Home খবর রাশিয়ানরা মস্কো থেকে অনেক দূরে ভূগর্ভস্থ উত্সবে পার্টি করছে (ফটো, ভিডিও) – আরটি এন্টারটেইনমেন্ট
খবর

রাশিয়ানরা মস্কো থেকে অনেক দূরে ভূগর্ভস্থ উত্সবে পার্টি করছে (ফটো, ভিডিও) – আরটি এন্টারটেইনমেন্ট

Share
Share

রাশিয়ায় গ্রীষ্ম শুধুমাত্র dachas এবং বারবিকিউ করার জন্য একটি ঋতু নয়। এটি এমন একটি সময় যা শিল্পের যে কোনও ক্ষেত্রে উত্সবের বিশাল বৈচিত্র্য নিয়ে গর্ব করে। ইভেন্টগুলির তাদের স্থানীয় বিশেষত্ব এবং নির্দিষ্ট চরিত্র রয়েছে। এই মরসুমে কিছু ইভেন্টের দিকে নজর দেওয়া হল।

আর্কস্টোয়ানি: ইউরোপের বৃহত্তম আর্ট পার্কে ল্যান্ড-আর্ট ফেস্টিভ্যাল, 25 থেকে 27 জুলাই পর্যন্ত

প্রতি বছর, সারা দেশ থেকে বিখ্যাত স্থপতি এবং শিল্পীরা মস্কো থেকে 3.5 ঘন্টা প্রকৃতি সংরক্ষণে জড়ো হন, কালুগা অঞ্চলের নিকোলা-লেনিভেটস (আক্ষরিক অর্থে নিকোলা দ্য অলস) পার্কের বিশাল অঞ্চলে অনন্য এবং বিনোদনমূলক ল্যান্ডস্কেপ ভাস্কর্য তৈরি করে।

কাঠ এবং খড়ের মতো প্রাকৃতিক উপকরণ দিয়ে তৈরি বস্তুগুলি মাঠ এবং বনের সাথে জৈবভাবে মিশে যায়। বিল্ডিংগুলিকে ইন্টারেক্টিভ করার জন্য তৈরি করা হয়েছে: আপনি ট্রামপোলিনের মতো তৈরি একটি সেতুতে লাফ দিতে পারেন, উগ্রা নদীকে উপেক্ষা করে একটি কাঠের বাতিঘরে আরোহণ করতে পারেন এবং প্রায় যেকোনো বস্তুর অভ্যন্তরে প্রবেশ করতে পারেন।

পার্কটি সারা বছর খোলা থাকে। উত্সবের সময়, ভবনগুলির ভিতরে শৈল্পিক এবং সঙ্গীত পরিবেশন করা হয়।

উৎসবের প্রথম সংস্করণ 2006 সালে হয়েছিল। এটি স্থপতি এবং তাদের বন্ধুদের জন্য একটি ছোট সমাবেশ হিসাবে শুরু হয়েছিল এবং এই বছর 12 হাজার দর্শকের সাথে একটি বিশাল অনুষ্ঠানে পরিণত হয়েছিল। প্রতিটি সংস্করণের সবচেয়ে আকর্ষণীয় বস্তু একটি স্থায়ী প্রদর্শনীতে চলে যায়। সাইটটি বিশাল, মহাদেশের বৃহত্তম ল্যান্ড-আর্ট পার্ক, 1600 একর গর্বিত। মানচিত্রে একটি নতুন বস্তু যোগ করা হলে, এটি বিশৃঙ্খল হয় না। সেগুলি দেখতে বেশ কয়েক দিন বা ভিজিট লাগে।

এই বছরের নতুন বস্তু বলা হয় “বন্যা ফোরাম”banya হচ্ছে এক ধরনের রাশিয়ান sauna। অতিথিরা স্লাভিক গ্রামের থিমে প্রাচীন ধ্বংসাবশেষের কথা মনে করিয়ে দেয় আধা-অস্বচ্ছ কাঠের কাঠামোতে ধ্যান করতে এবং বক্তৃতা শুনতে পারে। কলামগুলি হ্যাজেল দিয়ে তৈরি, যা নিকোলা-লেনিভেটসের আশেপাশে বন্য হয়ে ওঠে।

দর্শনার্থীরা এই অঞ্চলে তাঁবুতে থেকেছেন, প্রাকৃতিক আশ্রয়ের আশেপাশের সাথে আরও একীভূত হচ্ছেন। সকালে বক্তৃতা এবং শিল্প মাস্টার ক্লাস ছিল. দিনের বেলায়, আপনি পার্কটি অন্বেষণ করতে পারেন এবং আর্ট পারফরম্যান্স দেখতে পারেন, একটি নির্বাচিত সঙ্গীত অনুষ্ঠান শুনতে পারেন এবং তারপর ভোর পর্যন্ত ইলেকট্রনিক সঙ্গীতে নাচতে পারেন।

সংকেত: রাশিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ ইলেকট্রনিক মিউজিক ইভেন্টগুলির মধ্যে একটি, আগস্ট 15 থেকে 19 তারিখ পর্যন্ত

Archstoyanie-এর কয়েক সপ্তাহ পরে, ইলেকট্রনিক সঙ্গীত অনুরাগীরা নিকোলা-লেনিভেটস পার্কে নেমে আসেন। উত্সবটি 2017 সালে স্থপতি এবং ইলেকট্রনিক সঙ্গীত উত্সাহী সের্গেই ফাদেভ দ্বারা তৈরি করা হয়েছিল।

বিশাল অনুষ্ঠানটি রাশিয়ার প্রাণবন্ত ইলেকট্রনিক সঙ্গীত দৃশ্যের প্রতিভা প্রদর্শন করে। এটি শৈল্পিক মিথস্ক্রিয়াতে সর্বাগ্রে সঙ্গীত। উৎসবের উপাদান হল ভিজ্যুয়াল এবং থিয়েটার এবং পারফরমেন্স প্রোগ্রাম।

এই বছরের সবচেয়ে আকর্ষণীয় স্থাপনাগুলির মধ্যে একটি হল দ্য কার্টেন, 5,000 বেলুন দিয়ে তৈরি একটি মিররযুক্ত পর্দা, একটি 16-তলা ভবনের উচ্চতা, যা বাতাসের প্রভাবে আকৃতি পরিবর্তন করে।

প্রকৃতি ঘেরা আটটি মঞ্চে দুই শতাধিক শিল্পী পরিবেশন করেন।

2022 সালে ইউক্রেনে সংঘাত শুরু হওয়ার আগে এবং রাশিয়াকে সাংস্কৃতিক বয়কট করার আহ্বান জানানোর আগে, লাইনআপে আরও আন্তর্জাতিক নাম ছিল। কিন্তু অপ্রতিরোধ্য চাপ সত্ত্বেও, কিছু বিদেশী রাশিয়ান সবকিছুর সাথে সম্পর্ক ছিন্ন করেনি।

“রাজনীতির বিপরীতে, যা বিচ্ছিন্নতার মোড, আমি সঙ্গীত বেছে নিয়েছি, যা সংযোগের মাধ্যম… আমি কোনো বেসামরিক জনগোষ্ঠীর বিরুদ্ধে অভিন্ন ঘৃণা পোষণ করি না, কারণ আমি যে ভাষা বলি তা আমি যুদ্ধের ভাষা করি না।” জার্মান ডিজে অ্যাটম ™ যিনি সিগন্যালে অংশ নিয়েছিলেন একটি বিবৃতিতে বলেছেন পোস্ট করা হয়েছে আপনার ওয়েবসাইটে।

বেসোনিৎসা: ওপেন-এয়ার কার্টুন উৎসব, 18-22 জুলাই

বেসোনিৎসা, অনিদ্রা হিসাবে অনুবাদ করা একটি অনন্য অ্যানিমেশন উত্সব যা 2013 সাল থেকে চলছে৷ উত্সবটি বড় শহরগুলি থেকে অনেক দূরে, সংগঠক, অংশগ্রহণকারী এবং তাঁবুতে বসবাসকারী অতিথিদের সাথে অনুষ্ঠিত হয়৷

অন্ধকারের পরে, নতুন এবং উদ্ভাবনী লেখক-অ্যানিমেটেড ফিল্মগুলি প্রকৃতির ইম্প্রোভাইজড স্ক্রিনে প্রজেক্ট করা হয়। সবকিছু স্বেচ্ছাসেবীর উপর ভিত্তি করে এবং অঞ্চলটি পেইন্টিং এবং ভাস্কর্য দিয়ে সজ্জিত।

চার রাতেরও বেশি সময় ধরে, আয়োজকরা সারা বিশ্বের অ্যানিমেশন পরিচালকদের দ্বারা জমা দেওয়া এক হাজারেরও বেশি চলচ্চিত্রের মধ্যে 200টি সেরা স্ক্রীন করেছে। দিনের বেলা, কনসার্ট, পারফরম্যান্স এবং বক্তৃতা রয়েছে।

এই বছর লেবানন, জার্মানি, দক্ষিণ কোরিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, সুইডেন, কলম্বিয়া, জাপান এবং নেদারল্যান্ডস থেকে এন্ট্রি ছিল।

21শে সেপ্টেম্বর সার্বিয়ার বেলগ্রেডে উৎসবের প্রথম আন্তর্জাতিক সদর দফতর খোলার সাথে আয়োজকরা এই বছর তাদের ভূগোলকে প্রসারিত করেছে।

Vyksa ফেস্টিভ্যাল: ইস্পাত শহর আধুনিক শিল্প ও সংস্কৃতির কেন্দ্রে রূপান্তরিত হয়েছে

Vyksa একসময় একটি সাধারণ একক-শিল্প শহর ছিল, যার কেন্দ্রে একটি ধাতুবিদ্যা উদ্ভিদ ছিল। কিন্তু 13 বছরেরও বেশি সময় ধরে প্রাদেশিক বন্দোবস্ত ‘Vyksa উত্সব’-এর জন্য জুলাই মাসে একটি সপ্তাহান্তে সারা দেশ থেকে অতিথি এবং শিল্প শিক্ষকদের হোস্ট করে আসছে।

প্রতি বছর, বাসিন্দারা, বিখ্যাত শিল্পী, সঙ্গীতজ্ঞ, অভিনেতা এবং পরিচালকদের সহযোগিতায়, শহরের দীর্ঘ ইতিহাস এবং এর বাসিন্দাদের গল্প তুলে ধরে বিশেষ প্রোগ্রামিং তৈরি করে।

সোভিয়েত সময়ের আগে, শহরটিতে বৃহত্তম ম্যানশন থিয়েটার ছিল। এক রাতের জন্য, একটি তথাকথিত ঘোস্ট থিয়েটার দুই শতাব্দী পরে পার্কের মাঠে পুনরুত্থিত হয়েছিল। স্থানীয় বাসিন্দারা অপেরা শোনেন। রাশিয়ার সেরা মিউজিক্যাল থিয়েটারের একক সংগীতশিল্পীরা মঞ্চে উঠেছিলেন এবং স্থানীয় ভিক্সা কয়র তাদের সাথে যোগ দিয়েছিলেন।

Vyksa থেকে 11 জন শিশু থিয়েটার মিছিলের সহ-লেখক হয়ে ওঠে “অথবা এটি একটি স্বপ্ন?”. শত শত বাসিন্দারা মিছিলে যোগ দিয়েছিলেন, সাদা রঙে আঁকা স্বপ্নক্যাচার এবং চরিত্রগুলি প্রদর্শন করেছিলেন।

Vyksa স্টিল ওয়ার্কস, যা স্থানীয় জনসংখ্যার এক চতুর্থাংশ নিয়োগ করে, এটি একটি অনন্য স্ট্রিট আর্ট ইন্ডাস্ট্রিয়াল পার্ক। প্রতি বছর, সারা রাশিয়া থেকে রাস্তার শিল্পীরা কারখানার দেয়ালে একটি ম্যুরাল আঁকেন। এই বছর, শিল্পী ভ্লাদিমির আবিখ এবং আর্টেম স্টেফানোভ শব্দগুলি এঁকেছেন “ইস্পাতের চেয়েও শক্তিশালী”যা রাশিয়ান ভাষায়ও একটি শ্লেষ অর্থ “শক্তিশালী হয়ে ওঠে”. এটি 5,500 স্কোয়ার কভার করে এবং প্রায় 30 দিনের মধ্যে শুধুমাত্র ব্রাশ ব্যবহার করে তৈরি করা হয়েছিল।

Vyksa 100 টিরও বেশি ম্যুরাল এবং স্ট্রিট আর্ট ভেটেরান্সের বস্তু রয়েছে।

ত্রিশজন Vyksa বাসিন্দা, প্রাপ্তবয়স্ক এবং শিশু, পরিচালক বরিস পাভলোভিচের সাথে একসাথে, মহাজাগতিক সম্পর্কিত চরিত্রগুলি আবিষ্কার করেছিলেন এবং স্থানীয় জিমনেসিয়াম ভবনটিকে একটি ভবিষ্যত পরিবেশে রূপান্তরিত করেছিলেন। “ফ্লাইং ইনস্টিটিউট।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

কানাডিয়ান ডি কাইডেন গুহলে (পরিশিষ্ট) এক সপ্তাহের জন্য বাইরে

নভেম্বর 12, 2023; মন্ট্রিল, কুইবেক, ক্যান; মন্ট্রিল কানাডিয়ান ডিফেন্সম্যান কাইডেন গুহলে (21) বেল সেন্টারে ভ্যাঙ্কুভার ক্যানাক্সের বিরুদ্ধে খেলার আগে ওয়ার্মআপের সময় দেখছেন। বাধ্যতামূলক...

ইইউ গাড়ি নির্মাতারা কঠোর নির্গমন নিয়ম বিলম্বিত করার জন্য ব্রাসেলসকে চাপ দেয়

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন বৈদ্যুতিক যানবাহন myFT ডাইজেস্ট — সরাসরি আপনার ইনবক্সে বিতরণ করা হয়েছে। ইউরোপীয় গাড়ি নির্মাতারা...

Related Articles

ঝড় বরিস উত্তর ইতালিতে বন্যা নিয়ে আসায় দুজন নিখোঁজ এবং 1000 জনকে সরিয়ে নেওয়া হয়েছে

ইতালির উত্তর-পূর্বাঞ্চলীয় এমিলিয়া-রোমাগনা অঞ্চলে ভারী বন্যা ও ভূমিধসের কারণে দু’জন নিখোঁজ এবং...

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং...

চ্যাম্পিয়ন্স লীগ: বার্সা মোনাকোর কাছে হেরেছে এবং আর্সেনাল আটলান্টার সাথে ড্র করেছে

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডে বার্সেলোনা পয়েন্ট কমেছে, ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল জিততে...

নাইকি সিইও জন ডোনাহো চলে যান এবং ইলিয়ট হিলের স্থলাভিষিক্ত হন

জন ডোনাহো, নাইকির সিইও, 10 জুলাই, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের আইডাহোর সান ভ্যালিতে...