Home বিনোদন শ্রম দাতাদের উদারতা কীভাবে সরকারের অনবদ্য ভাবমূর্তিকে কলঙ্কিত করেছে
বিনোদন

শ্রম দাতাদের উদারতা কীভাবে সরকারের অনবদ্য ভাবমূর্তিকে কলঙ্কিত করেছে

Share
Share


লর্ড ওয়াহেদ আলি সর্বদা বিজয়ীদের বাছাই করতে পছন্দ করেন, তা অর্থ, মিডিয়া এবং ফ্যাশন জগতে, যেখানে তিনি তার ভাগ্য গড়েছেন বা রাজনীতিতে।

একজন তরুণ উদ্যোক্তা হিসাবে, তিনি টনি ব্লেয়ারের সাথে বন্ধুত্ব করেছিলেন, যিনি প্রধানমন্ত্রী হওয়ার পর মাত্র 33 বছর বয়সে তাকে এননোবল করেছিলেন।

অতি সম্প্রতি, এমপিদের আগ্রহের রেজিস্টার অনুসারে, তিনি অন্তত আটজন লেবার নেতৃত্ব প্রার্থী এবং বর্তমান মন্ত্রিসভার সাত সদস্যকে দান করেছেন।

কিন্তু এখন প্রধানমন্ত্রীকে আলিদের অনুদানকে ঘিরে বিতর্ক বাড়ছে মিস্টার কেয়ার স্টারমার এবং তার স্ত্রী ভিক্টোরিয়া সাধারণভাবে নিম্ন-কী টাইকুনকে জনসাধারণের দৃষ্টিতে চালিত করার সময় নতুন সরকারকে কলঙ্কিত করার ঝুঁকি নিয়েছিলেন।

স্টারমার প্রায় £16,200 মূল্যের বিনামূল্যের জামাকাপড় নিয়েছিল, যা প্রথমে ছিল না যথাযথভাবে ঘোষণা করা, যখন তার স্ত্রী ভিক্টোরিয়া £5,000 মূল্যের জামাকাপড় নিয়েছিলেন, যা প্রথমে অঘোষিত ছিল।

কেলেঙ্কারি ছড়িয়ে পড়ার সাথে সাথে আলি সরকারের কেন্দ্রে রয়ে গেছে, গত সপ্তাহ পর্যন্ত 10 নম্বরে মিটিংয়ে দেখা গেছে।

চলমান সারিটি স্টারমারের দাবিগুলিকে দুর্বল করার হুমকি দেয় – মাত্র দুই মাস আগে করা হয়েছিল 10 নম্বরের ধাপে – জনসেবা এবং স্বচ্ছতার সরকারকে নেতৃত্ব দেওয়ার জন্য।

একজন প্রবীণ লেবার এমপি বলেছেন, “আমি বুঝতে পারছি না কেন কেউ এটি আসতে দেখেনি, এটি তাদের নিজেদের তৈরি করা ভুল এবং ভুল পদক্ষেপের মতো মনে হচ্ছে।”

বছরের পর বছর ধরে তার অনুদানে, আলি দ্রুত ক্রমবর্ধমান শ্রম রাজনীতিবিদদের সমর্থন করার জন্য একটি প্রবৃত্তি প্রদর্শন করেছেন।

তিনি আট জনেরও কম মধ্যপন্থী নেতৃত্ব প্রার্থীকে আর্থিকভাবে সমর্থন করেছেন: 2010 সালে ডেভিড মিলিব্যান্ড, 2015 সালে অ্যান্ডি বার্নহাম এবং লিজ কেন্ডাল, 2016 সালে ওয়েন স্মিথ এবং অ্যাঞ্জেলা ঈগল এবং 2019 সালে জেস ফিলিপস – সেইসাথে স্টারমার এবং এমিলি থর্নবেরি 020-এ অনুদান .

বার্নহাম এখন গ্রেটার ম্যানচেস্টারের মেয়র, কেন্ডাল এবং ফিলিপস মন্ত্রী।

বর্তমান মন্ত্রিসভার সাত সদস্য আলির কাছ থেকে অনুদান পেয়েছেন: স্টারমার, উপ-প্রধানমন্ত্রী অ্যাঞ্জেলা রেনার, পররাষ্ট্র সচিব ডেভিড ল্যামি, স্বাস্থ্য সচিব ওয়েস স্ট্রিটিং, জ্বালানি সচিব এড মিলিব্যান্ড এবং শিক্ষা সচিব ব্রিজেট ফিলিপসন, কেন্ডালের মতো, যিনি এখন কর্ম ও পেনশন সচিব। .

লেবার পার্টি স্টারমারের নেতৃত্বে উদ্যোক্তাদের কাছ থেকে আরও অনুদান সংগ্রহ করে ইউনিয়ন তহবিলের উপর নির্ভরশীলতা হ্রাস করার একটি গুণ তৈরি করেছে, যা সাম্প্রতিক বছরগুলিতে পার্টির কেন্দ্রে স্থানান্তরের একটি সূচক।

কিন্তু আলির কিছু উপহারের ব্যক্তিগত প্রকৃতি ওয়েস্টমিনস্টারে সন্দেহের জন্ম দিয়েছে।

প্রধানমন্ত্রী তার এবং তার স্ত্রীর জন্য জামাকাপড় অনুদানের ন্যায্যতা এই বলে যে: “যেখানে কারো কাছ থেকে উপহার থাকবে, আমি নিয়ম মেনে চলব”।

একজন লেবার ব্যক্তিত্ব বলেছেন: “আমি জানি না কেন তিনি পার্টিকে শুধু টাকা দিতে পারতেন না এবং পার্টি কিয়ারকে পোশাক ভাতা দিতে পারত।” এই সপ্তাহের শুরুতে, ল্যামি হাইলাইট করেছিলেন যে মার্কিন রাষ্ট্রপতি তার কাজের অংশ হিসাবে একটি পোশাক ভাতা পান।

স্টারমার সাম্প্রতিক সাধারণ নির্বাচনী প্রচারের সময় অ্যালির কাছ থেকে 20,000 পাউন্ড মূল্যের বাসস্থান ঘোষণা করেছেন।

মিত্ররা বলেছে যে স্টারমার এবং তাদের প্রতিবেশীদের গোপনীয়তার কারণে উত্তর লন্ডনে পারিবারিক বাড়িতে কম সময় কাটানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। পরিবারটি এর আগে আদালতে যাওয়া একটি মামলায় তাদের সম্পত্তি নিয়ে প্রতিবাদের লক্ষ্যবস্তু হয়েছে।

এদিকে, রেনার তার নিউইয়র্ক অ্যাপার্টমেন্টে পাঁচ দিনের থাকার আকারে নতুন বছরে অ্যালির কাছ থেকে £1,250 পাওয়ার রেকর্ড করেছেন।

অ্যালি লেবার পার্টির প্রাক্তন সেক্রেটারি এবং সহকর্মী মার্গারেট ম্যাকডোনাঘ এবং তার বোন, লেবার এমপি সিওভাইন ম্যাকডোনাঘের দীর্ঘদিনের বন্ধু ছিলেন, যাকে তিনি 2023 সালে মার্গারেটের অসুস্থতার সময় তাকে থাকার জন্য একটি নতুন বাড়ি কিনতে সাহায্য করার জন্য £1.2 মিলিয়ন ধার দিয়েছিলেন। “তিনি মার্গারেটের প্রতি নিবেদিত ছিলেন, তিনি ছিলেন তার অভিভাবক,” একজন বন্ধু বলেছিলেন।

অ্যালি দীর্ঘদিন ধরে স্টারমারের কাছাকাছি ছিলেন, 2020 সালের প্রথম দিকে তার নেতৃত্ব প্রচারের জন্য তাকে £100,000 দিয়েছিলেন। 2021 সালে, লেবার নেতা একটি প্রাইভেট স্টুডিও থেকে একটি টেলিভিশন বক্তৃতা দিয়েছিলেন — সূত্রের মতে — আইলিংটনে স্টারমারের বাড়িতে ছিল।

এক বছর পরে, তাকে সাধারণ নির্বাচনের আগে দলের প্রধান তহবিল সংগ্রহকারীর ভূমিকা দেওয়া হয়েছিল, সম্ভাব্য দাতাদের সাথে তার কভেন্ট গার্ডেনের একটি বাড়িতে জমকালো ডিনার দিয়ে প্রতারণা করে।

কিন্তু স্টারমারের অভ্যন্তরীণ বৃত্তের কেউ কেউ অবাক হয়েছিলেন যে তিনি তাদের একজনের কথায় “হঠাৎ করে সব দিক থেকে এত গুরুত্বপূর্ণ হয়ে উঠলেন”।

সেখানে উদ্বেগ ছিল যে, 4 জুলাইয়ের সাধারণ নির্বাচনের দৌড়ে, তিনি সম্ভাব্য শ্রম সরকারের জন্য কিছু নিয়োগ বাছাই করার জন্য স্টারমারের চিফ অফ স্টাফ সু গ্রেকে অনানুষ্ঠানিকভাবে সহায়তা করেছিলেন।

মিত্ররা উল্লেখ করেছে যে ব্যবসা এবং রাজনীতিতে তার যোগাযোগের একটি “অতুলনীয়” পোর্টফোলিও রয়েছে।

“তিনি মানুষের খুব ঘনিষ্ঠ ছিলেন, তিনি নিজেকে উপলব্ধ করেছিলেন এবং স্যু পার্টিতে এমন কাউকে পেয়ে খুশি ছিলেন যিনি তার দলে সাহায্য করছেন,” লেবার সূত্র জানিয়েছে। “এটি ক্লাসিক ওয়াহিদ, চেষ্টা করতে এবং প্রাসঙ্গিক থাকতে চায়, সে তহবিল সংগ্রহের কাজ শুরু করেছিল এবং কোনওভাবে এনগেজমেন্টে সুকে সাহায্য করেছিল।”

পার্টির অন্য একজন ব্যক্তিত্ব বলেছেন: “তিনি সুয়ের সাথে সেরা বন্ধু হয়েছিলেন। তার একটা উপায় আছে।”

অ্যালি গ্রে-এর ছেলে লিয়াম কনলনের নির্বাচনী দলকে 10,000 পাউন্ড অনুদান দিয়েছেন, যিনি জুলাই মাসে লেবার এমপি নির্বাচিত হয়েছিলেন।

লেবার পার্টি বলেছে যে অ্যালিকে “আনুষ্ঠানিকভাবে” চাকরির সুপারিশ সম্পর্কে জিজ্ঞাসা করা হয়নি এবং সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তার কোনও আনুষ্ঠানিক ভূমিকা ছিল না, তবে তার জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেননি।

নতুন সরকার নিয়োগের বিষয়ে প্রশ্নের সম্মুখীন হয়েছে যেমন ইয়ান করফিল্ড, একজন প্রাক্তন আর্থিক পরিষেবা নির্বাহী যিনি সিনিয়র শ্রম ব্যক্তিদের 20,000 পাউন্ড দান করেছিলেন এবং এই গ্রীষ্মে ট্রেজারির পরিচালক নিযুক্ত হয়েছেন। তিনি অস্থায়ী, অবৈতনিক পরামর্শকের ভূমিকা নিতে আগস্টের শেষে পদত্যাগ করেন।

কর্ফিল্ডের অ্যাপয়েন্টমেন্ট সম্পর্কে গ্রে-এর সাথে আলির কোনো কথোপকথন ছিল কিনা জানতে চাইলে ডাউনিং স্ট্রিট মন্তব্য করতে রাজি হননি।

নির্বাচনের পর, আলি “ট্রানজিশন ওয়ার্ক”-এ সাহায্য করার জন্য ডাউনিং স্ট্রিট থেকে একটি পাস পেয়েছিলেন, যা আগস্টে মেয়াদ শেষ হওয়ার আগে তিনি ফেরত দিয়েছিলেন।

যাইহোক, ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র তাদের সাম্প্রতিক উপস্থিতি নিশ্চিত করতে অস্বীকার করেছেন: “আমরা কখনই বিল্ডিংটিতে প্রবেশ করছে এবং কে বের হচ্ছে সে সম্পর্কে একটি চলমান ভাষ্য প্রদান করব না।”

একজন শ্রম দাতা বলেছেন যে তিনি ডাউনিং স্ট্রিটের কাহিনী পরিচালনার সাথে “হতাশা” ছিলেন, যুক্তি দিয়েছিলেন যে তারা যদি তাদের ভূমিকাকে আনুষ্ঠানিকভাবে শুরু করতেন তবে একটি কেলেঙ্কারি হত না। তারা বলেছে, “অ্যালিকে এমন একটি উপাধি দেওয়া উচিত ছিল যে তিনি ব্যবসায়িক জনসাধারণের কাছে এত প্রভাবশালী এবং গুরুত্বপূর্ণ এই বিষয়টিকে ন্যায্যতা দেওয়ার জন্য।”

তার অ্যাক্সেস থাকা সত্ত্বেও, এটা মনে হয় না যে আলি পার্টির নীতিগুলিকে প্রভাবিত করার চেষ্টা করেছেন: প্রায় তিন দশকের একজন লেবার পিয়ার হিসাবে, সমকামী অধিকারের দীর্ঘকাল ধরে সমর্থক এবং বিবিসির সমর্থক, তার দৃষ্টিভঙ্গি সমকামীদের সাথে ভালভাবে মিলে যায়। নেতৃত্ব

স্টারমারের অভ্যন্তরীণ বৃত্তের একজন ব্যক্তি বলেছিলেন যে উদ্যোক্তার রাজনীতিতে বিশেষ আগ্রহ নেই। “ওয়াহিদ রাজনীতি, কৌশল ও সংগঠনের ব্যাপারে একেবারেই নিরপেক্ষ। সেখানে থাকা ছাড়া তার আর কোনো রাজনৈতিক কুঠার নেই। কেয়ার তাই তার চারপাশে থাকতে পেরে খুশি – তিনি একটি আরাম কম্বলের মতো।”

অন্য একজন সহকর্মী বলেছেন যে দাতারা যখন তহবিল সংগ্রহের ইভেন্টের সময় রাজনীতি সম্পর্কে কথা বলার চেষ্টা করেছিলেন তখন আলি তাদের অবরুদ্ধ করেছিলেন।

2011 সালে এফটি দ্বারা সাক্ষাত্কার নেওয়া মিডিয়া মোগুল বলেছিলেন যে একটি বাধ্যতামূলক বর্ণনা তৈরি করা গুরুত্বপূর্ণ: “আমি বুঝতে পেরেছিলাম যে আমি যদি লোকেদের না বলি যে আমরা কী করছি, তাহলে তারা কেন আমাদের শেয়ারে বিনিয়োগ করবে?”

এখন, অন্যদিকে, আলি তার সম্পর্ক, দান এবং কাজের প্রেরণা সম্পর্কে দৃঢ় নীরবতা বজায় রেখেছেন, এফটি-এর প্রশ্নের উত্তর দিতে অস্বীকার করেছেন।

দ্য হোয়াইটহল প্রজেক্ট সাবস্ট্যাকের পরিচালক – এবং কনজারভেটিভ পার্টির প্রাক্তন বিশেষ উপদেষ্টা হেনরি নিউম্যান বলেছেন, “কেয়ার স্টারমার একটি পরিষেবা এবং স্বচ্ছতার সরকারের প্রতিশ্রুতি দিয়েছেন।”

“তবে, তার ব্যক্তিগত দাতা, লর্ড আলি, তহবিল সংগ্রহ এবং সরকারী অ্যাপয়েন্টমেন্ট উভয় ক্ষেত্রেই কাজ করার সময় ডাউনিং স্ট্রিটে বিশেষ সুবিধা পেয়েছিলেন। সরকারকে লর্ড আলীর সঠিক ভূমিকা স্পষ্ট করতে হবে, অন্যথায় স্বজনপ্রীতি নিয়ে উদ্বেগ বাড়তে থাকবে।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Texans RB Cam Akers এবং আন্ডার-দ্য-রাডার প্লেয়াররা সপ্তাহ 3 এ দেখার জন্য

এনআরজি স্টেডিয়ামে লস অ্যাঞ্জেলেস র‌্যামসের বিপক্ষে প্রথম কোয়ার্টারে হিউস্টন টেক্সানরা ক্যাম অ্যাকারস (২২) বলের সাহায্যে রান করছে। বাধ্যতামূলক ক্রেডিট: Troy Taormina-Imagn Images ক্যাম...

টেসলা, এনভিডিয়া লিড টেক স্টক 2024 সালের সেরা দিনের মধ্যে একটি হার কমানোর জন্য

এনভিডিয়ার সিইও জেনসেন হুয়াং 2 জুন, 2024-এ তাইওয়ানের তাইপেইতে COMPUTEX ফোরামের আগে একটি ইভেন্টে এনভিডিয়া ব্ল্যাকওয়েল প্ল্যাটফর্মের সাথে পরিচয় করিয়ে দিয়েছেন। অ্যান ওয়াং...

Related Articles

আইইএ প্রধান বলেছেন, ইউরোপ ইউক্রেনের শক্তি গ্রিড রক্ষা করতে ব্যর্থ হচ্ছে

এই নিবন্ধটি আমাদের ইউরোপ এক্সপ্রেস নিউজলেটারের একটি অন-সাইট সংস্করণ। প্রিমিয়াম গ্রাহকরা সাবস্ক্রাইব...

ওয়ারেন মুন বলেছেন যে তিনি তার ক্যারিয়ারে 6 টি আঘাত পেয়েছেন, ‘তবে আমি দুর্দান্ত অনুভব করছি’

ভিডিও সামগ্রী চালান TMZSports.com অনুসরণ করছে আপনার Tagovailoa…সাম্প্রতিক সিরিজের মাথায় আঘাত… ওয়ারেন...

23-27 সেপ্টেম্বরের জন্য তরুণ এবং অস্থির প্রাথমিক স্পয়লার: ক্লেয়ার পাতা এবং লিলি আটকা পড়েছে

23-27 সেপ্টেম্বরের জন্য প্রাথমিক তরুণ এবং অস্থির স্পয়লার, দেখুন লিলি উইন্টারস অভিযোগের...

‘ক্রাশ’ গায়িকা জেনিফার পেজ: ‘তাকে মনে আছে?!

আমেরিকান গায়ক জেনিফার পেইজ প্রায় 20 বছর বয়সী যখন তিনি তার 1998...