Home খবর বাণিজ্যকে উৎসাহিত করে ব্যবহার বাড়ানোর জন্য চীনের পরিকল্পনা এখনো ফল দেখাতে পারেনি
খবর

বাণিজ্যকে উৎসাহিত করে ব্যবহার বাড়ানোর জন্য চীনের পরিকল্পনা এখনো ফল দেখাতে পারেনি

Share
Share

একটি ব্যানার 1 জুন, 2024, চীনের শানডং প্রদেশের কিংডাওতে একটি গৃহস্থালী পণ্য প্রদর্শনীতে চীনের বিনিময় নীতি তুলে ধরে।

নুরফটো | নুরফটো | গেটি ইমেজ

বেইজিং – বাণিজ্যকে উৎসাহিত করে ব্যবহার বাড়ানোর জন্য চীনের পরিকল্পনা এখনও উল্লেখযোগ্য ফলাফল দেখায়নি, বেশ কয়েকটি কোম্পানি সিএনবিসিকে জানিয়েছে।

চীন জুলাই মাসে ঘোষণা করেছে 300 বিলিয়ন ইউয়ান (41.5 বিলিয়ন ডলার) বরাদ্দ বিশেষ অতি-দীর্ঘ-মেয়াদী সরকারি বন্ডে ব্যবহার বাড়ানোর প্রয়াসে সরঞ্জাম বিনিময় এবং আপগ্রেড করার তার বর্তমান নীতি প্রসারিত করতে।

এই পরিমাণের অর্ধেক ব্যবহার করা হয় গাড়ি, যন্ত্রপাতি এবং অন্যান্য উচ্চ-মূল্যের ভোগ্যপণ্যের প্রতিস্থাপনের জন্য ভর্তুকি দেওয়ার জন্য, বাকিটা লিফটের মতো বড় যন্ত্রপাতির আপগ্রেডে সহায়তা করতে যায়। স্থানীয় সরকারগুলি ভোক্তা এবং ব্যবসার দ্বারা নির্দিষ্ট ক্রয় ভর্তুকি দেওয়ার জন্য অতি-দীর্ঘ সরকারি বন্ড ব্যবহার করতে পারে।

যদিও খরচ বাড়ানোর লক্ষ্যে এই পদক্ষেপ বিশ্লেষকদের অবাক করেছে, তবে এই পদক্ষেপগুলি এখনও চীনের প্রয়োজন সতর্ক ভোক্তা অগ্রিম কিছু অর্থ ব্যয় করতে এবং ট্রেড করার জন্য একটি ব্যবহৃত পণ্য আছে।

চীনে ইইউ চেম্বার অফ কমার্সের প্রেসিডেন্ট জেনস এসকেলুন্ড এই সপ্তাহের শুরুর দিকে সাংবাদিকদের বলেন, “চীনে এই পদক্ষেপগুলি কার্যকর করার পর থেকে যে কোম্পানিগুলি এই অনুবাদটি দেখেছে আমরা তাদের সম্পর্কে সচেতন নই।”

“আমাদের উত্সাহ হবে যে আমরা এখন দৃশ্যমান এবং পরিমাপযোগ্য ফলাফল পেতে মৃত্যুদন্ডের উপর ফোকাস করি,” তিনি বলেছিলেন।

চীনে ইইউ চেম্বার অফ কমার্স বৈদ্যুতিক গাড়ির শুল্ক বিরোধের মধ্যে চীন-ইইউ সম্পর্ক নিয়ে আলোচনা করেছে

চেম্বারের বিশ্লেষণে দেখা গেছে যে কেন্দ্রীয় সরকারের নীতির মোট বাজেটের পরিমাণ মাথাপিছু প্রায় 210 ইউয়ান ($29.50)। বুধবার প্রকাশিত একটি প্রতিবেদনে সংস্থাটি বলেছে যে “শুধুমাত্র একটি অংশ (এর) গার্হস্থ্য ভোক্তাদের কাছে পৌঁছাবে, এই প্রকল্পটি একাই অভ্যন্তরীণ ব্যবহার উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করার সম্ভাবনা কম।

ট্রেড-ইন প্রোগ্রাম খুচরা বিক্রয়কে কতটা সমর্থন করতে পারে সে বিষয়ে বিশ্লেষকরা খুব একটা আশাবাদী নন।

ইউবিএস ইনভেস্টমেন্ট ব্যাংকের প্রধান চীন অর্থনীতিবিদ তাও ওয়াং জুলাই মাসে বলেছিলেন যে নতুন অদলবদল কর্মসূচি প্রায় সমতুল্যকে সমর্থন করতে পারে 2023 সালে খুচরা বিক্রয়ের 0.3%.

আগস্টের জন্য চীনের খুচরা বিক্রয় শনিবার সকালে প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে। জুন মাসে খুচরা বিক্রয় 2% বেড়েছে, কোভিড -19 মহামারীর পরে সবচেয়ে ধীর গতি, যখন জুলাই মাসে বিক্রয় বৃদ্ধি 2.7%-এ পরিমিতভাবে বেড়েছে।

তবে নতুন শক্তির গাড়ির বিক্রি, প্রায় 37% বেড়েছে জুলাই মাসে, সামগ্রিক যাত্রী গাড়ি বিক্রয় হ্রাস সত্ত্বেও, শিল্প তথ্য অনুযায়ী.

এর চেয়ে বেশি বিনিময় নীতি বিদ্যমান ভর্তুকি দ্বিগুণ নতুন শক্তির যানবাহন এবং ঐতিহ্যবাহী জ্বালানি কেনার জন্য যথাক্রমে 20,000 ইউয়ান এবং 15,000 ইউয়ান প্রতি গাড়ি।

লিফট আধুনিকায়নের জন্য অপেক্ষা করছে

মার্চ এবং এপ্রিল মাসে, চীন ইতিমধ্যে নীতি বাস্তবায়ন শুরু করেছে ব্যাপকভাবে সরঞ্জাম আপগ্রেড এবং ভোক্তা পণ্য বিনিময় সমর্থন. জুলাইয়ের শেষের দিকে ঘোষিত পদক্ষেপের আশেপাশে, কর্মকর্তারা উল্লেখ করেছেন যে চীনে 800,000 লিফট 15 বছরেরও বেশি সময় ধরে ব্যবহার করা হয়েছে এবং তাদের মধ্যে 170,000টি 20 বছরেরও বেশি সময় ধরে পরিষেবায় রয়েছে।

দুটি প্রধান বিদেশী লিফট কোম্পানি আগস্ট মাসে সিএনবিসিকে বলেছিল যে তারা এখনও নতুন সরঞ্জাম আপগ্রেড প্রোগ্রামের অধীনে নির্দিষ্ট নতুন আদেশ দেখেনি।

“আমরা এখনও এই পুরো প্রোগ্রামের প্রাথমিক পর্যায়ে রয়েছি,” মার্কিন লিফট কোম্পানি ওটিসের জন্য চায়না অপারেশনের প্রেসিডেন্ট স্যালি লো বলেছেন। কোম্পানিগুলি সামগ্রিক আর্থিক মূল্য সম্পর্কে জানে, তিনি বলেন, কিন্তু “লিফটের জন্য কতটা বরাদ্দ করা হচ্ছে, তা সত্যিই স্পষ্ট করা হয়নি।”

“আমরা দেখতে পাচ্ছি যে এই ধরণের কেন্দ্রীয় সরকারের তহবিল কার্যকরভাবে আবাসিক ভবনগুলিতে মোতায়েন করা হয় তা নিশ্চিত করার জন্য স্থানীয় সরকারের পক্ষ থেকে নিশ্চিতভাবে অনেক আগ্রহ রয়েছে যেগুলি এই প্রতিস্থাপনের সবচেয়ে বেশি প্রয়োজন,” তিনি বলেছিলেন, ঘোষণা করা হয়েছে উল্লেখ করে তহবিল “সত্যিই অর্থায়নের কিছু সমস্যা সমাধানে সহায়তা করে যা আমরা আমাদের গ্রাহকদের জন্য একটি প্রধান উদ্বেগের বিষয় বলে মনে করি।”

দ্বিতীয় ত্রৈমাসিকে চীনে ওটিসের নতুন সরঞ্জাম বিক্রি দ্বিগুণ সংখ্যায় কমেছে, একটি অনুসারে ফলাফল প্রকাশ. এটি অঞ্চল অনুসারে রাজস্ব আলাদা করেনি।

ফিনিশ লিফট Kone বৃহত্তর চীন তার রাজস্ব বলেন প্রথম ছয়টিতে 15% এর বেশি কমেছে 2024 সালের মাসগুলি বছরে 1.28 বিলিয়ন ইউরো ($1.41 বিলিয়ন), আবাসন সংকট দ্বারা টেনে এনেছে। এটি এখনও প্রথমার্ধে কোনের মোট আয়ের 20% এরও বেশি।

কোনের সিএফও ইলক্কা হারা বলেন, “আমরা নিশ্চিতভাবেই সুযোগটি নিয়ে উচ্ছ্বসিত। আমরা দীর্ঘদিন ধরে এটি নিয়ে উত্তেজিত ছিলাম।” “এটি আরেকটি অনুঘটক যা অনেককে পছন্দ করার অনুমতি দেবে।”

“আমি অবশ্যই ভবিষ্যতে সুযোগ দেখতে পাচ্ছি,” তিনি বলেছিলেন। “এটি কত দ্রুত বাস্তবায়িত হয় বলা কঠিন।”

হারা হাইলাইট করেছেন যে নতুন লিফটগুলি পুরানো মডেলের তুলনায় আরও বেশি শক্তি সঞ্চয় করতে পারে এবং বলেছেন কোন ইউনিট বিক্রয় ছাড়াও তার লিফট পরিষেবা ব্যবসা প্রসারিত করার পরিকল্পনা করেছে।

সেকেন্ড-হ্যান্ড বাজারের দৃষ্টিকোণ

কেন্দ্রীয় সরকারের নীতি স্থানীয়ভাবে কার্যকর হতে সময় লাগতে পারে। বেশ কয়েকটি বড় শহর এবং প্রদেশে আছে সাম্প্রতিক সপ্তাহে বিস্তারিত ঘোষণা করা হয়েছে কিভাবে বিনিময় প্রোগ্রাম বাসিন্দাদের জন্য কাজ করবে সম্পর্কে.

প্রতি ATRনতুনযেটি সেকেন্ড-হ্যান্ড পণ্য প্রক্রিয়াকরণের জন্য স্টোর পরিচালনা করে, ট্রেড-ইনগুলিকে সমর্থন করার জন্য দীর্ঘমেয়াদী সরকারী বন্ড প্রোগ্রামের স্বল্পমেয়াদে কোন প্রভাব নেই, কোম্পানির সিএফও রেক্স চেন বলেছেন।

কিন্তু তিনি সিএনবিসিকে বলেছেন যে নীতিটি সেকেন্ড-হ্যান্ড পণ্য বাজারের দীর্ঘমেয়াদী উন্নয়নকে সমর্থন করে এবং তিনি আশা করেন প্রতিবেশী সম্প্রদায়গুলিতে অদলবদল কিয়স্ক তৈরির জন্য আরও বেশি সরকারী সমর্থন থাকবে।

ATRnew প্রাক-মালিকানাধীন পণ্যের মূল্য নির্ধারণ এবং পুনঃবিক্রয় করার উপর দৃষ্টি নিবদ্ধ করে — কোম্পানি বলেছে যে এটি গত বছর চীনের মূল ভূখণ্ডে অ্যাপলের ট্রেড-ইন অংশীদার হয়েছে।

নির্দিষ্ট বিভাগ এবং অঞ্চলে – যেমন গুয়াংডং প্রদেশের কিছু অংশে সেলফোন এবং ল্যাপটপ – এই গ্রীষ্মে বিনিময়ের পরিমাণ বেড়েছে, চেন বলেছেন।

নতুন নীতি চালু হওয়ার পর থেকে ই-কমার্স প্ল্যাটফর্ম JD.com থেকে আসা এক্সচেঞ্জ অর্ডারগুলি বছরে 50%-এর বেশি বেড়েছে, ATRenew অনুসারে, যা সময়সীমা নির্দিষ্ট করেনি।

– সিএনবিসি থেকে সোনিয়া হেং এই রিপোর্ট অবদান.

সংশোধন: এই গল্পটি প্রতিফলিত করার জন্য আপডেট করা হয়েছে যে ATRenew মূল ভূখণ্ড চীনে একটি Apple ট্রেড-ইন অংশীদার।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

প্লে অফের আশাবাদী ব্রেভস রেডস থেকে সিরিজ জয়ের দিকে তাকিয়ে আছে

সেপ্টেম্বর 8, 2024; কাম্বারল্যান্ড, জর্জিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; ট্রাইস্ট পার্কে দ্বিতীয় ইনিংসে টরন্টো ব্লু জেসের বিপক্ষে বল ছুঁড়েছেন তলন্তা ব্রেভস পিচার ক্রিস সেল (৫১)।...

আপিল শুনানিতে ডিড্ডির জামিন নামঞ্জুর করা হয়

বিকাল ৫:০৫ পিটি — আমাদের সাথে দেখা হয়েছিল মার্কো অগ্নিফিলো আদালতের বাইরে তার মন্তব্য করার পর… এবং, তিনি আমাদের বলেন ডিডিতার প্রতিরক্ষা উপর...

Related Articles

ফরাসী প্রধানমন্ত্রী বার্নিয়ার ম্যাক্রোঁকে নতুন মন্ত্রিসভা বাছাই উপস্থাপন করেছেন

ফরাসি রক্ষণশীল এবং মধ্যপন্থী দল এবং সংসদীয় গোষ্ঠীর নেতাদের সাথে বৈঠকের পরে,...

টেসলা, এনভিডিয়া লিড টেক স্টক 2024 সালের সেরা দিনের মধ্যে একটি হার কমানোর জন্য

এনভিডিয়ার সিইও জেনসেন হুয়াং 2 জুন, 2024-এ তাইওয়ানের তাইপেইতে COMPUTEX ফোরামের আগে...

ফ্রান্সে যৌন নির্যাতনের রিপোর্ট করার সময় অভিবাসী নারীরা ‘দ্বিতীয় ট্রমা’-এর সম্মুখীন হন

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের একটি সাম্প্রতিক প্রতিবেদন প্রকাশ করে যে ফ্রান্সে নথিভুক্ত নারীরা যৌন...

মালির রাজধানীতে ব্যাপক জিহাদি হামলায় ৭০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে, নিরাপত্তা সূত্র বলছে

এই সপ্তাহের শুরুর দিকে বামাকোতে একটি সামরিক পুলিশ প্রশিক্ষণ শিবির এবং নিকটবর্তী...