Home বিনোদন 2023-24 সালে যুক্তরাজ্যের স্বাস্থ্য-সম্পর্কিত সুবিধার বিল বেড়ে 48 বিলিয়ন পাউন্ডে পৌঁছেছে, গবেষণায় দেখা গেছে
বিনোদন

2023-24 সালে যুক্তরাজ্যের স্বাস্থ্য-সম্পর্কিত সুবিধার বিল বেড়ে 48 বিলিয়ন পাউন্ডে পৌঁছেছে, গবেষণায় দেখা গেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

স্বাস্থ্য-সম্পর্কিত সুবিধার উপর সামাজিক যত্ন ব্যয় তুলনামূলক দেশগুলির তুলনায় যুক্তরাজ্যে দ্রুত বেড়েছে, গবেষণা অনুসারে যা শরৎ বাজেটের দৌড়ে মন্ত্রীদের মুখোমুখি নীতিগত দ্বিধাগুলিকে তুলে ধরে।

ইনস্টিটিউট ফর ফিসকাল স্টাডিজ বলেছে যে স্বাস্থ্যের সাথে যুক্ত রাষ্ট্রীয় সহায়তার ব্যয় 2019-20 সালে 36 বিলিয়ন পাউন্ড থেকে 2023-24 সালে 48 বিলিয়ন পাউন্ডে উন্নীত হয়েছে এবং সরকারী পূর্বাভাস অনুযায়ী, 2028-29 সালে 63 বিলিয়ন পাউন্ডে উন্নীত হবে বলে আশা করা হচ্ছে। .

থিঙ্ক ট্যাঙ্ক বলেছে, এই দ্রুত বৃদ্ধি ছিল “বৃহৎাংশে একটি যুক্তরাজ্যের ঘটনা”, এবং তাই এটি শুধুমাত্র কোভিড -19 মহামারী বা জীবনযাত্রার সংকটের কারণে হওয়ার সম্ভাবনা কম।

এনএইচএসের উপর স্ট্রেন এবং ইউকে বেনিফিট সিস্টেমের নকশা, যেখানে প্রতিবন্ধী সহায়তা বেকারত্ব সমর্থনের চেয়ে বেশি উদার এবং কম শক্তভাবে নিয়ন্ত্রিত, আংশিকভাবে বৃদ্ধিকে ব্যাখ্যা করতে পারে, IFS বলেছে।

অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, ফ্রান্স এবং মার্কিন যুক্তরাষ্ট্র সহ – 10টি অনুরূপ দেশে যেখানে ডেটা উপলব্ধ ছিল সেখানে একই ধরনের সুবিধার জন্য রাষ্ট্রীয় ব্যয়ের সামান্য পরিবর্তন দেখা গেছে – যদিও ডেনমার্ক উল্লেখযোগ্য কিন্তু অনেক কম বৃদ্ধি পেয়েছে।

যদি পূর্বাভাস অনুযায়ী ব্যয় বাড়তে থাকে, 2028 সালের মধ্যে জিডিপির 2.1%-এ পৌঁছায়, তাহলে যুক্তরাজ্য তার সমবয়সীদের মধ্যে স্বাস্থ্য-সম্পর্কিত সুবিধার জন্য সর্বোচ্চ ব্যয়কারী হয়ে উঠবে, IFS বলেছে।

বৃহস্পতিবার প্রকাশিত প্রতিবেদনে চ্যান্সেলর র‍্যাচেল রিভসের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলি তুলে ধরা হয়েছে, যিনি সতর্ক করেছিলেন যে আগামী মাসের বাজেটে সামাজিক কল্যাণের পাশাপাশি কর এবং সরকারী পরিষেবাগুলিতে ব্যয়ের বিষয়ে “কঠিন সিদ্ধান্ত” অন্তর্ভুক্ত থাকবে, যাতে সরকারে বিশাল ছিদ্র স্থাপন করা যায়। আর্থিক

গবেষণায় অর্থ-পরীক্ষিত অক্ষমতা বেনিফিটগুলি কভার করা হয়েছে – যা এমন লোকদের আয় বাড়ায় যাদের স্বাস্থ্য তাদের কাজ করার ক্ষমতাকে সীমাবদ্ধ বলে মনে করা হয় – এবং অক্ষমতার সুবিধাগুলি, যার লক্ষ্য প্রতিবন্ধী ব্যক্তিদের অতিরিক্ত জীবনযাত্রার খরচগুলিকে তাদের আয় বা কর্মসংস্থান নির্বিশেষে কভার করতে সহায়তা করা। অবস্থা

আগের কনজারভেটিভ সরকার ব্যবস্থা ঘোষণা করা হয়েছে গত বছর, এটি অক্ষমতা সুবিধার জন্য যোগ্যতাকে সীমাবদ্ধ করবে। অফিস ফর বাজেট রেসপন্সিবিলিটি, ফিসকাল ওয়াচডগ, বলেছে যে এটি 2028 সাল নাগাদ বছরে প্রায় 1 বিলিয়ন পাউন্ড সামাজিক যত্ন ব্যয় কমাতে পারে, তবে মাত্র 10,000 জনকে কাজে আনবে।

হেলথ ফাউন্ডেশন থিঙ্ক-ট্যাঙ্কের সহকারী পরিচালক ডেভিড ফিঞ্চ বলেছেন, ওবিআর মূল্যায়নে দেখা গেছে যে কর্মসংস্থান বাড়ানোর উদ্দেশ্য অর্জন না করেই স্বল্পমেয়াদী কর সঞ্চয় করার প্রচেষ্টা “একটি দুর্বল গোষ্ঠীর কাছ থেকে উল্লেখযোগ্য পরিমাণ অর্থ নিয়ে যেতে পারে”। .

শ্রম সরকার 2025 সালের জন্য পরিকল্পিত প্রতিবন্ধী সুবিধা সংস্কারের সাথে এগিয়ে যাওয়ার পরিকল্পনা করছে কিনা তা এখনও জানায়নি; সেগুলিকে আর্থিক পূর্বাভাসে বিবেচনা করা হয়েছে, কিন্তু এখনও আইনে প্রয়োগ করা হয়নি।

একজন সরকারী মুখপাত্র বলেছেন যে চাকরি কেন্দ্রগুলিকে পুনর্গঠন করার পরিকল্পনা এবং নিষ্ক্রিয়তা মোকাবেলা করার জন্য স্থানীয় অঞ্চলগুলিকে ক্ষমতা দেওয়ার পরিকল্পনা আরও বেশি লোককে “পরিপূর্ণ এবং ফলপ্রসূ কাজ” খুঁজে পেতে সহায়তা করবে। এটি অক্ষমতা এবং অক্ষমতা বেনিফিট ব্যবস্থার ব্যাপক সংস্কারের প্রয়োজনীয়তা সম্পর্কে “যথাযথভাবে আরও কিছু বলবে”।

আইএফএস-এর সহযোগী পরিচালক টম ওয়াটার্স বলেছেন, স্থানীয় শ্রমবাজারের প্রবণতা নির্বিশেষে লন্ডন শহর ব্যতীত যুক্তরাজ্যের সমস্ত এলাকায় স্বাস্থ্য-সম্পর্কিত সুবিধার দাবি বেড়েছে।

অক্ষমতা বেনিফিটগুলির জন্য নতুন দাবিগুলি অক্ষমতার সুবিধাগুলির চেয়ে দ্রুত বৃদ্ধি পেয়েছে, বিশেষত মানসিক স্বাস্থ্য সমস্যার কারণে অল্পবয়সী দাবিদারদের দ্বারা করা হয়েছে৷

থিঙ্ক-ট্যাঙ্ক যোগ করেছে যে “স্বাস্থ্য এবং কর্মসংস্থানের সহায়তার উন্নতি করা কঠিন, সম্ভবত সময় লাগবে… এবং সম্ভবত উল্লেখযোগ্য আর্থিক ব্যয়ের প্রয়োজন” বলে কোনও সহজ সমাধান হবে না।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ব্যাঙ্ক অফ ইংল্যান্ড রেট কমানোর উপর বিরতি দেয়, হাইলাইট ‘ক্রমিক পদ্ধতি’

সোমবার, 16 সেপ্টেম্বর, 2024 তারিখে, যুক্তরাজ্যের লন্ডন শহরের বামদিকে, ব্যাঙ্ক অফ ইংল্যান্ড (BOE) এর পাশ দিয়ে যাত্রীরা সাইকেল চালাচ্ছে। কেন্দ্রীয় ব্যাঙ্কের মনিটারি পলিসি...

ভিডিওতে ধরা পড়া আতশবাজি বিস্ফোরণ এবং আগুনের পরে ক্যালিফোর্নিয়ার ইয়টটি ডুবে গেছে

ভিডিও কন্টেন্ট প্লে করুন ফক্স 11 লস অ্যাঞ্জেলেস লস অ্যাঞ্জেলেসের উপকূলে একটি বিলাসবহুল ইয়ট ডুবে গেছে… ডেক থেকে এক টন আতশবাজি বিস্ফোরিত হওয়ার...

Related Articles

অ্যাম্বার রোজ ট্রাম্পের দাবিকে দ্বিগুণ করেছেন যে হাইতিয়ানরা ওহিওতে পোষা প্রাণী খাচ্ছে

ভিডিও সামগ্রী চালান ব্যাকগ্রাউন্ড গ্রিড অ্যাম্বার রোজ দ্বিগুণ হচ্ছে ডোনাল্ড ট্রাম্পপোষা প্রাণী...

জোশ ফ্ল্যাগ রিয়েল এস্টেট এজেন্টদের ‘ব্ল্যাক লাইট’ ডিডির বাড়ি বিক্রি করার আগে পরামর্শ দেয়

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZ.com জোশ বান্দেরা বিক্রি হয় না ডিডিতার লস...

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী বলেছেন মাসিমোর জো কিয়ানিকে বোর্ড থেকে সরিয়ে দেওয়া হয়েছে

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী পলিটান ক্যাপিটাল বলেছে যে বৃহস্পতিবার এটি $6 বিলিয়ন মেডিকেল ডিভাইস...

ক্রিস ব্রাউন এবং লিল ডার্ক ‘টিল দ্য হুইলস ফল অফ’ সহযোগিতার বিরুদ্ধে মামলা করেছেন

ক্রিস ব্রাউন এবং লিল ডর্ক তাদের সহযোগিতার জন্য অন্য একজন শিল্পীর গান...