Home খবর এনভিডিয়া, ওপেনএআই, অ্যানথ্রপিক এবং গুগলের নেতারা এআই সম্পর্কে কথা বলার জন্য হোয়াইট হাউসের সাথে দেখা করেছেন
খবর

এনভিডিয়া, ওপেনএআই, অ্যানথ্রপিক এবং গুগলের নেতারা এআই সম্পর্কে কথা বলার জন্য হোয়াইট হাউসের সাথে দেখা করেছেন

Share
Share

ওপেনএআই, নৃতাত্ত্বিক, নেতৃবৃন্দ এনভিডিয়া, মাইক্রোসফট, গুগল এবং মার্কিন যুক্তরাষ্ট্রে কৃত্রিম বুদ্ধিমত্তা শক্তি অবকাঠামোর ভবিষ্যত নিয়ে আলোচনা করতে বৃহস্পতিবার হোয়াইট হাউসে বেশ কয়েকটি আমেরিকান শক্তি এবং ইউটিলিটি কোম্পানি মিলিত হয়েছিল, বৈঠকের সাথে পরিচিত সূত্র সিএনবিসিকে জানিয়েছে।

Nvidia CEO Jensen Huang, OpenAI CEO স্যাম অল্টম্যান, Anthropic CEO Dario Amodei, Microsoft এর প্রেসিডেন্ট ব্র্যাড স্মিথ, Google এর প্রেসিডেন্ট রুথ পোরাট, এবং Amazon Web Services CEO ম্যাট গারম্যান, মিটিংয়ে অংশ নিয়েছিলেন, যার ফোকাস ছিল পাবলিক ও বেসরকারী খাতকে একত্রিত করা। সম্পর্কে কথা বলুন কৃত্রিম বুদ্ধিমত্তাবিদ্যুৎ ব্যবহার, ডেটা সেন্টারের ক্ষমতা, সেমিকন্ডাক্টর উত্পাদন এবং নেটওয়ার্ক ক্ষমতা, বৈঠকের সাথে পরিচিত সূত্র নিশ্চিত করেছে।

বৃহস্পতিবার রাতে হোয়াইট হাউস ঘোষণা সরকার জুড়ে নীতি সমন্বয় করার জন্য বৈঠকের পর একটি নতুন টাস্কফোর্স।

“আমরা একটি নতুন শিল্প বিপ্লবের শুরুতে আছি,” এনভিডিয়ার সিইও জেনসেন হুয়াং সভা থেকে বেরিয়ে যাওয়ার সময় সিএনবিসিকে বলেছেন। “এই শিল্পটি বুদ্ধিমত্তা তৈরি করতে চলেছে, এবং এটির জন্য যা লাগে তা হল শক্তি… তাই আমাদের নিশ্চিত করতে হবে যে প্রত্যেকে উদীয়মান চাহিদাগুলি, সুযোগগুলি, চ্যালেঞ্জগুলি বুঝতে পারে এবং এটি সবচেয়ে দক্ষ এবং মাপযোগ্য উপায়ে করতে পারে আমরা পারি।”

“সম্ভবত এই ক্ষেত্রে একটি সরকারি-বেসরকারি সহযোগিতার প্রয়োজন হবে কারণ বৃদ্ধির হার সত্যিই খুব বেশি,” হুয়াং বলেছেন, এনভিডিয়া তার ব্ল্যাকওয়েল চিপের উচ্চ-ভলিউম উত্পাদন শুরু করার প্রক্রিয়ায় রয়েছে৷

ওপেনএআইয়ের একজন মুখপাত্র সিএনবিসিকে বলেছেন যে সংস্থাটি বিশ্বাস করে যে মার্কিন যুক্তরাষ্ট্রে অতিরিক্ত অবকাঠামো তৈরি করা দেশের শিল্প নীতি এবং অর্থনৈতিক ভবিষ্যতের জন্য অপরিহার্য। “আমরা এই সভা আহ্বান করার জন্য হোয়াইট হাউসকে ধন্যবাদ জানাই কারণ এটি কর্মসংস্থান সৃষ্টির জন্য অবকাঠামোর অগ্রাধিকারের স্বীকৃতি, AI এর সুবিধাগুলি ব্যাপকভাবে বিতরণ করা নিশ্চিত করতে সহায়তা করে এবং নিশ্চিত করে যে আমেরিকা AI উদ্ভাবনের অগ্রভাগে থাকবে।” তিনি বলেছেন OpenAI মুখপাত্র.

ওপেনএআই তার অর্থনৈতিক প্রভাব বিশ্লেষণ বিডেন-হ্যারিস প্রশাসনের কর্মকর্তাদের সাথে শেয়ার করেছে, যার মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকনসিন, ক্যালিফোর্নিয়া, টেক্সাস এবং পেনসিলভানিয়ার মতো নমুনা রাজ্যগুলিতে একটি বৃহৎ মাপের ডেটা সেন্টার নির্মাণের আনুমানিক প্রভাব এবং মোট দেশীয় পণ্যের উপর আনুমানিক প্রভাব রয়েছে, একটি পরিচিত সূত্র সিএনবিসিকে জানিয়েছে। .

সিএনএন প্রথম মিটিং রিপোর্ট.

“প্রেসিডেন্ট (জো) বিডেন এবং ভাইস প্রেসিডেন্ট (কমলা) হ্যারিস মার্কিন যুক্তরাষ্ট্রে ডেটা সেন্টার তৈরি করার বিষয়টি নিশ্চিত করে এআই-তে মার্কিন নেতৃত্বকে আরও গভীর করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং একই সময়ে প্রযুক্তিটি এমনভাবে বিকশিত হয়েছে যেভাবে দায়ী,” হোয়াইট হাউসের মুখপাত্র রবিন প্যাটারসন সিএনবিসিকে জানিয়েছেন।

বৃহস্পতিবার বাণিজ্য সচিব জিনা রাইমন্ডো এবং জ্বালানি সচিব জেনিফার গ্রানহোমও উপস্থিত ছিলেন, বিষয়টির সাথে পরিচিত একটি সূত্র জানিয়েছে।

বৈঠকে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান ছিলেন; আলী জাইদি, জাতীয় জলবায়ু উপদেষ্টা; ক্রিস্টিন লুসিয়াস, ভাইস প্রেসিডেন্টের গার্হস্থ্য নীতি উপদেষ্টা; এবং জন পোডেস্তা, আন্তর্জাতিক জলবায়ু নীতির জন্য রাষ্ট্রপতির সিনিয়র উপদেষ্টা। একটি সূত্র জানায়, হোয়াইট হাউসের চিফ অফ স্টাফ জেফ জিয়েন্টস এবং হোয়াইট হাউসের ডেপুটি চিফ অফ স্টাফ ব্রুস রিডও উপস্থিত ছিলেন।

খবর একটি অনুসরণ করে আগস্টে ঘোষণা যে ওপেনএআই এবং অ্যানথ্রপিক ইউএস এআই সেফটি ইনস্টিটিউটকে তাদের নতুন মডেলগুলিকে জনসাধারণের কাছে প্রকাশ করার আগে পরীক্ষা করার অনুমতি দেবে, এআই নিরাপত্তা এবং নৈতিকতা সম্পর্কে শিল্পে ক্রমবর্ধমান উদ্বেগের পরে।

বাণিজ্য বিভাগের ন্যাশনাল ইনস্টিটিউট অব স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেকনোলজিতে অবস্থিত প্রতিষ্ঠানটি এ প্রেস রিলিজ এমন একটি সময়ে যখন এটি “প্রত্যেকটি কোম্পানির প্রধান নতুন মডেল তাদের পাবলিক লঞ্চের আগে এবং পরে অ্যাক্সেস করবে।”

বিডেন-হ্যারিস প্রশাসন মার্কিন সরকারের নির্বাহী আদেশ জারি করার পরে গ্রুপটি তৈরি করা হয়েছিল প্রথম নির্বাহী আদেশ অন কৃত্রিম বুদ্ধিমত্তা 2023 সালের অক্টোবরে, নতুন নিরাপত্তা মূল্যায়ন, ইক্যুইটি এবং নাগরিক অধিকারের নির্দেশিকা এবং চাকরির বাজারে AI-এর প্রভাব নিয়ে গবেষণার প্রয়োজন।

ওপেনএআই একটি রাউন্ড তহবিল বাড়াতে কথা বলছে যা কোম্পানিকে মূল্য দেবে 150 বিলিয়ন ডলারেরও বেশি. এনথ্রোপিক, প্রাক্তন ওপেনএআই নির্বাহী এবং গবেষণা কর্মীদের দ্বারা প্রতিষ্ঠিত, সম্প্রতি মূল্য $18.4 বিলিয়ন ছিল। নৃতাত্ত্বিক গণনা আমাজন একটি নেতৃস্থানীয় বিনিয়োগকারী হিসাবে, যখন OpenAI ব্যাপকভাবে সমর্থিত মাইক্রোসফট.

— CNBC এর মেগান ক্যাসেলা এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং ওয়াকি-টকির ব্যাপক বিস্ফোরণের জন্য ইসরায়েলের গোয়েন্দা সংস্থাগুলিকে ব্যাপকভাবে দায়ী করা হয়েছে।...

অ্যারন রজার্স 2024 মরসুমের পরে অবসর নেবেন বলে আশা করা হচ্ছে

অ্যারন রজার্স এখনও এটি আছে. 40 বছর বয়সী বৃহস্পতিবার রাতে ঘড়ির কাঁটা ঘুরে ফিরে জিতেছেন নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টস ডিফেন্স নিউইয়র্ক জেটসকে 24-3 জয়ে...

Related Articles

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে...

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক...