Home খেলাধুলা ব্রোঞ্জ পদক মামলায় সুইস সুপ্রিম কোর্টে আপিল করেছে জর্ডান চিলিস
খেলাধুলা

ব্রোঞ্জ পদক মামলায় সুইস সুপ্রিম কোর্টে আপিল করেছে জর্ডান চিলিস

Share
Share

অলিম্পিক: জিমন্যাস্টিকসআগস্ট 5, 2024; প্যারিস, ফ্রান্স; প্যারিস 2024 গ্রীষ্মকালীন অলিম্পিকে জিমন্যাস্টিক ইভেন্টের ফাইনালের তৃতীয় দিন পরে একটি ছবির জন্য পোজ দিচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সিমোন বাইলস এবং জর্ডান চিলিস: কাইল টেরদা-ইমাগন ছবি

জর্ডান চিলিস প্যারিস অলিম্পিকে তার ব্রোঞ্জ পদক কেড়ে নেওয়া খেলাধুলার আদালতের (সিএএস) রায়কে বাতিল করার প্রয়াসে সুইস ফেডারেল সুপ্রিম কোর্টে আবেদন করছে।

চিলিসের আবেদন ইউএসএ জিমন্যাস্টিকস এবং ইউএস অলিম্পিক ও প্যারালিম্পিক কমিটি দ্বারা সমর্থিত। সোমবার এক বিবৃতিতে, ইউএসএ জিমন্যাস্টিকস বলেছে যে এটি “প্রাথমিক প্রক্রিয়ায় জর্ডানকে নেতৃত্ব দেওয়ার জন্য একটি সম্মিলিত এবং কৌশলগত সিদ্ধান্ত নিয়েছে। ইউএসএজি জর্ডান এবং তার আইনি দলের সাথে ঘনিষ্ঠভাবে সমন্বয় করছে এবং জর্ডানের জন্য ন্যায়বিচারের জন্য চলমান সাধনায় আদালতের সমর্থনে মামলা করবে। “

চিলিস মহিলাদের ফ্লোরে ব্রোঞ্জ জিতেছে তার কোচ, সিসিলি ল্যান্ডি, তার প্রাথমিক স্কোর 13.666 থেকে 13.766 এ সংশোধন করতে সাহায্য করার পরে। রোমানিয়ান আনা বারবোসু এবং সাবরিনা মানেকা-ভয়েনিয়াকে পেছনে ফেলে চিলিস তৃতীয় স্থানে উঠে এসেছে।

রোমানিয়া তার মামলাটি CAS-এ নিয়েছিল, যুক্তি দিয়ে যে মার্কিন তদন্তটি নিয়মে বর্ণিত এক মিনিটের উইন্ডোটি চার সেকেন্ডের মধ্যে মিস করেছে। সিএএস রোমানিয়ার পক্ষে রায় দেয় এবং চিলিসের ব্রোঞ্জ পদক বারবোসুকে পুনরায় বরাদ্দ করার নির্দেশ দেয়, যিনি মানেকা-ভয়েনার সাথে 13.7 এ টাই করেছিলেন কিন্তু তার মৃত্যুদণ্ডের স্কোর বেশি ছিল।

মার্কিন যুক্তরাষ্ট্র CAS-এর কাছে আবেদন করার চেষ্টা করেছিল, বলেছিল যে এটি ভিডিও প্রমাণ আবিষ্কার করেছে যে চিলিসের প্রাথমিক স্কোর পোস্ট করার 47 সেকেন্ড পরে ল্যান্ডির আবেদন করা হয়েছিল। সিএএস মামলাটি পুনরায় খুলতে অস্বীকার করে।

CAS সুইজারল্যান্ডের লুসানে অবস্থিত এবং যেকোনো ক্ষেত্রে আপিল সরাসরি দেশের সর্বোচ্চ আদালতে যায়।

চিলিসের আপিল বলে যে তার “শুনাবার অধিকার” লঙ্ঘন করা হয়েছিল যখন CAS নতুন প্রমাণ বিবেচনা করতে অস্বীকার করেছিল। আবেদনে আরও অভিযোগ করা হয়েছে যে রোমানিয়ার পূর্ববর্তী আইনি সম্পর্কের কারণে সিএএস প্যানেলের চেয়ারম্যানের স্বার্থের দ্বন্দ্ব ছিল।

চিলিস গত মাসে একটি সোশ্যাল মিডিয়া পোস্টে বলেছিল যে তার পরিস্থিতি “অন্যায় বলে মনে হচ্ছে” এবং যোগ করেছেন যে তিনি “সোশ্যাল মিডিয়াতে অনুপ্রাণিত জাতিগত আক্রমণের লক্ষ্য” হয়েছেন।

— মাঠ পর্যায়ের মিডিয়া

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

‘বেদনাদায়ক’ বাজেটের প্রত্যাশায় যুক্তরাজ্যের ভোক্তাদের আস্থা কমে গেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ব্রিটেনে ভোক্তাদের আস্থা সেপ্টেম্বরে তীব্রভাবে হ্রাস...

আর্চ ম্যানিং কুইন ইয়ার্সের স্থলাভিষিক্ত হয়েছেন

সেপ্টেম্বর 14, 2024; অস্টিন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; টেক্সাস লংহর্নস কোয়ার্টারব্যাক আর্চ ম্যানিং (16) ড্যারেল কে রয়্যাল-টেক্সাস মেমোরিয়াল স্টেডিয়ামে টেক্সাস-সান আন্তোনিও রোডরানার্সের বিরুদ্ধে প্রথমার্ধে...

Related Articles

টাইগাররা হঠাৎ প্লে অফের প্রভাব সহ সিরিজে ও’র মুখোমুখি হয়

সেপ্টেম্বর 11, 2024; বোস্টন, ম্যাসাচুসেটস, মার্কিন যুক্তরাষ্ট্র; ফেনওয়ে পার্কে অষ্টম ইনিংসে বোস্টন...

ব্লেক ডান রেডদের জলদস্যুদের বিরুদ্ধে স্ফুলিঙ্গ দিতে চায়

জুন 5, 2024; ডেনভার, কলোরাডো, মার্কিন যুক্তরাষ্ট্র; সিনসিনাটি রেডসের আউটফিল্ডার ব্লেক ডান...

রে ব্লু জেসের বিরুদ্ধে সিরিজে শক্তিশালী পিচিংয়ের সুবিধা নেয়

সেপ্টেম্বর 19, 2024; সেন্ট পিটার্সবার্গ, ফ্লোরিডা, মার্কিন যুক্তরাষ্ট্র; টাম্পা বে রে পিচার...

রেড সক্স টুইনদের বিরুদ্ধে ম্লান প্লে অফের আশা বজায় রাখার চেষ্টা করে

13 সেপ্টেম্বর, 2024; ব্রঙ্কস, নিউ ইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র; বোস্টন রেড সক্স রিলিফ...