Home বিনোদন মাইকেল জ্যাকসনের এস্টেট বলছে অভিযুক্ত $213 মিলিয়ন বের করার চেষ্টা করছে
বিনোদন

মাইকেল জ্যাকসনের এস্টেট বলছে অভিযুক্ত $213 মিলিয়ন বের করার চেষ্টা করছে

Share
Share


মাইকেল জ্যাকসনের এস্টেট প্রয়াত পপ আইকনের একজন প্রাক্তন সহযোগীর বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু করেছে, যিনি অনুপযুক্ত আচরণের নতুন অভিযোগ উত্থাপনের হুমকি দিয়েছেন, এমনকি তিনি আশা করছেন যে একটি বড় বাজেটের চলচ্চিত্র শিশু যৌন নির্যাতনের অভিযোগগুলিকে সরিয়ে দেবে যা তার সাম্প্রতিক বছরগুলিকে মেঘে পরিণত করেছে৷

লোকটি এবং অন্য চারজন গায়কের মৃত্যুর এক দশক পরে 2019 সালের দিকে এস্টেটকে বলেছিল যে তারা এমন অভিযোগ নিয়ে জনসমক্ষে যেতে পারে যে তিনি তাদের মধ্যে কিছুর প্রতি অনুপযুক্ত আচরণ করেছিলেন যখন তারা শিশু ছিল।

2020 সালে, এস্টেটটি নিঃশব্দে প্রায় $20 মিলিয়ন মূল্যের পূর্বে অপ্রকাশিত বন্দোবস্তে পৌঁছেছিল, যার অধীনে লোকটি এবং অন্যান্য অভিযুক্তরা জ্যাকসনের খ্যাতি রক্ষা করতে সম্মত হয়েছিল।

এখন, যারা জ্যাকসনের সঙ্গীত এবং সাদৃশ্যের অধিকারগুলি পরিচালনা করে তারা লোকটিকে তার আগের দাবিগুলি জালিয়াতি করার জন্য অভিযুক্ত করছে কারণ তারা এস্টেটের সাথে একটি নতুন বন্দোবস্তে আরও 213 মিলিয়ন ডলার তোলার চেষ্টা করছে, একটি সালিসি দাবি অনুসারে। তারা লস অ্যাঞ্জেলেসে মার্কিন অ্যাটর্নি অফিসে বিষয়টি জানিয়েছে।

জ্যাকসনের এস্টেট একটি সালিসকারীকে ক্ষতিপূরণ দেওয়ার জন্য বলছে, অভিযুক্তকে 2020 বন্দোবস্তের শর্তাবলী মেনে চলার আদেশ দিতে এবং একটি নিষেধাজ্ঞা জারি করেছে যাতে তিনি আগে গোপন রাখতে সম্মত হয়েছিলেন এমন বিশদ প্রকাশ করা থেকে বিরত রাখেন।

এপিসোডটি ব্যাখ্যা করে কিভাবে শিশুদের সাথে জ্যাকসনের মিথস্ক্রিয়া, যা একটি ফৌজদারি মামলা এবং অন্তত একটি আদালতের বাইরে নিষ্পত্তির দিকে পরিচালিত করেছিল, 2009 সালে সেডেটিভ এবং চেতনানাশক ওষুধের অত্যধিক মাত্রায় তার মৃত্যুর পরেও তার এস্টেটের বছর ধরে চলতে থাকে। জ্যাকসনের এস্টেট দাবি করে যে গায়ক কখনও বাচ্চাদের সাথে অনুপযুক্ত আচরণে জড়িত হননি।

এস্টেট, যা প্রাথমিকভাবে US$500 মিলিয়নের ঋণ ছিল, US$3 বিলিয়নেরও বেশি জমা করেছে – একটি পরিসংখ্যান ফাইন্যান্সিয়াল টাইমসের সাথে একটি সাক্ষাত্কারে এর নির্বাহকদের দ্বারা প্রকাশ করা হয়েছে।

ভাগ্যের পরিবর্তন এসেছে তার মিউজিক্যাল ক্যাটালগ বিক্রির মাধ্যমে, একটি ব্রডওয়ে মিউজিক্যাল এবং সার্কে ডু সোলেইল শো। সুবিধাভোগীরা হলেন জ্যাকসনের তিন সন্তান, তার মা এবং দাতব্য সংস্থা।

একটি সাক্ষাৎকারে, জন ব্রাঙ্কা, একজন অভিজ্ঞ জ্যাকসন উপদেষ্টা যিনি এস্টেটটির সহ-পরিচালন করেন, বলেছেন: “দাঁড়াতে, অবস্থান নেওয়ার, মাইকেলের গল্প বলার সময় এসেছে।”

যে ব্যক্তি জ্যাকসনের এস্টেটের বিরুদ্ধে অভিযোগ করেছেন তিনি মন্তব্যের জন্য বারবার অনুরোধের জবাব দেননি। এফটি দ্বারা তার নাম করা হচ্ছে না।

জ্যাকসন পপ সঙ্গীতের ইতিহাসে সবচেয়ে সফল কিন্তু বিতর্কিত ব্যক্তিত্বদের একজন, পাঁচ বছর বয়সে তার পারিবারিক ব্যান্ড, দ্য জ্যাকসন 5-এর দ্বারা পরিবেশিত পপ, আত্মা এবং ফাঙ্ক গানে উচ্চকণ্ঠে খ্যাতি অর্জন করেন। তিনি রেকর্ডিং পাস করেন। অ্যাকশন সিনেমাযেটি মুক্তির 40 বছরেরও বেশি সময় ধরে সর্বকালের সেরা-বিক্রীত অ্যালবাম হিসাবে রয়ে গেছে।

কিন্তু তিনি 1990 এর দশক থেকে শুরু করে এবং 2005 সালের মামলা পর্যন্ত চলতে থাকা শিশুদের সাথে অনুপযুক্ত আচরণের অভিযোগে অভিযুক্ত হন যদিও আদালতের মামলায় জ্যাকসনকে খালাস দেওয়া হয়েছিল।

2005 সালের মামলায় খালাস পাওয়ার পর মাইকেল জ্যাকসন দোলা দিচ্ছেন
2005 সালের একটি আদালতের মামলায় খালাস পাওয়ার পর মাইকেল জ্যাকসন ক্যালিফোর্নিয়ায় তার সমর্থকদের কাছে হাত নেড়েছেন © রয়টার্স

তিনি মারা গেলে, জ্যাকসনের উইল ব্রাঙ্কা এবং সঙ্গীত নির্বাহী জন ম্যাকক্লেইনকে তার এস্টেট পরিচালনার দায়িত্ব দেয়। ব্রাঙ্কা গায়কের সমস্যাযুক্ত আর্থিক এবং জটিল উত্তরাধিকার পুনরুদ্ধার করতে গত দেড় দশক কাজ করেছেন।

2019 এইচবিও ডকুমেন্টারির পরে কৌশলটি একটি ধাক্কা খেয়েছে, নেভারল্যান্ড ছেড়ে চলে যাচ্ছেনযা দুই ব্যক্তি, ওয়েড রবসন এবং জেমস সেফচাকের গ্রাফিক অ্যাকাউন্ট উপস্থাপন করেছে, যারা অভিযোগ করেছে যে জ্যাকসন তাদের শিশু হিসাবে অপব্যবহার করেছেন।

এর কিছুক্ষণ পরে, পাঁচজন অজ্ঞাত অভিযুক্ত — যাদের নেভারল্যান্ড ডকুমেন্টারিতে দেখানো হয়নি — তাদের অভিযোগ তুলেছিল। জ্যাকসনের এস্টেট অনুসারে, লোকটি আগে অস্বীকার করেছিল যে জ্যাকসন অনুপযুক্ত আচরণে জড়িত ছিল।

এস্টেট এই দাবিগুলিকে “ব্যবসায়িক সিদ্ধান্ত” হিসাবে বর্ণনা করার অধীনে সমাধান করতে সম্মত হয়েছে। 2020 সালের জানুয়ারিতে স্বাক্ষরিত বন্দোবস্তটি তার জীবনের অধিকার ক্রয় এবং একটি পরামর্শ চুক্তি হিসাবে স্টাইল করা হয়েছিল, পাঁচজন অভিযুক্তের প্রত্যেকে ছয় বছরে $ 3.3 মিলিয়ন পেয়েছে।

তারপর থেকে অভিযোগ করা হয়েছে যে অভিযুক্তদের প্রত্যেকেই $2.8 মিলিয়ন পেয়েছে। কিন্তু জানুয়ারিতে, তাদের প্রত্যেককে চূড়ান্ত $500,000 অর্থপ্রদান করার আগে, ব্যক্তিটি এস্টেটকে জানিয়েছিলেন যে তিনি আর চুক্তিটি পূরণ করার পরিকল্পনা করছেন না এবং নতুন অর্থপ্রদানের জন্য $213 মিলিয়ন চাইছেন।

অভিযোগ হল যে লোকটির আইনজীবীরা আরও অর্থপ্রদানের জন্য তার প্রস্তাবের জন্য একটি “উল্লেখযোগ্য প্রতিক্রিয়া” দাবি করেছিলেন এবং সতর্ক করে দিয়েছিলেন যে যদি আলটিমেটাম পূরণ না হয় তবে তারা “জ্ঞানের বৃত্ত প্রসারিত করতে বাধ্য হবে”।

দাবিগুলি আসে যখন এস্টেটটি জ্যাকসনের মিউজিক ক্যাটালগের 50 শতাংশ শেয়ার সোনির কাছে $600 মিলিয়ন বিক্রির শর্তাদি চূড়ান্ত করছিল, মোট প্যাকেজের মূল্য $1.2 বিলিয়ন। অভিযুক্তের আইনজীবী এস্টেটকে জিজ্ঞাসা করেছিলেন যে এটি সোনির কাছে তার দাবি প্রকাশ করেছে কি না, জ্যাকসনের সঙ্গীতের নতুন মালিকদের জন্য ঝুঁকির আভাস বাড়িয়েছে এবং বন্দোবস্তের মূল্যকে সম্ভাব্যভাবে প্রভাবিত করেছে।

Cirque du Soleil শো 'মাইকেল জ্যাকসন ওয়ান'
জ্যাকসনের সম্পত্তি লাভজনক উদ্যোগের মাধ্যমে তার ভাগ্য ঘুরিয়ে দিয়েছে, যার মধ্যে রয়েছে Cirque du Soleil শো ‘Michael Jackson ONE’ © Getty Images

জ্যাকসন মারা গেলে, বছরের পর বছর অসফল ব্যবসায়িক অনুশীলন এবং অত্যধিক ব্যয়ের পরে তার সম্পত্তি ঋণে জর্জরিত হয়।

গর্ত খননের ক্ষেত্রে অগ্রগতি অসম হয়েছে; ব্রডওয়ে ওয়ার্ল্ড অনুসারে ব্রডওয়ে শো 216 মিলিয়ন ডলার আয় করেছে। কিন্তু, পরে নেভারল্যান্ড ছেড়ে চলে যাচ্ছেনব্রাঙ্কার মতে, নাইকি এবং দুটি ব্যাঙ্কের সাথে জাতীয় বাণিজ্যিক, যারা প্রতি বছরে $1 মিলিয়ন থেকে $2 মিলিয়ন প্রদান করে, বাষ্পীভূত হয়ে যায় এবং MGM-এর Cirque du Marquis শোতে উপস্থিতি একটি বর্ধিত সময়ের জন্য হ্রাস পায়।

এস্টেটটি কয়েক বছরের জন্য গোপন ছিল, কিন্তু এখন জ্যাকসনের নাম রক্ষা করার জন্য এটি আরও দৃঢ় মনোভাব গ্রহণ করছে। বায়োপিকটি পরিচালনা করছেন অ্যান্টোইন ফুকা, অভিনেতা মাইলস টেলার ব্রাঙ্কা চরিত্রে অভিনয় করছেন।

“আমরা বেঁচে গেছি নেভারল্যান্ড ছেড়ে চলে যাচ্ছেন তবে আমি নিশ্চিত নই যে আমাদের এই অতিরিক্ত অভিযোগ থাকতে পারে,” ব্রাঙ্কা বলেছেন। তিনি বলেন, তার আইনজীবীরা তাকে বলেছিলেন: “আপনার কোন বিকল্প নেই। যদি এই লোকেরা এগিয়ে আসে এবং এই অভিযোগগুলি করে, তবে মাইকেল শেষ, তার উত্তরাধিকার শেষ, ব্যবসা শেষ।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Bubba Wallace 23XI রেসিং এর সাথে এক্সটেনশন স্বাক্ষর করেছে

15 সেপ্টেম্বর, 2024; ওয়াটকিন্স গ্লেন, নিউ ইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র; NASCAR কাপ সিরিজের ড্রাইভার বুব্বা ওয়ালেস (23) ওয়াটকিন্স গ্লেন ইন্টারন্যাশনালের দ্য গ্লেন-এ গো বোলিং...

Shohei Ohtani হিট 50 চুরি ঘাঁটি এবং 50 হোম রান

বিকাল ৫:২৫ পিটি — শোহেই ওহতানি তার ট্যালিতে আরেকটি হোম রান যোগ করেছেন… 440 ফুট থেকে তিন রানের শট শুরু করেছেন। তিনটি হোম...

Related Articles

ইসরাইল বৈরুতে হামলায় অভিজাত হিজবুল্লাহ কমান্ডারদের হত্যা করেছে, আইডিএফ বলেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

সন্দেহভাজন দুই ব্যক্তি নিউইয়র্ক সাবওয়ে গাড়িতে ঢুকে ছিনতাই ও মারধর করে

ভিডিও কন্টেন্ট প্লে করুন দুই জনের বিরুদ্ধে একটি ভূগর্ভস্থ গাড়ি চালানোর অভিযোগ...

অ্যাঞ্জেলা রেনার এবং রাচেল রিভস অফিস সমর্থন হিসাবে পোশাক দান ঘোষণা করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

ছোট মানুষ, বড় বিশ্ব: জ্যাক রোলফ কি ফার্ম পেতে যথেষ্ট করেননি?

জ্যাক রোলফ এর ছোট মানুষ, বড় পৃথিবী তার পরিবারের সাথে অতীত নাটকের...