Home বিনোদন কেয়ার স্টারমার কাউন্সিলর বিদ্রোহের মুখোমুখি হন কারণ সু গ্রে-এর বেতন তার চেয়ে বেশি
বিনোদন

কেয়ার স্টারমার কাউন্সিলর বিদ্রোহের মুখোমুখি হন কারণ সু গ্রে-এর বেতন তার চেয়ে বেশি

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

স্যার কিয়ার স্টারমার তার সরকারের হৃদয়ে একটি তিক্ত বেতন বিদ্রোহের মুখোমুখি হচ্ছেন যখন এটি প্রকাশ পেয়েছে যে তার প্রধান স্টাফ, সু গ্রেকে বছরে £170,000 দেওয়া হচ্ছে, প্রধানমন্ত্রী নিজে থেকেও বেশি।

এই প্রকাশটি স্টারমার প্রশাসনের হৃদয়ে তিক্ত উত্তেজনা প্রকাশ করে, অনেক রাজনৈতিক উপদেষ্টা চুক্তিতে স্বাক্ষর করতে অস্বীকার করে এবং দাবি করে যে তাদের নিম্নমানের বেতন দেওয়া হচ্ছে।

“সুয়ের বেতন সম্পর্কে এই খবরটি শেষ খড় হতে পারে,” একজন বিশেষ উপদেষ্টা বলেছেন, যিনি বিশ্বাস করেন ধূসর তার সহকর্মীদের রক্ষা করতে ব্যর্থ। “অনেক লোক চলে যাওয়ার জন্য প্রস্তুত। আমার পরিচিত কেউ চুক্তিতে স্বাক্ষর করেনি।”

গ্রে এর পারিশ্রমিকের প্রকাশ, যা প্রথম বিবিসি দ্বারা রিপোর্ট করা হয়েছিল, দেখায় যে তিনি মন্ত্রিপরিষদ মন্ত্রী বা তার ডাউনিং স্ট্রিট পূর্বসূরীর চেয়ে বেশি বেতন পান। প্রধানমন্ত্রী পান 166,786 পাউন্ড, আর ক্যাবিনেট মন্ত্রীরা পান 158,851 পাউন্ড।

একজন লেবার কাউন্সিলর বলেন, “আমি আপনাকে বলতে পারব না যে মনোবল কতটা নিচু। “স্যু হল ইতিহাসের সর্বোচ্চ অর্থপ্রদানকারী স্প্যাড, কিন্তু সে মনে করে আমরা অকেজো।”

একটি ডাউনিং স্ট্রিট উত্স স্বীকার করেছে যে বিশেষ উপদেষ্টাদের তাদের বেতন নির্ধারণের প্রক্রিয়া সম্পর্কে “অভিযোগ থাকতে পারে”, কিন্তু জোর দিয়েছিলেন যে “তাদের এই প্রক্রিয়ায় কোনও ক্ষোভের দিকে মনোনিবেশ করা উচিত” এবং গ্রেতে নয়।

পরিস্থিতির উপর এত ক্ষোভ কেন জানতে চাইলে তারা যুক্তি দিয়েছিলেন যে “যেকোনো কিছুর জন্য স্টাফ প্রধানকে দায়ী করা হয়” – এমনকি অন্যায়ভাবে হলেও।

গ্রে-এর রক্ষণশীল পূর্বসূরি, লিয়াম বুথ-স্মিথ, যিনি তখন থেকে একজন সমকক্ষ হয়েছেন, তাকে £140,000 থেকে £145,000 এর মধ্যে বেতন দেওয়া হয়েছিল, যা সেই সময়ে বিশেষ উপদেষ্টাদের জন্য সর্বোচ্চ বেতনের ব্যান্ড ছিল, যখন তিনি ঋষি সুনাকের জন্য কাজ করেছিলেন।

উদ্ঘাটনটি সর্বশেষ ঘটনা যেখানে গ্রে, একজন প্রাক্তন উচ্চ-পদস্থ বেসামরিক কর্মচারী, তার ভূমিধস নির্বাচনের বিজয়ের মাত্র কয়েক মাস পরে ক্রমবর্ধমান অভ্যন্তরীণ অসন্তোষের চিহ্ন হিসাবে, সরকারের অভ্যন্তরে থেকে বেনামী অভিযোগের পরে আলোকিত হয়েছে।

তার পারিশ্রমিক পাবলিক ডোমেনে পরিণত হওয়ার বিবরণ অন্যান্য শ্রম বিশেষ উপদেষ্টাদের মধ্যে অসন্তোষ বাড়িয়ে তোলে, যারা ব্যক্তিগতভাবে তাদের নিজস্ব বেতন এবং চুক্তির বিষয়ে অভিযোগ করেছিলেন।

কেউ কেউ বলছেন যে তারা বিরোধী দলের উপদেষ্টা হিসাবে লেবার পার্টি যে বেতন দেয় তার থেকে উল্লেখযোগ্যভাবে কম সরকারে তাদের বেতন দেওয়া হয়েছিল। “আমাদের £60,000 পরিসরে বেতন দেওয়া হচ্ছে, যখন একই কাজ করা রক্ষণশীলদের £80,000 রেঞ্জের মধ্যে বেতন দেওয়া হচ্ছে,” একজন বলেছেন।

গ্রে চেয়েছিলেন – এবং পেয়েছেন – তিনি বর্তমানে যে বেতন পান, বিবিসি জানিয়েছে।

তবে একজন সরকারী কর্মকর্তা জোর দিয়েছিলেন যে গ্রেকে প্রধানমন্ত্রীর চেয়ে কম বেতনে সম্মত হওয়ার জন্য সক্রিয়ভাবে চাপ দেওয়া হয়েছিল – অবিকল তার বেশি উপার্জনের শিরোনাম এড়াতে – “স্পষ্টভাবে মিথ্যা” এবং তাকে “তার বেতন সম্পর্কে জানানো হয়েছিল” সংজ্ঞায়িত করা হয়েছে”।

মন্ত্রিপরিষদ কার্যালয় বলেছে: “রাজনৈতিক নিয়োগকারীরা তাদের নিজস্ব বেতনের সীমা সম্পর্কে সিদ্ধান্ত নিয়েছেন বা তাদের নিজস্ব বেতন নির্ধারণ করেছেন এমন পরামর্শ দেওয়া মিথ্যা।

“বিশেষ উপদেষ্টাদের বেতন সম্পর্কে যে কোন সিদ্ধান্ত কর্মকর্তাদের দ্বারা নেওয়া হয়, রাজনৈতিক নিয়োগকারীরা নয়… বিশেষ উপদেষ্টারা সরকারী তহবিলের ব্যয় অনুমোদন করতে পারে না বা বাজেটের জন্য দায়বদ্ধ হতে পারে না।”

কনজারভেটিভরা “অভূতপূর্ব” বেতন চুক্তির সমালোচনা করেছে এবং একটি দলীয় বিবৃতিতে, বিশেষ উপদেষ্টাদের জন্য শীর্ষ বেতন ব্যান্ডে আপাত পরিবর্তন সম্পর্কে স্টারমারকে 10 প্রশ্ন জিজ্ঞাসা করেছে।

এর মধ্যে গ্রে-এর নতুন বেতন এবং শীর্ষ বেতন ব্যান্ড ক্যাপ বৃদ্ধিতে প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে স্বাক্ষর করেছেন কিনা এবং গ্রে তার নিজের বেতন নির্ধারণে বা বিশেষ উপদেষ্টাদের বেতন নির্ধারণে ভূমিকা রেখেছেন কিনা তা জানার দাবি অন্তর্ভুক্ত।

বিরোধী দলটিও হাইলাইট করেছে যে মন্ত্রিপরিষদ মন্ত্রী জর্জিয়া গোল্ড, বিশেষ উপদেষ্টাদের বেতনের ক্যাপ পরিবর্তন সম্পর্কে এই সপ্তাহে রক্ষণশীল এমপি এবং প্রাক্তন কোষাধ্যক্ষ-জেনারেল জন গ্লেনের একটি সংসদীয় প্রশ্নের উত্তর দিতে অস্বীকার করেছেন।

গোল্ড বলেন, বার্ষিক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হবে।

হোয়াইটহলের একজন সিনিয়র ব্যক্তিত্ব সতর্ক করে দিয়েছিলেন যে গ্রেকে “বিপজ্জনকভাবে উন্মোচিত” বলে মনে হয়েছে এবং বলেছিলেন যে তাকে জনসাধারণের ক্ষেত্রে তার প্রোফাইল কমাতে হবে বা স্টারমার সরকারের জন্য একটি অস্থিতিশীল বিক্ষেপ হওয়ার ঝুঁকি রয়েছে।

টোরি ডাউনিং স্ট্রিটের একজন প্রাক্তন সহযোগী বলেছেন: “এটা আমার কাছে বেশ আত্মঘাতী বলে মনে হচ্ছে। আমি জানি না সে কি করছে। দেখে মনে হচ্ছে সে এতদিন টিকবে না।”

যাইহোক, ডাউনিং স্ট্রিটে স্টারমারের সহযোগীরা গ্রে-এর ভূমিকা অপ্রতিরোধ্য হয়ে উঠতে পারে এমন পরামর্শ প্রত্যাখ্যান করে। “একমাত্র গুরুত্বপূর্ণ বিষয় হল যে তিনি সরকারে একটি দুর্দান্ত কাজ চালিয়ে যাচ্ছেন, তিনি যে ইশতেহারে নির্বাচিত হয়েছেন তার উপর দৃষ্টি নিবদ্ধ করেছেন,” 10 নম্বরের একজন কর্মকর্তা বলেছেন, “তিনি সেই কাজটি চালিয়ে যাবেন।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জমজদের বিপক্ষে সিরিজের ফাইনালে অভিভাবকরা কখনোই হাল ছেড়ে না দেওয়ার মনোভাব নিয়ে আসে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; ক্লিভল্যান্ড গার্ডিয়ানস শর্টস্টপ ব্রায়ান রচিও (বাম) প্রগ্রেসিভ ফিল্ডে মিনেসোটা টুইন্সের বিরুদ্ধে দশম ইনিংসে দ্বিতীয় বেসম্যান আন্দ্রেস...

🔴লাইভ: মারাত্মক লেবাননে বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর নির্মাতা বলেছেন যে সেগুলি কয়েক বছর আগে বন্ধ হয়ে গেছে

জাপানি কোম্পানি আইকম বৃহস্পতিবার বলেছে যে এটি প্রায় 10 বছর আগে লেবাননে বুধবারের বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর মডেল তৈরি করা বন্ধ করে দিয়েছে।...

Related Articles

জেনিফার লোপেজ এবং বেন অ্যাফ্লেক একসাথে স্কুলের রাতে ফিরে, বিবাহবিচ্ছেদ এখনও চলছে

জেনিফার লোপেজ এবং বেন অ্যাফ্লেক যখন তাদের বাচ্চাদের কথা আসে তখন তারা...

জন পলসন ডোনাল্ড ট্রাম্পের ট্যারিফ পরিকল্পনা সম্পর্কে ওয়াল স্ট্রিট উদ্বেগ উপেক্ষা করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ...

ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ সমুদ্র সৈকতে ডেটে যান, শুধু বন্ধুরা

এনবিএ চ্যাম্পিয়ন ইমান শাম্পার্ট এবং অ্যাম্বার রোজ তারা তাদের সাঁতারের পোষাক খুলে...

আমার বিগ ফ্যাট ফ্যাবুলাস লাইফ: হুইটনি থোর ড্রেস কেনাকাটা করে

হুইটনি থোর এর মাই বিগ ফেবুলাস লাইফ ড্রেস কেনার সময় চোখের জল।...