Home খেলাধুলা Tua Tagovailoa তার সমবয়সীদের কথা শুনতে এবং অবসর বিবেচনা করা প্রয়োজন
খেলাধুলা

Tua Tagovailoa তার সমবয়সীদের কথা শুনতে এবং অবসর বিবেচনা করা প্রয়োজন

Share
Share

বৃহস্পতিবার রাতে দৃশ্যটি ভয়ানক ছিল যখন তুয়া তাগোভাইলোয়া প্রথম নামতে লড়াই করে, পিছলে যাওয়ার পরিবর্তে প্রথমে দামার হ্যামলিনের হাতের সাথে মাথা ধাক্কা দেয় এবং মাটিতে পড়ে যায়।

মিয়ামি ডলফিন তারকা কোয়ার্টারব্যাক বেড়া প্রতিক্রিয়া প্রদর্শন বলে মনে হচ্ছে তিন বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো “Thursday Night Football”-এ। সিনসিনাটি বেঙ্গলসের বিরুদ্ধে তার 2022 সালের আঘাতের ফ্ল্যাশব্যাকগুলি সোশ্যাল মিডিয়া ফিডে বোধগম্য ভয় এবং উদ্বেগের জন্ম দিয়েছে। “আরে না, তুয়া।” “আবার নয়।”

2022 এর বিপরীতে, যখন তাকে স্ট্রেচারে মাঠ থেকে নামানো হয়েছিল, তাগোভাইলোয়া বৃহস্পতিবার রাতে তার নিজের ক্ষমতার অধীনে চলে গিয়েছিলেন। কয়েক মিনিটের মধ্যে, তিনি তার এনএফএল ক্যারিয়ারের তৃতীয় পরিচিত আঘাতের সাথে নির্ণয় করেছিলেন। আলাবামাতেও তার একটি ছিল।

আমি তাগোভাইলোকে তাদের ফাঁসি দিতে বলার অবস্থানে নই। আমি একজন ডাক্তার নই, আমি তাগোভাইলোয়ার অভ্যন্তরীণ বৃত্তের মধ্যে নই, এবং আমার কখনও আঘাত লাগেনি। কিন্তু যখন প্রাক্তন এনএফএল খেলোয়াড়রা – ফুটবল সমালোচক নয়, কিন্তু প্রকৃত তারকা খেলোয়াড়রা – বলতে শুরু করেন যে আপনার অবসর নেওয়া উচিত, আপনাকে বিবেচনা করতে হবে তারা সঠিক কিনা।

“আমি সত্যিই আশা করি Tua ঠিক আছে, কিন্তু তাকে প্লাগ টানার বিষয়ে গুরুত্ব সহকারে ভাবতে হবে,” X-এ শ্যানন শার্প লিখেছেন, পূর্বে টুইটার নামে পরিচিত। “আমি H8 যে বলছি. তার আঘাত আরও খারাপ হচ্ছে এবং সে একজন যুবক যার সামনে তার পুরো জীবন রয়েছে।”

“এটাই…এনএফএল, এগিয়ে যান এবং সঠিক জিনিসটি করুন,” ডেজ ব্রায়ান্ট লিখেছিলেন, স্পষ্টতই যুক্তি দিয়েছিলেন যে লিগের পদক্ষেপ নেওয়া উচিত এবং তাগোভাইলোকে অবসর নিতে বাধ্য করা উচিত. “তুয়ার অনেক খিস্তি হয়েছিল। তার স্বাস্থ্য এবং দীর্ঘায়ু নিয়ে উদ্বেগের কারণে তাকে অবসর নিতে হবে।”

যদি শার্প এবং ব্রায়ান্ট এমন দুই ব্যক্তি হয় যাদের মতামতকে আপনি বিশেষভাবে সম্মান করেন না, তারা একা ছিলেন না। অ্যামাজন প্রাইমের পোস্টগেম শোতে, টনি গঞ্জালেজ বলেছিলেন, “আমি এখানে অবসর নেওয়ার কথা ভাবছি”… শব্দের সম্ভাব্য সবচেয়ে খারাপ পছন্দের সাথে বিশ্রীভাবে অনুসরণ করার আগে: “আমার কাছে, এটি স্পষ্ট বলে মনে হচ্ছে।”

এবং প্রাক্তন খেলোয়াড় এবং বোর্ডের নির্বাহী লুই রিদিক: “আলোচনার অংশ হবে তার আরও খেলা উচিত কিনা তা নিয়ে। আর কখনো নয়। এটাই বাস্তবতা। এটা আমাকে অসুস্থ করে তোলে। কিন্তু এটা এখন আলোচনার অংশ। আমি শুধু চাই মানুষটি নিরাপদ ও সুস্থ থাকুক।”

একটি নির্দিষ্ট ধরণের কীবোর্ড প্রতিক্রিয়াশীল রয়েছে যারা বলবে যে তাগোভাইলোয়া জানতেন যে তিনি যখন ফুটবল ক্যারিয়ার অনুসরণ করেছিলেন তখন তিনি কী পেয়েছিলেন, যে এই পুরো সংশয় জিনিসটি অতিমাত্রায় পরিণত হচ্ছে। এখানে এটির সাথে সমস্যা রয়েছে: আমরা আইন প্রণয়ন করছি না যে ফুটবলকে মোকাবেলা করা প্রত্যেকের জন্য আইনী হওয়া উচিত বা কোন বয়সে মোকাবেলা শুরু করা উচিত। এটি একটি পৃথক কথোপকথন. কেলেঙ্কারীগুলি আসতে শুরু করলে কী হবে তা নিয়ে আমরা উদ্বিগ্ন নই। তাগোভাইলোয়ার জন্য, হিট এসেছে।

মনে রাখবেন, Tagovailoa ইতিমধ্যেই তার কঠিন 2022 মরসুমের পরে অবসর নেওয়ার কথা স্বীকার করেছেন এই লোকটি 3 সপ্তাহে খুব দ্রুতই কনকশন প্রোটোকলের মধ্য দিয়ে গিয়েছিল, 4 সপ্তাহে ফুটবল বিশ্বকে ভয় পেয়েছিল এবং ডিসেম্বরে আরও একটি পরিচিত কনকশন হয়েছিল৷ আমরা এর থেকে দুই বছরেরও কম দূরে আছি।

আমাজনের সাইডলাইন রিপোর্টার কায়লি হার্টুং বৃহস্পতিবারের খেলার শেষের দিকে বলেছিলেন যে তাগোভাইলোয়া সতর্ক ছিল এবং সমস্ত প্রান্তে তার চলাচল ছিল। তিনি আরও জানান যে তার পরিবার লকার রুমে তার সাথে ছিল। তার মা তাকে 2023 অফ সিজনে তার খেলার কেরিয়ার পুনর্বিবেচনা করতে বলেছিলেন, এই সময় পরিবারের আবেদন আরও শক্তিশালী হতে পারে।

তাগোভাইলোয়া যে সিদ্ধান্তই গ্রহণ করুক না কেন, তার এনএফএল ক্যারিয়ার সংজ্ঞায়িত হবে তার সংঘাতের সাথে যুদ্ধের মাধ্যমে। আমরা CTE সম্বন্ধে অনেক বেশি জানি যে একজন খেলোয়াড়কে আবার উপেক্ষা করার ইতিহাস আছে। প্রত্যেকের শরীর আলাদাভাবে নিরাময় করে, কিন্তু দিনের শেষে আমাদের কেবল একটি মস্তিষ্ক থাকে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

‘বেদনাদায়ক’ বাজেটের প্রত্যাশায় যুক্তরাজ্যের ভোক্তাদের আস্থা কমে গেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ব্রিটেনে ভোক্তাদের আস্থা সেপ্টেম্বরে তীব্রভাবে হ্রাস...

আর্চ ম্যানিং কুইন ইয়ার্সের স্থলাভিষিক্ত হয়েছেন

সেপ্টেম্বর 14, 2024; অস্টিন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; টেক্সাস লংহর্নস কোয়ার্টারব্যাক আর্চ ম্যানিং (16) ড্যারেল কে রয়্যাল-টেক্সাস মেমোরিয়াল স্টেডিয়ামে টেক্সাস-সান আন্তোনিও রোডরানার্সের বিরুদ্ধে প্রথমার্ধে...

Related Articles

টাইগাররা হঠাৎ প্লে অফের প্রভাব সহ সিরিজে ও’র মুখোমুখি হয়

সেপ্টেম্বর 11, 2024; বোস্টন, ম্যাসাচুসেটস, মার্কিন যুক্তরাষ্ট্র; ফেনওয়ে পার্কে অষ্টম ইনিংসে বোস্টন...

ব্লেক ডান রেডদের জলদস্যুদের বিরুদ্ধে স্ফুলিঙ্গ দিতে চায়

জুন 5, 2024; ডেনভার, কলোরাডো, মার্কিন যুক্তরাষ্ট্র; সিনসিনাটি রেডসের আউটফিল্ডার ব্লেক ডান...

রে ব্লু জেসের বিরুদ্ধে সিরিজে শক্তিশালী পিচিংয়ের সুবিধা নেয়

সেপ্টেম্বর 19, 2024; সেন্ট পিটার্সবার্গ, ফ্লোরিডা, মার্কিন যুক্তরাষ্ট্র; টাম্পা বে রে পিচার...

রেড সক্স টুইনদের বিরুদ্ধে ম্লান প্লে অফের আশা বজায় রাখার চেষ্টা করে

13 সেপ্টেম্বর, 2024; ব্রঙ্কস, নিউ ইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র; বোস্টন রেড সক্স রিলিফ...