Home ব্যবসা প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন
ব্যবসা

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

Share
Share

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

ডোনাল্ড ট্রাম্প, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট এবং সোশ্যাল মিডিয়া গ্রুপের সংখ্যাগরিষ্ঠ মালিক, তার শেয়ার বিক্রি করার কোন পরিকল্পনা নেই বলে ঘোষণা করার পরে শুক্রবার ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপের শেয়ার 27 শতাংশের মতো বেড়েছে।

প্ল্যাটফর্ম অপারেটর ট্রুথ সোশ্যাল এই বছরের শুরুর দিকে একটি বিশেষ অধিগ্রহণ সংস্থার সাথে একীভূত হওয়ার মাধ্যমে সর্বজনীন হয়ে উঠেছে৷ মার্চ মাসে এর শেয়ারের দাম সংক্ষিপ্তভাবে $66-এর উপরে উঠেছিল কিন্তু ট্রাম্পের মন্তব্যে তিন-চতুর্থাংশ কমে $17-এর নিচে নেমে এসেছে।

“না, আমি এটা বিক্রি করছি না, না, আমি এটা পছন্দ করি” ট্রাম্প শুক্রবার বিকেলে ক্যালিফোর্নিয়ায় একটি সংবাদ সম্মেলনে শেয়ারগুলি যোগ করে বলেছেন: “লোকেরা মনে করে আমি চলে যাচ্ছি, সেজন্যই তারা নিচে, কারণ আপনি জানেন যে আমি চলে গেলে ভিন্ন, কিন্তু আমি যাচ্ছি না।”

প্রাক্তন রাষ্ট্রপতি প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তার শেয়ারগুলি বিক্রি করা থেকে বিরত রাখার বিধিনিষেধগুলি তুলে নেওয়ার প্রায় এক সপ্তাহ আগে তার শেয়ারগুলি ধরে রাখবে, যা সম্ভাব্য বহু বিলিয়ন ডলার লাভের পথ তৈরি করবে।

এর প্রায় ৫৭ শতাংশের মালিক ট্রাম্প এন্টারপ্রাইজআলফাসেন্সের সাম্প্রতিক একটি নিয়ন্ত্রক ফাইলিং এবং ডেটা অনুসারে শুক্রবারের শেষ পর্যন্ত যার বাজার মূলধন ছিল প্রায় $3.7 বিলিয়ন। এতে ট্রাম্পের শেয়ারের মূল্য প্রায় ২ বিলিয়ন ডলার।

কম স্টক মূল্য এবং ট্রাম্পের হাতে থাকা শেয়ারের উচ্চ ঘনত্ব একটি ধাঁধা তৈরি করেছে: অর্থ ক্যাশ আউট করা তাকে যথেষ্ট পরিমাণে নেট করতে পারে, তবে এটি তার কোম্পানির মূল্যায়নকে আরও হতাশাগ্রস্ত করতে পারে।

ইন্টারেক্টিভ ব্রোকারস-এর প্রধান বাজার কৌশলবিদ স্টিভ সোসনিক বলেছেন, “এটি তার জন্য কার্যত বিনামূল্যের অর্থের একটি বড় উপহার – এবং এটি প্রতিরোধ করা কারও পক্ষেই কঠিন।” “কিন্তু রাজনীতি বনাম লাভ কতটা তা বলা মুশকিল। যদি অনেক ছোট বিনিয়োগকারী থাকে যারা মাগার ভিত্তির অংশ, তিনি তাদের বিরোধিতা করতে চান না। যদি কিছু বড় দাতা শেয়ারহোল্ডার হয়?

কোম্পানির অস্থির শেয়ারের মূল্য, যা এখনও লাভ করতে পারেনি, আংশিকভাবে ট্রাম্পের অবস্থান সম্পর্কে অনুভূতি প্রতিফলিত করে। রাজনৈতিক ভাগ্য. প্রেসিডেন্ট জো বিডেনের বিরুদ্ধে নির্বাচনী পুনঃম্যাচের মুখোমুখি হওয়ার সময় এই বছরের শুরুতে এটি বেড়ে গিয়েছিল এবং ট্রাম্প পেনসিলভানিয়ায় একটি হত্যা চেষ্টা থেকে বেঁচে যাওয়ার পরে জুলাইয়ের মাঝামাঝি সময়ে রেকর্ড ভলিউমে ব্যবসা করেছিল।

কিন্তু কোম্পানির মূল্যায়ন গ্রীষ্মে ধীরে ধীরে হ্রাস পায় এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সাথে ট্রাম্পের প্রথম বিতর্কের পরে এই সপ্তাহে আরও কমে যায়, যেখানে তিনি ছিলেন ব্যাপকভাবে বিজয়ী ঘোষণা. বিডেনকে ডেমোক্র্যাটিক মনোনীত প্রার্থী হিসাবে প্রতিস্থাপন করার পর থেকে হ্যারিস ইতিবাচক গতি উপভোগ করেছেন, রিপাবলিকান মনোনীত প্রার্থী হিসাবে ট্রাম্পের টানা তৃতীয় প্রচারণা কী হবে।

“স্টকটি ট্রাম্পের বিজয়ে এক ধরণের কল বিকল্প হিসাবে কিছু উপায়ে কাজ করেছে,” সোসনিক বলেছেন। “যদি তিনি জিতেন, আপনি এমন পরিস্থিতি কল্পনা করতে পারেন যেখানে কোম্পানিটি অবশ্যই একটি সামাজিক মিডিয়া হয়ে উঠতে পারে যা অবশ্যই দেখতে হবে, তবে তিনি না জিতলে এর সম্ভাবনার উন্নতি কল্পনা করা কঠিন।”

শুক্রবার বিকেলে শেয়ারগুলি তাদের কিছু লাভ ছেড়ে দিয়েছে, দিনে 12 শতাংশ বেড়ে $17.97 এ বন্ধ হয়েছে। শেয়ার 12 ডলারের নিচে নেমে গেলে তার শেয়ার বিক্রি করার জন্য ট্রাম্পের যোগ্যতা বিলম্বিত হতে পারে।

কোম্পানির মাল্টিবিলিয়ন-ডলার মূল্যায়ন তুলনামূলকভাবে ছোট রাজস্ব এবং লোকসানের ইতিহাসের সাথে বৈপরীত্য। জুন থেকে তিন মাসে, এর নেট বিক্রয় $1.2 মিলিয়ন থেকে $837,000 এ নেমে এসেছে, যেখানে এর নেট লোকসান $22.8 মিলিয়ন থেকে $16.4 মিলিয়নে নেমে এসেছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

প্রাইভেট ইক্যুইটি খারাপভাবে কাজ করছে — আমরা যেভাবেই পরিমাপ করি না কেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। কর্মক্ষমতা মূল্যায়ন একটি অপূর্ণ বিজ্ঞান: প্রতিটি...

দ্য গার্ডিয়ানরা জমজদের জন্য অতিরিক্ত ধাক্কা দিয়েছে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; মিনেসোটা টুইনস মনোনীত হিটার ট্রেভর লারনাচ (9) প্রগ্রেসিভ ফিল্ডে প্রথম ইনিংসে দ্বিতীয় বেস চুরি করার চেষ্টা...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

বিনিয়োগকারীরা অর্ধ শতাংশ পয়েন্ট ফেড রেট কাটে বাজি বাড়ায়

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন মার্কিন সুদের হার...