Home বিনোদন জেলেনস্কি যুদ্ধ শেষ করার জন্য নিরাপত্তা গ্যারান্টির জন্য বিডেনকে চাপ দেবেন
বিনোদন

জেলেনস্কি যুদ্ধ শেষ করার জন্য নিরাপত্তা গ্যারান্টির জন্য বিডেনকে চাপ দেবেন

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

ইউক্রেনের অবস্থানকে শক্তিশালী করতে এবং রাশিয়াকে শান্তি আলোচনায় অংশ নিতে বাধ্য করার জন্য মার্কিন প্রেসিডেন্ট অফিস ছেড়ে যাওয়ার আগে ভলোদিমির জেলেনস্কি জো বিডেনকে নিরাপত্তা গ্যারান্টি বাধ্যতামূলক করার জন্য চাপ দেবেন।

সাম্প্রতিক মাসগুলিতে, ইউক্রেনের নেতা নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচনের পরে মার্কিন নীতিতে পরিবর্তনের প্রত্যাশায় মস্কোর সাথে সম্ভাব্য আলোচনার প্রস্তুতি বাড়িয়েছেন।

জেলেনস্কি আগস্ট মাসে রাশিয়ার কুরস্ক অঞ্চলে আক্রমণের নির্দেশ দেন অঞ্চল লাভ ভবিষ্যত আলোচনায় লিভারেজ হিসাবে এবং বলেন যে তিনি মস্কোর সম্পৃক্ততার সাথে শান্তি সম্মেলনের জন্য প্রস্তুত।

পরের সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রে সফরের আগে সাংবাদিকদের সাথে কথা বলার সময়, যেখানে তিনি জাতিসংঘের সাধারণ পরিষদে যোগ দেবেন এবং বিডেনের সাথে আলোচনা করবেন, জেলেনস্কি বলেছিলেন যে তিনি মার্কিন রাষ্ট্রপতির কাছে একটি “বিজয় পরিকল্পনা” উপস্থাপন করবেন যা তিনি আশা করেছিলেন যে যুদ্ধ শেষ হবে।

জেলেনস্কি বলেছেন যে পরিকল্পনা, যা তিনি ডিসেম্বরের শেষের মধ্যে বাস্তবায়ন করতে চান, তা ইউক্রেনকে শক্তিশালী করবে এবং রাশিয়াকে আলোচনার টেবিলে আনতে বাধ্য করবে।

“বিজয় পরিকল্পনা, ইউক্রেনকে শক্তিশালী করার এই সেতুটি রাশিয়ার সাথে আরও ফলপ্রসূ ভবিষ্যতের কূটনৈতিক বৈঠকে অবদান রাখতে পারে,” জেলেনস্কি শুক্রবার বিকেলে কিয়েভে বলেছিলেন।

তিনি এই উদ্যোগটিকে ইউক্রেনের স্বাধীনতার নিশ্চয়তা প্রদানকারী রাষ্ট্রপতি হিসাবে ইতিহাস তৈরির বিডেনের সুযোগ হিসাবে বর্ণনা করেছেন। তিনি জোর দিয়েছিলেন যে বিডেন জানুয়ারিতে অফিস ছেড়ে যাওয়ার আগে পরিকল্পনাটি বাস্তবায়ন করা দরকার।

“আমি মনে করি এটি একটি ঐতিহাসিক মিশন,” জেলেনস্কি বলেছেন। “আমরা আজ এই সব করব, যখন ইউক্রেন জিততে চায় এমন সমস্ত কর্মকর্তারা অফিসিয়াল পদে আছেন।”

ইউক্রেন এই বছর প্রতিদিন রাশিয়ার কাছে অঞ্চল হারিয়েছে এবং মস্কো আলোচনা করতে ইচ্ছুক কোন চিহ্ন দেখায়নি।

ইউক্রেনীয় নেতা “বিজয় পরিকল্পনা” এর চারটি পয়েন্টের রূপরেখা দিয়েছেন তবে বিস্তারিত জানাতে অস্বীকার করেছেন।

প্রথম পয়েন্ট, তিনি বলেন, অতিরিক্ত নিরাপত্তা গ্যারান্টি ছিল. ইউক্রেন সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য পশ্চিমা মিত্রদের সাথে দীর্ঘমেয়াদী প্রতিশ্রুতিতে স্বাক্ষর করেছে, কিন্তু ন্যাটো সদস্যতার সাথে আসা পারস্পরিক প্রতিরক্ষা গ্যারান্টির মতোই কঠোর গ্যারান্টি চায়।

দ্বিতীয়টি ছিল ইউক্রেনের কুরস্ক অপারেশন, যা তিনি বলেছিলেন যে রাশিয়ান আক্রমণাত্মক শক্তিকে সরিয়ে দেওয়ার কাজটি “পূর্ণ” করছে।

জেলেনস্কির তৃতীয় অনুরোধটি ছিল “নির্দিষ্ট” উন্নত অস্ত্রের জন্য। তিনি কি ধরনের অস্ত্র ব্যবস্থা চেয়েছিলেন সে সম্পর্কে তিনি বিস্তারিত বলেননি। চতুর্থটি ছিল তার অংশীদারদের সাথে ইউক্রেনের অর্থনীতির যৌথ উন্নয়ন।

“আজ আপনি আমাদের এই পরিকল্পনা বাস্তবায়নে সাহায্য করবেন এবং ভবিষ্যতে ইউক্রেন তার অনেক সম্পদ সংরক্ষণ করবে,” জেলেনস্কি বলেছেন।

জেলেনস্কি “বিজয় পরিকল্পনা”কে তার “শান্তি ফর্মুলার” প্রতিস্থাপন হিসাবে দেখেন না, জাতিসংঘের সনদের উপর ভিত্তি করে একটি 10-দফা উদ্যোগ যা একটি স্থায়ী চুক্তির জন্য একটি কাঠামো প্রতিষ্ঠা করে।

পরিবর্তে, এটি রাশিয়াকে আলোচনার টেবিলে আনতে ইউক্রেনকে যা প্রয়োজন তা দেবে, যেখানে শান্তি ফর্মুলা নিয়ে আলোচনা হবে, তিনি বলেছিলেন।

জেলেনস্কি আবার মিনস্ক-শৈলীর একটি শান্তি চুক্তি বাতিল করেছেন যেখানে সংঘাত জমে যাবে, এই বলে যে রাশিয়া আবার আক্রমণ করবে। “আমাদের একটি ন্যায্য এবং স্থিতিশীল শান্তি দরকার,” জেলেনস্কি বলেছেন।

ব্রাজিল এবং চীন উভয়ই ইউক্রেনের শান্তি ফর্মুলার বিকল্প শান্তি পরিকল্পনা উপস্থাপন করেছে। জেলেনস্কি বলেছিলেন যে এই পরিকল্পনাগুলির বিস্তারিত অভাব ছিল এবং জাতিসংঘের সনদের বিরুদ্ধে “রাজনৈতিক আইসব্রেকার” হিসাবে কাজ করেছে।

নিউইয়র্কে বুধবার জাতিসংঘে বক্তৃতা করার পরে, জেলেনস্কি নভেম্বরের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতাকারী বিডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের কাছে পরিকল্পনাটি উপস্থাপন করতে ওয়াশিংটনে যাবেন।

তিনি বলেন, ওয়াশিংটন সফরের পর ট্রাম্পের সঙ্গে দেখা করার পরিকল্পনা রয়েছে তার।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

নেট সাইন ইন জি কিলিয়ান হেইস, এফ টাইরেস মার্টিন

জানুয়ারী 20, 2024; ডেট্রয়েট, মিশিগান, মার্কিন যুক্তরাষ্ট্র; লিটল সিজারস এরেনায় প্রথমার্ধে মিলওয়াকি বাকস গার্ড ড্যামিয়ান লিলার্ড (0) এর দ্বারা ডিট্রয়েট পিস্টনস গার্ড কিলিয়ান...

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা করছেন। অ্যান ওয়াং | রয়টার্স কোয়ালকম সম্প্রতি একজন সংগ্রামী চিপমেকারের সাথে...

Related Articles

NYPD পাতাল রেল শুটিং অনেক মানুষ বন্ধুত্বপূর্ণ আগুন দ্বারা আঘাত

ভিডিও সামগ্রী চালান নিউ ইয়র্ক সিটির সাবওয়ে স্টেশনে একজন পুলিশ অফিসার এবং...

টাইটানিক নির্মাতা হারল্যান্ড এবং উলফ তার শিপইয়ার্ডগুলিকে বাঁচিয়ে রাখার জন্য রেস করছে

এর শেষ উদ্ধারের পাঁচ বছর পরে এবং রয়্যাল নেভি চুক্তিতে কাজ শুরু...

বিল মাহের বলেন, গানটি একটি শিক্ষা যা আমরা সবাই একত্রিত হই

ভিডিও সামগ্রী চালান এইচবিও মাহের অ্যাকাউন্ট কীভাবে আমাদের আমেরিকানদের পুনর্গঠন করা যায়,...

ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী শত্রু জর্জিয়ায় ভোট রক্ষায় সাহায্য করতে ফিরে এসেছে

ব্র্যাড রাফেনসপারগার মার্কিন গণতন্ত্রকে ধ্বংস করার প্রচেষ্টার সাথে খুব পরিচিত। জর্জিয়ার সেক্রেটারি...