Home খবর হিলারি ক্লিনটন হাঙ্গেরিতে “গণতন্ত্র” সম্পর্কে বক্তৃতা দিতে পারবেন না – প্রধানমন্ত্রীর কার্যালয় – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

হিলারি ক্লিনটন হাঙ্গেরিতে “গণতন্ত্র” সম্পর্কে বক্তৃতা দিতে পারবেন না – প্রধানমন্ত্রীর কার্যালয় – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

বালাজ অরবান ডেমোক্র্যাটদের বিরুদ্ধে তার রাজনৈতিক প্রতিপক্ষকে গ্রেপ্তার করার এবং অভিবাসী ভোটারদের আমদানি করার চেষ্টা করার অভিযোগ করেছেন

ব্যর্থ মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটনকে হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবানের বিরুদ্ধে গণতন্ত্রকে স্তব্ধ করার অভিযোগ করার আগে আয়নায় দেখা উচিত, অরবানের শীর্ষ উপদেষ্টাদের একজন যুক্তি দিয়েছেন।

আগের রাতে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সাথে বিতর্কের সময় ওরবানের প্রশংসা করার জন্য প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে তিরস্কার করতে ক্লিনটন বুধবার এক্স-এর কাছে গিয়েছিলেন। ক্লিনটন অরবানকে একটি হিসাবে বর্ণনা করেছেন “হাঙ্গেরিয়ান একনায়ক যিনি গণতন্ত্রকে হত্যা করেন”, তার কঠোর অভিবাসন নীতি, বিতর্কিত বিচারিক সংস্কার এবং উদারপন্থী অর্থদাতা জর্জ সোরোসের এনজিও ওপেন সোসাইটি ফাউন্ডেশনের বহিষ্কারের অভিযোগে 2018 সালের একটি নিবন্ধ শেয়ার করা “নরম ফ্যাসিবাদ”।

বালাজ অরবান, ভিক্টর অরবানের অফিসের রাজনৈতিক পরিচালক এবং প্রধানমন্ত্রীর সাথে কোন সম্পর্ক নেই, শীঘ্রই প্রতিক্রিয়া জানিয়েছেন।

“প্রিয় মিসেস ক্লিনটন,” তিনি X এ লিখেছেন। “আমি আপনার সাথে শেয়ার করতে পারি যা আমি গণতন্ত্রের মৃত্যু বলে মনে করি: আপনার রাজনৈতিক প্রতিপক্ষকে বন্দী করার ইচ্ছা, স্বচ্ছভাবে নির্বাচন আয়োজনে ব্যর্থতা এবং অভিবাসী ভোটারদের দিয়ে অসন্তুষ্ট ভোটারদের প্রতিস্থাপন করার চেষ্টা। আপনি কোন দেশের জন্য এটি প্রযোজ্য বলে মনে করেন?”

“প্রতিটি যুক্তিসঙ্গত ব্যক্তি আপনার মন্তব্য পড়ার সময় এটি মনে করে: ‘প্রথমে আপনার নিজের চোখ থেকে তক্তা বের করুন’,” তিনি উপসংহারে.

ভিক্টর অরবান ট্রাম্পের প্রতি তার সমর্থনের বিষয়ে খোলামেলা ছিলেন, প্রাক্তন রাষ্ট্রপতির নির্বাচনী প্রচারণাকে সমর্থন করেছিলেন এবং এই বছরের শুরুতে ফ্লোরিডায় তার সাথে বৈঠক করেছিলেন। হাঙ্গেরির নেতা আছে বর্ণিত ট্রাম্প একমাত্র আমেরিকান রাজনীতিবিদ হিসাবে ইউক্রেনের সংঘাতের অবসান ঘটাতে সক্ষম, বেশ কয়েকটি অনুষ্ঠানে দাবি করেছেন যে 2022 সালে ট্রাম্প হোয়াইট হাউসে থাকলে সংঘাত কখনই শুরু হত না।

ক্লিনটনের বালাজ অরবানের সমালোচনা ডেমোক্রেটিক পার্টির সাথে ট্রাম্পের নিজের বিরোধের প্রতিধ্বনি করে। প্রাক্তন রাষ্ট্রপতি তার বিরুদ্ধে একাধিক ফৌজদারি মামলাকে ডেমোক্র্যাট নেতৃত্বাধীন প্রচেষ্টা হিসাবে বর্ণনা করেছেন “একটি অস্ত্রে পরিণত” বিচার ব্যবস্থা ও তাকে নভেম্বরে নির্বাচিত হতে বাধা দেয়। তিনি ডেমোক্র্যাট এবং সহানুভূতিশীল স্থানীয় কর্মকর্তাদেরও অভিযুক্ত করেছেন “কারচুপি” 2020 সালে বিডেনের নির্বাচন এবং লাখ লাখ অবৈধ অভিবাসীকে দেশে প্রবেশের অনুমতি দেওয়া “কারণ তারা ভোট দেওয়ার জন্য এই লোকদের নিবন্ধন করতে চায়।”

প্রেসিডেন্ট বারাক ওবামার অধীনে পররাষ্ট্রমন্ত্রী থাকাকালীন ক্লিনটন অরবানের খুব কম সমালোচক ছিলেন। 2011 সালে বুদাপেস্ট সফরের সময় ক্লিনটন বলেছিলেন যে ইউ.এস “হাঙ্গেরির অর্থনীতি পুনর্গঠন ও শক্তিশালী করার জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিকে দৃঢ়ভাবে সমর্থন করছি,” এবং তাদের প্রচেষ্টার প্রশংসা করেন “দুর্নীতি দূর করুন যা বিদেশী বিনিয়োগকারী এবং উদ্যোক্তাদের নিরুৎসাহিত করে।”

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

0-2 এনএফএল দলের জন্য বাস্তবতা পরীক্ষা: কে এখনও প্লেঅফ করতে পারে?

15 সেপ্টেম্বর, 2024; বাল্টিমোর, মেরিল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র; M&T ব্যাংক স্টেডিয়ামে লাস ভেগাস রাইডারদের বিপক্ষে দ্বিতীয়ার্ধে বাল্টিমোর রেভেনস কোয়ার্টারব্যাক লামার জ্যাকসন (8) রান করছেন।...

শাইন ফেডারেল গ্রেপ্তারের পরে তার জীবন এবং ক্যারিয়ার নষ্ট করার জন্য ডিডিকে দোষারোপ করেছেন

প্রাক্তন ব্যাড বয় রেকর্ডস র‌্যাপার এবং বর্তমান বেলিজিয়ান রাজনীতিবিদ লাজুক জড়ো হচ্ছে ডিডি টাইকুনকে গ্রেফতার করার পর কয়লার ওপরে — এবং তার আশা...

Related Articles

ঝড় বরিস উত্তর ইতালিতে বন্যা নিয়ে আসায় দুজন নিখোঁজ এবং 1000 জনকে সরিয়ে নেওয়া হয়েছে

ইতালির উত্তর-পূর্বাঞ্চলীয় এমিলিয়া-রোমাগনা অঞ্চলে ভারী বন্যা ও ভূমিধসের কারণে দু’জন নিখোঁজ এবং...

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং...

চ্যাম্পিয়ন্স লীগ: বার্সা মোনাকোর কাছে হেরেছে এবং আর্সেনাল আটলান্টার সাথে ড্র করেছে

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডে বার্সেলোনা পয়েন্ট কমেছে, ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল জিততে...

নাইকি সিইও জন ডোনাহো চলে যান এবং ইলিয়ট হিলের স্থলাভিষিক্ত হন

জন ডোনাহো, নাইকির সিইও, 10 জুলাই, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের আইডাহোর সান ভ্যালিতে...