Home খবর ফেড রেট সিদ্ধান্তের আগে বিটকয়েন $60,000-এর উপরে উঠে গেছে
খবর

ফেড রেট সিদ্ধান্তের আগে বিটকয়েন $60,000-এর উপরে উঠে গেছে

Share
Share

অভিষেক দাস | লাইটরোকেট | গেটি ইমেজ

বিটকয়েন মঙ্গলবার $60,000 পুনরুদ্ধার করেছে কারণ বিনিয়োগকারীরা ফেডারেল রিজার্ভের রেট কমানোর পরিকল্পনার বিবরণের জন্য অপেক্ষা করছে।

কয়েন মেট্রিক্স অনুসারে, ফ্ল্যাগশিপ ক্রিপ্টোকারেন্সির দাম 4.3% বেড়ে $60,394.41 হয়েছে৷ এক পর্যায়ে তা বেড়ে দাঁড়ায় $61,335.83। সোমবার রাতে এটি একটি প্রাথমিক উত্সাহ পেয়েছিল যখন প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প তার প্রকাশ করেছিলেন নতুন ক্রিপ্টোকারেন্সি উদ্যোগ, ওয়ার্ল্ড ফিনান্সিয়াল লিবার্টি কয়েন.

ফেডারেল রিজার্ভ তার দুই দিনের নীতিগত বৈঠক শুরু করার সাথে সাথে মঙ্গলবার সকালে বিটকয়েন $60,000 এর স্তর ভেঙেছে। কেন্দ্রীয় ব্যাংক ব্যাপকভাবে আশা করা হচ্ছে যে চার বছরে প্রথমবারের মতো সুদের হার কমানো হবে, যা বিটকয়েন সহ ঝুঁকিপূর্ণ সম্পদকে বাড়িয়ে তুলবে।

সোয়ার্ম মার্কেটের সহ-প্রতিষ্ঠাতা ফিলিপ পিপার বলেন, বিটকয়েন “সম্ভবত ফেড রেট কমানোর খবরে প্রতিক্রিয়া দেখাবে এবং স্বল্প-মেয়াদী বাজারের গতিশীলতা ফিল্টার হিসাবে কিছু রিট্রেসমেন্টের সাথে প্রতিক্রিয়া দেখাবে।” “কিন্তু আর্থিক অবস্থার শিথিলকরণের দীর্ঘমেয়াদী প্রভাবগুলি বিটকয়েন, ইথার এবং বাজারের বাকি অংশগুলির জন্য একটি নতুন ষাঁড়ের চক্রের কাছে ধার দেয়৷ অতীতে, বিটকয়েন নাসডাকের মতো প্রধান প্রযুক্তি সূচকগুলির সাথে কিছুটা সম্পর্কযুক্ত ছিল এবং বিস্তৃতভাবে এগিয়ে যায়৷ আর্থিক অবস্থার সাথে সঙ্গতিপূর্ণ কারণ বিনিয়োগকারীরা নিম্ন হারের পরিবেশে ফলন চায়।”

ফেড রেট 25 বা 50 বেসিস পয়েন্ট কমিয়ে দেবে কিনা তা নিয়ে বাজার বিভক্ত। ব্যবসায়ীরা বর্তমানে 63% সম্ভাবনার মধ্যে মূল্য নির্ধারণ করছে যে কেন্দ্রীয় ব্যাংক 50 বেসিস পয়েন্ট দ্বারা হার কমিয়ে দেবে, অনুযায়ী সিএমই গ্রুপ ফেডওয়াচ টুল. এক ভিত্তি পয়েন্ট 0.01% এর সমতুল্য।

বিটকয়েন এই বছর $55,000 থেকে $70,000 এর মধ্যে ট্রেড করছে। বিনিয়োগকারীরা ক্রিপ্টোকারেন্সি বাজারকে নাড়া দিতে পরবর্তী অনুঘটক হিসেবে ফেডের হার কমানো, বিটকয়েন ইটিএফের উত্থান এবং মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলের প্রত্যাশা করছেন।

CNBC PRO থেকে এই ক্রিপ্টোকারেন্সি অন্তর্দৃষ্টিগুলি মিস করবেন না:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Stampeders এবং Roughriders অধরা জয় চান

20 আগস্ট, 2022; টরন্টো, অন্টারিও, ক্যান; ক্যালগারি স্ট্যাম্পেডার্স কোয়ার্টারব্যাক জ্যাক মায়ার (12) BMO ফিল্ডে টরন্টো আর্গোনটসকে পরাজিত করার পর মাঠের বাইরে চলে যাচ্ছেন।...

ফ্রান্সে যৌন নির্যাতনের রিপোর্ট করার সময় অভিবাসী নারীরা ‘দ্বিতীয় ট্রমা’-এর সম্মুখীন হন

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের একটি সাম্প্রতিক প্রতিবেদন প্রকাশ করে যে ফ্রান্সে নথিভুক্ত নারীরা যৌন সহিংসতার রিপোর্ট করার ক্ষেত্রে উল্লেখযোগ্য বাধার সম্মুখীন হয়, প্রায়শই তাদের সাহায্য...

Related Articles

পর্ন সাইটে ‘কালো নাৎসি’ পৃষ্ঠ সম্পর্কে মন্তব্য করার পরে ট্রাম্প মিত্র গভর্নেটোরিয়াল রেস থেকে সরে যেতে অস্বীকার করেছেন

উত্তর ক্যারোলিনায় গভর্নরের জন্য একজন রিপাবলিকান প্রার্থী দাসত্ব সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন...

ব্যাংক অফ জাপান বেঞ্চমার্ক সুদের হার স্থিতিশীল রাখে কারণ এটি সতর্কতার সাথে এগিয়ে যায়

27 এপ্রিল, 2022-এ জাপানি পতাকা টোকিওতে ব্যাংক অফ জাপান (BoJ) সদর দফতরের...

ঝড় বরিস উত্তর ইতালিতে বন্যা নিয়ে আসায় দুজন নিখোঁজ এবং 1000 জনকে সরিয়ে নেওয়া হয়েছে

ইতালির উত্তর-পূর্বাঞ্চলীয় এমিলিয়া-রোমাগনা অঞ্চলে ভারী বন্যা ও ভূমিধসের কারণে দু’জন নিখোঁজ এবং...

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং...