Home খবর সুইডেন অভিবাসীদের চলে যাওয়ার জন্য অর্থ প্রদান করবে — RT World News
খবর

সুইডেন অভিবাসীদের চলে যাওয়ার জন্য অর্থ প্রদান করবে — RT World News

Share
Share

এই পদক্ষেপটি নর্ডিক রাজ্যের অভিবাসন নীতির একটি “দৃষ্টান্ত পরিবর্তনের” অংশ, বলেছেন সরকারের মন্ত্রী জোহান ফরসেল

অভিবাসন মন্ত্রী জোহান ফোরসেল বৃহস্পতিবার সাংবাদিকদের বলেছেন, সুইডেন অভিবাসীদের তাদের দেশে ফিরে যেতে $34,000 পর্যন্ত অর্থ প্রদান করবে। ফরসেলের ঘোষণা নর্ডিক জাতির একসময়ের উদার অভিবাসন নীতির বিস্তৃত বিপরীতে আসে।

2026 সাল থেকে স্বেচ্ছায় সুইডেন ত্যাগকারী অভিবাসীরা 350,000 ক্রোনার ($34,000 ডলার) পাওয়ার অধিকারী হবেন, ফোরসেল একটি সংবাদ সম্মেলনে বলেছেন।

1980-এর দশকের মাঝামাঝি সময়ে প্রতিষ্ঠিত একটি ভর্তুকি ব্যবস্থার অধীনে, সুইডেন বর্তমানে অভিবাসীদের প্রতি প্রাপ্তবয়স্কদের জন্য 10,000 SEK ($970) এবং প্রতি শিশুর জন্য 5,000 SEK ($485) পর্যন্ত অফার করে। যাইহোক, ফরসেল বলেছেন যে গত বছর মাত্র একজন ব্যক্তি চুক্তিটি গ্রহণ করেছিলেন।

ডানপন্থী সুইডেন ডেমোক্র্যাটদের লুডভিগ অ্যাসপ্লিং, যার দল দেশটির কেন্দ্রবাদী সরকারকে সমর্থন করে, বলেছেন যে যদি অনুদান বাড়ানো হয় এবং আরও বেশি লোক এটি সম্পর্কে সচেতন হয় তবে তারা চুক্তিটি গ্রহণ করার সম্ভাবনা বেশি হবে। অ্যাসপ্লিং ভবিষ্যদ্বাণী করেছিলেন যে বেকার বা কম বেতনের চাকরি যারা সরকারী হ্যান্ডআউটের উপর নির্ভর করে “আমি আগ্রহী হব” যেমন একটি অফার.

অভিবাসীদের চলে যাওয়ার জন্য অর্থ প্রদান 2015 থেকে একটি নাটকীয় পরিবর্তনের প্রতিনিধিত্ব করে, যখন তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী মারগট ওয়ালস্ট্রম দেশটিকে একটি “মানবতাবাদী পরাশক্তি” এবং 160,000 এরও বেশি আশ্রয়প্রার্থীর জন্য এর সীমানা উন্মুক্ত করেছে, অন্য যেকোনো ইউরোপীয় দেশের তুলনায় মাথাপিছু বেশি। শুধু একটি অধীনে লক্ষ লক্ষ মানুষপ্রধানত মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকা থেকে, তারা পরবর্তী বছরগুলিতে সুইডেনে অভিবাসন করে।

এই আগমনের সাথে সাথে বেড়েছে সহিংস অপরাধ, হত্যা ও নরহত্যার ঘটনা প্রায়। নকল 2012 এবং 2023 এর মধ্যে, এবং যৌন অপরাধ বৃদ্ধি 2013 এবং 2021 এর মধ্যে 56% দ্বারা। ড্যাগেনস নাইহেটার পত্রিকার 2017 সালের তদন্ত অনুসারে, সুইডেনে গুলি চালানোর জন্য দায়ীদের মধ্যে 90% প্রথম বা দ্বিতীয় প্রজন্মের অভিবাসী।

সুইডিশ প্রধানমন্ত্রী উলফ ক্রিস্টারসন গত বছর অভিবাসী অপরাধের ক্রমবর্ধমান সমস্যার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রতিদ্বন্দ্বী মধ্যপ্রাচ্যের মাদক চক্রের মধ্যে লড়াইয়ের মধ্যে 12 ঘন্টার মধ্যে তিনজন নিহত হওয়ার পরে।

“অনেক লোক এটি ভবিষ্যদ্বাণী করেছিল,” সে সময় ক্রিস্টারসন বলেন, তিনি সামরিক বাহিনী পাঠানোর ঘোষণা দেন “অপরাধী চক্রের বিরুদ্ধে পুলিশকে তাদের কাজে সহায়তা করুন।” প্রধানমন্ত্রী মাদকদ্রব্য ব্যবহার বা বিক্রি, সংগঠিত অপরাধীদের সাথে যুক্ত হওয়া অভিবাসীদের নির্বাসন ত্বরান্বিত করার প্রতিশ্রুতি দিয়েছেন। “সুইডিশ মৌলিক মূল্যবোধের হুমকি।”

“আমরা আমাদের অভিবাসন নীতিতে একটি প্যারাডাইম পরিবর্তনের মাঝখানে আছি,” ফরসেল বৃহস্পতিবার সাংবাদিকদের একথা জানান।

প্রতিবেশী ডেনমার্ক তার অভিবাসন নীতির অনুরূপ কঠোরতা অনুভব করেছে, দেশটির তৎকালীন প্রধানমন্ত্রী অ্যান্ডার্স ফগ রাসমুসেন, 2018 সালে সুইডিশ টেলিভিশনকে বলেছিলেন যে তিনি প্রায়শই উদ্ধৃত করেছেন “প্রতিরোধের উদাহরণ হিসেবে সুইডেন” গণ অভিবাসন ভুল হয়েছে.

তারপর থেকে, ক্রমাগত ডেনিশ সরকারগুলি নির্বাসন আইন কঠোর করেছে, শরণার্থী কোটা হ্রাস করেছে এবং আইন পাস করেছে যা রাষ্ট্রকে অভিবাসীদের কাছ থেকে তাদের বাসস্থানের খরচ অফসেট করার জন্য মূল্যবান জিনিসপত্র বাজেয়াপ্ত করার অনুমতি দেয়। ডেনমার্ক বর্তমানে অভিবাসীদের দেশ ছেড়ে যাওয়ার জন্য 150,598 ডেনিশ ক্রোনার ($22,330) পর্যন্ত ভর্তুকি প্রদান করে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

চীনা চিড়িয়াখানা স্বীকার করেছে যে পান্ডারা ক্ষোভের পরে আঁকা কুকুর

ভিডিও কন্টেন্ট প্লে করুন এশিয়াওয়্যার চীনা চিড়িয়াখানার দর্শনার্থীরা সানওয়েই চিড়িয়াখানায় যে কথিত পান্ডাগুলিকে দেখেছিলেন তা আবিষ্কার করার পরে ক্ষিপ্ত হয়ে উঠেছে তারা বিপন্ন...

23-27 সেপ্টেম্বরের জন্য জেনারেল হাসপাতাল আর্লি স্পয়লার: মলি এবং স্যাম ফ্রান্টিক এবং সনি আন্ডার ফায়ার

23-27 সেপ্টেম্বরের জন্য জেনারেল হাসপাতালের প্রাথমিক সংস্করণের জন্য আমরা দেখতে পাই সনি করিন্টো অনেক চাপের মধ্যে এবং মলি ল্যান্সিং-ডেভিস এবং স্যাম ম্যাককল জেল...

Related Articles

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি...

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ...

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...

ব্রিটেনের অতি ধনী থেকে প্রস্থান করার আগে অ-আবাসিকদের জন্য প্রস্তাবিত ট্যাক্স পরিবর্তন

ওল্ড বন্ড স্ট্রিটে রাস্তার দৃশ্য, মেফেয়ার, লন্ডন, যুক্তরাজ্য। পাওয়েল লিবেরা | ইমেজ...