Home বিনোদন হ্যারডস আল ফায়েদের অভিযোগে ‘ব্যর্থতার’ অভিযোগে অভিযুক্ত
বিনোদন

হ্যারডস আল ফায়েদের অভিযোগে ‘ব্যর্থতার’ অভিযোগে অভিযুক্ত

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

হ্যারডসকে ধর্ষণ সহ লন্ডন ডিপার্টমেন্ট স্টোরের প্রয়াত প্রাক্তন মালিকের বিরুদ্ধে যৌন নিপীড়নের একাধিক অভিযোগের পর মোহাম্মদ আল ফায়েদের কথিত শিকারদের প্রতিনিধিত্বকারী একজন আইনজীবীর দ্বারা “কর্পোরেট দায়িত্বের পদ্ধতিগত ব্যর্থতার” অভিযোগ আনা হয়েছে।

ডিন আর্মস্ট্রং কেসি, কিছু অভিযুক্ত ভুক্তভোগীর প্রতিনিধিত্ব করে, শুক্রবার লন্ডনে একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন: “এটি কর্পোরেট দায়িত্বের একটি নিয়মতান্ত্রিক ব্যর্থতা এবং সেই পদ্ধতিগত ব্যর্থতা হ্যারডসের কাঁধে রয়েছে।

“আমরা এমন পরিস্থিতিতে যাচ্ছি না যেখানে কারো দায়িত্ব এড়াতে চেষ্টা করার জায়গা আছে,” তিনি যোগ করেছেন, “সুতরাং আমরা হ্যারডসের কাছে পৌঁছেছি এবং সম্মিলিত দায়িত্বের কারণে এই সময়ে হ্যারডসের দিকে মনোনিবেশ করেছি।”

বিবিসি আল ফায়েদের বিরুদ্ধে একটি তথ্যচিত্র এবং ব্যবসায়ীকে নিয়ে পডকাস্টে অভিযোগ প্রচার করার পর তার মন্তব্য এসেছে, যিনি গত বছর মারা গেছে 94 বছর বয়সে। 1997 সালে প্যারিসে একটি গাড়ি দুর্ঘটনায় তার ছেলে ডোডি ওয়েলসের রাজকুমারী ডায়ানার সাথে নিহত হন।

হ্যারডস চেয়ারম্যান মোহাম্মদ আল ফায়েদ
মোহাম্মদ আল ফায়েদ, যিনি গত বছর মারা গেছেন, 1985 থেকে 2010 সালের মধ্যে হ্যারডসের মালিক ছিলেন © পল হ্যাকেট/রয়টার্স

20 টিরও বেশি মহিলা বিবিসিকে অভিযোগ করেছেন যে তারা বিলিয়নেয়ার দ্বারা যৌন হয়রানির শিকার হয়েছেন, পাঁচজন অভিযোগ করেছেন যে তাদের ধর্ষণ করা হয়েছে। মহিলারা, যারা 1980-এর দশকের শেষ থেকে 2000-এর দশকের শেষ পর্যন্ত হ্যারডসে কাজ করেছিলেন, তারা বলেছেন যে কথিত হামলাগুলি কোম্পানির অফিসে, আল ফায়েদের লন্ডনের ফ্ল্যাটে বা বিদেশ ভ্রমণে করা হয়েছিল। অভিযোগে, বিবিসি অভিযোগ করেছে যে হ্যারডস হস্তক্ষেপ করতে ব্যর্থ হয়েছেন এবং আল ফায়েদের বিরুদ্ধে অভিযোগগুলি ধামাচাপা দিতেও সাহায্য করেছেন।

আল ফায়েদ 1985 এবং 2010 এর মধ্যে হ্যারডসের মালিকানা ও নিয়ন্ত্রণ করেছিলেন, যখন তিনি এটিকে কাতারি সার্বভৌম সম্পদ তহবিলের কাছে 1.5 বিলিয়ন ডলারে বিক্রি করেছিলেন।

আর্মস্ট্রং, যিনি ইউএস অ্যাটর্নি এবং নারী অধিকারের অ্যাডভোকেট গ্লোরিয়া অলরেড এবং অ্যাটর্নি মারিয়া মুল্লার সাথে বেশ কয়েকজন অভিযুক্ত ভুক্তভোগীর দ্বারা নিয়োগ করা আইনি দলের অংশ, যোগ করেছেন যে কোনও সম্ভাব্য আইনি প্রক্রিয়া আর্থিক ক্ষতিপূরণের বিষয়ে নয়, বরং “অনেক, আরও অনেক কিছুর বিষয়ে।” ”

“যদি হ্যারডস মনে করেন যে এটি নারীদের আর্থিকভাবে ক্ষতিপূরণ দিতে হবে তারা যা করেছে এবং কীভাবে তারা তাদের ব্যর্থ করেছে, তাহলে অবশ্যই, এটিকে আমরা স্বাগত জানাব। তবে আমরা এখানে বসে কোনো পরামর্শ গ্রহণ করব না যে আমরা কেবল অর্থের প্রতি আগ্রহী,” তিনি বলেছিলেন।

বৃহস্পতিবার, আইন সংস্থা লেই ডে, যেটি এমন একজন ব্যক্তির প্রতিনিধিত্ব করে যাকে আল ফায়েদ দ্বারা পাচার, ধর্ষণ এবং অপব্যবহারের অভিযোগ করা হয়েছিল, বলেছে যে এটি হ্যারডসের বিরুদ্ধে সহ সম্ভাব্য দাবিগুলিও দেখছে। সংস্থাটি মার্কিন আইন সংস্থা মটলি রাইসের সাথে কাজ করছে। হ্যারডস বলেছেন যে এটি ব্যক্তিগত দাবির বিষয়ে মন্তব্য করবে না।

খুচরা বিক্রেতা শুক্রবার বলেছিলেন যে এটি 2023 সাল থেকে হ্যারডসের নজরে আনা দাবিগুলি সমাধানের জন্য “আল ফায়েদের আচরণের জন্য পরোক্ষ দায়” স্বীকার করেছে, যোগ করেছে যে এটি “অধিকাংশ লোকের সাথে চুক্তিতে পৌঁছেছে” যারা এটির সাথে যোগাযোগ করেছিল।

হ্যারডস যৌন অসদাচরণের অভিযোগকারী মহিলাদের অর্থ প্রদানের পরিমাণ সম্পর্কে মন্তব্য করতে অস্বীকার করেছেন এবং বলেছেন যে ডকুমেন্টারিটির স্ক্রীনিংয়ের সময় কোনও অসামান্য অভিযোগ ছিল না।

“হ্যারডস সম্প্রচারের পর থেকে আরও অনুসন্ধান পেয়েছে, যা আমরা দ্রুত এবং সাবধানতার সাথে মোকাবেলা করব,” সংস্থাটি যোগ করেছে, “এই চুক্তিগুলির সাথে কোনও (গোপনীয়তা চুক্তি) যুক্ত ছিল না” এবং এটি “কোন এনডিএ সম্পর্কিত” চাপিয়ে দেওয়ার চেষ্টা করবে না। আল ফায়েদ কর্তৃক অভিযুক্ত যৌন সম্পর্কের অভিযোগ যা তার মালিকানার সময় স্বাক্ষরিত হয়েছিল”।

বৃহস্পতিবার প্রচারিত ডকুমেন্টারির প্রতিক্রিয়ায় তার ওয়েবসাইটে একটি বিবৃতিতে, গ্রুপটি বলেছে যে তারা অভিযোগের দ্বারা “সম্পূর্ণভাবে হতবাক”। সংস্থাটি যোগ করেছে যে “এই সময়ের মধ্যে এর শিকাররা ব্যর্থ হয়েছে এবং এর জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী।”

“যদিও আমরা অতীতকে পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারি না, আমরা একটি সংগঠন হিসাবে সঠিক জিনিসটি করতে দৃঢ়সংকল্পবদ্ধ, আজকে আমরা যে মূল্যবোধগুলিকে সমর্থন করি তার দ্বারা চালিত, যখন ভবিষ্যতে এই ধরনের আচরণের পুনরাবৃত্তি না হয় তা নিশ্চিত করে।”

হ্যারডস বলেছিলেন যে এটি “1985 এবং 2010 এর মধ্যে আল ফায়েদের মালিকানাধীন এবং নিয়ন্ত্রিত একটি খুব ভিন্ন সংস্থা”।

এদিকে, 1997 থেকে 2013 সাল পর্যন্ত আল ফায়েদের মালিকানাধীন লন্ডন ফুটবল ক্লাব ফুলহ্যাম এফসি বলেছে যে তারা ডকুমেন্টারির প্রতিবেদনে গভীরভাবে উদ্বিগ্ন এবং বিরক্ত।

“আমরা আন্তরিকভাবে সহানুভূতিশীল নারীদের সাথে যারা তাদের অভিজ্ঞতা শেয়ার করেছেন,” ক্লাব বলেছে। “ক্লাবের কেউ আক্রান্ত হয়েছে কি না তা আমরা প্রতিষ্ঠার প্রক্রিয়ায় আছি।”

বিবিসি মোল্লাকে উদ্ধৃত করে বলেছে যে আইনি দল ফুলহামের সাথে কোন নারীর প্রতিনিধিত্ব করছে না। “তবে আমাদের তদন্ত স্পষ্টতই এই সমস্ত সত্তার বিষয়ে চলমান রয়েছে যার সাথে তার জড়িত ছিল।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ইউনিয়নডেলে নাসাউ ভেটেরান্স মেমোরিয়াল কলিজিয়ামে একটি সমাবেশের সময়...

সন্দেহভাজন দুই ব্যক্তি নিউইয়র্ক সাবওয়ে গাড়িতে ঢুকে ছিনতাই ও মারধর করে

ভিডিও কন্টেন্ট প্লে করুন দুই জনের বিরুদ্ধে একটি ভূগর্ভস্থ গাড়ি চালানোর অভিযোগ রয়েছে… পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে এবং অন্যকে খুঁজছে যখন এই জুটি...

Related Articles

জাল 911 কলের পরে FaZe গোষ্ঠীর বাড়ি ভবিষ্যতের আক্রমণ থেকে সুরক্ষিত

ফেজে ক্ল্যানকে পুলিশ তাদের সাবথনকে আবার বাধা দেওয়ার বিষয়ে চিন্তা করতে হবে...

মহিলা ক্যামেরায় পোর্শে চুরি করে এবং নির্লজ্জভাবে তার ড্রাইভওয়েতে মালিকের উপর ছুটে যায়

ভিডিও সামগ্রী চালান পিল আঞ্চলিক পুলিশ একজন মহিলা যিনি টরন্টোতে বিক্রির জন্য...

টোরি ব্র্যান্ডটি ‘ভাঙা এবং ভাঙা’, সংস্কার সম্মেলনে নাইজেল ফারাজ বলেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

জেনারেল হাসপাতাল: পোর্টিয়া কি নোংরা খেলেছে? কে হিদারের রক্ত ​​পরীক্ষায় কারচুপি করেছিল?

জেনারেল হাসপাতাল স্পয়লার টিপ পোর্টিয়া রবিনসন যে কারণ হতে পারে হিদার ওয়েবাররক্ত...