Home বিনোদন টেমস ওয়াটার জাতীয়করণ এড়াতে ঋণের মেয়াদ বাড়াতে চায়
বিনোদন

টেমস ওয়াটার জাতীয়করণ এড়াতে ঋণের মেয়াদ বাড়াতে চায়

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

টেমস ওয়াটার নভেম্বরে হাইকোর্টে যাবে তার ঋণের মেয়াদ বাড়ানোর জন্য আলোচনার জন্য যাতে যুক্তরাজ্যের সবচেয়ে বড় জল কোম্পানি পরের বছর জাতীয়করণ এড়াতে পারে।

রাজধানী জল এবং নিকাশী সরবরাহকারীযেটি 16 মিলিয়ন পরিবারকে পরিবেশন করে, তার 18 বিলিয়ন পাউন্ডের ঋণের স্তুপে উচ্চতর সুদের অর্থপ্রদানের ওজনের অধীনে লড়াই করছে। এটি বলেছে যে বিনিয়োগকারীরা ব্যবসায় পুঁজি না দিলে মে মাসের মধ্যে এটির অর্থ ফুরিয়ে যাবে, যার অর্থ এটিকে পুনঃজাতকরণের প্রয়োজন হতে পারে, এমনকি সাময়িকভাবে।

কোম্পানীর সাথে একটি চুক্তির অনুরোধ করার জন্য আদালতের শুনানি হয় 90 টিরও বেশি পাওনাদার টেমস ওয়াটারের অবস্থানের সাথে পরিচিত একজন ব্যক্তির মতে, একটি সম্ভাব্য পূর্ণ পুনর্গঠনের আগে ঋণের সম্প্রসারণ সম্পর্কে তাই তাদের প্রতিটি ঋণের সাথে পৃথকভাবে মোকাবিলা করতে হবে না।

জলের একচেটিয়া £1 বিলিয়নেরও বেশি ঋণ রয়েছে যেগুলি ডিসেম্বরের মধ্যে পুনরায় আলোচনা করা দরকার, যার মধ্যে শুধুমাত্র কিছু পুনর্নবীকরণ করা যেতে পারে৷

যদিও টেমস এই শরতে বিনিয়োগকারীদের কাছ থেকে বিলিয়ন পাউন্ড মূলধন সংগ্রহের জন্য বিনিয়োগ ব্যাংক রথসচাইল্ড অ্যান্ড কো-কে নিয়োগ করেছে, সেই প্রক্রিয়াটি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে এবং আলোচনার ঘনিষ্ঠ দুটি সূত্র অনুসারে “অবিশ্বাস্যভাবে সামান্য” আগ্রহ রয়েছে।

যেকোন মূলধন বৃদ্ধি শিল্প নিয়ন্ত্রক অফওয়াটের সাথে একটি অনুকূল চুক্তির উপরও নির্ভর করে, যার মাধ্যমে কোম্পানি আগামী পাঁচ বছরে গ্রাহকের বিল বাড়াতে পারে। এটি ডিসেম্বরের শেষ না হওয়া পর্যন্ত নিশ্চিত করা হবে না।

টেমস ওয়াটারের প্রায় £9 বিলিয়ন ঋণের জন্য দায়ী ঋণদাতারাও যদি আগামী মাসে মূলধন বাড়াতে কোম্পানির প্রচেষ্টা ব্যর্থ হয়, তাহলে তারা আকস্মিক পরিকল্পনা তৈরি করতে শুরু করেছে।

“আমরা হাইলাইট করতে চাই যে ইউকে পুনর্গঠন পরিকল্পনার প্রয়োজন হলে একটি কোম্পানির পক্ষে আদালতের শুনানির তারিখগুলি আগে থেকেই সংরক্ষণ করা সম্পূর্ণ স্বাভাবিক এবং প্রত্যাশিত হবে,” ব্যাঙ্ক বিনিয়োগ সংস্থা জেফরিস এবং বৃহস্পতিবার বন্ডহোল্ডারদের পাঠানো একটি ইমেল পড়ুন আইন সংস্থা আকিন গাম্প, যারা ঋণদাতাদের পরামর্শ দিচ্ছে এবং ফিনান্সিয়াল টাইমস দেখেছে।

“আমরা যেমন আলোচনা করেছি, আমরা যে ওয়ার্কস্ট্রিমগুলি বিবেচনা করছি তা হল কোম্পানির তারল্য এবং নিকটবর্তী মেয়াদে একটি পুনর্গঠন পরিকল্পনা প্রয়োজনীয় হতে পারে কিনা।”

টেমস ওয়াটার ইতিমধ্যেই তার লাইসেন্সের শর্তাবলী লঙ্ঘন করেছে এবং অফওয়াট দ্বারা একটি নতুন তৈরি “বিশেষ ব্যবস্থা” শাসনের অধীনে রাখা হয়েছে কারণ এটি পুনর্জাতকরণ এড়াতে চেষ্টা করে।

বিশেষ ব্যবস্থা শাসনের অংশ হিসাবে, Ofwat হয় একটি স্বাধীন মনিটর নিয়োগের প্রত্যাশিত৷ কোম্পানির উপর ঘনিষ্ঠ নজর রাখতে। স্বাধীন মনিটর, যা সম্ভবত একটি পরামর্শক হবে, কয়েক দিনের মধ্যে ঘোষণা করা উচিত।

কোম্পানিটি এখনও অফওয়াটের সাথে আলোচনায় রয়েছে বছরের মার্চ থেকে লভ্যাংশে £195.8m প্রদানের জন্য সম্ভাব্য জরিমানা, সেইসাথে নিকাশী শোধনাগার প্ল্যান্ট পরিচালনা বা বিনিয়োগে ব্যর্থতার জন্য প্রস্তাবিত £104m জরিমানা।

কোম্পানিটি এনভায়রনমেন্ট এজেন্সির সবচেয়ে বড় কেস থেকে স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্টে লাইসেন্স লঙ্ঘনের পাশাপাশি একশ্রেণীর শ্রেনী পদক্ষেপের অজানা ফলাফলের মুখোমুখি হয়।

টেমস ওয়াটার “তার তারল্য প্রসারিত করতে এবং নতুন ইক্যুইটি মূলধন বাড়াতে সমস্ত বিকল্প পর্যালোচনা করে চলেছে,” এর অবস্থানের সাথে পরিচিত একজন ব্যক্তি বলেছেন।

তারা যোগ করেছে: “শুনানির জন্য তারিখ সংরক্ষণ করা বুদ্ধিমান পরিকল্পনা এবং সমস্ত বিকল্প খোলা রাখার অংশ।”

লন্ডনে অ্যালিস্টার গ্রে দ্বারা অতিরিক্ত রিপোর্টিং



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

লুইস হ্যামিল্টন: এফআইএ প্রধানের “র্যাপার” মন্তব্যকে “জাতিগত উপাদান”

জুন 19, 2022; মন্ট্রিল, কুইবেক, ক্যান; মার্সিডিজ চালক ইউনাইটেড কিংডমের লুইস হ্যামিল্টন সার্কিট গিলস ভিলেনিউভে মন্ট্রিল গ্র্যান্ড প্রিক্সে তৃতীয় স্থান অর্জন করার পরে...

ইসরাইল লেবাননের লক্ষ্যবস্তুতে হামলা চালায় যখন হিজবুল্লাহ প্রধান ‘লাল রেখা’ অতিক্রম করার সতর্ক করেন

বৃহস্পতিবার ইসরায়েল লেবাননের দক্ষিণ সীমান্ত বরাবর লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে, যখন জঙ্গি গোষ্ঠী হিজবুল্লাহর নেতা বলেছেন যে ইহুদি রাষ্ট্র এই সপ্তাহে যোগাযোগ ডিভাইসের ব্যাপক...

Related Articles

Shohei Ohtani হিট 50 চুরি ঘাঁটি এবং 50 হোম রান

বিকাল ৫:২৫ পিটি — শোহেই ওহতানি তার ট্যালিতে আরেকটি হোম রান যোগ...

তরুণীরা পুরুষদের পেছনে ফেলে যেতে শুরু করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

সাবাথন সম্প্রচারের সময় ফাজে ক্ল্যান আক্রমণ করেছে, পুলিশ বলছে 911 কলার মিথ্যাভাবে হত্যার দাবি করেছে

ভিডিও সামগ্রী চালান TMZSports.com বিখ্যাত ই-স্পোর্টস সংস্থা FaZe Clan-এর বেশ কয়েকজন সদস্য...

শ্রম দাতাদের উদারতা কীভাবে সরকারের অনবদ্য ভাবমূর্তিকে কলঙ্কিত করেছে

লর্ড ওয়াহেদ আলি সর্বদা বিজয়ীদের বাছাই করতে পছন্দ করেন, তা অর্থ, মিডিয়া...