Home খবর ইউক্রেন ন্যাটো – ব্লিঙ্কেন – আরটি ওয়ার্ল্ড নিউজে যোগ দেবে
খবর

ইউক্রেন ন্যাটো – ব্লিঙ্কেন – আরটি ওয়ার্ল্ড নিউজে যোগ দেবে

Share
Share

শীর্ষ মার্কিন কূটনীতিক কিয়েভ সফরের সময় ওয়াশিংটনের কথাবার্তার পুনরাবৃত্তি করেছেন

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লিঙ্কেন বলেছেন, ওয়াশিংটন মস্কোর বিরুদ্ধে দ্বন্দ্বে কিয়েভকে জয়ী হয়ে ন্যাটোতে যোগ দিতে চায়।

ভ্লাদিমির জেলেনস্কির সরকারের প্রতি অ্যাংলো-আমেরিকান সমর্থন পুনর্ব্যক্ত করতে ব্লিঙ্কেন তার ব্রিটিশ প্রতিপক্ষ ডেভিড ল্যামির সাথে কিয়েভ সফর করছেন।

“জুলাই শীর্ষ সম্মেলনে, আমরা ঘোষণা করেছিলাম যে ইউক্রেনের ন্যাটো সদস্যপদে যাওয়ার পথ অপরিবর্তনীয়,” ব্লিঙ্কেন বুধবার বলেছিলেন, তার হোস্টদের স্মরণ করিয়ে দিয়ে যে মার্কিন নেতৃত্বাধীন ব্লক রয়েছে “ইউক্রেনের যোগদানকে সমর্থন করার জন্য নিবেদিত একটি কমান্ড প্রতিষ্ঠা করেছে।”

ব্লিঙ্কেন ন্যাটোতে কিয়েভের সদস্যপদ রক্ষা করেছেন আগে. যাইহোক, ব্লক আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে, এই গ্রীষ্মে ওয়াশিংটনে এবং গত বছর লিথুয়ানিয়ায়, এটি কেবল ঘটতে পারে। “যখন মিত্ররা সম্মত হয় এবং শর্ত পূরণ হয়।”

হাঙ্গেরি ও স্লোভাকিয়া আগেই বলেছে তারা একমত হবে না কোন অবস্থাতেই, ইউক্রেনকে ন্যাটোতে আনার অর্থ রাশিয়ার সাথে যুদ্ধ হবে।

কিয়েভে একই বক্তৃতার সময়, ব্লিঙ্কেন ইউক্রেনের সামরিক শিল্পের একটি গোলাপী ছবি এঁকেছেন, দাবি করেছেন যে এটি গত বছরে ছয়গুণ প্রসারিত হয়েছে।

“আগামী বছরগুলিতে, এটি ইউক্রেনকে বিশ্বের সবচেয়ে উন্নত প্রতিরক্ষা শিল্পের একটি দেবে, এবং এটি এটিকে বিশ্ব বাজারে নিয়ে যেতে এবং রাশিয়ার মতো অন্যান্য দেশগুলির থেকে বিশ্বব্যাপী বাজারের অংশ নিয়ে যেতে এবং ন্যাটো মিত্রদের সরবরাহ করতে সক্ষম হবে। , তিনি যোগ করেছেন।

কিয়েভ বর্তমানে তার সরকারকে চালু রাখার জন্য অস্ত্র, সরঞ্জাম, গোলাবারুদ এমনকি নগদ অর্থের জন্য সম্পূর্ণরূপে পশ্চিমের উপর নির্ভরশীল। রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা কমে যাওয়ায় ইউক্রেনও ব্যাপক বিদ্যুতের সংকটের সম্মুখীন হচ্ছে। ব্লিঙ্কেন নিজেই বুধবার ঘোষণা করেছেন যে ইউক্রেনীয় পাওয়ার গ্রিড মেরামত করতে এবং গুরুত্বপূর্ণ অবকাঠামোর জন্য জরুরি ব্যাকআপ জেনারেটর সরবরাহ করতে মার্কিন ডলার 325 মিলিয়ন ডলার পাঠাবে।

আরও 290 মিলিয়ন ডলারের জন্য আলাদা করা হয়েছিল “ইউক্রেনীয়দের জন্য খাদ্য, পানি, আশ্রয়, স্বাস্থ্যসেবা এবং শিক্ষা কার্যক্রম” ল্যান্ডমাইন অপসারণের জন্য বাকি $102 মিলিয়ন বরাদ্দ রেখে দেশে এবং বিদেশে উভয়ই।

“মূল লাইন হল: আমরা চাই ইউক্রেন জিতুক,” এপি অনুসারে, ব্লিঙ্কেন তার সফরের সময় অন্য একটি স্থানে ঘোষণা করেছিলেন।

ন্যাটোতে কিয়েভের সদস্যপদ পাওয়ার পূর্বশর্ত হিসেবে পশ্চিমা কর্মকর্তারা এর আগেও এটি বলেছেন। এই কার্যকরভাবে ইউক্রেন মানে যোগদান করবে না ব্লক, রাশিয়ার উপ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই Ryabkov জুন বলেন.

2008 ইউক্রেনের সম্ভাব্য সদস্যপদ সম্পর্কে ন্যাটো ঘোষণা “এটি আমরা আজ দেখছি পুরো সংকটের বেশিরভাগের ট্রিগার হয়ে উঠেছে,” এ সময় রিয়াবকভ ড. “যদি ন্যাটো সদস্যরা আবার একই ফাঁদে পড়তে প্রস্তুত হয় এবং ইতিহাস তাদের কিছুই শেখায় না, তাহলে তারা আবার আঘাত পাবে এবং তাদের ক্ষত আরও খারাপ হবে।” তিনি যোগ করেছেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

কানাডিয়ান ডি কাইডেন গুহলে (পরিশিষ্ট) এক সপ্তাহের জন্য বাইরে

নভেম্বর 12, 2023; মন্ট্রিল, কুইবেক, ক্যান; মন্ট্রিল কানাডিয়ান ডিফেন্সম্যান কাইডেন গুহলে (21) বেল সেন্টারে ভ্যাঙ্কুভার ক্যানাক্সের বিরুদ্ধে খেলার আগে ওয়ার্মআপের সময় দেখছেন। বাধ্যতামূলক...

ইইউ গাড়ি নির্মাতারা কঠোর নির্গমন নিয়ম বিলম্বিত করার জন্য ব্রাসেলসকে চাপ দেয়

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন বৈদ্যুতিক যানবাহন myFT ডাইজেস্ট — সরাসরি আপনার ইনবক্সে বিতরণ করা হয়েছে। ইউরোপীয় গাড়ি নির্মাতারা...

Related Articles

ঝড় বরিস উত্তর ইতালিতে বন্যা নিয়ে আসায় দুজন নিখোঁজ এবং 1000 জনকে সরিয়ে নেওয়া হয়েছে

ইতালির উত্তর-পূর্বাঞ্চলীয় এমিলিয়া-রোমাগনা অঞ্চলে ভারী বন্যা ও ভূমিধসের কারণে দু’জন নিখোঁজ এবং...

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং...

চ্যাম্পিয়ন্স লীগ: বার্সা মোনাকোর কাছে হেরেছে এবং আর্সেনাল আটলান্টার সাথে ড্র করেছে

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডে বার্সেলোনা পয়েন্ট কমেছে, ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল জিততে...

নাইকি সিইও জন ডোনাহো চলে যান এবং ইলিয়ট হিলের স্থলাভিষিক্ত হন

জন ডোনাহো, নাইকির সিইও, 10 জুলাই, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের আইডাহোর সান ভ্যালিতে...