Home বিনোদন জরিপ দেখায় সদস্যরা ডোনাল্ড ট্রাম্পের পক্ষে টিমস্টাররা সমর্থন বন্ধ করে
বিনোদন

জরিপ দেখায় সদস্যরা ডোনাল্ড ট্রাম্পের পক্ষে টিমস্টাররা সমর্থন বন্ধ করে

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

ইন্টারন্যাশনাল ব্রাদারহুড অফ টিমস্টারস নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কোনো প্রার্থীকে সমর্থন না করার সিদ্ধান্ত নিয়েছে, এটি ইঙ্গিত দেয় যে ডেমোক্র্যাটদের সমর্থনের একসময়ের গুরুত্বপূর্ণ অংশ ডোনাল্ড ট্রাম্পের দিকে সরে যেতে পারে।

শক্তিশালী ইউনিয়ন তার অপ্রত্যাশিত সিদ্ধান্ত ঘোষণা করেছে যে একটি টেলিফোন জরিপ প্রকাশ করেছে যে তার সদস্যদের 58 শতাংশ চান অনুমোদন প্রাক্তন রিপাবলিকান রাষ্ট্রপতি – ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের পক্ষে যারা সংখ্যার প্রায় দ্বিগুণ। এটি অস্পষ্ট ছিল যে ইউনিয়নের 1.3 মিলিয়ন সদস্যের কোন অংশে ইউপিএস চালক, রেলপথ কর্মী এবং নার্স অন্তর্ভুক্ত রয়েছে, জরিপ করা হয়েছিল।

“দুর্ভাগ্যবশত, নেতৃস্থানীয় প্রার্থীদের কেউই আমাদের ইউনিয়নের কাছে গুরুতর প্রতিশ্রুতি দিতে সক্ষম হয়নি যাতে শ্রমিকদের স্বার্থ সবসময় বড় ব্যবসার আগে রাখা হয়,” ইউনিয়নের সভাপতি শন ও’ব্রায়েন একটি বিবৃতিতে বলেছেন। “আমরা ট্রাম্প এবং হ্যারিসের কাছ থেকে সমালোচনামূলক ইউনিয়ন প্রচারাভিযান বা টিমস্টারদের মূল শিল্পে হস্তক্ষেপ না করার প্রতিশ্রুতি চেয়েছিলাম – এবং আমাদের সদস্যদের ধর্মঘটের অধিকারকে সম্মান জানাতে – কিন্তু আমরা সেই প্রতিশ্রুতিগুলি সুরক্ষিত করতে পারিনি।”

ইউনাইটেড অটো ওয়ার্কার্স, ইউনাইটেড স্টিলওয়ার্কার্স এবং আমেরিকান ফেডারেশন অফ টিচার্স সহ অন্যান্য প্রধান ইউনিয়ন, অনুমোদন হ্যারিস তার প্রচারণা শুরু করার পরপরই। বিপরীতে, টিমস্টার নেতারা প্রার্থীদের সাথে গোলটেবিল-স্টাইলের একটি অস্বাভাবিক সিরিজের বৈঠক এবং অভ্যন্তরীণ ভোটগ্রহণের জন্য বেছে নিয়েছিলেন, বলেছেন যে প্রক্রিয়াটি গ্রুপের রাজনৈতিক কার্যকলাপকে আরও গণতান্ত্রিক করে তুলবে।

28 বছরের মধ্যে এই প্রথম ইউনিয়ন কোন অনুমোদন দেয়নি। দ ট্রাকাররা 2020 সালে জো বিডেন এবং হ্যারিসকে সমর্থন করেছিলেন এবং সর্বশেষ 1988 সালে একজন রিপাবলিকানকে সমর্থন করেছিলেন।

ওয়াশিংটনে ইউনিয়ন নেতৃত্বের সাথে হ্যারিস রুদ্ধদ্বার বৈঠক করার মাত্র দুই দিন পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়। পেনসিলভানিয়া, মিশিগান এবং উইসকনসিনের যুদ্ধক্ষেত্র রাজ্যগুলিতে ব্যাপকভাবে কেন্দ্রীভূত ইউনিয়নের আরও সদস্যদের উপর জয়লাভ করতে পারে এমন একটি উচ্চ-প্রোফাইল অনুমোদনের আশায় ট্রাম্প এর আগে টিমস্টার নেতাদের সাথে দেখা করেছিলেন।

শ্রমিক শ্রেণীর ভোটারদের মধ্যে ট্রাম্পের প্রবেশ সম্পর্কে ডেমোক্র্যাট এবং অন্যান্য শ্রমিক নেতাদের মধ্যে উদ্বেগের মধ্যে টিমস্টারদের সিদ্ধান্ত এসেছে।

ইউনিয়ন নেতারা মূলত ট্রাম্পকে শ্রমিক আন্দোলনের শত্রু হিসাবে দেখেন, তবে জরিপগুলি দেখায় যে তাদের র্যাঙ্ক-এন্ড-ফাইল সদস্যরা 2020 সালের তুলনায় প্রাক্তন রাষ্ট্রপতির জন্য বেশি উন্মুক্ত, যখন এনবিসি-র এক্সিট পোল তাদের 16 শতাংশ পয়েন্ট দ্বারা ট্রাম্পের চেয়ে বিডেনের পক্ষে দেখায়।

সর্বশেষ ফিনান্সিয়াল টাইমস-মিশিগান রস স্কুল অফ বিজনেস ইউনিভার্সিটি পোল এতে দেখা গেছে যে 45 শতাংশ নিবন্ধিত ভোটার বলেছেন যে হ্যারিস ইউনিয়ন সদস্যদের স্বার্থের প্রতিনিধিত্ব করেছেন, 35 শতাংশের তুলনায় যারা বলেছেন ট্রাম্প করেছেন।

টিমস্টারদের অভ্যন্তরীণ অনুমোদন প্রক্রিয়া ইউনিয়ন বিভক্তকিছু সদস্য জুলাই মাসে রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে বক্তৃতা করার, ট্রাম্পের সাথে তার মার-এ-লাগো এস্টেটে দেখা করার এবং দুই দশকের মধ্যে রিপাবলিকানদের জন্য ইউনিয়নের প্রথম বড় অনুদান দেওয়ার ও’ব্রায়েনের সিদ্ধান্তের সমালোচনা করেছেন।

টিমস্টারের প্রেসিডেন্ট শন ও'ব্রায়েন রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে বক্তৃতা করছেন
কিছু টিমস্টার সদস্য রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে কথা বলার রাষ্ট্রপতি শন ও’ব্রায়েনের সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন © রয়টার্স

জন পামার, টিমস্টারদের আন্তর্জাতিক ভাইস প্রেসিডেন্ট, বলেছেন তার সাধারণ নির্বাহী বোর্ড বুধবার ও’ব্রায়েনের পরামর্শে সমর্থন না করার পক্ষে অপ্রতিরোধ্য ভোট দিয়েছে। পালমার বলেছিলেন যে শুধুমাত্র তিনি এবং অন্য দুই বোর্ড সদস্য ভাইস প্রেসিডেন্টের পক্ষে ভোট দিয়েছেন।

“এটি এমন লোকদের দ্বারা একটি কাপুরুষোচিত রাজনৈতিক পদক্ষেপ ছিল যারা সদস্যদের সমর্থন করতে চেয়েছিল যদি তারা সত্য বলে তাহলে একটি অভ্যুত্থান হবে,” পামার ইউনিয়নগুলির প্রতি ট্রাম্পের শত্রুতার ইতিহাস উল্লেখ করে বলেছিলেন।

বুধবারের ঘোষণাটি ট্রাম্পের “নিশ্চিত সমর্থন” এর সমান, পামার বলেছেন, যিনি ইউনিয়নের 2026 সালের নেতৃত্ব নির্বাচনে ও’ব্রায়েনকে চ্যালেঞ্জ করছেন।

ট্রাম্পের প্রচারাভিযান একটি বিজয় দাবি করেছে, তার জাতীয় প্রেস সেক্রেটারি ক্যারোলিন লেভিট বলেছেন, “যদিও টিমস্টারের নির্বাহী বোর্ড কোনও আনুষ্ঠানিক অনুমোদন দিচ্ছে না, টিমস্টারদের কর্মরত সদস্যরা উচ্চস্বরে এবং স্পষ্টভাবে বলেছেন – তারা রাষ্ট্রপতি ট্রাম্পকে হোয়াইটের কাছে ফিরে যেতে চান। বাড়ি!”

তার প্রতিক্রিয়া জানতে চাইলে ট্রাম্প একটি প্রচারণা অনুষ্ঠানে সাংবাদিকদের বলেছিলেন: “এটি একটি বড় সম্মান, তারা ডেমোক্র্যাটদের সমর্থন করতে যাচ্ছে না, এটি একটি বড় বিষয়… ডেমোক্র্যাটদের স্বয়ংক্রিয়ভাবে টিমস্টার ছিল।”

হ্যারিসের প্রচারণার একজন মুখপাত্র লরেন হিট বলেছেন, ভাইস প্রেসিডেন্ট “আক্ষরিক অর্থেই পিকেট লাইনে হেঁটেছেন এবং তার কর্মজীবনে শ্রমিক আন্দোলনের পাশে দৃঢ়ভাবে দাঁড়িয়েছেন।”

হিট যোগ করেছেন, “ভাইস প্রেসিডেন্টের শক্তিশালী ইউনিয়ন রেকর্ডের কারণেই সারা দেশে স্থানীয় টিমস্টাররা ইতিমধ্যেই তাকে সমর্থন করেছে – সংগঠিত শ্রমের সিংহভাগ সহ,” হিট যোগ করেছেন।

হোয়াইট হাউস টিমস্টারদের ভোট সরকারের উপর গণভোট কিনা সে বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানায়, প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে কেবলমাত্র বিডেন এবং হ্যারিস “ইউনিয়নের জন্য কঠোর লড়াই করেছিলেন।”

ইউনিয়নের ন্যাশনাল ব্ল্যাক ককাস আগস্ট মাসে হ্যারিসকে সমর্থন করেছিল, তাকে “আমাদের জীবনের সবচেয়ে শ্রমপন্থী সরকারের নেতৃত্বে একজন মূল অংশীদার” বলে অভিহিত করে এবং ট্রাম্পকে “ইউনিয়নের রক্ষক হিসাবে ছদ্মবেশী স্ট্রাইকব্রেকার” হিসাবে নিন্দা করে।

মার্কিন নির্বাচনের কাউন্টডাউন

সদস্যতা আমাদের ইউএস ইলেকশন কাউন্টডাউন নিউজলেটারের জন্য, 2024 সালের প্রেসিডেন্ট নির্বাচনের মোড় ও মোড়ের জন্য আপনার প্রয়োজনীয় গাইড



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

🔴লাইভ: মারাত্মক লেবাননে বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর নির্মাতা বলেছেন যে সেগুলি কয়েক বছর আগে বন্ধ হয়ে গেছে

জাপানি কোম্পানি আইকম বৃহস্পতিবার বলেছে যে এটি প্রায় 10 বছর আগে লেবাননে বুধবারের বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর মডেল তৈরি করা বন্ধ করে দিয়েছে।...

বার্লিন ইউনিক্রেডিট-এর কমর্জব্যাঙ্কের পদক্ষেপ সম্পর্কে ‘খুব সন্দিহান’৷

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইউনিক্রেডিট দ্বারা কমার্জব্যাঙ্কের সম্ভাব্য অধিগ্রহণের বিরুদ্ধে...

Related Articles

জন পলসন ডোনাল্ড ট্রাম্পের ট্যারিফ পরিকল্পনা সম্পর্কে ওয়াল স্ট্রিট উদ্বেগ উপেক্ষা করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ...

ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ সমুদ্র সৈকতে ডেটে যান, শুধু বন্ধুরা

এনবিএ চ্যাম্পিয়ন ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ তারা তাদের সাঁতারের পোষাক খুলে...

আমার বিগ ফ্যাট ফ্যাবুলাস লাইফ: হুইটনি থোর ড্রেস কেনাকাটা করে

হুইটনি থোর এর মাই বিগ ফেবুলাস লাইফ ড্রেস কেনার সময় চোখের জল।...

ভিডিওতে ধারণ করা অদ্ভুত দুর্ঘটনায় মূর্তি থেকে পড়ে এক পর্যটকের মৃত্যু

ভিডিও কন্টেন্ট প্লে করুন জোসেফ গোল্ডার / NoticiasFlash ইতালির একটি রাস্তায় হাঁটছেন...