Home খবর WTA সারাংশ: তিউনিসিয়ার ফাইনালে রেবেকা স্রামকোভা এবং সোনায় কার্তাল
খবর

WTA সারাংশ: তিউনিসিয়ার ফাইনালে রেবেকা স্রামকোভা এবং সোনায় কার্তাল

Share
Share

টেনিস: উইম্বলডন5 জুলাই, 2024; লন্ডন, যুক্তরাজ্য; Sonay Kartal GBR) অল ইংল্যান্ড লন টেনিস এবং ক্রোকেট ক্লাবে দ্য চ্যাম্পিয়নশিপ উইম্বলডন 2024-এর পঞ্চম দিনে মহিলাদের একক ম্যাচে কোকো গাফের (ইউএসএ) বিরুদ্ধে ফোরহ্যান্ড ল্যান্ড করেছে (ছবিতে নেই)৷ বাধ্যতামূলক ক্রেডিট: জিওফ বার্ক-ইমাগন ইমেজ

তিউনিসিয়ার মোনাস্তিরে শনিবার জেসমিন ওপেন তিউনিসিয়ার ফাইনালে স্লোভাকিয়ার রেবেকা স্রামকোভা ৭ নম্বর বাছাই ইতালিয়ান লুসিয়া ব্রোঞ্জেত্তিকে ৬-৩, ৬-৪ হারিয়ে ফাইনালে উঠেছেন।

27 বছর বয়সী স্রামকোভা গ্রেট ব্রিটেনের সোনায় কার্তালের মুখোমুখি হবেন, যিনি রবিবারের ফাইনালে উঠেছিলেন যখন জার্মানির ইভা লিস অসুস্থতার কারণে অবসর নিয়েছিলেন। 22 বছর বয়সী কার্টাল সেই সময় প্রথম সেটে 5-1 এগিয়ে ছিলেন। স্রামকোভা বা কার্টাল কেউই এর আগে WTA ফাইনালে পৌঁছায়নি।

শ্রামকোভা ইতিবাচক নোটে ম্যাচটি শুরু করেছিলেন, ব্রোঞ্জেত্তির সার্ভ ভেঙে দিয়েছিলেন, কিন্তু ইতালীয় খেলোয়াড় ফিরে এসে প্রথম সেটে 3-2 ব্যবধানে এগিয়ে ছিলেন। স্রামকোভা আবার ব্রোঞ্জেত্তি ভেঙে ৪-৩ লিড নেন এবং ব্রোঞ্জেত্তির সার্ভের তৃতীয় বিরতিতে সেট বন্ধ করেন।

ব্রোঞ্জেত্তি দ্বিতীয় সেটে স্রামকোভার সার্ভ ভেঙে ১-০ ব্যবধানে এগিয়ে যান, কিন্তু স্রামকোভা ম্যাচের নির্ণায়ক পয়েন্ট সহ আরও দুবার তার প্রতিপক্ষের সার্ভ ভেঙে দেন।

আক্রনে গুয়াদালাজারা ওপেন

সেমিফাইনালে জয়ের সাথে, পোলিশ ম্যাগডালেনা ফ্রেচ, পঞ্চম বাছা, রবিবার মেক্সিকোর গুয়াদালাজারায় WTA 500 টুর্নামেন্টের ফাইনালে অস্ট্রেলিয়ার অলিভিয়া গাডেকির মুখোমুখি হবে।

ফ্রেচ ফরাসি চতুর্থ বাছাই ক্যারোলিন গার্সিয়াকে 7-6 (4), 7-5-এ পরাজিত করেছেন, যেখানে গাদেকি কলম্বিয়ার ক্যামিলা ওসোরিওকে 6-2, 6-3-এ পরাস্ত করেছেন।

তার দ্বিতীয় WTA ফাইনালে অগ্রসর হয়ে, ফ্রেচ প্রথম সেটে সেট পয়েন্ট বাঁচিয়েছিল এবং দ্বিতীয় সেটে ডাবল বিরতি থেকে পুনরুদ্ধার করে। 26 বছর বয়সী, যিনি উভয় সেটেই 3-0 পিছিয়ে ছিলেন, 12টির মধ্যে 8টি বিরতি পয়েন্ট বাঁচিয়েছিলেন এবং গার্সিয়ার সাতটি টেক্কাকে অতিক্রম করেছিলেন।

গাডেকি, যিনি তার প্রথম ডব্লিউটিএ ফাইনালে, প্রথম সেটে নিয়ন্ত্রণ নিয়েছিলেন ক্রস-এঙ্গেল ফোরহ্যান্ডের সাহায্যে 4-2 ব্যবধানে এগিয়ে যাওয়ার জন্য। তিনি সেটের শেষ চারটি গেম জিতেছেন এবং সেটে একটি বিরতি পয়েন্টের মুখোমুখি হননি। তিনি ম্যাচে 5টির মধ্যে 4টি বিরতি পয়েন্ট সংরক্ষণ করেছিলেন এবং জয়ের জন্য পরিবেশন করার সময় দুটি বিরতি পয়েন্টের মুখোমুখি হন।

— মাঠ পর্যায়ের মিডিয়া

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

লেডি গাগা, লরেন সানচেজ, টেরেন্স ক্রফোর্ড

লেডি গাগাএর বাবা আমেরিকাকে আবার মহান করতে ভোট দিচ্ছেন, লরেন সানচেজ প্রক্রিয়া করা হচ্ছে এবং টেরেন্স ক্রফোর্ড কল করছে ক্যানেলো আলভারেজ … এই...

ব্লেক ডান রেডদের জলদস্যুদের বিরুদ্ধে স্ফুলিঙ্গ দিতে চায়

জুন 5, 2024; ডেনভার, কলোরাডো, মার্কিন যুক্তরাষ্ট্র; সিনসিনাটি রেডসের আউটফিল্ডার ব্লেক ডান (76) কলোরাডো রকিজের বিরুদ্ধে নবম ইনিংসে কুওরস ফিল্ডে বেস চালান। বাধ্যতামূলক...

Related Articles

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...