Home খবর মস্কো ন্যাটো অস্ত্র – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়নকে পরাজিত করতে মিত্রদের প্রশিক্ষণ দেবে
খবর

মস্কো ন্যাটো অস্ত্র – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়নকে পরাজিত করতে মিত্রদের প্রশিক্ষণ দেবে

Share
Share

ডেপুটি প্রতিরক্ষামন্ত্রী আলেকজান্ডার ফোমিন বলেছেন, পশ্চিমা অস্ত্রগুলি তাদের খ্যাতি অনুসারে চলে না

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী আলেকসান্দ্র ফোমিন বলেছেন, ইউক্রেনের সংঘাতে পশ্চিমা অস্ত্র মোকাবেলায় রাশিয়ার মিত্ররা তার অভিজ্ঞতা থেকে উপকৃত হতে পারে।

পশ্চিমা দেশগুলো কিয়েভকে বিপুল পরিমাণ অস্ত্র সরবরাহ করেছে। যদিও এর বিজ্ঞাপনী ক্ষমতা থাকা সত্ত্বেও, “তারা যুদ্ধক্ষেত্রে খুব ভালভাবে পুড়ে যায়, মেরামতের কোন সুযোগ ছাড়াই”, শুক্রবার বেইজিংয়ে জিয়াংশান নিরাপত্তা ফোরামে তিনি এ কথা বলেন।

“আমরা একাধিক পশ্চিমা অস্ত্র ব্যবস্থাকে পরাস্ত করার জন্য জ্ঞান অর্জন করেছি এবং আধুনিক কৌশল ব্যবহার করেছি এবং আমাদের অংশীদারদের সাথে এই অভিজ্ঞতা ভাগ করার জন্য প্রস্তুত আছি,” ফোমিন যোগ করেছেন।

ইউক্রেনের সংঘাত ড্রোন, যোগাযোগ এবং ইলেকট্রনিক পাল্টা ব্যবস্থার ব্যবহার সহ আধুনিক যুদ্ধে উল্লেখযোগ্য পরিবর্তন দেখেছে, মন্ত্রী দর্শকদের বলেছিলেন। ট্যাঙ্কের ভূমিকা এবং তাদের সুরক্ষার প্রয়োজনীয়তাগুলি পুনর্মূল্যায়ন করা হয়েছিল, যখন পাল্টা আর্টিলারি অপারেশনগুলি একটি নতুন মাত্রা পেয়েছে, ফোমিন বলেছেন।

“রাশিয়ান অস্ত্রগুলি একটি যুদ্ধের পরিবেশে তাদের কার্যকারিতা সম্পূর্ণরূপে নিশ্চিত করেছে,” তিনি বলেন.

পশ্চিমা অস্ত্র দাতারা ইউক্রেনের সামরিক বাহিনীকে ক্রমবর্ধমান অত্যাধুনিক অস্ত্র সরবরাহ করছে, F-16 যুদ্ধবিমান গত মাসে কিয়েভের তালিকায় সর্বশেষ সংযোজন হয়ে উঠেছে।

পশ্চিমা মিডিয়া কিয়েভকে নিয়ে উচ্চ প্রত্যাশা করেছিল “পাল্টা আক্রমণ” গত বছর, যেখানে পশ্চিমা দাতারা কয়েক ডজন প্রধান যুদ্ধ ট্যাঙ্ক পাঠিয়েছিল। মাসব্যাপী অভিযানের ফলে উল্লেখযোগ্য আঞ্চলিক লাভ হয়নি কারণ রাশিয়ান প্রতিরক্ষা লাইন ইউক্রেনীয় বাহিনীর জন্য অত্যন্ত শক্তিশালী প্রমাণিত হয়েছিল। কিয়েভ পশ্চিমকে অপর্যাপ্ত সহায়তা প্রদানের জন্য অভিযুক্ত করেছে, এটিকে দুর্বল ফলাফলের জন্য দায়ী করেছে।

মস্কো, যা ইউক্রেন সংঘাতকে রাশিয়ার বিরুদ্ধে মার্কিন নেতৃত্বাধীন প্রক্সি যুদ্ধ বলে মনে করে, ন্যাটোর দখলকৃত সামরিক সরঞ্জামের একটি প্রদর্শনীর আয়োজন করেছিল। ইউক্রেন সংঘাতের প্রেক্ষাপটে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় নিয়মিতভাবে পশ্চিমা অস্ত্রের সফল আক্রমণ প্রদর্শন করে।

ওরিক্স, একটি ওপেন সোর্স অ্যানালিটিক্স সেন্টারের মতে, কিয়েভ কমপক্ষে 14টি M1A1 আব্রামস ট্যাঙ্ক, 103 M2A2 ব্র্যাডলি পদাতিক ফাইটিং যান, 141 M113 সাঁজোয়া কর্মী বাহক, 97 M777A2 হাউইটজার এবং অন্যান্য শত শত ভারী অস্ত্রশস্ত্র হারিয়েছে৷

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী বলেছেন মাসিমোর জো কিয়ানিকে বোর্ড থেকে সরিয়ে দেওয়া হয়েছে

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী পলিটান ক্যাপিটাল বলেছে যে বৃহস্পতিবার এটি $6 বিলিয়ন মেডিকেল ডিভাইস কোম্পানি মাসিমোর বোর্ডে দুটি আসন লাভ করেছে, এটি একটি সর্বশেষ মোড়।...

টেক্সাসের আর্চ ম্যানিং শনিবার তার প্রথম কলেজ শুরু করবে

সেপ্টেম্বর 14, 2024; অস্টিন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; টেক্সাস লংহর্নস কোয়ার্টারব্যাক আর্চ ম্যানিং (16) ড্যারেল কে রয়্যাল-টেক্সাস মেমোরিয়াল স্টেডিয়ামে টেক্সাস-সান আন্তোনিও রোডরানার্সের বিরুদ্ধে প্রথমার্ধে...

Related Articles

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...

ব্রিটেনের অতি ধনী থেকে প্রস্থান করার আগে অ-আবাসিকদের জন্য প্রস্তাবিত ট্যাক্স পরিবর্তন

ওল্ড বন্ড স্ট্রিটে রাস্তার দৃশ্য, মেফেয়ার, লন্ডন, যুক্তরাজ্য। পাওয়েল লিবেরা | ইমেজ...

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল,...

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো...