Home বিনোদন ‘বেদনাদায়ক’ বাজেটের প্রত্যাশায় যুক্তরাজ্যের ভোক্তাদের আস্থা কমে গেছে
বিনোদন

‘বেদনাদায়ক’ বাজেটের প্রত্যাশায় যুক্তরাজ্যের ভোক্তাদের আস্থা কমে গেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ব্রিটেনে ভোক্তাদের আস্থা সেপ্টেম্বরে তীব্রভাবে হ্রাস পেয়েছে, এই বছর এ পর্যন্ত যে অগ্রগতি হয়েছে তা পূর্বাবস্থায় হ্রাস পেয়েছে, কারণ একটি “বেদনাদায়ক” বাজেটের প্রত্যাশা পরিবারের মনোবলকে ক্ষুন্ন করেছে এবং যুক্তরাজ্যের ব্যয় পুনরুদ্ধারের হুমকি দিয়েছে।

GfK ভোক্তা আস্থা সূচক — লোকেরা কীভাবে তাদের ব্যক্তিগত আর্থিক এবং বৃহত্তর অর্থনৈতিক দৃষ্টিভঙ্গি দেখে তার একটি পরিমাপ — সাত পয়েন্ট কমে মাইনাস 20-এ নেমেছে, যা জানুয়ারির স্তরে ফিরে এসেছে, গবেষণা সংস্থার নতুন তথ্য অনুসারে।

গত বছরের অক্টোবরের পর থেকে মাসে-মাসে ড্রপ ছিল সবচেয়ে বড়, যখন অফারে বন্ধকী হার তাদের শীর্ষের কাছাকাছি ছিল। এবং সস্তা গৃহঋণ উপলব্ধ হওয়া, প্রকৃত মজুরি বৃদ্ধি এবং মূল্যস্ফীতি হ্রাস সত্ত্বেও এটি আসে এবং স্যার কিয়ার স্টারমার এবং তার মন্ত্রীরা অর্থনীতি সম্পর্কে খুব হতাশাবাদী ছিলেন বলে উদ্বেগকে আরও জোরদার করবে।

GfK-এর কনজিউমার ইনসাইটস-এর ডিরেক্টর নিল বেল্লামি বলেছেন: “শীতের জ্বালানি পেমেন্ট প্রত্যাহার এবং ট্যাক্স, খরচ এবং কল্যাণের বিষয়ে কঠিন নতুন সিদ্ধান্তের স্পষ্ট সতর্কতার পরে, ভোক্তারা 2020 সালের বাজেট সিদ্ধান্তের জন্য নার্ভাসভাবে অপেক্ষা করছে। অক্টোবর।”

জুলাই মাসে চ্যান্সেলর ড র্যাচেল রিভস একটি হুমকি স্বর সেট যখন তিনি দাবি করেছিলেন যে তিনি 22 বিলিয়ন পাউন্ডের আর্থিক “ব্ল্যাক হোল” কনজারভেটিভদের কাছ থেকে উত্তরাধিকারসূত্রে পেয়েছেন, একটি দাবি রক্ষণশীলদের দ্বারা জোরালোভাবে অস্বীকার করা হয়েছে।

গত মাসে, স্টারমার সতর্ক করেছিলেন যে যুক্তরাজ্যের অনিশ্চিত পাবলিক ফাইন্যান্সের কারণে শরতের বাজেট “বেদনাদায়ক” হবে।

বৃহস্পতিবার, তিনি জোর দিয়েছিলেন যে তিনি অর্থনৈতিক বাস্তবতা উন্মোচন করছেন এবং পাবলিক ফাইন্যান্সকে শৃঙ্খলাবদ্ধ করবেন। তিনি বিবিসি ওয়েস্ট কান্ট্রিকে বলেছেন, “আমাদের আর্থিক পরিস্থিতি দেখতে হয়েছে, আমরা উত্তরাধিকারসূত্রে একটি খারাপভাবে ক্ষতিগ্রস্ত অর্থনীতি পেয়েছি, আমি এটি উপেক্ষা করতে প্রস্তুত নই।”

ব্যাংক অফ ইংল্যান্ডের প্রাক্তন প্রধান অর্থনীতিবিদ অ্যান্ডি হ্যালডেন, গত সপ্তাহে স্কাই নিউজকে বলেছেন যে সরকার “ভোক্তা, ব্যবসা এবং ইউকে পিএলসি বিনিয়োগকারীদের মধ্যে ভয়, পূর্বাভাস এবং অনিশ্চয়তা তৈরি করেছে”।

একজন সিনিয়র লেবার এমপি বলেছেন: “আমাদের কিছুটা শিথিল করতে হবে।”

ভোক্তাদের আস্থা অর্থনীতিবিদ এবং নীতিনির্ধারকদের দ্বারা ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করা হয় কারণ এটি দেখায় যে পরিবারগুলি তাদের পণ্য এবং পরিষেবাগুলিতে তাদের আয় ব্যয় করার কতটা সম্ভাবনা রয়েছে, যা ফলস্বরূপ অর্থনৈতিক বৃদ্ধিকে প্রভাবিত করে।

ভোক্তাদের মনোবলের একটি উল্লেখযোগ্য পতন বছরের দ্বিতীয়ার্ধে অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রত্যাশিত মন্দা সম্পর্কে উদ্বেগ বাড়ায়।

রবার্ট জেনরিক, পরবর্তী রক্ষণশীল নেতা হওয়ার জন্য প্রিয়, ফিন্যান্সিয়াল টাইমসকে বলেছেন: “নতুন শ্রম সরকার বিনিয়োগকারীদের মধ্যে অনেক অনিশ্চয়তা তৈরি করেছে এবং এটি আমাদের অর্থনীতির ক্ষতি করছে।”

নেভিল হিল, কনসালটেন্সি হাইব্রিড ইকোনমিক্সের সহ-পরিচালক, বলেছেন: “প্রধানমন্ত্রী ও চ্যান্সেলরের হতাশাবাদী আর্থিক মূল্যায়ন এবং বিষণ্ণ মন্তব্য যুক্তরাজ্যের সাম্প্রতিক দৃঢ় প্রবৃদ্ধির কর্মক্ষমতার গতিকে ভেঙে দিতে পারে।

“যদি তারা এই হতাশাবাদী স্বরে অবিচল থাকে, তবে এটি একটি স্ব-পরিপূর্ণ ভবিষ্যদ্বাণীতে পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে।”

গত বছরের প্রযুক্তিগত মন্দা থেকে অর্থনীতি দৃঢ়ভাবে পুনরুদ্ধার করেছে, বছরের প্রথমার্ধে G7-এ দ্রুততম বৃদ্ধি রেকর্ড করেছে। যাইহোক, জুন এবং জুলাই মাসে আউটপুট স্থবির হয়ে পড়ে, অর্থনীতিবিদদের মতামতকে সমর্থন করে যে বছরের দ্বিতীয়ার্ধে বৃদ্ধি ধীর হবে।

GfK সূচকে ড্রপ পরের বছরের জন্য ব্যক্তিগত অর্থের দৃষ্টিভঙ্গির তীব্র অবনতির দ্বারা চালিত হয়েছিল, নয় পয়েন্ট নীচে, অর্থনীতির দৃষ্টিভঙ্গিতে সাধারণভাবে 12 পয়েন্ট নীচে এবং এটি গ্রাহকদের বড় কেনাকাটার প্রবণতা পর্যবেক্ষণ করে। , 10 পয়েন্টের ড্রপ।

“এই তিনটি পদক্ষেপ ভবিষ্যতের জন্য মূল সূচক, তাই স্থিতিশীল মুদ্রাস্ফীতি এবং আরও নীতিগত হার কমানোর সম্ভাবনা থাকা সত্ত্বেও, এটি নতুন যুক্তরাজ্য সরকারের জন্য উত্সাহজনক খবর নয়,” বেলামি বলেন।

বৃহস্পতিবার ব্যাঙ্ক অফ ইংল্যান্ড ঘোষণা করার আগে সেপ্টেম্বরের প্রথমার্ধে জরিপটি চালানো হয়েছিল যে এটি সুদের হার 5% এ অপরিবর্তিত রাখবে। কেন্দ্রীয় ব্যাংক মহামারী শুরু হওয়ার পর থেকে প্রথমবারের মতো আগস্ট মাসে শতকরা এক চতুর্থাংশ ধারের খরচ কমিয়েছে, বন্ধকী হার কমাতে সাহায্য করেছে।

একজন ট্রেজারি মুখপাত্র বলেছেন: “চ্যান্সেলর স্পষ্ট করেছেন যে আমাদের অর্থনীতিতে স্থিতিশীলতা আনার জন্য পুরস্কার হল বিনিয়োগ এবং ভাল বেতনের চাকরি যা দেশের প্রতিটি অংশকে আরও ভাল করে তোলে…

“আমরা উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত পাবলিক ফাইন্যান্সের অবস্থা সম্পর্কে সৎ ছিলাম, কিন্তু আমরা আমাদের বিশ্ব-নেতৃস্থানীয় নবায়নযোগ্য শক্তি এবং পরিষেবা খাত সহ আমাদের মৌলিক শক্তিগুলির উপর ভিত্তি করে ব্রিটেনকে পুনর্গঠনের জন্য কাজ করছি।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

শাইন ফেডারেল গ্রেপ্তারের পরে তার জীবন এবং ক্যারিয়ার নষ্ট করার জন্য ডিডিকে দোষারোপ করেছেন

প্রাক্তন ব্যাড বয় রেকর্ডস র‌্যাপার এবং বর্তমান বেলিজিয়ান রাজনীতিবিদ লাজুক জড়ো হচ্ছে ডিডি টাইকুনকে গ্রেফতার করার পর কয়লার ওপরে — এবং তার আশা...

কানাডিয়ান ডি কাইডেন গুহলে (পরিশিষ্ট) এক সপ্তাহের জন্য বাইরে

নভেম্বর 12, 2023; মন্ট্রিল, কুইবেক, ক্যান; মন্ট্রিল কানাডিয়ান ডিফেন্সম্যান কাইডেন গুহলে (21) বেল সেন্টারে ভ্যাঙ্কুভার ক্যানাক্সের বিরুদ্ধে খেলার আগে ওয়ার্মআপের সময় দেখছেন। বাধ্যতামূলক...

Related Articles

শ্রম দাতাদের উদারতা কীভাবে সরকারের অনবদ্য ভাবমূর্তিকে কলঙ্কিত করেছে

লর্ড ওয়াহেদ আলি সর্বদা বিজয়ীদের বাছাই করতে পছন্দ করেন, তা অর্থ, মিডিয়া...

চীনা চিড়িয়াখানা স্বীকার করেছে যে পান্ডারা ক্ষোভের পরে আঁকা কুকুর

ভিডিও কন্টেন্ট প্লে করুন এশিয়াওয়্যার চীনা চিড়িয়াখানার দর্শনার্থীরা সানওয়েই চিড়িয়াখানায় যে কথিত...

23-27 সেপ্টেম্বরের জন্য জেনারেল হাসপাতাল আর্লি স্পয়লার: মলি এবং স্যাম ফ্রান্টিক এবং সনি আন্ডার ফায়ার

23-27 সেপ্টেম্বরের জন্য জেনারেল হাসপাতালের প্রাথমিক সংস্করণের জন্য আমরা দেখতে পাই সনি...

টেমস ওয়াটার জাতীয়করণ এড়াতে ঋণের মেয়াদ বাড়াতে চায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...