Home খবর ব্রিটিশ ই-কমার্স কোম্পানি THG প্রযুক্তি প্ল্যাটফর্ম Ingenuity-কে স্পিন অফ করবে
খবর

ব্রিটিশ ই-কমার্স কোম্পানি THG প্রযুক্তি প্ল্যাটফর্ম Ingenuity-কে স্পিন অফ করবে

Share
Share

THG, পূর্বে The Hut Group নামে পরিচিত, একটি যুক্তরাজ্য-ভিত্তিক ই-কমার্স কোম্পানি

পাভলো গনচার | স্যুপ ছবি | Getty Images এর মাধ্যমে Lightrocket

ব্রিটিশ ই-কমার্স কোম্পানি THG মঙ্গলবার বলেছে যে এটি যুক্তরাজ্যে একটি বড় সার্বজনীনভাবে তালিকাভুক্ত প্রযুক্তির নাম নির্মাণের প্রতিষ্ঠাতা ম্যাথিউ মোল্ডিংয়ের দৃষ্টিভঙ্গিতে আঘাত করে তার প্রযুক্তি প্ল্যাটফর্ম, ইনজেনুইটি বন্ধ করতে চাইছে।

THG, যা আগে The Hut Group নামে পরিচিত ছিল, মঙ্গলবার বিনিয়োগকারীদের কাছে একটি আপডেটে বলেছে যে এটি “THG Ingenuity-এর স্পিন-অফের সুবিধার্থে সম্ভাব্য কাঠামো পর্যালোচনা করার জন্য সক্রিয়ভাবে বিস্তারিত কাজ করছে।”

“এই পর্যায়ে, একটি ডিমার্জার সময়সূচীতে কোন নিশ্চিততা প্রদান করা যায় না যখন আমরা এই ফলাফল অর্জনের বিকল্পগুলি বিবেচনা করি। যাইহোক, স্ট্রাকচারিং ট্যাক্স সেটেলমেন্ট ইতিমধ্যে HMRC দ্বারা অনুমোদিত হয়েছে,” যুক্তরাজ্যের কর সংগ্রহ কর্তৃপক্ষ THG যোগ করেছে৷

যেকোন প্রস্তাবিত ডিমার্জারের জন্য শেয়ারহোল্ডারদের অনুমোদনের প্রয়োজন হবে, কোম্পানিটি বলেছে যে ব্যবসার প্রস্তাবিত ডিমার্জারের বিষয়ে আরও তথ্য যথাসময়ে শেয়ারহোল্ডারদের সরবরাহ করা হবে।

যদি এবং যখন স্পিন-অফ অনুমোদিত হয়, THG গ্রুপ কোম্পানি শুধুমাত্র তার THG সৌন্দর্য এবং THG পুষ্টি বিভাগ নিয়ে গঠিত হবে। কোম্পানিটি বিশ্বাস করে যে এটি এর কাঠামোকে সহজ করবে এবং বিনিয়োগকারীদের ব্যবসাকে আরও ভালভাবে বুঝতে সাহায্য করবে।

মঙ্গলবার সকালের লেনদেনের সময় THG শেয়ার প্রায় 10% কমেছে।

THG 2021 সালে একটি পৃথক উদ্যোগ হিসাবে THG Ingenuity গঠন করেছে যা খুচরা বিক্রেতাদের কাছে ই-কমার্স সমাধান বিক্রি করে। THG ছাঁচনির্মাণ পূর্বে বর্ণিত THG দক্ষতা একটি “সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার প্ল্যাটফর্ম” হিসাবে পণ্যগুলিকে প্রচার করার জন্য, যার মধ্যে THG দ্বারা বিক্রি হওয়া ব্র্যান্ডগুলি এবং সেইসাথে অন্যান্য কোম্পানিগুলির দ্বারা বিক্রি হওয়াগুলিও রয়েছে৷

একটি হেভিওয়েট জাপানি প্রযুক্তি বিনিয়োগকারীর সহায়তায় এই উদ্যোগটি গঠিত হয়েছিল সফটব্যাঙ্কযা 2021 সালের মে মাসে £481 মিলিয়নে THG-তে 8% শেয়ার কিনেছিল। সেই সময়ে চুক্তিটি SoftBank কে THG Ingenuity-এ অতিরিক্ত $1.6 বিলিয়ন বিনিয়োগ করার বিকল্প দিয়েছিল।

যাইহোক, 2022 সালের অক্টোবরে, SoftBank THG-এর সাথে তার বিনিয়োগ চুক্তি শেষ করে এবং মোল্ডিংয়ের কাছে কোম্পানিতে তার সম্পূর্ণ অংশীদারিত্ব বিক্রি করে।

FTSE সূচক অন্তর্ভুক্ত করার জন্য চাপ দেওয়া

তার Ingenuity হাতের জন্য একটি স্পিন-অফ চাওয়ার পাশাপাশি, THG তার বর্তমানে সর্বজনীনভাবে লেনদেন করা শেয়ারগুলিকে লন্ডন স্টক এক্সচেঞ্জের সদ্য নির্মিত ইকুইটি ট্রেডিং কোম্পানি (ESCC) বিভাগে স্থানান্তর করার পরিকল্পনা করছে৷

পূর্বে, THG LSE-এর স্ট্যান্ডার্ড সেগমেন্টে তালিকাভুক্ত ছিল। যাইহোক, স্টক এক্সচেঞ্জে এই বিভাগে তালিকাভুক্ত কোম্পানিগুলি FTSE 100-এর মতো বড় ব্লু-চিপ স্টক সূচকগুলিতে অন্তর্ভুক্তির জন্য বিবেচিত হওয়ার যোগ্য নয়।

প্রযুক্তি এক্সিকিউটিভ এবং বিনিয়োগকারীরা লন্ডনের আইপিও বাজারের কাঠামো নিয়ে দুঃখ প্রকাশ করার পর, LSE, যুক্তরাজ্য সরকার এবং আর্থিক আচরণ কর্তৃপক্ষের কর্মকর্তারা লন্ডনের তালিকাভুক্তির নিয়মগুলিকে সংস্কার করতে এবং এক্সচেঞ্জটিকে উচ্চ-প্রবৃদ্ধি প্রযুক্তি কোম্পানিগুলির জন্য আরও আকর্ষণীয় জায়গা করে তুলতে একসঙ্গে কাজ করেছে।

চলতি বছরের শুরুতে এফসিএ ESCC চালু করেছেঅন্যান্য পরিবর্তনের মধ্যে, ব্রিটেনের তালিকা পরিবেশে ব্যাপক সংস্কারের অংশ হিসেবে।

THG বলেছে যে কোম্পানির নতুন তালিকা কাঠামো যুক্তরাজ্যের ইক্যুইটি সূচকে অন্তর্ভুক্তির জন্য বিবেচিত হওয়ার সম্ভাবনা বাড়িয়ে তুলবে এবং এর ফলে কোম্পানির নিষ্ক্রিয় বিনিয়োগ প্রবাহ এবং শেয়ারের তরলতা উন্নত করবে।

THG এর পাবলিক মার্কেটের অসুবিধা

THG তার স্টক মূল্যকে 2020 এবং 2021 কারিগরি সমাবেশের দৈত্য উচ্চতায় পুনরুদ্ধার করার জন্য সংগ্রাম করেছে, যখন বিনিয়োগকারীরা ব্যবসায় অর্থ ঢালছিল, ঘরে থাকার প্রবণতা থেকে উপকৃত হয়েছিল এবং অনলাইন কেনাকাটার দিকে একটি দীর্ঘমেয়াদী পরিবর্তন।

2020 সালের ডিসেম্বরে স্টকটি শেয়ার প্রতি £800-এর সর্বকালের ইন্ট্রাডে সর্বোচ্চে পৌঁছেছে।

আজ তারা £57.65 এ লেনদেন করছে, প্রযুক্তি এবং ই-কমার্স স্টকগুলিতে কোভিড-চালিত বুমের শীর্ষে তাদের মূল্যের একটি ভগ্নাংশ।

বাজারের সাথে কোম্পানির সংগ্রামের পাশাপাশি, মোল্ডিং লন্ডনের প্রযুক্তি তালিকার বাজারের একজন বিশিষ্ট সমালোচক ছিলেন, 2021 সালে GQ ম্যাগাজিনকে বলেছিলেন যে THG-এর আইপিও “শুরু থেকে শেষ পর্যন্ত অস্বাভাবিক ছিল” এবং শেষ পর্যন্ত, এটি একটি “ভুল” ছিল।

তিনি এ সময় আরও বলেন, যুক্তরাজ্যের চেয়ে যুক্তরাষ্ট্রে টিএইচজি চালু করলে ভালো হতো।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

নাইকির সিইও জন ডোনাহো পদত্যাগ করবেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। নাইকির প্রধান নির্বাহী জন ডোনাহো আগামী...

ফরাসী প্রধানমন্ত্রী বার্নিয়ার ম্যাক্রোঁকে নতুন মন্ত্রিসভা বাছাই উপস্থাপন করেছেন

ফরাসি রক্ষণশীল এবং মধ্যপন্থী দল এবং সংসদীয় গোষ্ঠীর নেতাদের সাথে বৈঠকের পরে, ফরাসি প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ার বৃহস্পতিবার রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁর কাছে তার নতুন...

Related Articles

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো...

লেবাননে পেজার হামলার তদন্তে তাইওয়ান দুজনকে জিজ্ঞাসাবাদ করেছে

তাইওয়ান শুক্রবার বলেছে যে মঙ্গলবার লেবাননে বিস্ফোরিত হওয়া শত শত পেজার তাইওয়ানে...

পর্ন সাইটে ‘কালো নাৎসি’ পৃষ্ঠ সম্পর্কে মন্তব্য করার পরে ট্রাম্প মিত্র গভর্নেটোরিয়াল রেস থেকে সরে যেতে অস্বীকার করেছেন

উত্তর ক্যারোলিনায় গভর্নরের জন্য একজন রিপাবলিকান প্রার্থী দাসত্ব সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন...

ব্যাংক অফ জাপান বেঞ্চমার্ক সুদের হার স্থিতিশীল রাখে কারণ এটি সতর্কতার সাথে এগিয়ে যায়

27 এপ্রিল, 2022-এ জাপানি পতাকা টোকিওতে ব্যাংক অফ জাপান (BoJ) সদর দফতরের...