Home খবর সুইডিশ পররাষ্ট্রমন্ত্রী অপ্রত্যাশিতভাবে পদত্যাগ করেছেন – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

সুইডিশ পররাষ্ট্রমন্ত্রী অপ্রত্যাশিতভাবে পদত্যাগ করেছেন – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

টোবিয়াস বিলস্ট্রম, যিনি সুইডেনের ন্যাটো সদস্যপদ তত্ত্বাবধান করেন, তিনি এই পদক্ষেপের কোনো কারণ না জানিয়ে পররাষ্ট্রমন্ত্রীর পদ থেকে পদত্যাগ এবং রাজনীতি থেকে অবসর নেওয়ার ঘোষণা দেন।

50 বছর বয়সী বিলস্ট্রম 2002 সালে প্রথম সুইডিশ পার্লামেন্টে নির্বাচিত হন এবং 2022 সালে পররাষ্ট্রমন্ত্রী নিযুক্ত হন।

বুধবার একটি এক্স পোস্টে, বিলস্ট্রম বলেছেন যে তিনি প্রধানমন্ত্রী উলফ ক্রিস্টারসনকে তার প্রস্থানের কথা জানিয়েছেন “দুঃখ এবং গর্বের মিশ্রণে।”

‘এখন পুরোপুরি রাজনীতি ত্যাগ করতে যাচ্ছি’ বিলস্ট্রম লিখেছেন। “এর মানে হল আমিও রিক্সডগে আমার আসন ছেড়ে দিচ্ছি। আমি পরবর্তীতে কী করব তা এখনও খোলা আছে,” তিনি যোগ করেছেন, উল্লেখ্য যে তিনি ছিলেন “মাত্র 50 বছর বয়সী” এবং আপনার চিহ্ন রেখে যেতে পারে “অন্যান্য প্রসঙ্গে।”

গত দুই বছরে তার সর্বশ্রেষ্ঠ কৃতিত্ব হিসাবে, বিলস্ট্রম ন্যাটোতে যোগদানের জন্য সুইডেনের 200 বছরের নিরপেক্ষতা পরিত্যাগকে তালিকাভুক্ত করেছেন। “একটি দীর্ঘ এবং কখনও কখনও চ্যালেঞ্জিং প্রক্রিয়ার পরে।”

স্টকহোম এখন এর অংশ “ইউক্রেনকে সমর্থনকারী দেশগুলির মূল” এবং বিরোধিতা “রাশিয়ান সম্প্রসারণবাদ” তিনি যোগ করেছেন।

বিলস্ট্রম ক্রিস্টারসনকে পররাষ্ট্রমন্ত্রী হওয়ার জন্য বিশ্বাস করার জন্য এবং তার আগে মডারেট পার্টির সংসদীয় দলকে নেতৃত্ব দেওয়ার জন্য ধন্যবাদ জানান।

সুইডিশ সংবাদমাধ্যমের মতে, বিলস্ট্রমের প্রস্থান নীল থেকে বেরিয়ে এসেছে। সংবাদপত্র Expressen এবং Aftonbladet দাবি করেছে এটি একটি দ্বারা সৃষ্ট হয়েছে “চেরা” তার এবং প্রধানমন্ত্রীর মধ্যে। সম্ভাব্য কারণ হিসাবে, সংবাদপত্রগুলি ক্রিস্টারসনের পররাষ্ট্র নীতি উপদেষ্টা নিয়োগের কথা উল্লেখ করেছে, তবে গাজা সংঘাতে সুইডেনের অবস্থান নিয়েও বিরোধ রয়েছে, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে “ইসরায়েলের জন্য আরও অনুকূল একটি লাইন”।

“প্রধানমন্ত্রীর সাথে টোবিয়াস বিলস্ট্রমের খুব ঘনিষ্ঠ এবং ভালো সহযোগিতা ছিল,” এর মুখপাত্র আনা এরহার্ড এই প্রতিবেদনের প্রতিক্রিয়ায় বলেছেন। ক্রিস্টারসনের প্রেস সেক্রেটারি সিরি স্টেইজারও বলেছেন যে প্রতিবেদনগুলি মিথ্যা এবং “কোন দ্বন্দ্ব নেই” বিলস্ট্রমের প্রস্থানের পিছনে।

বিলস্ট্রম 2014 থেকে 2017 পর্যন্ত রিক্সড্যাগের প্রথম ভাইস-প্রেসিডেন্ট ছিলেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার আগে, তিনি আরও দুটি মন্ত্রী পদে অধিষ্ঠিত ছিলেন, প্রথমত অভিবাসন ও আশ্রয় নীতি (2006-2014) এবং কর্মসংস্থান (2010) মন্ত্রী হিসাবে। .

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডি-ব্যাক ব্রুয়ার্সের বিরুদ্ধে ম্যাচআপে তাদের উত্থান অব্যাহত রাখতে চায়

16 সেপ্টেম্বর, 2024; ডেনভার, কলোরাডো, মার্কিন যুক্তরাষ্ট্র; কোরস ফিল্ডে কলোরাডো রকিজের বিপক্ষে সপ্তম ইনিংসে ঢিবি থেকে ছিটকে যাওয়ার পর অ্যারিজোনা ডায়মন্ডব্যাকস পিচার শুরু...

ইলন মাস্ক ব্রাজিলীয় আদালতের আইনি প্রয়োজনীয়তা পূরণ করেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইলন মাস্ক পিছু হটলেন এবং X-এর...

Related Articles

ইরানে কয়লা খনিতে বিস্ফোরণে কয়েক ডজন নিহত ও ২০ জন আহত হয়েছে

ইরানের একটি কয়লা খনিতে বিস্ফোরণ ঘটায় একটি গ্যাস লিকেজ 50 টিরও বেশি...

ভারতীয় এড-টেক স্টার্টআপ ফিজিক্স ওয়াল্লাহ অর্থায়নে $2.8 বিলিয়ন মূল্যায়ন করেছে

আলাখ পান্ডে (আর), ফিজিক্স ওয়াল্লার সিইও, কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা প্রতীক মহেশ্বরী (এল) সহ।...

🔴 লাইভ: ইসরায়েল এবং হিজবুল্লাহ সীমান্তে ভারী গুলি বিনিময়

ইসরায়েলি সেনাবাহিনী রবিবার বলেছে যে তারা হাইফাতে ইসরায়েলি সামরিক উত্পাদন সাইটগুলিতে রকেট...

নতুন ফরাসি সরকারের লাইনআপের মূল মন্ত্রীদের দিকে এক নজর

গত জুলাইয়ে পার্লামেন্ট স্থগিত হওয়ার ফলে কয়েক মাস রাজনৈতিক অচলাবস্থা ও অনিশ্চয়তার...