Home বিনোদন যুক্তরাজ্যের নিয়োগকর্তারা ছয় মাসের প্রবেশনারি মেয়াদে নতুন নিয়োগের অধিকার বজায় রাখবে
বিনোদন

যুক্তরাজ্যের নিয়োগকর্তারা ছয় মাসের প্রবেশনারি মেয়াদে নতুন নিয়োগের অধিকার বজায় রাখবে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

কর্মীদের “প্রথম দিনে অধিকার” দেওয়ার একটি নির্বাচনী প্রতিশ্রুতি সত্ত্বেও কোম্পানিগুলি একটি আপসহীন শ্রম পরিকল্পনার অধীনে ছয় মাস পর্যন্ত প্রবেশন-এ নতুন নিয়োগ দিতে পারবে৷

জুলাইয়ের নির্বাচনের দৌড়ে, লেবার পার্টি প্রথম দিন থেকে সমস্ত শ্রমিকদের জন্য মৌলিক ব্যক্তিগত অধিকার চালু করার প্রতিশ্রুতি দিয়েছিল – কিছু ধরণের অন্যায্য বরখাস্ত এবং এক বছরের ছুটির অপেক্ষার বিরুদ্ধে সুরক্ষার জন্য বর্তমান দুই বছরের যোগ্যতার মেয়াদ বাতিল করা হয়েছে। পিতামাতার

প্রতিশ্রুতিটি শ্রম সংস্কারের সবচেয়ে বিতর্কিত উপাদানগুলির মধ্যে একটি ছিল যাকে প্রধানমন্ত্রী স্যার কির স্টারমার “এক প্রজন্মের মধ্যে শ্রমিকদের অধিকারের সবচেয়ে বড় সমতলকরণ” বলে অভিহিত করেছিলেন।

তবে হোয়াইটহলের বেশ কয়েকটি পরিসংখ্যান ফিন্যান্সিয়াল টাইমসকে বলেছেন যে আইনটি পরিচালনাকারী দুই মন্ত্রী ছয় মাস পর্যন্ত প্রবেশনারি সময় সম্মত হয়েছেন, যখন কর্মীদের আরও সহজে বরখাস্ত করা যেতে পারে। “এটি অনেক পিছনে এবং অনেক পরে একটি শালীন চুক্তি,” একজন বলেন.

সরকার কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

নতুন সরকার ইউনিয়নগুলির মধ্যে একটি শক্ত পথ হাঁটছে, যারা প্রতিশ্রুত শ্রম সংস্কারের জন্য দৃঢ়প্রতিজ্ঞ এবং ব্যবসায়ী নেতারা, যারা কিছু পরিবর্তন নিয়ে উদ্বিগ্ন।

তিনি বলেছিলেন যে সংস্কারটি নতুন নিয়োগের মূল্যায়নের জন্য “ন্যায্য এবং স্বচ্ছ নিয়ম এবং প্রক্রিয়া সহ” প্রবেশনারি সময়কালের ব্যবহার সহ “ন্যায্য বরখাস্ত” প্রতিরোধ করবে না।

জোনাথন রেনল্ডস, ব্যবসায়িক সচিব, দীর্ঘতর প্রবেশনারি সময়ের পক্ষে ছিলেন, যখন উপ-প্রধানমন্ত্রী অ্যাঞ্জেলা রেনার – যাঁর ইউনিয়নগুলির সাথে দৃঢ় সম্পর্ক রয়েছে – শ্রমিকরা তাদের সমস্ত অধিকার পাওয়ার আগে অনেক কম সময় চেয়েছিলেন।

ট্রায়াল পিরিয়ড, যা সাধারণত তিন থেকে ছয় মাস স্থায়ী হয়, বর্তমানে যুক্তরাজ্যের কর্মসংস্থান আইনের অংশ নয়। নিয়োগকর্তারা যুক্তি দেন যে নতুন শাসনের জন্য তাদের আরও বেশি কঠোর প্রক্রিয়া চালু করতে হবে যাতে নিশ্চিত করা যায় যে নতুন নিয়োগ বরখাস্ত করার যেকোনো সিদ্ধান্ত একটি কর্মসংস্থান ট্রাইব্যুনালে যাচাই-বাছাই সহ্য করবে।

বড় কোম্পানিগুলির জন্য, এটি সম্ভাব্যভাবে আরও ব্যয়বহুল কিন্তু পরিচালনাযোগ্য, তবে ব্যবসায়িক গোষ্ঠীগুলি বলে যে ছোট কোম্পানিগুলি সংগ্রাম করবে এবং অস্বাভাবিক ব্যাকগ্রাউন্ড বা যোগ্যতার সাথে কর্মচারীদের নিয়োগ করতে আরও অনিচ্ছুক হতে পারে।

ম্যাথিউ পার্সিভাল, যিনি সিবিআই ব্যবসায়িক লবিতে কাজ এবং দক্ষতা নীতির নেতৃত্ব দেন, বলেন, বিশেষ করে ছোট ব্যবসাগুলি “ইতিমধ্যেই তাদের নীচের লাইনে চাপ বজায় রাখতে লড়াই করছে” এবং উচ্চ কর্মসংস্থানের খরচ “তাদের বিনিয়োগ, নিয়োগ এবং বৃদ্ধি করার ক্ষমতাকে বাধা দেবে। ”

সিবিআই সমীক্ষায় উত্তরদাতাদের তিন-চতুর্থাংশ বলেছেন যে প্যারোলের সিদ্ধান্তগুলিকে আদালতে চ্যালেঞ্জ করার সম্ভাবনা নতুন কর্মীদের নিয়োগের সময় তাদের আরও সতর্ক করে তুলবে, তবে পার্সিভাল বলেছিলেন যে প্যারোলে নতুন নিয়মের জন্য “শুধুমাত্র একটি হালকা পদ্ধতির” প্রয়োজন হলে এটি এড়ানো যেতে পারে।

রেনার এবং রেনল্ডস তাদের আশ্বস্ত করার জন্য প্রধান নির্বাহী, ইউনিয়ন এবং লবি গোষ্ঠীর সাথে একের পর এক যৌথ বৈঠক করেছেন এবং সংস্কারের পরিধি এবং কীভাবে তারা কাজ করবে তা ব্যাখ্যা করেছেন।

রেনল্ডস এই সপ্তাহে রেনারের সাথে বিরতির ধারণাটি প্রত্যাখ্যান করেছেন এবং প্রবেশনারি সময়কালের ধারণাটিকে রক্ষা করেছেন: “আমরা স্বীকার করি যে এমন একটি সময়কাল থাকা দরকার যার পরে কেউ কাজ শুরু করে, যেখানে আপনি ‘এটি কাজ করছে’ কিনা তা কার্যকরভাবে মূল্যায়ন করেন, তারা সাক্ষাৎকারে যে প্রতিশ্রুতি দিয়েছিল তা পালন করছে কিনা? তিনি টাইমসকে বলেছেন.

ব্রিটিশ সরকার জুলাইয়ের সাধারণ নির্বাচনের 100 দিনের মধ্যে আইন প্রণয়নের প্রতিশ্রুতি দিয়েছে এবং অক্টোবরের শুরুতে প্যাকেজের বিশদটি নির্ধারণ করবে বলে আশা করা হচ্ছে। যাইহোক, স্বতন্ত্র নীতিগুলির অনেকগুলিকে সেকেন্ডারি আইন এবং আরও পরামর্শের সাথে জড়িত একটি দীর্ঘ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জমজদের বিপক্ষে সিরিজের ফাইনালে অভিভাবকরা কখনোই হাল ছেড়ে না দেওয়ার মনোভাব নিয়ে আসে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; ক্লিভল্যান্ড গার্ডিয়ানস শর্টস্টপ ব্রায়ান রচিও (বাম) প্রগ্রেসিভ ফিল্ডে মিনেসোটা টুইন্সের বিরুদ্ধে দশম ইনিংসে দ্বিতীয় বেসম্যান আন্দ্রেস...

🔴লাইভ: মারাত্মক লেবাননে বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর নির্মাতা বলেছেন যে সেগুলি কয়েক বছর আগে বন্ধ হয়ে গেছে

জাপানি কোম্পানি আইকম বৃহস্পতিবার বলেছে যে এটি প্রায় 10 বছর আগে লেবাননে বুধবারের বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর মডেল তৈরি করা বন্ধ করে দিয়েছে।...

Related Articles

জেনিফার লোপেজ এবং বেন অ্যাফ্লেক একসাথে স্কুলের রাতে ফিরে, বিবাহবিচ্ছেদ এখনও চলছে

জেনিফার লোপেজ এবং বেন অ্যাফ্লেক যখন তাদের বাচ্চাদের কথা আসে তখন তারা...

জন পলসন ডোনাল্ড ট্রাম্পের ট্যারিফ পরিকল্পনা সম্পর্কে ওয়াল স্ট্রিট উদ্বেগ উপেক্ষা করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ...

ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ সমুদ্র সৈকতে ডেটে যান, শুধু বন্ধুরা

এনবিএ চ্যাম্পিয়ন ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ তারা তাদের সাঁতারের পোষাক খুলে...

আমার বিগ ফ্যাট ফ্যাবুলাস লাইফ: হুইটনি থোর ড্রেস কেনাকাটা করে

হুইটনি থোর এর মাই বিগ ফেবুলাস লাইফ ড্রেস কেনার সময় চোখের জল।...