Home ভ্রমণ প্রবীণদের জন্য ভ্রমণ বীমা: প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন
ভ্রমণ

প্রবীণদের জন্য ভ্রমণ বীমা: প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

Share
Share

এক বয়স্ক দম্পতি একসাথে বিশ্ব ভ্রমণ করার সময় দৃশ্য উপভোগ করছেনএক বয়স্ক দম্পতি একসাথে বিশ্ব ভ্রমণ করার সময় দৃশ্য উপভোগ করছেন

যখন আমি একজন তরুণ ব্যাকপ্যাকার ছিলাম, আমি ভ্রমণ বীমা সম্পর্কে খুব বেশি ভাবিনি। আমি কিছু পরিকল্পনা নিয়ে গবেষণা করেছি, একটি কিনেছি এবং আমার পথে চলেছি। আমি বলতে চাচ্ছি, আমার সম্ভবত এটির প্রয়োজন হবে না, তাই না?

ভুল.

যদিও গত সতেরো বছরে আমার বেশিরভাগ ভ্রমণ কোনও বাধা ছাড়াই হয়েছে, আমি অবশ্যই অনেক দুর্ঘটনাও করেছি, মিস করা ফ্লাইট থেকে ভাঙা যন্ত্রপাতি পর্যন্ত। গুরুতর চিকিৎসা জরুরী অবস্থা.

তাই, আজকাল, আমি কখনই ভ্রমণ বীমা ছাড়া বাড়ি থেকে বের হই না। এটি শুধুমাত্র মনের শান্তি প্রদান করে না (আমার এবং আমার প্রিয়জনদের জন্য), তবে এটি নিশ্চিত করে যে আমি অপ্রত্যাশিত কিছু ঘটলে আমি এক টুকরোতে আছি।

বোঝা যায়, আমি ভ্রমণ বীমা সম্পর্কে অনেক প্রশ্ন পেতে. এটি একটি জটিল বিষয় (এবং, আসুন সত্য কথা বলি, একটি বিরক্তিকর বিষয় যা বেশিরভাগ লোকেরা গবেষণা করতে চান না)।

যেখানে ঘটনা ঘটে বিশেষ করে বয়স্ক ভ্রমণকারীরা যখন একটি পরিকল্পনা খুঁজে বের করার চেষ্টা করে তখন এটি কঠিন। প্রতি সপ্তাহে, আমি ভ্রমণকারীদের কাছ থেকে তাদের 60, 70 এবং তার পরেও তাদের নীতির বিকল্পগুলি সম্পর্কে তথ্যের জন্য ইমেল পাই। এটি শুধুমাত্র কারণ বীমা জটিল নয় (যদিও এটি)। এটা কারণ যখন আপনি 65 ছুঁয়েছেন তখন দাম প্রায়ই আকাশচুম্বী হয়ে যায় এবং অনেক বীমা কোম্পানি 70 বছরের বেশি বয়সী যাত্রীদেরও কভার করে না!

সুতরাং, আপনার সুবর্ণ বছরের ভ্রমণের পরিকল্পনা করতে আপনাকে সাহায্য করার জন্য, এখানে কিছু সাধারণ প্রশ্ন রয়েছে যা আমি বয়স্ক ভ্রমণকারীদের জন্য ভ্রমণ বীমা সম্পর্কে পাই:

1. বয়স্ক ভ্রমণকারীদের জন্য ভ্রমণ বীমা কি কভার করে?

যদিও প্রতিটি নীতি আলাদা, একটি ভাল পরিকল্পনায় নিম্নলিখিতগুলি অন্তর্ভুক্ত থাকবে:

  • কমপক্ষে $100,000 এর চিকিৎসা কভারেজ ($250,000 ভাল হবে)
  • জরুরী স্থানান্তর কভারেজ (কমপক্ষে $250,000 USD)
  • হারানো, ক্ষতিগ্রস্ত বা চুরি হওয়া সম্পত্তির কভারেজ, যেমন গয়না, লাগেজ, নথিপত্র ইত্যাদি।
  • আপনার ইলেকট্রনিক্স জন্য কিছু কভারেজ
  • আকস্মিক অসুস্থতা, পরিবারের সদস্যের মৃত্যু বা অন্যান্য জরুরি অবস্থার ক্ষেত্রে হোটেল, ফ্লাইট এবং অন্যান্য পরিবহন সংরক্ষণ বাতিল করার জন্য কভারেজ
  • রাজনৈতিক জরুরী অবস্থা বা প্রাকৃতিক দুর্যোগের জন্য কভারেজ যা আপনাকে তাড়াতাড়ি বাড়ি ফিরতে পারে
  • আর্থিক সুরক্ষা যদি আপনি ব্যবহার করছেন কোন কোম্পানি দেউলিয়া হয়ে যায়
  • 24/7 গ্রাহক সহায়তা

সংক্ষেপে, আপনি এমন একটি নীতি চান যা চিকিৎসা জরুরী অবস্থা, আপনার সম্পত্তি এবং কেনাকাটা কভার করে এবং 24/7 সহায়তা প্রদান করে।

সবচেয়ে মৌলিক পরিকল্পনাগুলি সাধারণত চিকিৎসা জরুরী অবস্থাকে কভার করে, কিন্তু আপনার রিজার্ভ বা সম্পত্তি নয়। আপনি যদি আপনার বিশের দশকে একজন অতি মিতব্যয়ী তরুণ ভ্রমণকারী হন তবে এটি একটি ভাল জিনিস হতে পারে।

ব্যক্তিগতভাবে, এখন যেহেতু আমি বড় হয়ে গেছি এবং আরও মূল্যবান জিনিসপত্র নিয়ে ভ্রমণ করি (এবং কখনও কখনও আরও ভাল থাকার জায়গা বুক করি), আমি আমার জিনিসপত্র এবং সংরক্ষণের জন্যও কভারেজ পেতে চাই। আপনি যদি আমাকে জিজ্ঞাসা করেন তবে দুঃখিত হওয়ার চেয়ে নিরাপদ!

2. বয়স্ক ভ্রমণকারীদের জন্য ভ্রমণ বীমার বয়সসীমা কত?

দুর্ভাগ্যবশত, ভ্রমণ বীমাকারীদের প্রায়ই তাদের পলিসির বয়স সীমা থাকে: বেশিরভাগের জন্য 65 থেকে 69, যদিও কেউ কেউ 70 থেকে 75 বছর বয়সীদের জন্য বীমা অফার করে।

যেমন, সিকিউরিটিউইংআমার প্রিয় ভ্রমণ বীমা কোম্পানি তার পরিকল্পনা 69 বছর বয়সে সীমাবদ্ধ করে। বিশ্ব যাযাবরআমি কয়েক দশক ধরে ব্যবহার করেছি আরেকটি জনপ্রিয় কোম্পানির বয়সসীমা 70।

ফলস্বরূপ, একবার আপনি 65 এ পৌঁছালে দাম আকাশচুম্বী হয়। কারণ বয়স্ক ভ্রমণকারীদের সাধারণত অল্প বয়স্ক ভ্রমণকারীদের তুলনায় বেশি স্বাস্থ্য সমস্যা থাকে এবং ভ্রমণ বীমা একটি লাভজনক শিল্প হওয়ায়, বয়স্ক ভ্রমণকারীদের জন্য পলিসি খরচ বেশি হয়। এটা ঠিক নয়, আমি জানি, বিশেষ করে যেহেতু অনেক বয়স্ক ভ্রমণকারী পুরোপুরি সুস্থ। কিন্তু পরিকল্পনার তুলনা করার সময় এটি মনে রাখতে হবে।

3. বয়স্ক যাত্রীদের জন্য ভ্রমণ বীমা খরচ কত?

আপনার বয়স, গন্তব্য এবং আপনি যেখানে বাস করেন তার উপর ভিত্তি করে দামগুলি পরিবর্তিত হয়, তাই “একটি মূল্য সকলের জন্য উপযুক্ত” উত্তর নেই৷ যাইহোক, তাদের ষাটের দশক বা তার বেশি বয়সের ভ্রমণকারীদের একটি খুব প্রাথমিক পরিকল্পনার জন্য প্রতি মাসে কমপক্ষে $125 খরচ করতে প্রস্তুত থাকতে হবে।

আপনি যদি আরও ব্যাপক চিকিৎসা কভারেজ চান, সেইসাথে “যেকোনো কারণে বাতিল” কভারেজ চান, দাম প্রতি মাসে $400-এর বেশি হতে পারে।

4. আমি একটি ক্রুজে যেতে চাই। সেরা ভ্রমণ বীমা কোম্পানি কি?

যদি ক্রুজ আপনার প্রধান ভ্রমণ শৈলী হয়, এই তিনটি কোম্পানি চেক আউট মূল্যবান:

ভ্রমণ প্রহরীভ্রমণ প্রহরী নির্দিষ্ট ক্রুজ বীমা পলিসি আছে, যা অন্য নন-ক্রুজ-কেন্দ্রিক পলিসির জন্য অ্যাড-অন খোঁজার চেয়ে সহজ করে তোলে। এটি যেকোনো জরুরি ভ্রমণ সহায়তা, ট্রিপ বাধা, বিলম্ব এবং বাতিলকরণ কভার করে।

ভিজিটর কভারেজ – ভিজিটরসকভারেজ হল একটি বীমা মার্কেটপ্লেস যেখানে একটি ক্রুজ নির্দিষ্ট বিভাগ যা IMG এর জনপ্রিয় SafeCruise পরিকল্পনা সহ বিভিন্ন পরিকল্পনার তুলনা করে। এই প্ল্যানটি ক্রুজ ভ্রমণকারীদের জন্য ডিজাইন করা হয়েছে এবং এতে “যেকোনো কারণে বাতিলকরণ” কভারেজের অ্যাড-অন সহ আপনার প্রয়োজনীয় সবকিছু অন্তর্ভুক্ত রয়েছে।

বীমা মাইট্রিপবীমা মাইট্রিপ ক্রুজের জন্য একটি নির্দিষ্ট বিভাগ সহ আরেকটি বীমা বাজার। আপনি আপনার তারিখ, গন্তব্য এবং আপনার ভ্রমণের খরচ লিখতে পারেন এবং এটি আপনাকে একটি সহজ তুলনা বিন্যাসে তালিকাভুক্ত মূল্য এবং কভারেজ সহ বিভিন্ন পরিকল্পনা দেখাবে।

5. বয়স্ক ভ্রমণকারীদের জন্য দুটি সেরা কোম্পানি

যেহেতু ট্রাভেল ইন্স্যুরেন্সের ক্ষেত্রে বয়স্ক ভ্রমণকারীদের বিভিন্ন চাহিদা থাকে, তাই এই চাহিদাগুলি কভার করে এমন একটি কোম্পানি খুঁজে পাওয়া গুরুত্বপূর্ণ। বয়স্ক ভ্রমণকারীদের জন্য আমার মনে হয় সেরা ভ্রমণ বীমা কোম্পানিগুলি এখানে রয়েছে:

বীমা মাইট্রিপIMT বীমা লোগোIMT বীমা লোগো
বীমা মাইট্রিপ একটি বীমা সমষ্টিকারী যা আপনাকে বিশটিরও বেশি কোম্পানির পলিসি তুলনা করতে দেয়। এটি একটি উদ্ধৃতি পেতে বয়স্ক ভ্রমণকারীদের কেনাকাটা করার জন্য সেরা জায়গা। আপনি এমন নীতিগুলি অনুসন্ধান করতে সক্ষম হবেন যা আপনার বয়সের লোকেদের কভার করে, সেইসাথে “যেকোনো কারণে বাতিলকরণ” পরিকল্পনাগুলি অফার করতে সক্ষম হবেন (স্বাস্থ্য সমস্যা সহ বয়স্ক ভ্রমণকারীদের জন্য একটি গুরুত্বপূর্ণ সুবিধা বা যারা ব্যয়বহুল ট্রিপ বুক করছেন এবং হারানোর ঝুঁকি নিতে চান না সেই টাকা)।

উপরন্তু, আইএমটি এমন নীতিও অফার করে যা কিছু আগে থেকে বিদ্যমান শর্তগুলিকে কভার করে (যা একটি বড় প্লাস এবং যা বেশিরভাগ অন্যান্য কোম্পানি অন্তর্ভুক্ত করে না)।

এখানে IMT এর একটি দ্রুত ওভারভিউ রয়েছে:

  • 20+ কোম্পানি থেকে পরিকল্পনা তুলনা
  • কম দামের নিশ্চয়তা
  • 65 বছরের বেশি যাত্রীদের জন্য কভারেজ
  • “যেকোনো সময় আইনজীবী” বীমা কোম্পানিকে আপনার দাবির প্রতি দ্বিতীয়বার দেখার জন্য বলুন যদি আপনি মনে করেন এটি অন্যায়ভাবে অস্বীকার করা হয়েছে

আরও জানুন!

মেডিকেল জেটMedjet বীমা লোগোMedjet বীমা লোগো
মেডিকেল জেট একটি বীমা কোম্পানি নয়, বরং একটি সদস্যতা প্রোগ্রাম যা ব্যাপক জরুরী চিকিৎসা পরিবহন অফার করে। একজন সদস্য হিসাবে, আপনার সারা বিশ্বে অবস্থিত শত শত এয়ার অ্যাম্বুলেন্স এবং এসকর্ট এবং বিশেষায়িত মেডিকেল পরিবহন কর্মীদের 24/7 অ্যাক্সেস রয়েছে।

কেন আমি মনে করি এটি বয়স্ক ভ্রমণকারীদের জন্য অপরিহার্য?

প্রথমত, যখন বেশিরভাগ বীমাকারীরা গ্যারান্টি দেয় যে আপনি আঘাতের পরে “নিকটতম গ্রহণযোগ্য সুবিধা” এ যাবেন, মেডজেট আপনাকে বাড়ি যাওয়ার নিশ্চয়তা দেয়। এর মানে আপনাকে বিদেশী চিকিৎসা সুবিধায় সময় দিতে হবে না এবং এখনই আপনার প্রাথমিক যত্ন ডাক্তারের কাছে ফিরে যেতে পারেন।

দ্বিতীয়ত, অধিকাংশ ট্রাভেল ইন্স্যুরেন্স কোম্পানি শুধুমাত্র দাঙ্গা বা প্রাকৃতিক দুর্যোগের ক্ষেত্রেই আপনাকে সরিয়ে নেবে যদি সরকার বলে যে জিনিসগুলি নিরাপদ নয়। যদি সরকার জরুরী অবস্থা ঘোষণা না করে, তাহলে ভ্রমণ বীমা আপনাকে সরিয়ে নিতে হবে না, আপনি যদি নিরাপদ বোধ না করেন তবে আপনাকে পকেট থেকে অর্থ প্রদান করতে বাধ্য করে।

এটি মেডজেটের ক্ষেত্রে নয়। আপনি যদি মনে করেন যে আপনাকে সরিয়ে নেওয়া দরকার, তারা নিশ্চিত করবে যে আপনি নিরাপদে বাড়িতে পৌঁছেছেন।

অবশেষে, এটির একটি উচ্চ বয়স সীমা রয়েছে (84 বছর বয়স পর্যন্ত কভারেজ সহ), যা ভ্রমণ বীমা শিল্পে বিরল।

এখানে মেডজেটের একটি দ্রুত ওভারভিউ রয়েছে:

  • ব্যাপক চিকিৎসা পরিবহন কভারেজ
  • 74 বছর বয়স পর্যন্ত নিয়মিত কভারেজ অফার করে (84 বছর বয়স পর্যন্ত বর্ধিত কভারেজ সহ)
  • COVID-19 এর জন্য কভারেজ
  • বিদেশী চিকিৎসা সুবিধায় সীমিত সময় কাটান
  • স্বল্পমেয়াদী এবং বার্ষিক পরিকল্পনা
  • মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং মেক্সিকোর বাসিন্দাদের জন্য উপলব্ধ

আরও জানুন!

***

ভ্রমণ বীমা ছাড়া আমি কখনই বাড়ি থেকে বের হই না। এটি এমন একটি পাঠ যা আমি কঠিন উপায়ে শিখেছি এবং যেটি আমি বড় হওয়ার সাথে সাথে আরও অটল থাকি। আমি মনে করি ভ্রমণের আগে প্রত্যেকেরই ভ্রমণ বীমা কেনা উচিত — বয়স নির্বিশেষে। যাইহোক, বিশেষ করে বয়স্ক ভ্রমণকারীদের কিছু ভুল হলে তাদের প্রয়োজনীয় কভারেজ রয়েছে তা নিশ্চিত করা উচিত। যদিও নীতির বিকল্পগুলি আরও ব্যয়বহুল (এবং কখনও কখনও কম শক্তিশালী), তখনও আপনার সুবর্ণ বছরের ভ্রমণ উপভোগ করার সময় আপনি সুরক্ষিত আছেন তা নিশ্চিত করার জন্য প্রচুর সাশ্রয়ী মূল্যের পরিকল্পনা রয়েছে।

আপনার ট্রিপ বুক করুন: লজিস্টিক টিপস এবং কৌশল

আপনার ফ্লাইট বুক করুন
ব্যবহার করে একটি সস্তা ফ্লাইট খুঁজুন স্কাইস্ক্যানার. এটি আমার প্রিয় সার্চ ইঞ্জিন কারণ এটি সারা বিশ্বের ওয়েবসাইট এবং এয়ারলাইনগুলি অনুসন্ধান করে, তাই আপনি সর্বদা জানেন যে কিছুই বাদ দেওয়া হয়নি৷

আপনার বাসস্থান বুক করুন
আপনি আপনার হোস্টেল বুক করতে পারেন সঙ্গে হোস্টেলওয়ার্ল্ড. আপনি যদি হোস্টেল ছাড়া অন্য কোথাও থাকতে চান তবে ব্যবহার করুন Reserva.com যেহেতু এটি সর্বদা ইনস এবং হোটেলগুলির জন্য সবচেয়ে সস্তা হার ফেরত দেয়।

ভ্রমণ বীমা ভুলবেন না
ভ্রমণ বীমা আপনাকে অসুস্থতা, আঘাত, চুরি এবং বাতিলকরণ থেকে রক্ষা করবে। কিছু ভুল হলে এটি ব্যাপক সুরক্ষা। আমি এটি ছাড়া কখনও ভ্রমণ করি না কারণ অতীতে আমাকে এটি অনেকবার ব্যবহার করতে হয়েছে। আমার প্রিয় কোম্পানী যারা সেরা পরিষেবা এবং মূল্য প্রদান করে:

আপনি বিনামূল্যে ভ্রমণ করতে চান?
ট্রাভেল ক্রেডিট কার্ড আপনাকে পয়েন্ট উপার্জন করতে দেয় যা বিনামূল্যের ফ্লাইট এবং থাকার জায়গার জন্য রিডিম করা যেতে পারে — সবই কোনো অতিরিক্ত খরচ ছাড়াই। এটা চেক আউট সঠিক কার্ড এবং আমার বর্তমান পছন্দগুলি বেছে নেওয়ার জন্য আমার গাইড শুরু করতে এবং সর্বশেষ সেরা ডিল দেখতে।

আপনার ভ্রমণের জন্য কার্যকলাপ খোঁজার সাহায্য প্রয়োজন?
আপনার গাইড পান একটি বৃহৎ অনলাইন মার্কেটপ্লেস যেখানে আপনি আকর্ষণীয় হাঁটার ট্যুর, মজার ভ্রমণ, স্কিপ-দ্য-লাইন টিকিট, ব্যক্তিগত গাইড এবং আরও অনেক কিছু পেতে পারেন।

আপনার ট্রিপ বুক করতে প্রস্তুত?
আমার চেক আউট সম্পদ পৃষ্ঠা আপনি ভ্রমণ করার সময় ব্যবহার করার জন্য সেরা কোম্পানিগুলির জন্য। আমি ভ্রমণ করার সময় আমি যেগুলি ব্যবহার করি সেগুলির তালিকা করি৷ তারা ক্লাসে সেরা এবং আপনি আপনার ভ্রমণে তাদের ব্যবহার করে ভুল করতে পারবেন না।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জমজদের বিপক্ষে সিরিজের ফাইনালে অভিভাবকরা কখনোই হাল ছেড়ে না দেওয়ার মনোভাব নিয়ে আসে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; ক্লিভল্যান্ড গার্ডিয়ানস শর্টস্টপ ব্রায়ান রচিও (বাম) প্রগ্রেসিভ ফিল্ডে মিনেসোটা টুইন্সের বিরুদ্ধে দশম ইনিংসে দ্বিতীয় বেসম্যান আন্দ্রেস...

🔴লাইভ: মারাত্মক লেবাননে বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর নির্মাতা বলেছেন যে সেগুলি কয়েক বছর আগে বন্ধ হয়ে গেছে

জাপানি কোম্পানি আইকম বৃহস্পতিবার বলেছে যে এটি প্রায় 10 বছর আগে লেবাননে বুধবারের বিস্ফোরণে ব্যবহৃত দ্বিমুখী রেডিওর মডেল তৈরি করা বন্ধ করে দিয়েছে।...

Related Articles

অন্যান্য ভ্রমণকারীদের সাথে দেখা করতে ফেসবুক গ্রুপগুলি কীভাবে ব্যবহার করবেন

মনে রাখার জন্য কাউচসার্ফিং? এটি এমন একটি সাইট যা আপনাকে স্থানীয়দের সাথে...

ন্যাশভিলের 6টি সেরা হোটেল (2024 আপডেট করা হয়েছে)

এর সমৃদ্ধ সঙ্গীত ঐতিহ্য এবং দক্ষিণ আকর্ষণের জন্য পরিচিত, ন্যাশভিল মার্কিন যুক্তরাষ্ট্রে...

এআই, সার্চ এবং ট্রিপ ক্রিয়েটর

গত বছর, Google “সহায়ক-কন্টেন্ট আপডেট” (HCU) নামে কিছু প্রকাশ করেছে। তিনি অনুভব...

কুইবেক সিটির 5টি সেরা হোটেল (2024 আপডেট করা হয়েছে)

কুইবেক সিটি এটা সুন্দর. যদিও এটি প্রায়শই বৃহত্তর গন্তব্যের পক্ষে উপেক্ষা করা...