Home খবর নুরো স্বায়ত্তশাসিত ড্রাইভিং প্রযুক্তির লাইসেন্স অটোমেকার এবং গতিশীলতা সংস্থাগুলির কাছে নিয়ে যায়
খবর

নুরো স্বায়ত্তশাসিত ড্রাইভিং প্রযুক্তির লাইসেন্স অটোমেকার এবং গতিশীলতা সংস্থাগুলির কাছে নিয়ে যায়

Share
Share

2022 এবং 2023 সালে বেশ কয়েকটি রাউন্ড ছাঁটাইয়ের পরে, নুরো স্বল্প-গতির যানবাহনের বহরের মালিকানা এবং পরিচালনার পরিবর্তে স্টার্টআপের মূল স্বায়ত্তশাসিত ড্রাইভিং প্রযুক্তিতে আরও ফোকাস করার জন্য তার ব্যবসায়িক কৌশল পরিবর্তন করছে। রাস্তায় ডেলিভারি রোবট.

সংস্থাটি বুধবার বলেছে যে এটি স্বয়ংক্রিয় গাড়ি নির্মাতা এবং পরিবহন এবং বিতরণ সংস্থাগুলির মতো গতিশীলতা সরবরাহকারীদের কাছে তার স্বায়ত্তশাসিত যানবাহন প্রযুক্তির লাইসেন্স দেওয়া শুরু করবে।

নুরো ছিলেন এভি শিল্পের প্রিয়তম, 2 বিলিয়ন মার্কিন ডলারেরও বেশি সংগ্রহ করেছে উচ্চ-প্রোফাইল বিনিয়োগকারীদের কাছ থেকে, কিন্তু এর আগের ব্যবসায়িক মডেলে এটি দ্রুত নগদ অর্থের মাধ্যমে জ্বলতে থাকে। কিভাবে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ড গত বছরের ছাঁটাইয়ের সময়, বাণিজ্যিক ডেলিভারি স্থাপনের জন্য তাড়াহুড়ো ব্যয়ে এসেছিল, এবং AI বিকাশের উপর দৃষ্টি নিবদ্ধ করে, Nuro তার 1.5-বছরের সময়সীমাকে 3.5 বছরে প্রসারিত করতে সক্ষম হবে যতক্ষণ না ইউনিটের অর্থনীতি বোঝা যায়।

নুরো বলেছে যে এটি এখন দুটি সমান্তরাল গো-টু-মার্কেট কৌশল অনুসরণ করবে: প্রথমটি নুরোর মূল প্রস্তাবের অনুরূপ – এটি যাত্রীদের পণ্য সরবরাহ এবং গতিশীলতার পরিষেবার জন্য AV সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার সহ একটি সম্পূর্ণ লেভেল 4 স্বায়ত্তশাসিত ড্রাইভিং পণ্য অফার করবে৷ . শুধুমাত্র পার্থক্য হল যে নুরো আর বুদ্ধিমান ডেলিভারি যানবাহন তৈরি করবে না যার জন্য কোম্পানি পরিচিত। এটি তার তৃতীয় প্রজন্মের উত্পাদন করতে চীনা বৈদ্যুতিক যানবাহন নির্মাতা BYD এর সাথে অংশীদারিত্ব বন্ধ করে দিয়েছে R3 গত বছর ডেলিভারি বট।

দ্বিতীয় কৌশলটিতে লেভেল 2 থেকে লেভেল 4 স্টিয়ারিং সিস্টেমের মধ্যে থাকা গ্রাহক যানবাহনের জন্য স্বয়ংক্রিয় ড্রাইভিং পণ্য তৈরি করতে OEM এবং তাদের যন্ত্রাংশ এবং পরিষেবা সরবরাহকারীদের সাথে কাজ করা জড়িত।

SAE লেভেল 4 স্বায়ত্তশাসনকে একটি ড্রাইভিং সিস্টেম হিসাবে সংজ্ঞায়িত করে যা নির্দিষ্ট পরিস্থিতিতে মানুষের হস্তক্ষেপ ছাড়াই নিজেকে চালাতে পারে। লেভেল 2 এবং লেভেল 3 হল উন্নত ড্রাইভিং সিস্টেমের সংস্করণ যা কিছু স্বয়ংক্রিয় ড্রাইভিং কাজ সম্পাদন করতে পারে, কিন্তু তারপরও মানব চালককে সতর্ক থাকতে এবং নিয়ন্ত্রণ নিতে হবে।

“আমরা বিশ্বাস করি ব্যক্তিগত মালিকানাধীন যানবাহনে (L4) প্রদান করা সম্ভব, তাই সম্পূর্ণ L4 প্রযুক্তির ভোক্তা ব্যবহারের ক্ষেত্রে আমরা সবচেয়ে বেশি উত্তেজিত,” ডেভ ফার্গুসন, নুরো-এর সহ-প্রতিষ্ঠাতা এবং সভাপতি, টেকক্রাঞ্চকে বলেছেন৷

ফার্গুসন টেকক্রাঞ্চকে বলেছেন যে নুরোর এখনও কাজ করার অনেক জায়গা আছে এবং এই ব্যবসায়িক পরিবর্তনের জন্য অর্থায়নের জন্য নতুন রাউন্ড বাড়াতে হবে না।

নুরো এখনও কোন অংশীদারিত্বে স্বাক্ষর করেনি, তবে এটি ইতিমধ্যেই উবার এবং টয়োটার সাথে তার বিনিয়োগকারী ওভেন ক্যাপিটালের মাধ্যমে সম্পর্ক রয়েছে, টয়োটা সাবসিডিয়ারি ওভেন প্ল্যানেটের ভেঞ্চার ক্যাপিটাল শাখা।

নুরোই একমাত্র কোম্পানি নয় যে অনুধাবন করে যে স্বায়ত্তশাসিত যানবাহন স্থাপন এবং পরিচালনা করা আগুনে অর্থ নিক্ষেপ করার মতো এবং চালককে পরিষেবা হিসাবে প্রদান করা আরও আর্থিকভাবে কার্যকর।

স্টার্টআপটি মহাকাশে অন্যদের সাথে প্রতিযোগিতা করবে, যেমন ইউকে’স ওয়েভ, যা সম্প্রতি উবারের সাথে একটি অংশীদারিত্ব ঘোষণা করেছে এবং OEM এর কাছে এর স্বায়ত্তশাসিত ড্রাইভিং প্রযুক্তি বিক্রি করে; এবং Mobileye, যার সাথে কাজ করছে পোর্শের মতো গাড়ি নির্মাতারা স্বয়ংক্রিয় ড্রাইভিং প্রযুক্তি প্রদান করতে।

নুরোর নতুন ব্যবসায়িক কৌশলটি ক্যালিফোর্নিয়া ডিপার্টমেন্ট অফ মোটর যানের ঠিক এক মাস পরে আসে তাকে অনুমোদন দিয়েছে চারটি বে এরিয়া শহরে এর R3 রোবট পরীক্ষা করতে। পারমিটটি নুরোকে তার প্রযুক্তি প্রতি ঘন্টায় 25 মাইল থেকে 45 মাইল প্রতি ঘন্টায় পরীক্ষা করার অনুমতি দেয়।

সেই সময়ে, ফার্গুসন টেকক্রাঞ্চকে বলেছিলেন যে নুরো আর 3 বাস্তবায়নের পরিকল্পনা করছে না, তবে স্বায়ত্তশাসিত প্রযুক্তির বিকাশ এবং পরীক্ষা করার দিকে মনোনিবেশ করবে।

নুরো একটি নতুন ব্যবসায়িক কৌশল সম্পর্কে টিজার প্রকাশ করেছে যা করবে পণ্য ডেলিভারি ছাড়াও গত মাসে স্টার্টআপ গত মাসে ঘোষণা শহুরে, গ্রামীণ এবং হাইওয়ে ড্রাইভিং এর জন্য এর AI প্রশিক্ষণের জন্য ডেটা সংগ্রহের জন্য 53টি মার্কিন মেট্রোপলিটন এলাকার মধ্য দিয়ে একটি “রোড ট্রিপ”। আগস্টের শেষে নুরো পোস্ট করা হয়েছে যে আপনার 4 র্থ প্রজন্মের Nuro ড্রাইভার, সজ্জিত এনভিডিয়া থর ড্রাইভ আর্ম নিওভারস প্রযুক্তির সাথে, এটি “একাধিক যানবাহনের জন্য L4 AI- প্রথম স্বায়ত্তশাসিত ড্রাইভিং” সক্ষম করে৷

নুরো বলেছেন যে চার বছরে, এটি সার্বজনীন রাস্তায় 1 মিলিয়নেরও বেশি স্বায়ত্তশাসিত মাইল চালিত করেছে — চাকায় নিরাপত্তা চালকের সাথে এবং ছাড়াই — অ্যারিজোনা, টেক্সাস এবং ক্যালিফোর্নিয়াতে সামগ্রিক পরীক্ষা এবং বিতরণ অংশীদারিত্বের অংশ হিসাবে উবার খায়, ডমিনো’স এবং ফেডেক্স.

ফার্গুসন বলেন, নুরোর স্বায়ত্তশাসিত ড্রাইভিং সফ্টওয়্যার তার এআই আর্কিটেকচারের মাধ্যমে নিরাপত্তাকে অগ্রাধিকার দেয়। এভি ড্রাইভার এন্ড-টু-এন্ড ফান্ডামেন্টাল মডেলের মাধ্যমে প্রতিটি অ্যাকশন জেনারেট করে, কিন্তু আরও প্রথাগত রোবোটিক্স সিস্টেম ব্যাকআপ হিসেবে সমান্তরালভাবে কাজ করে। ব্যাকআপ সিস্টেমটি গাড়ির গতিশীল সীমা বা ট্রাফিক নিয়মের মতো কোনও বিধিনিষেধ লঙ্ঘন করছে না তা নিশ্চিত করার জন্য এআই ড্রাইভার বাস্তব সময়ে নেওয়া প্রতিটি পদক্ষেপকে যাচাই করে।

“এটি একটি প্রশ্ন নয় যদি, তবে কখন L4 স্বায়ত্তশাসন ব্যাপক হয়ে উঠবে,” বলেছেন জিয়াজুন ঝু, নুরোর সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও, একটি বিবৃতিতে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

আর্চ ম্যানিং কুইন ইয়ার্সের স্থলাভিষিক্ত হয়েছেন

সেপ্টেম্বর 14, 2024; অস্টিন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; টেক্সাস লংহর্নস কোয়ার্টারব্যাক আর্চ ম্যানিং (16) ড্যারেল কে রয়্যাল-টেক্সাস মেমোরিয়াল স্টেডিয়ামে টেক্সাস-সান আন্তোনিও রোডরানার্সের বিরুদ্ধে প্রথমার্ধে...

মেথড ম্যান চায় ডিডির অপরাধ এবং হিপ হপ সংস্কৃতির মধ্যে লাইন টানা হোক

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZ.com মেথড ম্যান সবাই সংযোগ করতে চায় ডিডিব্রেক পাম্প করার জন্য হিপ হপ মিউজিকের রাজ্যের পতন… এবং সমস্যাগুলিকে বিভ্রান্ত...

Related Articles

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল,...

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো...

লেবাননে পেজার হামলার তদন্তে তাইওয়ান দুজনকে জিজ্ঞাসাবাদ করেছে

তাইওয়ান শুক্রবার বলেছে যে মঙ্গলবার লেবাননে বিস্ফোরিত হওয়া শত শত পেজার তাইওয়ানে...

পর্ন সাইটে ‘কালো নাৎসি’ পৃষ্ঠ সম্পর্কে মন্তব্য করার পরে ট্রাম্প মিত্র গভর্নেটোরিয়াল রেস থেকে সরে যেতে অস্বীকার করেছেন

উত্তর ক্যারোলিনায় গভর্নরের জন্য একজন রিপাবলিকান প্রার্থী দাসত্ব সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন...