Home বিনোদন আইইএ প্রধান বলেছেন, ইউরোপ ইউক্রেনের শক্তি গ্রিড রক্ষা করতে ব্যর্থ হচ্ছে
বিনোদন

আইইএ প্রধান বলেছেন, ইউরোপ ইউক্রেনের শক্তি গ্রিড রক্ষা করতে ব্যর্থ হচ্ছে

Share
Share


এই নিবন্ধটি আমাদের ইউরোপ এক্সপ্রেস নিউজলেটারের একটি অন-সাইট সংস্করণ। প্রিমিয়াম গ্রাহকরা সাবস্ক্রাইব করতে পারেন এখানে প্রতি সপ্তাহের দিন এবং শনিবার সকালে নিউজলেটার পেতে. স্ট্যান্ডার্ড গ্রাহকরা প্রিমিয়ামে আপগ্রেড করতে পারেন এখানেবা অন্বেষণ সমস্ত FT নিউজলেটার।

শুভ সকাল। শুরু করার জন্য একটি স্কুপ: ইইউ পারে কফি বার আমদানি কয়েক সপ্তাহের মধ্যে ব্রাসেলস বন উজাড় এলাকা থেকে পণ্যের উপর নিষেধাজ্ঞা স্থগিত না করলে, পণ্য কোম্পানি এবং সরকার সতর্ক করেছে।

আজ, ইন্টারন্যাশনাল এনার্জি এজেন্সির প্রধান আমাদের এনার্জি সংবাদদাতাকে বলেছেন যে ইউরোপ ইউক্রেনের শক্তি অবকাঠামো রক্ষার জন্য যথেষ্ট কাজ করছে না, এবং আমাদের প্রতিযোগী সংবাদদাতা ইউরোপীয় কমিশনের জন্য 20টি ইইউ রাজধানী থেকে দাবি প্রকাশ করেছে যে ইউরোপীয় কমিশন ইতিমধ্যে প্রতিশ্রুতির চেয়ে বেশি আমলাতন্ত্র কেটেছে।

একটি মহান সপ্তাহান্ত আছে.

শীতল আরাম

আইইএ প্রধান ইউরোপকে ইউক্রেনের সমর্থনে খুব মৃদুশীল হওয়ার জন্য অভিযুক্ত করেছেন, একটি কঠিন শীতের আগে যুদ্ধ-বিধ্বস্ত দেশটির জন্য আরও জেনারেটর এবং মেরামতের সরঞ্জামের আহ্বান জানিয়েছেন। তিনি লেখেন এলিস হ্যানকক.

প্রসঙ্গ: ইউক্রেন ক্ষতিগ্রস্ত হয়েছে আপনার শক্তি অবকাঠামো উপর ভারী আক্রমণ রাশিয়া দ্বারা, বিশেষ করে আগস্টের শেষে রাশিয়ার কুরস্ক অঞ্চলে তার অনুপ্রবেশের প্রতিশোধ হিসেবে। ইউক্রেনের সম্পূর্ণ শক্তি অবকাঠামোর অর্ধেক ধ্বংস হয়ে গেছে, যা প্রায় লাটভিয়া, লিথুয়ানিয়া এবং এস্তোনিয়ার ক্ষমতার সমতুল্য।

গতকাল প্রকাশিত একটি প্রতিবেদনে, IEA বলেছে যে এই শীতে ইউক্রেনের বিদ্যুতের ঘাটতি 6 গিগাওয়াট হতে পারে, যা পূর্বাভাসিত সর্বোচ্চ চাহিদার প্রায় এক তৃতীয়াংশ। এই গ্রীষ্মে বিদ্যুতের ঘাটতি ছিল 2.5 গিগাওয়াট যখন কিয়েভ ইতিমধ্যেই দীর্ঘ ব্ল্যাকআউটে ভুগছিল৷

এআইই-এর মহাপরিচালক ফাতিহ বিরল এফটিকে বলেছেন, “সবার বোঝার সময় এসেছে যে এই শীত ইউক্রেনে পরিণতি হতে পারে।” “এটি বর্তমান বিশ্বের সবচেয়ে চাপের শক্তি নিরাপত্তা সমস্যা।”

বীরোল যোগ করেছেন, শক্তি সরবরাহের অভাব হাসপাতাল, স্কুল, জল সরবরাহ এবং অন্যান্য “গুরুত্বপূর্ণ প্রভাব” পরিচালনার উপর নেতিবাচক প্রভাব বোঝায়।

ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ফন ডার লেইন পরিস্থিতি নিয়ে আলোচনা করতে আজ কিয়েভে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে দেখা করবেন। তারা মেরামত এবং পুনর্নবীকরণযোগ্য শক্তির জন্য ইইউ ইউক্রেনকে দেওয়া 100 মিলিয়ন ইউরো কোথায় নির্দেশ করবে সে সম্পর্কেও কথা বলবে, যা ইউরোপীয় ইউনিয়নে বাঁধা রাশিয়ান সম্পদ থেকে লাভ থেকে এসেছে।

ইইউ আশ্রয়কেন্দ্র এবং হিটারের জন্য €60 মিলিয়ন মানবিক সহায়তা প্রদান করবে। বিশ্বব্যাংকের পরিসংখ্যান অনুসারে ইউক্রেনে শীতের গড় তাপমাত্রা -4.8°C থেকে 2°C এর মধ্যে।

বিরল বলেছিলেন যে ট্রান্সফরমার, নেটওয়ার্ক সরঞ্জাম এবং ডিজেল জেনারেটর সহ অনেক গুরুত্বপূর্ণ অংশের “প্রধান ঘাটতি” ছিল। তিনি বলেছিলেন যে ইউরোপ ইউক্রেনে বিদ্যুৎ পাঠানোর ক্ষেত্রে খুব “রক্ষণশীল” ছিল এবং ইউরোপীয় সরবরাহের ক্ষতি না করে রপ্তানি বাড়াতে পারে।

ইউরোপীয় ভোক্তারা তাদের নিজেদের বিদ্যুতের চাহিদা কমিয়ে সাহায্য করতে পারে, যাতে আরও বেশি শক্তি তাদের পূর্ব প্রতিবেশীর কাছে যেতে পারে। এটি হবে “সংহতি দেখানোর খুব শালীন উপায়,” বিরল বলেছিলেন।

শীতের শুরুতে ইউক্রেনের কাছে পর্যাপ্ত গ্যাস থাকা উচিত, কিন্তু আইইএ বলেছে যে বছরের শেষের দিকে যখন বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে, তখন তার ইউরোপীয় প্রতিবেশীদের কাছ থেকে ইউক্রেনে পশ্চিম থেকে পূর্বে গ্যাসের প্রবাহ বাড়ানোর প্রয়োজন হতে পারে। মধ্য ও পূর্বাঞ্চলীয়।

দিনের চার্ট: উচ্চ জোয়ার

জার্মানির যুদ্ধ-পরবর্তী ইতিহাসে অতি-ডানপন্থী দলটি প্রথম আঞ্চলিক নির্বাচনে জয়লাভ করার কয়েক সপ্তাহ পরে, রবিবার ব্র্যান্ডেনবার্গে আরেকটি রাজ্য নির্বাচনে জয়ী হতে চলেছে জার্মানির বিকল্প৷ কিন্তু সোশ্যাল ডেমোক্র্যাটরা কাছে আসছে

এটা কাটা

ইউরোপ যদি বিশ্বব্যাপী প্রতিযোগিতামূলক হতে চায়, তবে ব্রাসেলস একক বাজার বাড়ানোর পরিকল্পনার চেয়ে আরও এগিয়ে যেতে হবে, নেদারল্যান্ডস এবং জার্মানি সহ 20টি সদস্য রাষ্ট্র দ্বারা সহ-লিখিত একটি নথি বলেছে। তিনি লেখেন জাভিয়ের এস্পিনোজা.

প্রসঙ্গ: দুটি সাম্প্রতিক ঐতিহাসিক প্রতিবেদন—প্রাচীন থেকে ইতালীয় নেতা মারিও ড্রাঘি এবং এনরিকো লেটা — একক বাজার সংস্কার না করার সুস্পষ্ট ঝুঁকি ব্যাখ্যা করেছেন। করার প্রয়োজনীয়তা তুলে ধরেন তারা নিয়ন্ত্রক চাপ কমাতে কোম্পানীর উপর এবং কোম্পানীর অর্থায়নে অ্যাক্সেস সহজতর করে যাতে ব্লকটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীনের সাথে প্রতিযোগিতা করতে পারে।

ইউরোপীয় কমিশনের নেতৃত্বে উরসুলা ভন ডার লেইনের দ্বিতীয় মেয়াদে “আমলাতন্ত্র হ্রাস করা অব্যাহত রাখতে হয়েছিল… রিপোর্টিং প্রয়োজনীয়তা ঘোষিত 25% হ্রাসের বাইরে গিয়ে”, যৌথ নথিতে বলা হয়েছে, বিদ্যমান প্রতিশ্রুতির উল্লেখ করে।

এটিকে “নির্দিষ্ট ডিজিটাল সরঞ্জাম” সমর্থন করা উচিত যা কোম্পানিগুলিকে নিয়ন্ত্রক প্রতিবেদনে কম ফোকাস করতে দেয়।

স্বাক্ষরকারীরা, যার মধ্যে লুক্সেমবার্গ এবং চেক প্রজাতন্ত্রও রয়েছে, কমিশনকে “একটি সহায়ক এবং স্বচ্ছ নিয়ন্ত্রক পরিবেশ” প্রদান করার আহ্বান জানিয়েছে – রাজধানীগুলিকে তাদের নিয়মগুলি সারিবদ্ধ করতে বাধ্য করার জন্য প্রযুক্তিগত ভাষা।

লেক্স ডেলেস, লুক্সেমবার্গের অর্থনীতি মন্ত্রী, একক বাজারের মধ্যে ক্রমাগত বাধাগুলি হাইলাইট করেছেন, যেখানে “পাইকারি বিক্রেতাদের দ্বারা আরোপিত আঞ্চলিক সরবরাহ বিধিনিষেধের কারণে খুচরা বিক্রেতারা তাদের পছন্দের দেশে তাদের সরবরাহকারী নির্বাচন করতে পারে না”।

তিনি যোগ করেছেন: “এই ধরনের অনুশীলন নিষিদ্ধ করে, আমরা ব্যবসা এবং ভোক্তাদের দেখাব যে ইইউ তাদের জন্য সুনির্দিষ্ট ফলাফল দিতে পারে।”

আজ কি দেখতে হবে

  1. ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ফন ডার লেইন কিয়েভ সফর করছেন।

এখন এগুলো পড়ুন

আপনার জন্য প্রস্তাবিত নিউজলেটার

ট্রেড সিক্রেটস — আন্তর্জাতিক বাণিজ্য এবং বিশ্বায়নের পরিবর্তিত চেহারা সম্পর্কে একটি অবশ্যই পড়া উচিত। সাইন আপ করুন এখানে

সোয়াম্প নোট – মার্কিন রাজনীতিতে অর্থ এবং ক্ষমতার ছেদ সম্পর্কে বিশেষজ্ঞ অন্তর্দৃষ্টি। সাইন আপ করুন এখানে

আপনি কি ইউরোপ এক্সপ্রেস উপভোগ করছেন? এখানে সাইন আপ করুন এটি সরাসরি আপনার ইনবক্সে প্রতি সপ্তাহের দিন সকাল 7am CET এবং শনিবার দুপুরে CET-এ বিতরণ করার জন্য। আপনি কি মনে করেন আমাদের বলুন, আমরা আপনার কাছ থেকে শুনতে চাই: [email protected]. সাম্প্রতিক ইউরোপীয় গল্পের সাথে আপ টু ডেট থাকুন @এফটি ইউরোপ





Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জোশ ফ্ল্যাগ রিয়েল এস্টেট এজেন্টদের ‘ব্ল্যাক লাইট’ ডিডির বাড়ি বিক্রি করার আগে পরামর্শ দেয়

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZ.com জোশ বান্দেরা বিক্রি হয় না ডিডিতার লস এঞ্জেলেস-এলাকার বাড়ির জন্য বর্তমান তালিকা… উল্লেখ্য যে ম্যানশনের অনেক বাধা অতিক্রম...

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী বলেছেন মাসিমোর জো কিয়ানিকে বোর্ড থেকে সরিয়ে দেওয়া হয়েছে

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী পলিটান ক্যাপিটাল বলেছে যে বৃহস্পতিবার এটি $6 বিলিয়ন মেডিকেল ডিভাইস কোম্পানি মাসিমোর বোর্ডে দুটি আসন লাভ করেছে, এটি একটি সর্বশেষ মোড়।...

Related Articles

রবার্ট এফ কেনেডি জুনিয়র একজন রাজনৈতিক রিপোর্টারের সাথে যৌন বার্তা বিনিময় করতেন

রবার্ট এফ কেনেডি জুনিয়র বিশিষ্ট রাজনৈতিক প্রতিবেদক অলিভিয়া নুজির সাথে একটি কেলেঙ্কারিতে...

উরসুলা ভন ডের লেইন ইউক্রেনের কাছে €35 বিলিয়ন ইইউ ঋণ ঘোষণা করেছেন

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন ইউক্রেনে যুদ্ধ myFT...

23-27 সেপ্টেম্বরের জন্য সাহসী এবং সুন্দর প্রারম্ভিক স্পয়লার: হোপ স্ক্র্যাম্বলস এবং টেলর অভিযোগ করেছেন

23-27 সেপ্টেম্বরের জন্য সাহসী এবং সুন্দর স্পয়লারগুলি হোপ লোগানকে দেখায় যে সে...

মেটল্যান্ড ওয়ার্ড বলেছে যে ডিডির কথিত “ফ্রিকস” পর্ণ সেটের চেয়ে বেশি তীব্র বলে মনে হচ্ছে

মেটল্যান্ড পাড়া এখন-কুখ্যাত “ফ্রিক অফ” পক্ষগুলি ফেডের অভিযোগ বলে ডিডি পর্ন সেটে...