Home খবর ব্রাজিল মাস্কের টাকা বাজেয়াপ্ত করেছে — আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

ব্রাজিল মাস্কের টাকা বাজেয়াপ্ত করেছে — আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

একজন ফেডারেল বিচারক জরিমানা আরোপের জন্য X এবং Starlink-এর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে $3.3 মিলিয়ন তুলে নিয়েছেন

ফেডারেল সুপ্রিম কোর্ট (STF) X এবং Starlink-এর ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি আনলক করেছে, শুধুমাত্র Elon Musk-এর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে জরিমানা আরোপের জন্য তাদের থেকে US$3.3 মিলিয়ন তুলে নিয়েছে৷

বিচারক আলেকজান্দ্রে ডি মোরেস আগস্টের শেষে ব্রাজিলে এক্স-এর কার্যক্রম নিষিদ্ধ করেছিলেন। তিনি স্টারলিঙ্কের সম্পদও জব্দ করেছেন, এটিকে একটি অংশ বলে অভিহিত করেছেন “ডি ফ্যাক্টো অর্থনৈতিক গ্রুপ” এক্স এর সাথে।

“বকেয়া পরিমাণের সম্পূর্ণ অর্থ প্রদানের সাথে, (ডি মোরেস) বুঝতে পেরেছিলেন যে ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলিকে ব্লক করে রাখার আর প্রয়োজন নেই এবং উপরোক্ত কোম্পানিগুলির ব্যাঙ্ক অ্যাকাউন্ট/আর্থিক সম্পদ, মোটর গাড়ি এবং সম্পত্তিগুলি অবিলম্বে আনব্লক করার নির্দেশ দিয়েছেন”, শুক্রবার এক বিবৃতিতে আদালত এ কথা বলেন।

আদালতের মতে, উভয় অ্যাকাউন্ট থেকে মোট R$18.35 মিলিয়ন (প্রায় US$3.3 মিলিয়ন) তোলা হয়েছিল, যার মধ্যে R$11 মিলিয়ন ছিল Starlink থেকে এবং বাকিটা X থেকে।

কোম্পানিগুলোকে জরিমানা করা হয়েছে “ব্রাজিল থেকে আইনী প্রতিনিধিদের সরিয়ে দেওয়ার পাশাপাশি চলমান তদন্তে (বিচারকের) সিদ্ধান্তের পরে বিষয়বস্তু না সরানোর জন্য”, আদালত বলেন।

তহবিল জব্দ করার বিষয়ে মাস্ক এখনো কোনো মন্তব্য করেননি। এই মাসের শুরুর দিকেতিনি বলেন যে Starlink অ্যাকাউন্ট ব্লক করা হয়েছে “একদম অবৈধ” যেহেতু এটি বিভিন্ন শেয়ারহোল্ডারদের সাথে একটি পৃথক কোম্পানি ছিল। প্রযুক্তি মোগলও প্রতিশোধের জন্য ব্রাজিলের রাষ্ট্রীয় সম্পদের পিছনে যাওয়ার হুমকি দিয়েছে।

“যদি না ব্রাজিল সরকার X এবং SpaceX-এর অবৈধভাবে জব্দকৃত সম্পত্তি ফেরত না দেয়, আমরা সরকারী সম্পদও পারস্পরিক বাজেয়াপ্ত করার চেষ্টা করব।” কস্তুরী তখন লিখেছিলেন। “আমি আশা করি লুলা বাণিজ্যিক ফ্লাইট উড়তে উপভোগ করবেন”, তিনি ব্রাজিলের প্রেসিডেন্ট লুইস ইগনাসিও লুলা দা সিলভাকে উল্লেখ করেন।

ডি মোরেস X অ্যাক্সেস করার জন্য ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) ব্যবহার করে যে কারও বিরুদ্ধে প্রতিদিন R$50,000 (US$8,874) জরিমানা আরোপের হুমকি দিয়েছেন। তবে, জরিমানা আরোপ করা হয়েছে এমন কোন রিপোর্ট নেই, এবং বেশ কয়েকজন বিশিষ্ট ব্রাজিলিয়ান – সহ বেশ কয়েকজন রাজনৈতিক দলগুলো—প্ল্যাটফর্মে পোস্ট করতে থাকে।

আমেরিকান ব্যবসায়ী এবং ব্রাজিলীয় কর্তৃপক্ষের মধ্যে বিরোধ এপ্রিলে শুরু হয়েছিল, যখন মোরেস এক্সকে প্রাক্তন রাষ্ট্রপতি জাইর বলসোনারোর বেশ কয়েকটি সমর্থকের অ্যাকাউন্ট মুছে ফেলার নির্দেশ দিয়েছিলেন, তাদের বিরুদ্ধে ছড়িয়ে দেওয়ার অভিযোগে। “ভুল তথ্য” আপনার এবং আদালত সম্পর্কে। মাস্ক প্রত্যাখ্যান করেছিলেন, বলেছিলেন যে এটি ব্রাজিলের আইন লঙ্ঘন করবে।

এক্স এর গ্লোবাল গভর্নমেন্ট অ্যাফেয়ার্স টিম বলেছে যে ডি মোরেস তার ব্রাজিলিয়ান আইনী প্রতিনিধিকে গ্রেপ্তারের হুমকি দিয়েছিলেন এবং তার সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট জব্দ করার পরেও তিনি পদত্যাগ করেছিলেন। বিচারক তখন জরিমানা এবং প্ল্যাটফর্মের কার্যক্রমে নিষেধাজ্ঞার কারণ হিসাবে একজন আইনজীবীর অভাব উল্লেখ করেছিলেন।

“অন্যান্য সোশ্যাল মিডিয়া এবং প্রযুক্তির প্ল্যাটফর্মের মতো, আমরা গোপনে অবৈধ আদেশ পালন করব না,” এ সময় এক বিবৃতিতে এক্স ড.

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

আপিল শুনানিতে ডিড্ডির জামিন নামঞ্জুর করা হয়

বিকাল ৫:০৫ পিটি — আমাদের সাথে দেখা হয়েছিল মার্কো অগ্নিফিলো আদালতের বাইরে তার মন্তব্য করার পর… এবং, তিনি আমাদের বলেন ডিডিতার প্রতিরক্ষা উপর...

জমজদের বিপক্ষে সিরিজের ফাইনালে অভিভাবকরা কখনোই হাল ছেড়ে না দেওয়ার মনোভাব নিয়ে আসে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; ক্লিভল্যান্ড গার্ডিয়ানস শর্টস্টপ ব্রায়ান রচিও (বাম) প্রগ্রেসিভ ফিল্ডে মিনেসোটা টুইন্সের বিরুদ্ধে দশম ইনিংসে দ্বিতীয় বেসম্যান আন্দ্রেস...

Related Articles

ফরাসী প্রধানমন্ত্রী বার্নিয়ার ম্যাক্রোঁকে নতুন মন্ত্রিসভা বাছাই উপস্থাপন করেছেন

ফরাসি রক্ষণশীল এবং মধ্যপন্থী দল এবং সংসদীয় গোষ্ঠীর নেতাদের সাথে বৈঠকের পরে,...

টেসলা, এনভিডিয়া লিড টেক স্টক 2024 সালের সেরা দিনের মধ্যে একটি হার কমানোর জন্য

এনভিডিয়ার সিইও জেনসেন হুয়াং 2 জুন, 2024-এ তাইওয়ানের তাইপেইতে COMPUTEX ফোরামের আগে...

ফ্রান্সে যৌন নির্যাতনের রিপোর্ট করার সময় অভিবাসী নারীরা ‘দ্বিতীয় ট্রমা’-এর সম্মুখীন হন

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের একটি সাম্প্রতিক প্রতিবেদন প্রকাশ করে যে ফ্রান্সে নথিভুক্ত নারীরা যৌন...

মালির রাজধানীতে ব্যাপক জিহাদি হামলায় ৭০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে, নিরাপত্তা সূত্র বলছে

এই সপ্তাহের শুরুর দিকে বামাকোতে একটি সামরিক পুলিশ প্রশিক্ষণ শিবির এবং নিকটবর্তী...