Home বিনোদন পুরুষ ছাড়া পাওয়ার লাঞ্চের গল্প
বিনোদন

পুরুষ ছাড়া পাওয়ার লাঞ্চের গল্প

Share
Share


আমার প্রথম বস ছিলেন বিশ্বের অন্যতম সেরা লাঞ্চ মহিলা। 1990-এর দশকে ফিল্ম, টেলিভিশন, বিজ্ঞাপন এবং মিউজিক ভিডিও শিল্প সম্পর্কে একটি ম্যাগাজিনের সম্পাদক, যে দশকে আপনি কোনও কিছু তৈরি করার বিষয়ে চিন্তা না করেই অডিওভিজ্যুয়াল জগতে পুরোপুরি সম্মানজনক ক্যারিয়ার পেতে পারেন, তিনি ছিলেন একজন সোহো কিংবদন্তি। সে আমাকে মদের আড্ডায় দুপুরের খাবার খেতে নিয়ে গেল অ্যান্ড্রু এডমন্ডসবিশাল, ক্রোম মেগালোপলিস টেরেন্স কনরান মেজো বা নিখুঁত প্রতিষ্ঠান ভাস্কো এবং পিয়েরো প্যাভিলিয়ন। আমরা যেখানেই যেতাম, তাকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়েছিল, বাতাসে চুম্বন করা হয়েছিল এবং আশেপাশের টেবিল থেকে শিল্পের আলোকিত ব্যক্তিরা পরিদর্শন করেছিলেন। আমরা যখন অফিসে ফিরে আসি, আমি জীবনের একটি উপায়ে টানা অনুভব করেছি।

তিনি আমাকে সাংবাদিকতা সম্পর্কে অনেক কিছু শিখিয়েছিলেন, কিন্তু পেশাগত জীবন সম্পর্কে তিনি আমাকে সবচেয়ে গুরুত্বপূর্ণ যে জিনিসটি শিখিয়েছিলেন তা হল সম্পর্কগুলি স্থায়ী হয়, এবং মধ্যাহ্নভোজনে তৈরি হওয়া সম্পর্ক কয়েক দশক ধরে চলে। দুপুর 1 টা থেকে 3 টার মধ্যে টেলিভিশনের কাজ বন্ধ হয়ে যায় এবং সেই সময়ের মধ্যে শেকি’স বা দ্য আইভিতে একটি টেবিল পাওয়া বিড়ম্বনা ছাড়াই বড়াই করার মতো ছিল। প্রস্তাবিত রেস্তোরাঁর নাম উল্লেখ করা একটি মিটিং গ্যারান্টির একটি উপায় ছিল। একটি খোলার গ্লাস শ্যাম্পেন এবং অর্ধেক বোতল চাবলিস স্ট্যান্ডার্ড ছিল। পূর্ববর্তী দৃষ্টিতে, এটি একটি রহস্যের কম নয় কেন এতগুলি কাজের সম্পর্ক ছিল, উম, সমস্যাযুক্ত।

সুতরাং, শুরুতে, আমি প্রায়শই নিজেকে সবচেয়ে বিখ্যাত এবং স্ব-পৌরাণিক লাঞ্চারদের সাথে খাবারের জুনিয়র পার্টনার হিসেবে খুঁজে পেতাম — মিডিয়ার পুরুষদের। এগুলি সর্বদাই সহকারীর মাধ্যমে বুক করা হয়েছিল যারা একটি শীর্ষ রেস্তোরাঁয় তাদের নির্দিষ্ট রিজার্ভেশনের অকল্পনীয় গ্ল্যামারের দিকে ইঙ্গিত করেছিল (“তিনি বুধবার দুপুরের খাবার খান, নোবু কি চার সপ্তাহের মধ্যে এটি করবে?”)। আমার কোন অভিযোগ ছিল না। 1995 সালে আমার প্রথম চাকরিতে আমাকে 13,500 পাউন্ড দেওয়া হয়েছিল, কিন্তু আমি যদি 80 পাউন্ডের মধ্যাহ্নভোজের জন্য খরচের দাবি করি, তাহলে কেউ চোখ বুলাবে না, ষড়যন্ত্রমূলক প্রশ্নের উত্তর, “আমরা কি পুডিং মেনুটি দেখব?” এটা সবসময় ছিল “হ্যাঁ,” কারণ তখন আমি রাতের খাবারের খরচ এড়িয়ে যেতে পারতাম। 1990-এর দশকের মিডিয়ার লোকেরা আমার সিগারেট চুরি করেছিল এবং আমাকে লাঞ্চে কীভাবে পান করতে হয় তা শিখিয়েছিল (আমাকে একবার তিন ঘন্টার শোয়ের পরে ইনফার্মারিতে গিয়ে শুতে হয়েছিল)। আমি শিখেছি যে এটির জন্য লড়াই করা গুরুত্বপূর্ণ বিল পরিশোধ করুন (উচ্চতরের জন্য চাটুকার), মাঝে মাঝে করুণার সাথে ফল দেয় (“পরের বার আমার পালা”), আমি যা শুনি না কেন, ন্যায্য বাণিজ্য চুরি নয়, এবং সর্বদা স্ত্রী এবং সন্তানদের সম্পর্কে জিজ্ঞাসা করুন। অবশ্যই, এটি ব্যবসা করার একটি হাস্যকরভাবে অদক্ষ উপায় ছিল। এক অর্থে, এটি তার অংশ ছিল। আমার ত্বক এখনও মর্মাহত হয়ে কাঁপছে কারণ আমার মনে আছে যখন আমি BBC1 কন্ট্রোলারকে অপেক্ষা করে রেখেছিলাম কারণ আমি ট্র্যাফিকের মধ্যে আটকে পড়েছিলাম এবং তাকে একা স্যুপ খেতে হয়েছিল। কত বিব্রতকর!

পুরুষরা যখন মধ্যাহ্নভোজের সোনালী দিনগুলি নিয়ে নস্টালজিকভাবে কথা বলে, তখন ভাল প্রজননকারীরা এখন একটি অনুস্মারক দিয়ে সতর্ক করতে মনে রাখবেন যে তারা অবশ্যই একটি খারাপ ছেলেদের ক্লাব ছিল। কিন্তু তারা কেবল সেই মধ্যাহ্নভোজের কথাই মনে রেখেছে যেখানে তারা উপস্থিত ছিল। সহস্রাব্দের শুরুতে, মিডিয়া জুড়ে, মহিলারা কাঁচের সিলিং ভেঙে পুরুষরা কীভাবে এটি করছে তার উপর নজর রাখছিল, এবং এটা বলা ঠিক যে আমরা চ্যালেঞ্জে উঠেছি।

আমি ভাগ্যবান ছিলাম যে মেয়েদের দলগুলোর অংশ হতে পেরেছিলাম যাদের রেস এবং কুকুরের বাক্স ছিল, রিটজ ক্যাসিনোতে জুয়া খেলতে গিয়েছিলাম, নোবু এবং রিভার ক্যাফেতে ব্যক্তিগত ঘর ভাড়া নিয়েছিলাম এবং দ্য ওলসলি বা আইভিতে বিশেষ টেবিল। ঘটনা যেখানে আমাদের আট বা দশজন, মন্ত্রিপরিষদ মন্ত্রী থেকে শুরু করে সংবাদপত্রের সম্পাদক, টিভি চ্যানেলের প্রধান এবং টিভি মেগা-প্রযোজক, প্রমাণ করেছেন যে মহিলারা প্রচুর পরিমাণে মদ এবং আনন্দের চেয়ে সফলভাবে একত্রিত হন এবং যদি সমানভাবে খারাপ আচরণ করেন। আমার মনে আছে জনসমক্ষে গান গাওয়া, এমন একটি ঘটনা যেখানে দুটি প্রচণ্ড অহংকার একে অপরকে একটি আর্ম কুস্তিতে চ্যালেঞ্জ করেছিল, কেউ একজন প্রদর্শন করে যে আপনি কীভাবে পর্নোগ্রাফিতে সাইন ল্যাঙ্গুয়েজ যোগ করবেন একটি নতুন নিয়ম মেনে চলার জন্য, এবং একটি বরং সুন্দর টুপির ধ্বংস।

এফটি উইকেন্ড ম্যাগাজিনের একটি ম্যাগাজিনের প্রচ্ছদ প্রাণবন্ত, কার্টুনিশ টাইপোগ্রাফিতে সাহসী শিরোনাম

আমরা জোরে ছিলাম, কিন্তু আমাদের মধ্যে কয়েকজন ছিলাম। 2010-এর দশকে আমি নিউইয়র্কে চলে যাওয়া পর্যন্ত আমি বুঝতে পেরেছিলাম যে দুপুরের খাবারের সময় মহিলা নেটওয়ার্কিং একটি বিশ্বব্যাপী খেলা। ম্যানহাটনের একটি ম্যানহাটন মিডিয়া পাওয়ার হাউস মাইকেল-এ একটি স্বাগত মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছিল তার মতোই একজন PR ব্যক্তি, যে চেইনের প্রেসিডেন্টদের নিয়মিত টেবিল ছিল এবং সামনের ডেস্কটি দরজা দিয়ে হেঁটে যাওয়া নির্বাহী এবং সেলিব্রিটিদের প্রতিদিনের তালিকা টুইট করে। তিনি শুধুমাত্র মহিলাদের আমন্ত্রণ জানিয়েছেন। আমি এমন একটি ওয়েবসাইটের সম্পাদক ছিলাম যেটি এখনও চালু হয়নি এবং কেন কেউ আসবে তা আমি বুঝতে পারছিলাম না, কিন্তু আমরা সবাই নিউইয়র্কের রাজত্ব করা গসিপ কলাম পেজ সিক্সে শেষ করেছি, তাই কেউ জানত তারা কী করছে। অতিথিরা ডায়ান ভন ফুরস্টেনবার্গের স্কার্ফ এবং ভ্রু ট্রিমারের সুপারিশ নিয়ে আসেন। আমাদের “বালিকা” লন্ডনের ঐতিহ্য থেকে এটি একটি বিশাল পদক্ষেপ ছিল আর্টিসি পোস্টকার্ডে সুন্দর হাতে লেখা ধন্যবাদ নোট এবং আমরা আসলে একে অপরের বাচ্চাদের নাম মনে রাখি।


নিউ ইয়র্কে, আমি চিনতে পেরেছি যে আমাকে এমন একটি সেটে ভর্তি করা হচ্ছে যেখানে নিয়মগুলি সূক্ষ্মভাবে আলাদা ছিল। যোগাযোগ বিল্ডিং খরচ দ্বারা দ্রুত ঘনিষ্ঠতা ত্বরান্বিত সম্পর্কে ছিল, কিন্তু অগত্যা খাবার নয়. একজন সাংবাদিক একবার আমাকে লাঞ্চে আমন্ত্রণ জানিয়েছিলেন, কিন্তু তিনি শুরু করেছিলেন “আমি জানি আপনি আমার কাছাকাছি থাকেন এবং আমার সমান বয়সের একটি মেয়ে আছে, কেন আমরা আপনাকে ম্যানিকিউর এবং পেডিকিউর করার জন্য নিয়ে যাব না?” এখন এটি কর্ম-জীবনের ভারসাম্যের একটি নতুন গ্রহণ।

একটি সাদা টেবিলক্লথে দুটি গ্লাস। একটি খালি এবং প্রান্তে লিপস্টিক আছে
© পাবলো জেফস মুনিজাগা – ফোটোট্রেকিং/গেটি ইমেজ

মধ্যাহ্নভোজের আমন্ত্রণে ধীরগতির জন্য আমরা কি ইন্টারনেট বা বাজেটকে দায়ী করব? এক অর্থে, ইন্টারনেট বিজ্ঞাপনকে মিডিয়া থেকে আলাদা করেছে এবং আয় যেমন প্রোগ্রামেটিক হয়ে উঠেছে, তেমনি যোগাযোগও হয়েছে। যারা আমাকে প্ররোচিত করেছিল তারা এখন খুব দুঃখের সাথে, বড় কখনও শেষ না হওয়া মধ্যাহ্নভোজের জন্য রওনা হতে শুরু করেছে। আসুন সত্য কথা বলি, এটি দীর্ঘায়ুর সাথে যুক্ত একটি জীবনধারা নয়।

যা বাকি আছে তা হল এমন ধরণের মধ্যাহ্নভোজ যা আমাকে অতীতে মৃত অবস্থায় দেখা যেত না: যেগুলি টিকিট বিক্রি করেছিল, “উইমেন ইন” শব্দ দিয়ে শুরু করে, সাধারণত পুরুষদের পূর্ণ একটি সংস্থার একজন সাহসী সিনিয়র মহিলা দ্বারা পরিচালিত হয়, তারা আমন্ত্রিত ছিল না যেখানে ক্লাব অনুকরণ করার চেষ্টা. এই মধ্যাহ্নভোজনগুলির সমস্যাটি তাদের উদ্দেশ্য ছিল না, তবে বাস্তবায়নে স্বতঃস্ফূর্ততার অভাব ছিল। দ্রুত নেটওয়ার্কিং ইভেন্টে বন্ড তৈরি করার সুযোগ কম। এবং প্রকৃতপক্ষে, যে কোনও শিল্পে কয়েকজন সত্যিকারের শক্তিশালী মহিলার কাজ এবং পারিবারিক ইভেন্টগুলির মধ্যে কোনও প্রাপ্যতা ছিল না।

এটি আরও আনুষ্ঠানিক নেটওয়ার্কের সুবিধা অস্বীকার করার নয়। অনানুষ্ঠানিক ধরণের প্রবেশের নিয়মগুলি অস্বচ্ছ এবং বর্জনীয়, এবং আমি ভান করতে পারি না যে আমার গার্ল গ্যাং আমাদের পুরুষ সমকক্ষদের তুলনায় আমাদের বিভিন্ন সুযোগ-সুবিধা সম্পর্কে বেশি চিন্তাশীল ছিল৷ আমার মনে আছে কিছু অল্প বয়স্ক সহকর্মীকে তাদের আশা এবং স্বপ্ন শোনার জন্য একটি অভিনব এডিনবার্গ রেস্তোরাঁয় দুপুরের খাবার খেতে নিয়ে গিয়েছিলাম, তাদের দেখানোর আশায় যে আমি ভেবেছিলাম তারা গুরুত্বপূর্ণ, কিন্তু আমি তখনই বুঝতে পেরেছিলাম যে এটি খুব আনুষ্ঠানিক এবং বিপরীত করার ঝুঁকি নিয়েছিলাম। এটা অনস্বীকার্যভাবে স্বাস্থ্যকর যে তরুণ মহিলারা এখন মেন্টরশিপ এবং অর্থপ্রদানকারী প্রশিক্ষণার্থী প্রোগ্রামগুলির জন্য আবেদনের মাধ্যমে উচ্চাকাঙ্ক্ষা প্রকাশ করতে পারে। যাইহোক, আমি কখনই একটি গুরুতর ইভেন্টের আমার মৌলিক অসম্মতি কাটিয়ে উঠতে পারব না যেখানে, এক গ্লাস সাদা ওয়াইন পরে, সবাই একটি ব্যবসায়িক কার্ড বিনিময় করে।

এখন যখন আমি লোকেদের দুপুরের খাবারে আমন্ত্রণ জানাই, তারা খুশি কিন্তু হতবাক। আমার মনে হচ্ছে আমি একটি বিজনেস কার্ড সহ একজন কোচম্যানকে পাঠিয়েছি। কম্পিউটারাইজড বুকিং ক্যালেন্ডার এবং স্বয়ংক্রিয় ইমেলগুলির এই নিষ্ঠুর দিনগুলি অবশ্যই আরও দক্ষ এবং আরও গণতান্ত্রিক, তবে প্রভাবশালী, মহিলারা! “লন্ডনের ওয়েস্ট এন্ডের একটি বিখ্যাত রেস্তোরাঁয়” চ্যাম্পেনের গ্লাস এবং “আপনার প্রচারের জন্য অভিনন্দন” দিয়ে স্বাগত জানানোর নিছক প্রভাব। আপনি কখনই মনে করবেন না যে আপনি ভুল ক্লাবে ছিলেন এবং আপনার দুপুরের খাবারের অতিথিও হবেন না।

ছাড়া, ব্যতীত! হয়তো এখনও অন্য উপায় আছে. ম্যানহাটনের একটি সাম্প্রতিক ভ্রমণে, যেখানে সবকিছু প্রথমে আসে, একজন প্রাক্তন সহকর্মী এবং নেটওয়ার্কিং বিশেষজ্ঞ ঘোষণা করেছেন যে মধ্যাহ্নভোজন, মিডটাউন এবং পাওয়ার রেস্তোরাঁগুলি ফিরে এসেছে, ব্যক্তিগত সংযোগ, অন্তরঙ্গ স্বীকারোক্তিমূলক বন্ধন, শৃঙ্খলার অনুভূতি একটি বিশৃঙ্খল বিশ্বে একজন maître d’ দ্বারা প্রতিষ্ঠিত যিনি আপনার নাম জানেন এবং আপনি কোন টেবিলটি পছন্দ করেন, নাম প্রকাশ না করার একটি প্রতিষেধক এবং সোশ্যাল মিডিয়াতে সামাজিকীকরণ। কত উত্তেজনাপূর্ণ এবং উপশম.


মহিলাদের প্রতি আমার পরামর্শ কে এই থ্রোব্যাক প্রবণতায় অংশগ্রহণ করতে চায় কারণ এটি আমার বোন পূর্বপুরুষদের দ্বারা আমাকে দেওয়া হয়েছিল। আপনার খরচ অ্যাকাউন্ট খরচ একত্রীকরণ. একটি রেস্তোঁরা বা দুটিতে আপনার বাজেট উড়িয়ে দিন এবং সেই রেস্তোরাঁগুলি আপনার আনুগত্যের প্রতিদান দেবে। লোকেদের আমন্ত্রণ জানান। আজকাল, আপনি বিল ভাগ করতে পারেন, কিন্তু কিছুই বলে না “আমি এটি পছন্দ করেছি এবং আমরা এটি আবার করব” যেমন “আপনি পরের বার এটি করতে পারেন।” আপনার নিজস্ব দল তৈরি করুন। আপনার বিশ্ব থেকে কাউকে আমন্ত্রণ জানান এবং একজন বন্ধুকে একই কাজ করতে বলুন। একটি ছোট পাপের শক্তিকে অবমূল্যায়ন করবেন না, তা পুডিং বা পানীয় হোক বা কাজের জন্য একটু দেরি হোক, এবং সর্বদা, টেবিলের জন্য সবসময় চিপ অর্ডার করুন।

এটা অসম্ভাব্য যে আমি এই আশাবাদী নতুন তরঙ্গে একটি নেতৃস্থানীয় আলো হতে হবে. সত্যিকারের নেটওয়ার্কিং আপনার কুড়ির দশকে হওয়া উচিত, যখন সবকিছু আপনার সামনে থাকে এবং আপনি এখনও সন্ধ্যা 6 টার আগে অ্যালকোহল সহ্য করতে পারেন। তবে আপনি যদি ভাগ্যবান হন তবে আপনি কেবল আপনার চাকরি সম্পর্কে আরও অনেক কিছু শিখবেন না, আপনি কিছুটা জীবিকা অর্জনও করবেন।

আমার সেরা মধ্যাহ্নভোজটি আমার পরিচিত একজন সিনিয়র টিভি এক্সিকিউটিভের সাথে পুরোপুরি সোজা শুরু হয়েছিল। একরকম, বিকেল 5 টায়, এটি এখনও চলছিল, যখন আমাদের চারপাশের কর্মীরা রাতের খাবারের জন্য টেবিল ঘোরাতে শুরু করেছিল, কেবল আমাদের আশ্বস্ত করার জন্য থামছিল যে যদিও জীবন আমাদের চারপাশে চলতে হবে, তারা চায় না যে আমরা অনুভব করি যে আমাদের একটি খাবার গ্রহণ করা উচিত। ইঙ্গিত “আমরা ভালোবাসি যে আপনি এখনও এখানে আছেন,” তারা আমাদের অনুরোধ করেছিল। এটি সন্ধ্যা 7.30 টায় শেষ হয়েছিল যখন তিনি প্রকাশ করেছিলেন যে তাকে রুপার্ট মারডকের সাথে ডিনারে যেতে হবে। তিনি আমার সবচেয়ে ভালো বন্ধু এবং আমার ছেলের গডমাদার হিসেবে রয়ে গেছেন, কিন্তু আজকাল আমরা নিজেরাই দুপুরের খাবার খাই।

জেনিন গিবসন এফটি উইকেন্ডের সম্পাদক

অনুসরণ করুন @FTMag প্রথমে আমাদের সর্বশেষ গল্পগুলি আবিষ্কার করতে এবং আমাদের পডকাস্টে সদস্যতা নিতে জীবন এবং শিল্প যেখানেই আপনি শুনুন





Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক দিন আগে ত্রুটিপূর্ণ হয়েছিল, জাহাজটির মালিক কোম্পানির বৈজ্ঞানিক পরিচালক মার্কিন কোস্ট...

WTA সারাংশ: Tamara Zidansek থাইল্যান্ডে পুনরুদ্ধার; বৃষ্টি কোরিয়ার খেলা মুছে দেয়

1 সেপ্টেম্বর, 2021; ফ্লাশিং, NY, USA; ইউএসটিএ বিলি জিন কিং ন্যাশনাল টেনিস সেন্টারে 2021 ইউএস ওপেন টেনিস টুর্নামেন্টের তৃতীয় দিনে স্লোভেনিয়ার তামারা জিদানসেক...

Related Articles

তারা এবং scars – আপনি বিচারক হতে

ডিডির গ্রেপ্তার করা সর্বকালের অনুগ্রহ থেকে সবচেয়ে বড় পতনগুলির মধ্যে একটি, এবং...

ব্রিটেন এবং জার্মানি ভিন্নভাবে ব্যর্থ হচ্ছে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন জীবন এবং শিল্পকলা...

রায়ান গার্সিয়া বলেছেন হ্যানির রসিকতা সত্ত্বেও ডিডি কেলেঙ্কারি ‘খুব গুরুতর বিষয়’

ভিডিও সামগ্রী চালান রায়ান গার্সিয়াএর আমি ট্রোলিং করছি ডেভিন হ্যানি সঙ্গে তার...

দ্য ইয়াং অ্যান্ড দ্য রেস্টলেস কমিংস অ্যান্ড গয়িংস: ভ্যালারি পেটিফোর্ড কি একজন নতুন অ্যামি লুইস – নতুন পুলিশ প্রধান?

ইয়াং এবং দ্য রেস্টলেসের আগমন এবং গমন প্রকাশ করে ভ্যালারি পেটিফোর্ড পুনঃকাস্ট...