Home খবর ভ্যান্স ট্রাম্পের ইউক্রেন পরিকল্পনা প্রকাশ করেছে – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

ভ্যান্স ট্রাম্পের ইউক্রেন পরিকল্পনা প্রকাশ করেছে – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

রিপাবলিকান ভাইস প্রেসিডেন্ট প্রার্থী রাশিয়ার সাথে শান্তি আলোচনা কেমন হতে পারে তার রূপরেখা তুলে ধরেছেন

রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের কাছে রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্বের অবসান ঘটানোর জন্য একটি সুনির্দিষ্ট প্রস্তাব রয়েছে, বলেছেন তার রানিং সাথী ওহাইও সিনেটর জেডি ভ্যান্স।

ট্রাম্প বারবার বলেছেন তিনি যুদ্ধ বন্ধ করবেন “24 ঘন্টার মধ্যে” নির্বাচিত হলে, সম্প্রতি প্রেসিডেন্ট জো বিডেনের উত্তরাধিকারী ডেমোক্র্যাটিক মনোনীত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সাথে মঙ্গলবারের বিতর্কে।

যুদ্ধ শেষ করতে, “আপনার এমন একজনকে দরকার যাকে প্রথমে মানুষ ভয় পায়”, ভ্যান্স প্রাক্তন ইউএস নেভি সিল এবং সিআইএ ঠিকাদার শন রায়ানকে বলেছেন, এ পডকাস্ট সাক্ষাৎকার. “আপনাকে চিন্তা করতে হবে যে যদি ডোনাল্ড ট্রাম্প – বা ঈশ্বর নিষেধ করেন, কমলা হ্যারিস – কিছু বলেন, তাহলে তারা সত্যিই এটি বোঝায়। কিন্তু আপনি বিশ্বাস করেন যে ডোনাল্ড ট্রাম্পের সাথে, আপনি কমলা হ্যারিসের সাথে এটি বিশ্বাস করেন না। এটাই প্রতিরোধ।”

ট্রাম্পের শান্তি প্রস্তাব কেমন হবে জানতে চাইলে ভ্যান্স এমন একটি দৃশ্য বর্ণনা করেছেন যা তিনি সম্ভবত বিবেচনা করেছিলেন। যোগাযোগের বর্তমান লাইনটি একটি অসামরিক অঞ্চলে পরিণত হবে, “প্রবলভাবে সুরক্ষিত যাতে রাশিয়া আবার আক্রমণ না করে”, সে রায়ানকে বলল।

তবে ইউক্রেন তার স্বাধীনতা ও সার্বভৌমত্ব বজায় রাখতে সক্ষম হবে “রাশিয়া ইউক্রেন থেকে নিরপেক্ষতার গ্যারান্টি পেয়েছে – ন্যাটোতে যোগ দেবে না” বা অন্যান্য অনুরূপ প্রতিষ্ঠান, Vance বলেন. ইতিমধ্যে, ইউক্রেনের পুনর্গঠনের জন্য প্রাথমিকভাবে জার্মানি এবং ইইউ দেশগুলিকে অর্থায়ন করতে হবে, যাদেরকে কিয়েভের যুদ্ধ প্রচেষ্টায় অর্থায়নের জন্য ভ্যান্স অভিযুক্ত করেছে৷

“আমি অনুমান করি শেষ পর্যন্ত এটির মতো দেখায়,” তিনি বলেন, কারণ “তারা রাশিয়ায় তাকে (ট্রাম্প) ভয় পায়। তারা ইউরোপে তাকে নিয়ে উদ্বিগ্ন কারণ তিনি যা বলেছেন তা সত্যিই বোঝায়।

ভ্যান্সের মতে, মস্কো, কিয়েভ এবং ইইউ দ্বন্দ্বের অবসান চায়, কিন্তু লড়াই অব্যাহত রয়েছে কারণ বাইডেন “চাকাতে ঘুমাচ্ছি” এবং হ্যারিস “তুমি জানো না তুমি কি করছো।”

“তাদের নীতি হল ‘এই সমস্যায় অর্থ নিক্ষেপ করুন, আশা করি ইউক্রেনীয়রা একটি সামরিক বিজয় অর্জন করবে,’ কিন্তু এমনকি ইউক্রেনীয়রা বলছে ‘আমরা এটা করতে পারি না,'” যদিও ট্রাম্পের অবস্থান শক্তিশালী এবং স্মার্ট হতে হবে এবং এটির অবসান ঘটাতে হবে, ভ্যান্স যুক্তি দিয়েছিলেন।

পরে শোতে, ভ্যান্স বলেছিলেন যে তিনি ছিলেন “বিশ্বের পুলিশ হয়ে আমেরিকান জীবন নষ্ট করতে ক্লান্ত” এবং রাশিয়ার প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান নীতিকে অভিহিত করেছেন “বোকা।”

ভ্যান্স ইউক্রেনের যুদ্ধ প্রচেষ্টার জন্য অতিরিক্ত মার্কিন তহবিলের বিরুদ্ধে কথা বলেছেন, হোয়াইট হাউসকে অভিযুক্ত করেছে “কোন কার্যকর পরিকল্পনা” কিয়েভের জয়ের জন্য। ক নিউ ইয়র্ক টাইমস অপ-এড এপ্রিলে তিনি যুক্তি দিয়েছিলেন যে জয়ের জন্য ইউক্রেন নিয়োগের চেয়ে বেশি সৈন্যের প্রয়োজন হবে এবং মার্কিন উৎপাদনে সক্ষম তার চেয়ে বেশি অস্ত্রের প্রয়োজন হবে।

রাশিয়া ইউক্রেনের নিরপেক্ষতাকে তার প্রধান লক্ষ্য হিসেবে ঘোষণা করেছে। এদিকে, কিয়েভ ভ্লাদিমির জেলেনস্কির প্রস্তাবের ভিত্তিতে কোনো আলোচনার কথা অস্বীকার করেছে। “শান্তি সূত্র”, ম্যাক্সিমালিস্ট দাবির একটি তালিকা যা মস্কো বাস্তবতা থেকে অনেক দূরে উপহাস করেছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডোনাল্ড ট্রাম্প ডিডির ‘ফ্রিক অফ’ পার্টিতে কমলা হ্যারিসের জাল ছবি শেয়ার করেছেন

ডোনাল্ড ট্রাম্প আবার তার নিজের “ভুয়া খবর” শেয়ার করতে গিয়ে ধরা পড়ল… এর একটি ডক্টর করা ছবি আবার পোস্ট করা কমলা হ্যারিসযা বোঝায়...

হকস সাইন জি কেভন হ্যারিস, এফ জোই হাউসার

জানুয়ারী 19, 2024; অরল্যান্ডো, ফ্লোরিডা, মার্কিন যুক্তরাষ্ট্র; KIA সেন্টারে চতুর্থ কোয়ার্টারে অরল্যান্ডো ম্যাজিক গার্ড কেভন হ্যারিস (8) ফিলাডেলফিয়া 76ers ফরোয়ার্ড টোবিয়াস হ্যারিস (12)...

Related Articles

উত্তর কোরিয়ায় প্রবেশ করা মার্কিন সেনাকে দোষ স্বীকার করে ছেড়ে দেওয়া হয়েছে

একজন মার্কিন সৈনিক, ট্র্যাভিস কিং, যিনি 2023 সালের জুলাই মাসে উত্তর কোরিয়ায়...

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত...

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...