Home খবর ফেড বছরের শেষের আগে আরও অর্ধেক পয়েন্ট হার কমানোর আশা করছে
খবর

ফেড বছরের শেষের আগে আরও অর্ধেক পয়েন্ট হার কমানোর আশা করছে

Share
Share

ইউএস ফেডারেল রিজার্ভের চেয়ারম্যান জেরোম পাওয়েল 31 জুলাই, 2024-এ ওয়াশিংটন, মার্কিন যুক্তরাষ্ট্রে সুদের হার নীতির উপর দুই দিনের ফেডারেল ওপেন মার্কেট কমিটির বৈঠকের পরে একটি প্রেস কনফারেন্সের সময় কথা বলছেন।

কেভিন মোহাট্ট | রয়টার্স

ফেডারেল রিজার্ভ 2024 সালের শেষ হওয়ার আগে সুদের হার আরও অর্ধেক পয়েন্ট কমানোর অনুমান করেছে এবং কেন্দ্রীয় ব্যাঙ্কের এটি করার জন্য আরও দুটি আর্থিক নীতি সভা রয়েছে।

তথাকথিত ডট প্লট নির্দেশ করে যে 19 জন FOMC সদস্য, ভোটার এবং অ-ভোটার উভয়ই, এই বছরের শেষ নাগাদ 4.4% এ ফেডারেল ফান্ড বেঞ্চমার্কের হার দেখেন, যা 4.25% থেকে 4.4% এর লক্ষ্য পরিসীমার সমতুল্য। বছরের জন্য ফেডের বাকি দুটি মিটিং 6-7 নভেম্বর এবং 17-18 ডিসেম্বরের জন্য নির্ধারিত।

2025 সাল নাগাদ, কেন্দ্রীয় ব্যাংক আশা করছে সুদের হার 3.4% এ পৌঁছাবে, যা কাটতে আরেকটি সম্পূর্ণ শতাংশ পয়েন্ট নির্দেশ করে। 2026 সালের মধ্যে, হার অন্য অর্ধ-পয়েন্ট হ্রাসের সাথে 2.9%-এ নেমে আসবে বলে আশা করা হচ্ছে।

ফেডের চেয়ারম্যান জেরোম পাওয়েল এক সংবাদ সম্মেলনে বলেছেন, “এসইপি (অর্থনৈতিক অনুমানগুলির সারাংশ) তে এমন কিছু নেই যা পরামর্শ দেয় যে কমিটি এটি করার জন্য তাড়াহুড়ো করছে।” “এই প্রক্রিয়া সময়ের সাথে বিকশিত হয়।”

কেন্দ্রীয় ব্যাংক ফেডারেল তহবিলের হার 4.75% এবং 5% এর মধ্যে হ্রাস করেছে বুধবার, কোভিড মহামারীর প্রথম দিন থেকে এর প্রথম হার কাট।

এখানে ফেডের সর্বশেষ লক্ষ্য রয়েছে:

“কমিটি বর্ধিত আস্থা অর্জন করেছে যে মুদ্রাস্ফীতি টেকসইভাবে 2% এর দিকে যাচ্ছে এবং মূল্যায়ন করেছে যে এর কর্মসংস্থান এবং মুদ্রাস্ফীতির লক্ষ্যমাত্রা অর্জনের ঝুঁকিগুলি প্রায় ভারসাম্যপূর্ণ,” বৈঠক-পরবর্তী বিবৃতিতে ড.

ফেড কর্মকর্তারা এই বছরের প্রত্যাশিত বেকারত্বের হার বাড়িয়ে 4.4% এ উন্নীত করেছেন, যা জুনের শেষ আপডেটে 4% অনুমান থেকে বেড়েছে।

ইতিমধ্যে, তারা মুদ্রাস্ফীতির দৃষ্টিভঙ্গি 2.6% থেকে 2.3% এ নামিয়ে এনেছে। মৌলিক মুদ্রাস্ফীতির বিষয়ে, কমিটি তার অনুমানকে 2.6% কমিয়েছে, যা জুনের তুলনায় 0.2 শতাংশ পয়েন্ট হ্রাস পেয়েছে।

– সিএনবিসির জেফ কক্স এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

CNBC PRO থেকে এই অন্তর্দৃষ্টিগুলি মিস করবেন না

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

প্লে অফের আশাবাদী ব্রেভস রেডস থেকে সিরিজ জয়ের দিকে তাকিয়ে আছে

সেপ্টেম্বর 8, 2024; কাম্বারল্যান্ড, জর্জিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; ট্রাইস্ট পার্কে দ্বিতীয় ইনিংসে টরন্টো ব্লু জেসের বিপক্ষে বল ছুঁড়েছেন তলন্তা ব্রেভস পিচার ক্রিস সেল (৫১)।...

আপিল শুনানিতে ডিড্ডির জামিন নামঞ্জুর করা হয়

বিকাল ৫:০৫ পিটি — আমাদের সাথে দেখা হয়েছিল মার্কো অগ্নিফিলো আদালতের বাইরে তার মন্তব্য করার পর… এবং, তিনি আমাদের বলেন ডিডিতার প্রতিরক্ষা উপর...

Related Articles

ফরাসী প্রধানমন্ত্রী বার্নিয়ার ম্যাক্রোঁকে নতুন মন্ত্রিসভা বাছাই উপস্থাপন করেছেন

ফরাসি রক্ষণশীল এবং মধ্যপন্থী দল এবং সংসদীয় গোষ্ঠীর নেতাদের সাথে বৈঠকের পরে,...

টেসলা, এনভিডিয়া লিড টেক স্টক 2024 সালের সেরা দিনের মধ্যে একটি হার কমানোর জন্য

এনভিডিয়ার সিইও জেনসেন হুয়াং 2 জুন, 2024-এ তাইওয়ানের তাইপেইতে COMPUTEX ফোরামের আগে...

ফ্রান্সে যৌন নির্যাতনের রিপোর্ট করার সময় অভিবাসী নারীরা ‘দ্বিতীয় ট্রমা’-এর সম্মুখীন হন

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের একটি সাম্প্রতিক প্রতিবেদন প্রকাশ করে যে ফ্রান্সে নথিভুক্ত নারীরা যৌন...

মালির রাজধানীতে ব্যাপক জিহাদি হামলায় ৭০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে, নিরাপত্তা সূত্র বলছে

এই সপ্তাহের শুরুর দিকে বামাকোতে একটি সামরিক পুলিশ প্রশিক্ষণ শিবির এবং নিকটবর্তী...