Home বিনোদন নাইকি প্রবীণ ইলিয়ট হিল কি “স্যুশ” বিপরীত করতে পারে?
বিনোদন

নাইকি প্রবীণ ইলিয়ট হিল কি “স্যুশ” বিপরীত করতে পারে?

Share
Share


নাইকির বর্তমান প্রধান নির্বাহী, জন ডোনাহো, একজন আইভি লীগ-শিক্ষিত প্রাক্তন প্রযুক্তি নির্বাহী এবং বেইন পরামর্শদাতা। যে লোকটি তার জায়গা নেবে, এলিয়ট হিল, একজন ইন্টার্ন হিসাবে নাইকিতে শুরু করেছিলেন এবং ডালাস কাউবয় ফুটবল দলের সহকারী কোচ হিসাবে একটি সংক্ষিপ্ত কর্মকাল ব্যতীত, তিনি তার পুরো কর্মজীবন সুশের সাথে কাটিয়েছেন।

প্রোফাইলের মধ্যে পার্থক্যটি একেবারেই, এবং এটি একটি নাইকি সামনের স্মারক টাস্কের জন্য দলকে উত্সাহিত করার সময় শেয়ারহোল্ডারদের আশ্বস্ত করার আশা করছে — একটি অস্তিত্বের সংকটকে কাটিয়ে উঠছে যা বিশ্বের বৃহত্তম ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারক এবং এটির অন্যতম স্বীকৃত ব্র্যান্ড হিসাবে এর অবস্থানকে হুমকির মুখে ফেলেছে। বিক্রয় হ্রাস পেয়েছে, এর পণ্যগুলি ফ্যাশনের বাইরে চলে গেছে এবং এর খুচরা কৌশলটি ভোক্তাদের পছন্দের সাথে ধাপের বাইরে।

শিল্পে আপনার কর্তৃত্ব পুনরুদ্ধার করতে, কাউন্সিল সিদ্ধান্ত নিয়েছেনাইকির নেতৃত্ব দেওয়ার জন্য একজন পেশাদার নির্বাহীর পরিবর্তে একজন অভিজ্ঞ অভ্যন্তরীণ ব্যক্তির প্রয়োজন ছিল। নাইকির সাথে তার ইতিহাস থাকা সত্ত্বেও, হিল তার জন্য তার কাজ কেটে দিয়েছে।

বর্তমান এবং প্রাক্তন কর্মচারীরা, কার্যনির্বাহী পরিবর্তনের সাথে পরিচিত ব্যক্তিরা এবং ওয়াল স্ট্রিট বিশ্লেষকদের কাছ থেকে প্রাথমিক পাঠগুলি ইঙ্গিত দেয় যে হিল যখন 14 অক্টোবর নেতৃত্ব গ্রহণ করবেন তখন দলের পক্ষ থেকে উষ্ণ অভ্যর্থনা পাবেন৷ একজন বর্তমান কর্মচারীর মতে, হিলের নিয়োগের প্রতিক্রিয়া – যিনি অবসর থেকে বেরিয়ে আসছেন – নাইকির মধ্যে অত্যধিক ইতিবাচক হয়েছে। “এলিয়ট সত্যিই একজন শ্রদ্ধেয় নেতা কোম্পানির মধ্যে,” তারা বলেন.

“আমি নাইকিতে আমার তিন দশক ধরে অনেক লোকের সাথে কাজ করেছি, এবং এলিয়ট এখন পর্যন্ত আমার দেখা সবচেয়ে অনুপ্রেরণাদায়ক, সহায়ক এবং আর্থ-টু-আর্থ সহকর্মীদের মধ্যে একজন ছিল,” স্কট রিমস বলেছেন, একজন ইন-হাউস নাইকি ইতিহাসবিদ যিনি একটি ইমেলে 2021 সালে অবসর নিয়েছেন। “ঘোষণাটির পর থেকে আমার ফোন যেভাবে বেজে চলেছে তা বিচার করে, আমি একা থাকা থেকে দূরে আছি!”

নাইকিতে ডোনাহোয়ের ভবিষ্যত সম্পর্কে ওয়াল স্ট্রিটে কয়েক মাস ধরে জল্পনা-কল্পনার পর হঠাৎ কার্যনির্বাহী পরিবর্তন আসে। 2019 সালের শেষের দিকে তার নিয়োগের সময়, কোম্পানি ইতিমধ্যেই $50 বিলিয়ন আয়ে পৌঁছানোর এবং ভোক্তাদের কাছে সরাসরি অনলাইন বিক্রয় বাড়ানোর লক্ষ্যগুলি উচ্চারণ করেছিল — যে মাইলফলকগুলি বেইন এবং ইবে-তে কাজ করার জন্য একজন অভিজ্ঞ নির্বাহী ভালভাবে যোগ্য হবে।

ডোনাহো কোভিড -19 মহামারী এবং এমনকি পরিচালনার মাধ্যমে নাইকিকে পরিচালনা করে এই দাবিগুলি দক্ষতার সাথে পূরণ করেছিলেন বিক্রয় বৃদ্ধি ফিরে 2020 এর শেষে, অফিসে এক বছরেরও কম সময়। বৈচিত্র্য, ইক্যুইটি এবং অন্তর্ভুক্তি বড় কোম্পানিগুলির জন্য একটি ফোকাস হয়ে উঠলে, তিনি কর্মীদের কাছ থেকে তাদের উদ্বেগের কথা শোনার জন্য প্রাথমিক প্রশংসা জিতেছিলেন।

কিন্তু তার পতন ছিল তার পরিচিত দুর্বলতা: তার পূর্বসূরি মার্ক পার্কারের মতো পূর্ববর্তী নাইকি নেতাদের থেকে ভিন্ন, ডোনাহো একজন “পণ্য লোক” ছিলেন না, যিনি ডিজাইনের স্পন্দনে আঙুল দিয়েছিলেন। জেডি স্পোর্টস থেকে ফুট লকার পর্যন্ত খুচরা বিক্রেতারা সাম্প্রতিক মাসগুলিতে অ্যাডিডাস, অন, নিউ ব্যালেন্স এবং হোকা থেকে হটেস্ট স্নিকার্স সম্পর্কে অবাধে কথা বলেছেন৷

নাইকি এর নিজস্ব সরাসরি বিক্রির কৌশলের পক্ষে অংশীদার খুচরা বিক্রেতাদের কাছে শেলফ স্পেস খালি করার সিদ্ধান্ত – যা ডোনাহোর পূর্বে ছিল কিন্তু তার নেতৃত্বে ত্বরান্বিত হয়েছিল – শুধুমাত্র প্রতিযোগীদের জন্য বাজারের অংশীদারিত্ব লাভের দরজা খুলেছিল।

এমনকি Donahoe এর ব্যবস্থাপনা শৈলী তাকে একজন বহিরাগত হিসাবে চিহ্নিত করেছে। তার সংক্ষিপ্ত রাজত্বের শুরু থেকেই তিনি গণনা করা কর্মচারীদের জন্য, তিনি চেয়েছিলেন নতুন ধারণাগুলি রঙিন, সৃজনশীল উপস্থাপনার পরিবর্তে কালো-সাদা, বুলেট-পয়েন্টেড পাওয়ারপয়েন্টে উপস্থাপন করা হোক।

বোর্ডের সদস্যরা এই গ্রীষ্মে উত্তরাধিকার পরিকল্পনা নিয়ে সক্রিয়ভাবে আলোচনা করছিলেন, একজন ব্যক্তি বলেছেন, এবং অন্য দুই অভ্যন্তরীণ নাইকি প্রার্থীকেও বিবেচনা করেছেন, ভৌগলিক ও বাজারের সভাপতি ক্রেগ উইলিয়ামস এবং ভোক্তা, পণ্য এবং ব্র্যান্ডের সভাপতি হেইডি ও’নিল। কিন্তু উইলিয়ামস, যিনি কোকা-কোলা থেকে 2019 সালে যোগদান করেছিলেন এবং ও’নিল, যিনি লেভি স্ট্রস থেকে 1998 সালে নাইকিতে এসেছিলেন, হিলের কয়েক দশকের অভিজ্ঞতার সাথে মিল রাখতে পারেননি৷

প্রকাশ X-তে, নাইকির প্রাক্তন বিপণন কর্মী কাইল স্ট্যাক লিখেছেন যে “একজন 30-বছরের নাইকি অভিজ্ঞ কোম্পানির নেতৃত্ব দেওয়া আশ্বস্ত করে… হিল 1990-এর দশকে বিক্রয় সংস্থার অংশ হিসাবে নাইকির উন্মত্ত বৃদ্ধি অনুভব করেছিলেন। তিনি ব্যবসার পাশাপাশি যে কেউ বোঝেন।

হিল, যিনি 2 অক্টোবর 61 বছর বয়সী হবেন, তিনি হবেন নাইকির পঞ্চম প্রধান নির্বাহী এবং সহ-প্রতিষ্ঠাতা ফিল নাইট এবং পার্কারের পরে নাইকির তৃতীয় আজীবন সদস্য। ডোনাহোর আগে কোম্পানির বাইরে থেকে যোগদানের আগে একমাত্র নাইকি সিইও ছিলেন উইলিয়াম পেরেজ, একজন প্রাক্তন এসসি জনসন এক্সিকিউটিভ যিনি মাত্র এক বছরেরও বেশি সময় ধরে এই ভূমিকায় ছিলেন।

নাইকি উত্তর আমেরিকার সাবেক ভাইস প্রেসিডেন্ট টম পেডি সহ বিস্তৃত অভ্যন্তরীণ অভিজ্ঞতা সহ অন্যান্য নির্বাহীদেরকে গত বছর নিয়োগ দিয়েছে। কে সাহায্য করবে কোম্পানি তার পাইকারি অংশীদারিত্বের ভারসাম্য বজায় রাখে।

পুনরুদ্ধারের জন্য নাইকি এর প্রচেষ্টা একটি গুরুত্বপূর্ণ প্রসারিত প্রবেশ করছে। কোম্পানী অক্টোবর 1 তারিখে ত্রৈমাসিক আয় রিপোর্ট করবে বলে আশা করা হচ্ছে, গুরুত্বপূর্ণ ব্যাক-টু-স্কুল সময়ের বিশদ বিবরণ যা বিশ্লেষকরা বাস্কেটবল স্নিকার্স এবং হুডির চাহিদার ইঙ্গিতের জন্য দেখেন। নাইকি নভেম্বরের জন্য নয় বছরে তার প্রথম বিনিয়োগকারী দিবসও নির্ধারণ করেছে, যেখানে এটি শেয়ারহোল্ডারদের জন্য আরও বিশদ দৃষ্টিভঙ্গি প্রদান করবে যারা সাম্প্রতিক শেয়ার পতনের বিষয়ে উদ্বিগ্ন।

2024 সালে নাইকির শেয়ার 20% এরও বেশি কমেছে, যদিও তারা শুক্রবার 6% বেড়েছে।

ইউবিএস-এর ব্যবস্থাপনা পরিচালক জে সোলে শুক্রবার লিখেছেন যে “হিল একজন অভিজ্ঞ এবং কার্যকর নেতা যিনি নাইকিকে বৃদ্ধির পথে ফিরিয়ে আনতে পারেন।” যাইহোক, এই “অনুভূতি আরও হতাশাবাদী হয়ে উঠতে পারে কারণ বাজার বুঝতে পারে যে নাইকির মৌলিক বিষয়গুলি সম্ভবত ভাল নয় এবং সম্ভবত নাইকির সমস্যাগুলির কোনও দ্রুত সমাধান নেই,” তিনি যোগ করেছেন।

সোল হাইলাইট করেছেন যে পণ্য বিকাশের পরিবর্তে বিক্রয়ের ক্ষেত্রে হিলের অভিজ্ঞতা কোম্পানির জন্য একটি দুর্বলতা হতে পারে, যা সাম্প্রতিক মাসগুলিতে নজরকাড়া নতুন স্নিকার প্রকাশ করতে ধীর গতিতে রয়েছে।

নাইকির শীর্ষে পরিবর্তনগুলি প্রতিযোগীদের তরঙ্গকে থামাতে পারবে না যা এর জনপ্রিয়তা হ্রাস করছে। “যা পরিবর্তন হয়নি তা হল তীব্র প্রতিযোগিতামূলক পরিবেশ, উদীয়মান ব্র্যান্ড এবং কিছু পুনরুত্থিত লিগ্যাসি ব্র্যান্ড দ্বারা তৈরি,” টিডি কাওয়েনের ব্যবস্থাপনা পরিচালক জন কার্নান লিখেছেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

স্টার্টারদের ফাঁক থাকা সত্ত্বেও, এসিস গণহত্যা উইংস

সেপ্টেম্বর 10, 2024; লস এঞ্জেলেস, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; Crypto.com এরিনার কোর্টে একজন অফিসিয়াল WNBA উইলসন ইভো NXT বাস্কেটবল। বাধ্যতামূলক ক্রেডিট: Kirby Lee-Imagn Images...

ডিসি কফি শপের মালিক ভিডিওতে উবার ইটস চালকের বিরুদ্ধে বর্ণবাদী তাণ্ডব চালাচ্ছেন

ভিডিও কন্টেন্ট প্লে করুন ওয়াশিংটন, ডি.সি.-তে একজন কফি শপের মালিক একজন স্প্যানিশ-ভাষী উবার ইটস ড্রাইভারের বিরুদ্ধে বর্ণবাদী, অশ্লীল ভাষায় গালিগালাজ করেছেন যিনি পুরো...

Related Articles

ডিডি বিচারককে যৌন নিপীড়নের মামলা খারিজ করতে বলেছেন, সীমাবদ্ধতার সংবিধি উদ্ধৃত করেছেন

ডিডিযৌন অসদাচরণের অভিযোগের বিরুদ্ধে লড়াই করছে… তার মুখোমুখি হওয়া অনেক দেওয়ানী মামলার...

সিক্রেট সার্ভিস বলছে, ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টার পর যুক্তরাষ্ট্র আরও বড় হুমকির মুখে পড়েছে

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

ডিডি বাচ্চাদের সাথে কথা বলতে মরিয়া, তাদের সুস্থতা নিয়ে চিন্তিত

ডিডিএই মুহূর্তে ভালো জায়গায় নেই… একটি কুখ্যাত কঠিন কারাগারের স্পেশাল হাউজিং ইউনিটে...

Scheana Shay বলেছেন যে তার বাড়ির সামনে থেকে গাড়িটি চুরি হয়েছে

মধ্যে কেউ শেয়ানা শযতার আশেপাশের এলাকাটি ভ্যান্ডারপাম্পের নিয়ম অনুযায়ী বসবাস করছে না…...