Home বিনোদন উরসুলা ভন ডের লেইন ইউক্রেনের কাছে €35 বিলিয়ন ইইউ ঋণ ঘোষণা করেছেন
বিনোদন

উরসুলা ভন ডের লেইন ইউক্রেনের কাছে €35 বিলিয়ন ইইউ ঋণ ঘোষণা করেছেন

Share
Share


বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লেইন শুক্রবার কিয়েভ ভ্রমণ করেছেন, যেখানে তিনি রাশিয়ান রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানিগুলিকে হিমায়িত করা ভবিষ্যত সম্পদ মুনাফা থেকে $50 বিলিয়ন বাড়ানোর জন্য G7 পরিকল্পনার অংশ হিসাবে ইউক্রেনকে €35 বিলিয়ন ইইউ ঋণ ঘোষণা করেছেন।

অন্যান্য G7 সদস্যরা 50 বিলিয়ন ডলারের পার্থক্য তৈরি করবে যা এই বছরের শুরুতে সম্মত হয়েছিল কিন্তু বিলম্বের কারণে বাধাগ্রস্ত হয়েছে। দ্য ফিনান্সিয়াল টাইমস প্রথম শুক্রবার ইইউ থেকে €35 বিলিয়ন ঋণের প্রতিবেদন করেছিল।

“আমরা এখন আত্মবিশ্বাসী যে আমরা খুব দ্রুত ইউক্রেনকে একটি ঋণ দিতে পারব যা রাশিয়ান সম্পদ থেকে লাভজনক লাভের দ্বারা সমর্থিত,” বলেছেন ভন ডার লেয়েন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে কথা বলছেন।

তিনি বলেন, ইউক্রেনে মস্কোর পূর্ণ মাত্রায় আগ্রাসনের আড়াই বছর পর “তহবিলগুলিকে কীভাবে সর্বোত্তমভাবে ব্যবহার করা যায়” তা সিদ্ধান্ত নেওয়া ইউক্রেনের কর্তৃপক্ষের উপর নির্ভর করে, যা “তাদের সামরিক সক্ষমতা শক্তিশালী করতে এবং রাশিয়ান আগ্রাসন প্রতিহত করার জন্য অতিরিক্ত সংস্থান দেবে”। .

“আমরা €35 বিলিয়ন দিয়ে আমাদের অংশটি করছি এবং আমি সম্পূর্ণ আত্মবিশ্বাসী যে অন্যরা তাদের অংশ করবে,” ভন ডের লেয়েন বলেছেন।

ঋণ ঘোষণা অতিরিক্ত এবং জরুরী প্রয়োজনের সময়ে আসে ইউক্রেন এর জ্বালানি অবকাঠামোতে রাশিয়ার বারবার হামলার কারণে।

জেলেনস্কি বলেছিলেন যে এটি গুরুত্বপূর্ণ যে তহবিলগুলি আরও বিলম্ব না করে বিতরণ করা হয়েছিল, “কারণ এটি আমাদের আত্মরক্ষা করার ক্ষমতার উপর প্রভাব ফেলবে।”

G7 নেতারা জুন মাসে সম্মত হয় ইউক্রেনের জন্য $50 বিলিয়ন ঋণ উপলব্ধ করুন এবং এই পরিমাণকে তাদের আপেক্ষিক অর্থনৈতিক ওজন অনুসারে ভাগ করুন, যার ফলে EU এবং US প্রতিটি $20 বিলিয়ন কভার করবে, কানাডা, জাপান এবং যুক্তরাজ্য বাকি অংশ তৈরি করবে।

কিন্তু যুক্তরাষ্ট্র তার অংশগ্রহণের শর্ত দিয়েছে আইনি গ্যারান্টি সম্পর্কে যে সম্পদ দীর্ঘ সময়ের জন্য হিমায়িত থাকবে। ইইউ, যেখানে রাশিয়ার রাষ্ট্রীয় সম্পদের প্রায় 200 বিলিয়ন ইউরো বেঁধে রাখা হয়েছে, রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞার শাসনের সম্প্রসারণে হাঙ্গেরির বিরোধিতার কারণে এটির গ্যারান্টি দিতে পারেনি।

আমেরিকান অনুপস্থিতির জন্য ক্ষতিপূরণ দিতে এবং বুদাপেস্টের ভেটো ঠেকাতে কমিশন চেয়েছিল আপনার অংশগ্রহণ বাড়ান €40 বিলিয়ন পর্যন্ত ঋণ, ব্লকের সাধারণ বাজেটের বিপরীতে গ্যারান্টিযুক্ত। কিন্তু ইউরোপীয় ইউনিয়নের রাজধানীগুলো এই সংখ্যায় ঠেকেছে, যুক্তরাজ্য, কানাডা এবং জাপানকে তাদের অংশীদারিত্ব বাড়াতে ব্রাসেলসের ওপর চাপ সৃষ্টি করেছে।

€35 বিলিয়নের চূড়ান্ত পরিসংখ্যান একটি আপস হিসাবে উপস্থিত হয় যা মার্কিন যুক্তরাষ্ট্রকে পরবর্তী তারিখে যোগদান করতে দেয় এবং এইভাবে ইইউ-এর এক্সপোজার কমিয়ে দেয়।

বেশিরভাগ ইইউ দেশ এবং ইউরোপীয় সংসদকে বছরের শেষ হওয়ার আগে ইইউ ঋণ অনুমোদন করতে হবে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

চীনা চিড়িয়াখানা স্বীকার করেছে যে পান্ডারা ক্ষোভের পরে আঁকা কুকুর

ভিডিও কন্টেন্ট প্লে করুন এশিয়াওয়্যার চীনা চিড়িয়াখানার দর্শনার্থীরা সানওয়েই চিড়িয়াখানায় যে কথিত পান্ডাগুলিকে দেখেছিলেন তা আবিষ্কার করার পরে ক্ষিপ্ত হয়ে উঠেছে তারা বিপন্ন...

23-27 সেপ্টেম্বরের জন্য জেনারেল হাসপাতাল আর্লি স্পয়লার: মলি এবং স্যাম ফ্রান্টিক এবং সনি আন্ডার ফায়ার

23-27 সেপ্টেম্বরের জন্য জেনারেল হাসপাতালের প্রাথমিক সংস্করণের জন্য আমরা দেখতে পাই সনি করিন্টো অনেক চাপের মধ্যে এবং মলি ল্যান্সিং-ডেভিস এবং স্যাম ম্যাককল জেল...

Related Articles

‘বিগ শর্ট’ ফান্ড ম্যানেজার স্টিভেন আইসম্যান বলেছেন যে তিনি গাজার ধ্বংস ‘উদযাপন’ ​​করছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

ডিসি কফি শপের মালিক ভিডিওতে উবার ইটস চালকের বিরুদ্ধে বর্ণবাদী তাণ্ডব চালাচ্ছেন

ভিডিও কন্টেন্ট প্লে করুন ওয়াশিংটন, ডি.সি.-তে একজন কফি শপের মালিক একজন স্প্যানিশ-ভাষী...

ডিডিকে মেট্রোপলিটন ডিটেনশন সেন্টারে রুটিন সুইসাইড ওয়াচে রাখা হয়েছে

ডিডি তাকে নিউইয়র্কের মেট্রোপলিটন ডিটেনশন সেন্টারে আত্মহত্যার ঘড়িতে রাখা হয়েছে… তবে অন্তত...

মাইকেল জ্যাকসনের এস্টেট বলছে অভিযুক্ত $213 মিলিয়ন বের করার চেষ্টা করছে

মাইকেল জ্যাকসনের এস্টেট প্রয়াত পপ আইকনের একজন প্রাক্তন সহযোগীর বিরুদ্ধে আইনি প্রক্রিয়া...