Home খবর যে মহিলা ফোর্ড ব্লুক্রুজ ব্যবহার করে দুইজনকে হত্যা করেছে তার বিরুদ্ধে ডিইউআই হত্যাকাণ্ডের অভিযোগ আনা হয়েছে
খবর

যে মহিলা ফোর্ড ব্লুক্রুজ ব্যবহার করে দুইজনকে হত্যা করেছে তার বিরুদ্ধে ডিইউআই হত্যাকাণ্ডের অভিযোগ আনা হয়েছে

Share
Share

ফোর্ডের হ্যান্ডস-ফ্রি ব্লুক্রুজ সিস্টেম ব্যবহার করার সময় মার্চ মাসে একজন 23-বছর-বয়সী মহিলার বিরুদ্ধে পেনসিলভেনিয়া রাজ্য পুলিশ ডিইউআই হত্যাকাণ্ডের অভিযোগে অভিযুক্ত করেছে। ডিম্পল প্যাটেল নামে ওই মহিলা মঙ্গলবার আত্মপ্রকাশ করেন।

পেনসিলভানিয়া স্টেট পুলিশের জমা দেওয়া একটি প্রতিবেদনে বলা হয়েছে, প্যাটেলের বিরুদ্ধে যানবাহন হত্যা, নরহত্যা, প্রমাণ লোপাট, বেপরোয়া গাড়ি চালানো, বেপরোয়া গাড়ি চালানো এবং নিষিদ্ধ পাঠ্য-ভিত্তিক যোগাযোগের অভিযোগও আনা হয়েছে। প্যাটেল আন্তঃরাজ্য 95-এ ড্রাইভ করছিলেন ET 3:20 নাগাদ যখন দুর্ঘটনাটি ঘটেছিল। তিনি তার 2022 Ford Mustang Mach-E তে ব্লুক্রুজ হ্যান্ডস-ফ্রি ড্রাইভিং বৈশিষ্ট্য এবং দুর্ঘটনার সময় অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল সিস্টেম সক্রিয় করে প্রায় 71 মাইল প্রতি ঘন্টায় ভ্রমণ করছিলেন।

আকতিলেক বাকটিবেকভ এবং টোলোবেক এসেনবেকভ নামে চিহ্নিত ব্যক্তিরা হাইওয়ের বাম পাশে থামে এবং তাদের যানবাহন থেকে বেরিয়ে যায়। প্যাটেল একটি গাড়ির পিছনে ধাক্কা মেরে দুজনকেই হত্যা করে।

একটি বিবৃতিতে, পেনসিলভানিয়া রাজ্য পুলিশ চালকদের সর্বদা সতর্ক থাকার এবং গাড়ি চালানোর সময় বিভ্রান্তি সীমিত করার আহ্বান জানিয়েছে।

টেকক্রাঞ্চকে পাঠানো বিবৃতি অনুসারে, “কমনওয়েলথের রাস্তাগুলি নিরাপদে নেভিগেট করার জন্য প্রয়োজনীয় ড্রাইভিং কাজগুলি সম্পাদন করার জন্য কোনও আংশিকভাবে স্বয়ংক্রিয় যানবাহন প্রযুক্তিকে একা রাখা উচিত নয়।” “যদিও প্রযুক্তির অগ্রগতি অপরিসীম, সর্বদা আপনার গাড়ির পর্যাপ্ত নিয়ন্ত্রণ বজায় রাখার চেষ্টা করুন। আপনি যদি হ্যান্ডস-ফ্রি গাড়ি চালাচ্ছেন, পরিস্থিতির জন্য আপনার তাত্ক্ষণিক প্রতিক্রিয়ার প্রয়োজন হলে সচেতন হোন এবং নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করতে প্রস্তুত থাকুন।”

পেনসিলভানিয়ায় মারাত্মক দুর্ঘটনা – এর সাথে ফেব্রুয়ারিতে টেক্সাসে ঘটেছিল আরেকটি – বর্তমানে তদন্তাধীন। তদন্তাধীন ন্যাশনাল হাইওয়ে ট্রাফিক সেফটি অ্যাডমিনিস্ট্রেশনের ডিফেক্ট ইনভেস্টিগেশন অফিস দ্বারা। এটি আংশিক অটোমেশন ব্যবহার পরীক্ষা করার জন্য বেশ কয়েকটি চলমান প্রচেষ্টার মধ্যে একটি। তবে এটি এমন প্রথম মামলাগুলির মধ্যে একটি যেখানে চালকের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে, যিনি ড্রাইভার সহায়তা ব্যবস্থার কার্যকারিতা তদারকি করার কথা এবং চালক দুর্ঘটনার মুখে পড়লে নিয়ন্ত্রণে নেওয়ার কথা।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

হকস সাইন জি কেভন হ্যারিস, এফ জোই হাউসার

জানুয়ারী 19, 2024; অরল্যান্ডো, ফ্লোরিডা, মার্কিন যুক্তরাষ্ট্র; KIA সেন্টারে চতুর্থ কোয়ার্টারে অরল্যান্ডো ম্যাজিক গার্ড কেভন হ্যারিস (8) ফিলাডেলফিয়া 76ers ফরোয়ার্ড টোবিয়াস হ্যারিস (12)...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার সময় পুরুষদের ধর্ষণের ভিডিওগুলি প্রসিকিউশন বা প্রতিরক্ষার অনুরোধে দেখানো যেতে পারে,...

Related Articles

উত্তর কোরিয়ায় প্রবেশ করা মার্কিন সেনাকে দোষ স্বীকার করে ছেড়ে দেওয়া হয়েছে

একজন মার্কিন সৈনিক, ট্র্যাভিস কিং, যিনি 2023 সালের জুলাই মাসে উত্তর কোরিয়ায়...

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত...

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...