Home বিনোদন জায়ান্ট ফেড কাটের পর S&P হিট রেকর্ড
বিনোদন

জায়ান্ট ফেড কাটের পর S&P হিট রেকর্ড

Share
Share


বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

S&P বৃহস্পতিবার 5,713.02 এর রেকর্ড উচ্চতায় পৌঁছেছে, কারণ এই সপ্তাহে বেঞ্চমার্ক সুদের হারে ফেডারেল রিজার্ভের অর্ধ-শতাংশ পয়েন্ট হ্রাসের পরে বিশ্বব্যাপী স্টক বেড়েছে।

যেহেতু বিনিয়োগকারীরা বাজি ধরেছে যে কম ধার নেওয়ার খরচ বিশ্বের বৃহত্তম অর্থনীতির জন্য একটি নরম অবতরণ প্রদান করতে সাহায্য করবে, S&P পিছিয়ে যাওয়ার আগে খোলার পরপরই 1.7 শতাংশ লাফিয়ে একটি নতুন ইন্ট্রাডে শিখরে পৌঁছেছে। টেক-হেভি নাসডাক কম্পোজিট ২.৩ শতাংশ যোগ করেছে।

মার্কিন কেন্দ্রীয় ব্যাংকের সিদ্ধান্তও দিনের শুরুতে আন্তর্জাতিক স্টককে বাড়িয়ে দিয়েছে।

Stoxx Europe 600 সূচক 1.4 শতাংশ বেড়েছে, যখন প্যারিসের Cac 40 বেড়েছে 2 শতাংশ এবং FTSE 100 বেড়েছে 1 শতাংশ৷ প্রযুক্তি স্টক এবং রপ্তানিকারকদের নেতৃত্বে জাপানি স্টকও বেড়েছে, টপিক্স 2 শতাংশ বেড়েছে।

বুধবারের কাটার আগে, মার্কিন হার 2001 থেকে তাদের সর্বোচ্চ স্তরে ছিল, এর অংশ ফেডমুদ্রাস্ফীতি কমাতে সরকারের প্রচেষ্টা, যা এক প্রজন্মের মধ্যে সবচেয়ে বড় বৃদ্ধি পেয়েছে।

কিন্তু ভোক্তা মূল্যস্ফীতি এখন 2.5% এ, ফেডের 2% লক্ষ্যের কাছাকাছি, কেন্দ্রীয় ব্যাংক ইঙ্গিত দিয়েছে যে আরও হ্রাস আসছে।

JPMorgan কৌশলবিদরা ফেড চেয়ারম্যানের মন্তব্য ড জে পাওয়েল এবং কর্মচারীদের সংশোধিত সুদের হারের প্রত্যাশা একটি “গোল্ডিলক্স আখ্যান এবং অর্থনীতি এবং লাভের জন্য ইতিবাচক হিসাবে দেখা উচিত।”

কর্মকর্তাদের পূর্বাভাসের সর্বশেষ “ডট প্লট”-এ, বছরের শেষ নাগাদ হার আরও অর্ধ শতাংশ পয়েন্ট কমে 4.25% থেকে 4.5% হবে বলে আশা করা হচ্ছে। যাইহোক, ফিউচার মার্কেটগুলি ফেডের মূল্য নির্ধারণ করেছিল যা শতাংশের প্রায় তিন-চতুর্থাংশ পয়েন্ট কমিয়েছিল।

ইয়েন বৃহস্পতিবার ডলারের বিপরীতে 0.7 শতাংশ দুর্বল হয়ে ¥143.50 এ দাঁড়িয়েছে। ব্যবসায়ীরা আশা করছেন যে ব্যাংক অফ জাপান শুক্রবার শেষ হওয়া নীতি সভায় সুদের হার স্থির রাখবে।

স্টার্লিং ডলারের বিপরীতে 0.2 শতাংশ বেড়ে $1.341 হয়েছে। এটি পূর্বে $1.33 এর উপরে উঠেছিল মার্চ 2022 এর পর থেকে সর্বোচ্চ স্তরে ব্যাঙ্ক অফ ইংল্যান্ড বৃহস্পতিবার সুদের হার 5% এ রেখেছিল কিন্তু ইঙ্গিত দিয়েছে যে এটি নভেম্বরে তাদের আবার কমাতে পারে।

অস্ট্রেলিয়ান ডলার, ইন্দোনেশিয়ান রুপিয়া এবং চীনা রেনমিনবিও গ্রিনব্যাকের বিপরীতে শক্তিশালী হয়েছে, যদিও ডলার সূচক, যা একই ধরনের মুদ্রার ঝুড়ির বিপরীতে গ্রীনব্যাককে ট্র্যাক করে, 0.3% বেড়েছে।

বিটকয়েন 5.1% লাফিয়ে $63,300 এ পৌঁছেছে।

অর্থনীতিবিদরা বলছেন যে মার্কিন সুদের হার কম হলে ডলারের অর্থায়ন এবং অন্যান্য ঋণের খরচ কমিয়ে উদীয়মান বাজারগুলিকে উপকৃত করতে পারে।

মার্কিন বন্ডের কম হার অন্যান্য দেশের সম্পদকে আরও আকর্ষণীয় করে তুলতে পারে।

“ইউএস ডলার বন্ডের প্রকৃত হার এবং প্রকৃত ফলন হ্রাস করার মাধ্যমে, তুলনামূলকভাবে বলতে গেলে, উদীয়মান দেশগুলি আরও ভাল করবে,” বলেছেন নাটিক্সিসের উদীয়মান এশিয়ার সিনিয়র অর্থনীতিবিদ ট্রিন নগুয়েন৷



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

27 সেপ্টেম্বর পর্যন্ত সাহসী এবং সুন্দর 2-সপ্তাহের স্পয়লার: আশা হতাশ করে স্টেফি

দ বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল টু উইকস স্পয়লার 16শে সেপ্টেম্বর থেকে 27শে সেপ্টেম্বর পর্যন্ত, হোপ লোগান স্টেফি ফরেস্টারের আলটিমেটাম এবং তার বক্তৃতা সম্পর্কে...

এটিপি রাউন্ডআপ: চেংডুতে আদ্রিয়ান মান্নারিনো অভিষেক জিতেছেন

আগস্ট 29, 2024; ফ্লাশিং, এনওয়াই, মার্কিন যুক্তরাষ্ট্র; আদ্রিয়ান মান্নারিনো (FRA) বিলি জিন কিং ন্যাশনাল টেনিস সেন্টারে 2024 ইউএস ওপেন টেনিস টুর্নামেন্টের চতুর্থ দিনে...

Related Articles

টেমস ওয়াটার জাতীয়করণ এড়াতে ঋণের মেয়াদ বাড়াতে চায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

অ্যাম্বার রোজ ট্রাম্পের দাবিকে দ্বিগুণ করেছেন যে হাইতিয়ানরা ওহিওতে পোষা প্রাণী খাচ্ছে

ভিডিও সামগ্রী চালান ব্যাকগ্রাউন্ড গ্রিড অ্যাম্বার রোজ দ্বিগুণ হচ্ছে ডোনাল্ড ট্রাম্পপোষা প্রাণী...

জোশ ফ্ল্যাগ রিয়েল এস্টেট এজেন্টদের ‘ব্ল্যাক লাইট’ ডিডির বাড়ি বিক্রি করার আগে পরামর্শ দেয়

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZ.com জোশ বান্দেরা বিক্রি হয় না ডিডিতার লস...

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী বলেছেন মাসিমোর জো কিয়ানিকে বোর্ড থেকে সরিয়ে দেওয়া হয়েছে

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী পলিটান ক্যাপিটাল বলেছে যে বৃহস্পতিবার এটি $6 বিলিয়ন মেডিকেল ডিভাইস...