Home খবর চীনের খুচরা এবং শিল্প বিক্রয়ের তথ্য আগস্টে প্রত্যাশার কম
খবর

চীনের খুচরা এবং শিল্প বিক্রয়ের তথ্য আগস্টে প্রত্যাশার কম

Share
Share

ফটোতে, আমরা 9 ​​সেপ্টেম্বর, 2024-এ চীনের হ্যাংজুতে একটি শপিং মল দেখতে পাচ্ছি।

নুরফটো | নুরফটো | গেটি ইমেজ

বেইজিং – চীনের খুচরা বিক্রয়, শিল্প উত্পাদন এবং শহুরে বিনিয়োগ আগস্টে প্রত্যাশার চেয়ে ধীরে ধীরে বৃদ্ধি পেয়েছে, শনিবার প্রকাশিত জাতীয় পরিসংখ্যান ব্যুরোর তথ্য অনুসারে।

রয়টার্স দ্বারা সমীক্ষা করা অর্থনীতিবিদদের মধ্যে 2.5% বৃদ্ধির প্রত্যাশা অনুপস্থিত, খুচরা বিক্রয় এক বছর আগের থেকে আগস্ট মাসে 2.1% বেড়েছে। এটি জুলাই মাসে 2.7% বৃদ্ধির চেয়েও ধীর ছিল।

অফিসিয়াল ডেটার উপর ভিত্তি করে সিএনবিসি গণনা অনুসারে, গত বছরের তুলনায় আগস্টে ভৌত পণ্যের অনলাইন বিক্রয় বেড়েছে মাত্র 1% এর নিচে।

রয়টার্সের 4.8% বৃদ্ধির পূর্বাভাসের পিছনে পড়ে এক বছর আগের থেকে আগস্টে শিল্প উত্পাদন বেড়েছে 4.5%। এটি জুলাই মাসে 5.1% বৃদ্ধির থেকে একটি মন্দাও চিহ্নিত করেছে।

নেতিবাচক ফলাফল সত্ত্বেও, শিল্প উত্পাদন এখনও খুচরা বিক্রয়ের তুলনায় দ্রুত বৃদ্ধি পেয়েছে, “চীনা অর্থনীতিতে বিদ্যমান কাঠামোগত ভারসাম্যহীনতাকে প্রতিফলিত করে, শক্তিশালী সরবরাহ এবং দুর্বল চাহিদার সাথে,” বলেছেন ফিচ বোহুয়া-এর কর্পোরেট ব্যবসার সহযোগী পরিচালক ড্যারিয়াস ট্যাং।

কোম্পানী আশা করে যে চীনা সরকার সম্ভবত চতুর্থ ত্রৈমাসিকে ব্যবহার এবং আবাসন বাজারকে সমর্থন করার জন্য আরও ধীরে ধীরে উদ্দীপনা ঘোষণা করবে, তাং বলেছেন।

চীনের নীতিনির্ধারকদের জন্য প্রধান চ্যালেঞ্জ হল ক

জানুয়ারি-আগস্ট সময়ের মধ্যে স্থায়ী সম্পদে বিনিয়োগ 3.4% বৃদ্ধি পেয়েছে, যা পূর্বাভাসের 3.5% বৃদ্ধির নীচে।

শহুরে বেকারত্বের হার আগস্টে ছিল 5.3%, যা জুলাই মাসে 5.2% থেকে বৃদ্ধি পেয়েছে।

স্থির সম্পদ বিনিয়োগের মধ্যে, জুলাইয়ের তুলনায় আগস্টে এ পর্যন্ত বার্ষিক ভিত্তিতে অবকাঠামো এবং উত্পাদন বৃদ্ধির গতি মন্থর হয়েছে। রিয়েল এস্টেটে বিনিয়োগ বছরের আগস্টে 10.2% কমেছে, জুলাই মাসের মতোই পতনের গতি।

জাতীয় পরিসংখ্যান ব্যুরোর মুখপাত্র লিউ আইহুয়া স্নাতক মরসুমের প্রভাবের জন্য বেকারত্বের বৃদ্ধিকে দায়ী করেছেন। কিন্তু তিনি বলেন, কর্মসংস্থান স্থিতিশীল করার জন্য আরও কাজ প্রয়োজন।

এই বছর, পরিসংখ্যান বিভাগ 16 থেকে 24 বছর বয়সী লোকেদের জন্য বেকারত্বের হার প্রকাশ করছে যারা বিস্তৃত বেকারত্ব মুক্তির কয়েক দিন পরে স্কুলে নেই। তরুণদের বেকারত্বের হার জুলাই ছিল 17.1%.

“আমাদের অবশ্যই সচেতন হতে হবে যে বাহ্যিক পরিবেশের পরিবর্তনের ফলে উদ্ভূত বিরূপ প্রভাব বাড়ছে,” ব্যুরো ইংরেজিতে একটি বিবৃতিতে বলেছে। একটি “টেকসই অর্থনৈতিক পুনরুদ্ধার এখনও একাধিক অসুবিধা এবং চ্যালেঞ্জের সম্মুখীন।”

এই সপ্তাহান্তে, সোমবার ছুটির বিনিময়ে চীনে শনিবার একটি কার্যদিবস। দেশটি রবিবার থেকে মঙ্গলবার মধ্য-শরৎ উৎসব উদযাপনের জন্য প্রস্তুত, যা মুনকেক উৎসব নামেও পরিচিত। এই বছর চীনে পরবর্তী এবং শেষ প্রধান সরকারি ছুটি অক্টোবরের শুরুতে পড়ে।

বোফা: তেলের চাহিদা বৃদ্ধির প্রধান চালক হিসেবে চীনের ভূমিকা

কোভিড-১৯ লকডাউন থেকে হতাশাজনক পুনরুদ্ধারের পরে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতির বৃদ্ধি ধীর হয়ে গেছে। নীতিনির্ধারকরা এখনও বড় আকারের উদ্দীপনা ঘোষণা করতে পারেনি, যদিও স্বীকার করে যে অভ্যন্তরীণ চাহিদা অপর্যাপ্ত।

গত সপ্তাহে প্রকাশিত অন্যান্য তথ্য ছিল খরচ ক্রমাগত দুর্বলতা হাইলাইট.

গত বছরের তুলনায় আগস্টে আমদানি মাত্র ০.৫% বেড়েছে, কাস্টমস ডেটা দেখিয়েছে, প্রত্যাশা নেই। রপ্তানি 8.7% বৃদ্ধি পেয়েছেপ্রত্যাশা ছাড়িয়ে গেছে।

আগস্টের জন্য বেইজিং ভোক্তা মূল্য সূচক এটি বছরে 0.6% বৃদ্ধির সাথে বিশ্লেষকদের প্রত্যাশাকেও হতাশ করেছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জমজদের বিপক্ষে সিরিজের ফাইনালে অভিভাবকরা কখনোই হাল ছেড়ে না দেওয়ার মনোভাব নিয়ে আসে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; ক্লিভল্যান্ড গার্ডিয়ানস শর্টস্টপ ব্রায়ান রচিও (বাম) প্রগ্রেসিভ ফিল্ডে মিনেসোটা টুইন্সের বিরুদ্ধে দশম ইনিংসে দ্বিতীয় বেসম্যান আন্দ্রেস...

🔴লাইভ: মারাত্মক লেবাননে বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর নির্মাতা বলেছেন যে সেগুলি কয়েক বছর আগে বন্ধ হয়ে গেছে

জাপানি কোম্পানি আইকম বৃহস্পতিবার বলেছে যে এটি প্রায় 10 বছর আগে লেবাননে বুধবারের বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর মডেল তৈরি করা বন্ধ করে দিয়েছে।...

Related Articles

টেসলা, এনভিডিয়া লিড টেক স্টক 2024 সালের সেরা দিনের মধ্যে একটি হার কমানোর জন্য

এনভিডিয়ার সিইও জেনসেন হুয়াং 2 জুন, 2024-এ তাইওয়ানের তাইপেইতে COMPUTEX ফোরামের আগে...

ফ্রান্সে যৌন নির্যাতনের রিপোর্ট করার সময় অভিবাসী নারীরা ‘দ্বিতীয় ট্রমা’-এর সম্মুখীন হন

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের একটি সাম্প্রতিক প্রতিবেদন প্রকাশ করে যে ফ্রান্সে নথিভুক্ত নারীরা যৌন...

মালির রাজধানীতে ব্যাপক জিহাদি হামলায় ৭০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে, নিরাপত্তা সূত্র বলছে

এই সপ্তাহের শুরুর দিকে বামাকোতে একটি সামরিক পুলিশ প্রশিক্ষণ শিবির এবং নিকটবর্তী...

ডিজেটি বিক্রয় বিধিনিষেধ তুলে নেওয়ার পথে ট্রাম্প মিডিয়া শেয়ারের পতন

প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি এবং বর্তমান রিপাবলিকান রাষ্ট্রপতি প্রার্থী ডোনাল্ড ট্রাম্প মিশিগানের পটারভিলে...