Home খবর ইউনিক্রেডিট জার্মান সরকারের শেয়ার কেনার পর Commerzbank শেয়ার বেড়েছে
খবর

ইউনিক্রেডিট জার্মান সরকারের শেয়ার কেনার পর Commerzbank শেয়ার বেড়েছে

Share
Share

একজন গ্রাহক মঙ্গলবার, আগস্ট 6, 2024-এ জার্মানির বার্লিনে একটি Commerzbank AG শাখায় যাচ্ছেন৷

ব্লুমবার্গ | ব্লুমবার্গ | গেটি ইমেজ

ইতালীয় ব্যাংক ইউনিক্রেডিট জার্মান সরকারের কাছ থেকে ফ্রাঙ্কফুর্ট-ভিত্তিক ব্যাংকে 4.5% অংশীদারিত্ব অর্জন করার পরে বুধবার বাজারে কমার্জব্যাঙ্কের শেয়ারের দাম বেড়েছে।

লন্ডন সময় 12:54 pm এ ফ্রাঙ্কফুর্টে তালিকাভুক্ত Commerzbank শেয়ার 20.31% বেড়েছে।

স্টক অধিগ্রহণ জার্মান ঋণদাতার অবস্থান থেকে বার্লিনের প্রস্থানের প্রথম ধাপ চিহ্নিত করে৷ জার্মান সরকার বলেছে যে তারা প্রায় 53.1 মিলিয়ন শেয়ার বিক্রি করেছে — বা তার মোট 16.49% শেয়ারহোল্ডিংয়ের আনুমানিক 4.49% অংশ — প্রায় 702 মিলিয়ন ইউরো ($775 মিলিয়ন) ইউনিক্রেডিট-এ কমার্জব্যাঙ্কে।

এমনকি 12% পজিশন কমিয়েও, জার্মান সরকার বলেছে যে এটি Commerzbank-এর বৃহত্তম শেয়ারহোল্ডার রয়ে গেছে। বার্লিন 2008 সালের আর্থিক সংকটের সময় কমার্জব্যাঙ্ককে উদ্ধার করার জন্য 18.2 বিলিয়ন ইউরো ইনজেক্ট করার পর থেকে সেই অর্থের প্রায় 13.15 বিলিয়ন ইউরো সরকারকে পরিশোধ করা হয়েছে গত সপ্তাহে বলেছেন.

“কমার্জব্যাঙ্ক দেখিয়েছে যে এটি আবার নিজের দুই পায়ে দাঁড়িয়েছে। এর সাথে, বিনিয়োগের প্রথম আংশিক বিক্রয় বিনিয়োগ ব্যাংকের সফল স্থিতিশীলতার সমাপ্তি এবং এইভাবে ফেডারেল সরকারের প্রস্থানকে চিহ্নিত করবে,” বলেছেন ইভা গ্রুনওয়াল্ড, ফেডারেল আর্থিক সংস্থার প্রশাসনিক পরিচালক।

একটি পৃথক বিবৃতিতে, UniCredit বলেছে যে এটি Commerzbank-এর একটি 9% অংশীদারিত্ব অধিগ্রহণ করেছে, এটি নিশ্চিত করে যে এই শেয়ারের অর্ধেক সরকারের কাছ থেকে অধিগ্রহণ করা হয়েছিল।

“নমনীয়তা বজায় রাখার জন্য, ইউনিক্রেডিট যখন এবং প্রয়োজনে কমার্সব্যাঙ্কের 9.9% সম্ভাব্যভাবে ছাড়িয়ে যাওয়ার জন্য অনুমোদনের জন্য নিয়ন্ত্রক ফাইলিং জমা দেবে,” ইউনিক্রেডিট বলেছে৷ লন্ডনে দুপুর ১২:৫৫ মিনিটে মিলানে তালিকাভুক্ত ব্যাংকের নিজস্ব শেয়ার প্রায় ০.৫% বেড়েছে।

“আমরা আজ সকালে UniCredit-এর ঘোষণা এবং Commerzbank-এ একটি ইক্যুইটি অংশীদারিত্ব অধিগ্রহণের কথা নোট করি,” Commerzbank পরে বুধবার বলেছিল৷ “এটিও Commerzbank-এর অগ্রগতি এবং অবস্থানের একটি প্রমাণ। Commerzbank-এর ব্যবস্থাপনা এবং তত্ত্বাবধায়ক বোর্ড আমাদের সমস্ত শেয়ারহোল্ডার এবং মূল স্টেকহোল্ডার যেমন কর্মচারী এবং গ্রাহকদের সর্বোত্তম স্বার্থে কাজ করতে থাকবে।”

Commerzbank-এর তত্ত্বাবধায়ক বোর্ড ইউনিক্রেডিট নিয়ে আলোচনা করার জন্য স্থানীয় সময় 5 টায় একটি অসাধারণ সভা নির্ধারণ করেছে, বোর্ডের সদস্য স্টেফান উইটম্যান রয়টার্সকে জানিয়েছেন।

সিএনবিসি বৈঠকের বিষয়ে মন্তব্যের জন্য কমর্জব্যাঙ্কের কাছে পৌঁছেছে।

এছাড়াও বুধবার জার্মান পাওনাদার ড তিনি বলেন Commerzbank বস Manfred Knof চাকরি করবেন কিন্তু ডিসেম্বর 2025 এ তার চুক্তি শেষ হওয়ার পর তার মেয়াদ নবায়ন করতে চাইবেন না। ব্যাঙ্ক একজন উত্তরসূরি খোঁজার প্রক্রিয়া শুরু করবে।

বাঁধা

সর্বশেষ অংশীদারি লেনদেন জল্পনা পুনরুজ্জীবিত করেছে যে ইউনিক্রেডিট, যা ইতিমধ্যেই ঋণদাতা HypoVereinsbank-এর মাধ্যমে জার্মানিতে উপস্থিত রয়েছে, একটি জার্মান ব্যাঙ্কিং পাওয়ার হাউস তৈরি করতে Commerzbank কে টেকওভার করবে কিনা। কিছু বিশ্লেষকের মত ইউরোপীয় বাজারে একত্রীকরণের জন্য জায়গা দেখে।

এই বছরের শুরুর দিকে, বাজারের গুজবগুলি সম্ভাবনার দিকে নির্দেশ করে যে জার্মানির সবচেয়ে বড় ঋণদাতা, ডয়েচে ব্যাংক, তার দেশীয় প্রতিপক্ষের সাথে একীভূত হতে চাইবে৷ দুটি জার্মান ব্যাঙ্ক সংক্ষিপ্তভাবে অনুসরণ করেছিল, এবং তারপরে হঠাৎ পরিত্যাগ করে, 2019 সালে একটি ইউরোপীয় মেগাব্যাঙ্ক তৈরি করার পরিকল্পনা করেছিল। জানুয়ারিতেডয়েচে ব্যাঙ্কের সিইও ক্রিশ্চিয়ান সেউইং জানুয়ারিতে একীভূত হওয়ার সম্ভাবনা নাকচ করে দিয়েছিলেন এবং অস্বীকার করেছিলেন যে একত্রীকরণ এবং অধিগ্রহণ সেই সময়ে তাঁর গোষ্ঠীর জন্য অগ্রাধিকার ছিল না৷

বিপরীতে, ইউনিক্রেডিট সাম্প্রতিক মাসগুলিতে এবং জুলাই মাসে একীভূতকরণ এবং অধিগ্রহণে সক্রিয় ছিল ঘোষণা বেলজিয়ান ডিজিটাল ব্যাংক Aion এবং এর ক্লাউড প্ল্যাটফর্ম Vodeno 370 মিলিয়ন ইউরোর জন্য অধিগ্রহণ। এই ঘটেছে যখন UniCredit ঘোষিত প্রথমার্ধে রেকর্ড পারফরম্যান্স এবং দ্বিতীয় ত্রৈমাসিকে নেট রাজস্বের 6% বার্ষিক বৃদ্ধি 6.3 বিলিয়ন ইউরো।

সিএনবিসি সম্ভাব্য অধিগ্রহণের অভিপ্রায় সম্পর্কে মন্তব্যের জন্য ইউনিক্রেডিট-এর কাছে পৌঁছেছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

0-2 এনএফএল দলের জন্য বাস্তবতা পরীক্ষা: কে এখনও প্লেঅফ করতে পারে?

15 সেপ্টেম্বর, 2024; বাল্টিমোর, মেরিল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র; M&T ব্যাংক স্টেডিয়ামে লাস ভেগাস রাইডারদের বিপক্ষে দ্বিতীয়ার্ধে বাল্টিমোর রেভেনস কোয়ার্টারব্যাক লামার জ্যাকসন (8) রান করছেন।...

শাইন ফেডারেল গ্রেপ্তারের পরে তার জীবন এবং ক্যারিয়ার নষ্ট করার জন্য ডিডিকে দোষারোপ করেছেন

প্রাক্তন ব্যাড বয় রেকর্ডস র‌্যাপার এবং বর্তমান বেলিজিয়ান রাজনীতিবিদ লাজুক জড়ো হচ্ছে ডিডি টাইকুনকে গ্রেফতার করার পর কয়লার ওপরে — এবং তার আশা...

Related Articles

ঝড় বরিস উত্তর ইতালিতে বন্যা নিয়ে আসায় দুজন নিখোঁজ এবং 1000 জনকে সরিয়ে নেওয়া হয়েছে

ইতালির উত্তর-পূর্বাঞ্চলীয় এমিলিয়া-রোমাগনা অঞ্চলে ভারী বন্যা ও ভূমিধসের কারণে দু’জন নিখোঁজ এবং...

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং...

চ্যাম্পিয়ন্স লীগ: বার্সা মোনাকোর কাছে হেরেছে এবং আর্সেনাল আটলান্টার সাথে ড্র করেছে

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডে বার্সেলোনা পয়েন্ট কমেছে, ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল জিততে...

নাইকি সিইও জন ডোনাহো চলে যান এবং ইলিয়ট হিলের স্থলাভিষিক্ত হন

জন ডোনাহো, নাইকির সিইও, 10 জুলাই, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের আইডাহোর সান ভ্যালিতে...