Home বিনোদন ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী শত্রু জর্জিয়ায় ভোট রক্ষায় সাহায্য করতে ফিরে এসেছে
বিনোদন

ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী শত্রু জর্জিয়ায় ভোট রক্ষায় সাহায্য করতে ফিরে এসেছে

Share
Share


ব্র্যাড রাফেনসপারগার মার্কিন গণতন্ত্রকে ধ্বংস করার প্রচেষ্টার সাথে খুব পরিচিত।

জর্জিয়ার সেক্রেটারি অফ স্টেট ছিলেন কুখ্যাতদের টার্গেট ডোনাল্ড ট্রাম্প ফোন কল পরে 2020 নির্বাচনযখন তৎকালীন রাষ্ট্রপতি তার রিপাবলিকান সহকর্মীকে অনুরোধ করেছিলেন 11,780টি ভোট “খুঁজে নিন” তাকে রাজ্য জিততে হবে। রাফেনস্পারগার প্রত্যাখ্যান করেন এবং মৃত্যুর হুমকি অনুসরণ করে।

গত রাষ্ট্রপতি নির্বাচনের পরে অস্থিরতার প্রায় চার বছর পরে, রাফেনস্পারগার আবারও ট্রাম্পের বিশ্বস্তদের ক্রসহেয়ারে রয়েছেন কারণ তিনি সুইং স্টেটের নির্বাচনী বোর্ডে একটি মাগা-বান্ধব সংখ্যাগরিষ্ঠতার সাথে লড়াই করেছেন, যা শেষ মুহূর্তের আইন পাস করেছে যা ভোটাররা বলেছে, সহিংস অস্থিরতা না হলে নির্বাচন-পরবর্তী আইনি বিশৃঙ্খলার পথ তৈরি করবে।

“সেখানে অনেক খারাপ অভিনেতা আছে,” রাফেনস্পারগার স্বীকার করেছেন যে তিনি এই সপ্তাহে ডিকালব কাউন্টির একটি “নিরাপত্তা স্বাস্থ্য পরীক্ষার” জন্য একটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন, একটি বড় পর্দার ভোটিং মেশিনের একটি লাইভ পরীক্ষা যা সর্বত্র ব্যবহার করা হবে। সেদিন জর্জিয়া ৫ নভেম্বর নির্বাচন “এ কারণেই আমাদের এমন লোকদের প্রয়োজন যারা যাই হোক না কেন তাদের অবস্থানে থাকবে।”

একজন নির্বাচনী কর্মকর্তা ডেকালব কাউন্টির নির্বাচনী সদর দফতরে নির্বাচনী নিরাপত্তা স্বাস্থ্য পরীক্ষা পরিচালনা করছেন
একজন নির্বাচনী আধিকারিক DeKalb কাউন্টির নির্বাচনী সদর দফতরে নির্বাচনী নিরাপত্তা স্বাস্থ্য পরীক্ষা পরিচালনা করছেন © বেন রোলিন্স/এফটি

রিপাবলিকান পার্টির সবচেয়ে বড় নির্বাচন অস্বীকারকারীদের যদি বিশ্বাস করা হয়, রাফেনস্পারগারের প্রতিরোধ করার জন্য প্রচুর পরিমাণে থাকবে।

তিনি এবং রাজ্যের অন্যরা জর্জিয়াতে ভোটকে দুর্বল করা থেকে “খারাপ অভিনেতাদের” বন্ধ করার লড়াইয়ে রয়েছেন, উভয়ই ভোটিং সিস্টেম সম্পর্কে জনসাধারণের শিক্ষার মাধ্যমে এবং ভোট কর্মীদের জন্য প্যানিক বোতাম সহ নিরাপত্তা ব্যবস্থা প্রয়োগ করে এবং প্রশিক্ষণের মাধ্যমে বিষের জন্য প্রতিষেধক।

একই সাথে, কাউন্টি-স্তরের কর্মকর্তারা “প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্প হেরে গেলে জর্জিয়াতে নির্বাচনী ফলাফলে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ভিত্তি স্থাপন করার চেষ্টা করছেন,” বলেছেন নিখেল সুস, ওয়াশিংটনে দায়িত্ব ও নীতির জন্য অ্যাডভোকেসি গ্রুপের ডেপুটি চিফ কাউন্সেল (ক্রু)৷

তাদের লক্ষ্য হল নির্বাচন প্রত্যাখ্যানকারীদের জন্য একটি “অজুহাত” হিসাবে জালিয়াতির অভিযোগ ব্যবহার করা, যারা তখন 6 জানুয়ারী, 2025-এ জর্জিয়ার ফলাফল অনুমোদন করতে অস্বীকার করবে, তিনি যোগ করেছেন, “আক্ষরিক অর্থে ইতিহাসের পুনরাবৃত্তি হবে।”

ট্রাম্প এমন একটি ফলাফলের পূর্বাভাস দিয়েছেন। “আমাদের নিশ্চিত করতে হবে যে আমরা (ডেমোক্র্যাটদের) প্রতারণা থেকে বিরত রাখব,” তিনি আগস্টে আটলান্টার এক সমাবেশে বলেছিলেন। তারপরে তিনি রাজ্য নির্বাচন বোর্ডের পাঁচ সদস্যের মধ্যে তিনজনকে “সততা, স্বচ্ছতা এবং বিজয়ের জন্য লড়াই করা পিট বুল” হিসাবে প্রশংসা করেছিলেন।

এই ত্রয়ী, যারা রিপাবলিকানদের দ্বারা নিযুক্ত হয়েছিল, একটি শেষ মুহূর্তের নিয়ম পরিবর্তনের অনুমোদন দেয় যা স্থানীয় নির্বাচনী কর্মকর্তাদের নির্বাচনী ফলাফলের সার্টিফিকেশন স্থগিত করার অনুমতি দেয় যা যুক্তিসঙ্গত হবে তা সংজ্ঞায়িত না করে একটি “যুক্তিসঙ্গত তদন্ত” পরিচালনা করতে।

শুক্রবার বোর্ড একটি নিয়ম চালু করেছে যে জর্জিয়ার সমস্ত ব্যালট অবশ্যই হাতে গণনা করতে হবে – এমন একটি পদক্ষেপ যা কর্মীরা সতর্ক করেছিল যে এটি অবৈধ এবং অবাস্তব ছিল এবং এটি নির্বাচনের ফলাফল কয়েক সপ্তাহের জন্য বিলম্বিত করতে পারে। রাফেনস্পারগার বোর্ডকে “শেষ মুহুর্তের বিশৃঙ্খলা” প্রবর্তনের জন্য অভিযুক্ত করেছেন, তবে তার সিদ্ধান্তগুলি ফিরিয়ে দেওয়ার ক্ষমতা তার নেই।

ক্রু দ্বারা প্রকাশিত একটি প্রতিবেদন গত মাসে দেখা গেছে যে জর্জিয়ার অন্তত আটজন নির্বাচনী কর্মকর্তা 2020 সাল থেকে নির্বাচনী ফলাফল প্রত্যয়িত করতে অস্বীকার করেছেন, যা শেষ চক্রের পর থেকে যেকোনো সুইং স্টেটের সর্বোচ্চ সংখ্যা। তারা সবাই নিজ নিজ অবস্থানে রয়েছেন।

একজন নির্বাচনী কর্মকর্তা নির্বাচনী নিরাপত্তা স্বাস্থ্য পরীক্ষা করেন
একজন নির্বাচনী কর্মকর্তা নির্বাচনী নিরাপত্তা স্বাস্থ্য পরীক্ষা করেন © বেন রোলিন্স/এফটি

নির্বাচনের 50 দিনেরও কম সময়, এবং ট্রাম্প এবং কমলা হ্যারিস জর্জিয়ার ভোটে আবদ্ধ হওয়ার সাথে, রাফেনস্পারগার রাজ্যের প্রত্যাশিত 5 মিলিয়ন ভোটারদের আশ্বস্ত করতে দুই ডজনেরও বেশি কাউন্টি সফর শুরু করেছিলেন যে তাদের ভোট নিরাপদ থাকবে।

তার অফিসে কর্মরত টেকনিশিয়ানদের সাথে, তিনি কীভাবে জর্জিয়ায় ব্যবহৃত ডোমিনিয়ন ভোটিং সিস্টেম ডিভাইসগুলিকে ষড়যন্ত্রের তত্ত্বের লক্ষ্যবস্তুতে হ্যাকিং এবং অবৈধ টেম্পারিং থেকে রক্ষা করা হয় এবং কীভাবে ভোটগুলিকে ডিজিটালভাবে গণনা করা হয় এবং রেফারেন্স করা হয় তা সতর্কতার সাথে দেখান৷

“একটি প্রক্রিয়া চলছে এবং এটি অতীতে ভাল কাজ করেছে,” 69 বছর বয়সী প্রাক্তন প্রকৌশলী তার মসৃণ দক্ষিণী ড্রলে বলেছিলেন। তিনি জোর দিয়েছিলেন যে স্থানীয় নির্বাচন কর্মকর্তাদের প্রত্যয়ন বন্ধ করার ক্ষমতা নেই। “আপনি যখন পরের সোমবারে পৌঁছাবেন, তখন রাষ্ট্রীয় আইন বলে যে আপনাকে অবশ্যই, কাউন্টিগুলিকে অবশ্যই নির্বাচনকে প্রত্যয়িত করতে হবে… কালো অক্ষর আইনে এটি ঠিক আছে।”

হ্যারিস প্রচারণা, অন্যদের মধ্যে, রাজ্য নির্বাচন বোর্ডের নতুন নিয়মকে আদালতে চ্যালেঞ্জ করছে, যার বিচার আগামী মাসে শুরু হবে।

গণতন্ত্রপন্থী কর্মীরা ফলাফল বিলম্বিত করার প্রচেষ্টা ঠেকাতে আইনি ব্যবস্থার প্রতি আস্থা প্রকাশ করেছেন। জাস্টিন বার্গার বলেছেন, জর্জিয়ার অ্যাটর্নি, যিনি ইনফরমিং ডেমোক্রেসির পক্ষে কাজ করেন, জর্জিয়ার অ্যাটর্নি বলেন, “ভোটকে দুর্বল করার প্রচেষ্টা ব্যর্থ হবে কারণ সেখানে শক্তিশালী সুরক্ষা রয়েছে এবং সাংবাদিকরা, গণতন্ত্রপন্থী উকিল এবং ভোটাররা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন।”

ক্রু বলেছেন যে কোনো নির্বাচনী কর্মকর্তা যিনি নির্বাচনী ফলাফল প্রত্যয়িত করতে অস্বীকার করেন, তাদের সু-প্রস্তুত আইনজীবীদের দ্বারা “অবিলম্বে” মামলা করার আশা করা যেতে পারে।

কিন্তু বার্গার 2024 সালের ভোটের দৌড়ে একটি অশুভ “কৌশলের পরিবর্তন” সম্পর্কে সতর্ক করেছিলেন “এটি একটি গেরিলা যুদ্ধের মতো সামনের আক্রমণ নয়, কারণ (নির্বাচন অস্বীকারকারীরা) যদি তারা কেবল অনিশ্চয়তা তৈরি করে … এটা যথেষ্ট কিছু অনিশ্চয়তা তৈরি করেছে (2020 সালে) এবং আমাদের 6ই জানুয়ারী ছিল,” তিনি ক্যাপিটলে 2021 এর আক্রমণ সম্পর্কে বলেছিলেন।

যদিও জর্জিয়ার গুরুত্বপূর্ণ পদে অন্য জায়গার তুলনায় বেশি নির্বাচনী অস্বীকৃতি রয়েছে, তারা অ্যারিজোনা এবং পেনসিলভানিয়া সহ অন্যান্য সুইং স্টেটগুলিতে প্রবেশ করছে।

মার্ক ইলিয়াস, একজন আইনজীবী যিনি 2020 সালের ভোটের পরে নির্বাচন অস্বীকারকারীদের দ্বারা দায়ের করা 60 টিরও বেশি মামলা সফলভাবে লড়েছিলেন এবং এখন হ্যারিস প্রচারের জন্য কাজ করেন, তিনি সতর্ক করেছিলেন যে রিপাবলিকানরা “নির্বাচন ধ্বংসকারী যুদ্ধের মেশিন তৈরি করছে” এবং চার বছরের তুলনায় “অনেক বেশি সংগঠিত” আগে

প্রধান নির্বাচনী প্রশাসনের ভূমিকায় নির্বাচনী অস্বীকারকারীদের নিয়োগ করার পাশাপাশি, 2020 ভোটের পরে ষড়যন্ত্র তত্ত্ব প্রচারকারী দলগুলি তথাকথিত গণ নির্বাচনের চ্যালেঞ্জগুলিতে মূল রাজ্যগুলির কয়েক হাজার ভোটারকে অযোগ্য ঘোষণা করার চেষ্টা করেছিল, দাবি করে যে তালিকাগুলি মৃত লোকে পূর্ণ, অবৈধ অভিবাসী, বা আমেরিকান যারা অন্য রাজ্যে চলে গেছে।

যদিও এই ধরনের প্রচেষ্টা অনেকাংশে ব্যর্থ হয়েছে, ভোটারদের ভয় দেখানো এবং ভোট কর্মীদের হয়রানির আশঙ্কা বাড়ছে।

এক সাম্প্রতিক ভোট দেখা গেছে যে ট্রাম্পের পক্ষে প্রায় 30 শতাংশ রিপাবলিকান সশস্ত্র নাগরিকদের নির্বাচন পরিদর্শকের ভূমিকা নিতে চান।

জর্জিয়ায়, যেখানে গত নির্বাচনের পরে ট্রাম্পের তৎকালীন অ্যাটর্নি রুডি গিউলিয়ানির দ্বারা জালিয়াতির অভিযোগে দুই জন ভোট কর্মীকে তাদের বাড়ি এবং চাকরি থেকে বের করে দেওয়া হয়েছিল, রাফেনস্পারগারের অফিস রাজ্য জুড়ে নির্বাচনী জেলাগুলিতে কর্মরত ব্যক্তিদের প্যানিক বোতাম সহ ল্যানিয়ার্ড বিতরণ করেছিল।

ফুলটন কাউন্টি বোর্ড অফ ইলেকশন অফিসে ফেন্টানাইল যুক্ত চিঠি পাঠানোর পর নির্বাচনী তত্ত্বাবধায়কদেরকে নারকান, অপিওড বিষের প্রতিষেধক ব্যবহার করার জন্য প্রশিক্ষণ দেওয়া হয়েছিল।

ভোটদান প্রক্রিয়ায় আস্থা বাড়ানোর প্রয়াসে, জর্জিয়া “Vet the Vote” প্রচারাভিযানের সাথে যোগ দিয়েছে, যা ভোটারদের ভোট কর্মী হতে উৎসাহিত করে এই আশায় যে তারা সমস্ত রাজনৈতিক অনুপ্রেরণার ভোটারদের দ্বারা বিশ্বাসী হবে।

কিন্তু রাফেনস্পারগারের কোন বিভ্রম নেই যে এই ধরনের পদক্ষেপগুলি তাদের নিজের দলের সদস্যদের দ্বারা প্রচারিত ষড়যন্ত্র তত্ত্বে বিশ্বাসীদের রূপান্তরিত করবে।

“কিছু লোক বিশ্বাস করতে পারে না যে তাদের প্রার্থী কম পড়েছে,” তিনি বলেছিলেন। “আমি এটা খুব স্পষ্ট করে বলেছি যে আপনি এটাকে যেভাবেই দেখুক না কেন, 2020 সালে একটি রেস ছিল এবং 227 জন রিপাবলিকান কংগ্রেসম্যান তাদের সমস্ত জেলায় প্রেসিডেন্ট ট্রাম্পের চেয়ে বেশি ভোট পেয়েছিলেন। এবং জর্জিয়াতে, আমরা একই জিনিস দেখেছি… লোকেরা শুধু টিকিটের উপরের অংশটি ফাঁকা রেখেছিল।”

ট্রাম্পের বারবার আক্রমণের শিকার হওয়া সত্ত্বেও, যিনি আটলান্টার সমাবেশে বলেছিলেন যে রাফেনস্পারগার “রিপাবলিকানদের পক্ষে জয়লাভ করা কঠিন করার জন্য সবকিছুই করছেন,” সেক্রেটারি জর্জিয়াতে প্রাক্তন রাষ্ট্রপতির চেয়ে উচ্চতর অনুমোদনের রেটিং উপভোগ করেন।

“লোকেরা জানে যে যাই ঘটুক না কেন, আমি আমার কাজ করব,” রাফেনস্পারগার বলেছিলেন, এমনকি তিনি দুঃখ করেছিলেন যে তার “মাইক যথেষ্ট বড় নয়” জর্জিয়ার নির্বাচনের অখণ্ডতা সম্পর্কে সন্দেহ জাগানোর জন্য কণ্ঠকে নিমজ্জিত করার জন্য।

নভেম্বরে বিপুল সংখ্যক কাউন্টি ভোট প্রত্যয়িত করতে অস্বীকার করলে কী হবে জিজ্ঞাসা করা হলে, রাফেনস্পারগার করুণভাবে হাসলেন। “তাহলে বিচারকরা ব্যস্ত থাকবেন।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জাল 911 কলের পরে FaZe গোষ্ঠীর বাড়ি ভবিষ্যতের আক্রমণ থেকে সুরক্ষিত

ফেজে ক্ল্যানকে পুলিশ তাদের সাবথনকে আবার বাধা দেওয়ার বিষয়ে চিন্তা করতে হবে না… কারণ টিএমজেড স্পোর্টস শিখেছি যে এই সপ্তাহে যে বাড়িটি ধ্বংস...

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত পরিদর্শন করছেন। অ্যান্ড্রু ক্যাবলেরো-রেনল্ডস | এএফপি | গেটি ইমেজ মার্সিডিজ চীনে...

Related Articles

Google-চ্যালেঞ্জিং বিজ্ঞাপন মডেল নিয়ে বড় ব্র্যান্ডের সাথে আলোচনায় বিভ্রান্তি

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

এরিক মেনেন্দেজ রায়ান মারফিকে ‘নিন্দিত’ নেটফ্লিক্স সিরিজের জন্য বিস্ফোরণ করেছেন

এরিক মেনেন্দেজ নতুন Netflix সিরিজের দ্বারা তিনি এবং তার ভাই কীভাবে ক্ষুব্ধ...

বোনের স্ত্রী: ক্রিস্টিন কোডির অন্য কিডনিতে আঘাত করেছে, মোকদ্দমা ঘটনা প্রকাশ করেছে?

বোন স্ত্রী তারকা ক্রিস্টিনা ব্রাউন আপনি নিজেকে সাহায্য করতে পারেন কোড ব্রাউন...

মিনেসোটা উডসের রহস্যময় জন্তু বিশেষজ্ঞদের বিভ্রান্ত করে

ভিডিও সামগ্রী চালান একটি নেকড়ে-কুকুর সংকর বলে মনে হচ্ছে উত্তর মিনেসোটার বনে...