইফোন ব্যবহার করেন এবং হুয়াওয়ের নতুন ট্রিপল বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করতে আগ্রহী ছিলেন কারণ অ্যাপল তাকে নতুন হিসাবে বিবেচনা করে তেমন কিছু অফার করেনি।

এমনকি অ্যাপল স্টোরে লাইনে থাকা প্রথম ব্যক্তি, ওয়াং বলেছেন যে তিনিও হুয়াওয়ের ট্রিপল ফোন কিনতে চান, কিন্তু এখনও কোনও পাঠ্য বার্তা পাননি যে তার ডিভাইসটি পিকআপের জন্য প্রস্তুত।

তিনি বলেছিলেন যে তিনি আইফোন 16 কিনেছেন কারণ তিনি শুনেছেন যে এর ব্যাটারি দীর্ঘস্থায়ী হয়েছে, তবে আইফোন 17 এর কৃত্রিম বুদ্ধিমত্তা বৈশিষ্ট্যগুলির জন্য অপেক্ষা করতে ইচ্ছুক।

– সিএনবিসি থেকে সোনিয়া হেং এই রিপোর্ট অবদান.

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল: হোপ লিয়াম ব্যবহার করে – দৃষ্টিতে নকল মিটিং?

বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল ভক্তরা দেখেন আমি লোগান আশা করি কিছু সময়ের জন্য অদ্ভুত অভিনয় এবং আমি সন্দেহ লিয়াম স্পেনসার তার ছায়াময় আচরণ...

Raptors’ ব্রুস ব্রাউন হাঁটু অস্ত্রোপচার করা হয়

এপ্রিল 7, 2024; টরন্টো, অন্টারিও, ক্যান; Toronto Raptors পয়েন্ট গার্ড ব্রুস ব্রাউন (11) Scotiabank Arena এ Washington Wizards এর বিরুদ্ধে একটি খেলার আগে...

Related Articles

কয়েক সপ্তাহের অনিশ্চয়তার পর ফ্রান্স আরও ডানপন্থী সরকার পেয়েছে

ফরাসি রাষ্ট্রপতি প্রাসাদ শনিবার একটি দীর্ঘ প্রতীক্ষিত নতুন সরকার উন্মোচন করেছে, যেখানে...

হ্যারিস চূড়ান্ত নির্বাচনী প্রতিযোগিতার জন্য ট্রাম্পের জন্য চারটি অনুদান সংগ্রহ করেছিলেন

ভাইস প্রেসিডেন্ট এবং ডেমোক্র্যাটিক রাষ্ট্রপতি প্রার্থী কমলা হ্যারিস (ডি) 10 সেপ্টেম্বর, 2024-এ...

অর্থনৈতিক পতনের পর শ্রীলঙ্কার প্রথম নির্বাচনে ভোটগ্রহণ বন্ধ

শ্রীলঙ্কানরা শনিবার দেশটির অর্থনৈতিক পতনের পর প্রথম রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিয়েছে, ভোটারদের...

🔴 লাইভ: ফরাসি প্রধানমন্ত্রী বার্নিয়ার ডানদিকে পরিবর্তন করে নতুন সরকার নিয়োগ করেছেন

অনির্ধারিত আগাম নির্বাচনের পর কয়েক মাস রাজনৈতিক অচলাবস্থার পর শনিবার ফরাসি প্রধানমন্ত্রী...