Home খবর আমেরিকানরা বলে অভিবাসীরা বিড়াল খায় — আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

আমেরিকানরা বলে অভিবাসীরা বিড়াল খায় — আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

একটি উদ্ভট গুজব যে হাইতিয়ান অভিবাসীরা ওহাইওতে পোষা বিড়ালকে হত্যা করছে এবং খাচ্ছে তা রাষ্ট্রপতি জো বিডেনের অভিবাসন নীতির উপর আলোকপাত করেছে এবং ভাইস প্রেসিডেন্ট প্রার্থী জেডি ভ্যান্সকে বিতর্কে জড়িয়েছে।

গুজবের সুনির্দিষ্ট উৎপত্তি অস্পষ্ট, তবে সপ্তাহান্তে এক্স-এ পোস্ট করা স্থানীয় কাউন্সিলের মিটিংগুলির ভিডিওতে দেখা যায় স্প্রিংফিল্ড, ওহিওর বাসিন্দারা শহরের প্রায় 20,000 হাইতিয়ান অভিবাসীদের মধ্যে আবর্জনা, সহিংসতা এবং মাদক পাচারের অভিযোগ করছেন৷ এই বিবরণগুলির মধ্যে গৃহপালিত প্রাণী এবং বন্য প্রাণী যেমন হাঁস এবং গিজ সত্তার বেশ কয়েকটি গল্প ছিল অপহরণ এবং মৃত.

সোমবার একটি এক্স পোস্টে, ওহিওর সিনেটর এবং ভাইস প্রেসিডেন্ট প্রার্থী জেডি ভ্যান্স বলেছেন যে তার অফিস রিপোর্ট পেয়েছে যে “লোকেরা তাদের পোষা প্রাণী অপহরণ করেছে এবং এমন লোকদের দ্বারা খেয়েছে যারা এই দেশে থাকা উচিত নয়।”

স্প্রিংফিল্ডে প্রায় 20,000 হাইতিয়ানকে রাখা হয়েছে – মাত্র 60,000 লোকের একটি শহর – গত তিন বছরে। শহরের ওয়েবসাইট অনুযায়ী, এই অভিবাসীরা “আইনিভাবে এখানে আছেন, ইমিগ্রেশন প্যারোল প্রোগ্রামের অধীনে” এবং তারা অস্থায়ী সুরক্ষিত স্থিতির জন্য আবেদন করার যোগ্য, একটি উপাধি যা তাদের নির্বাসিত না হয়ে 18 মাস পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস এবং কাজ করার অনুমতি দেয়।

জুন মাসে, হোয়াইট হাউস ঘোষণা যে 309,000 এরও বেশি হাইতিয়ান অভিবাসী মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী অস্থায়ী সুরক্ষিত মর্যাদা পাবে, মোটামুটি 200,000 এর পাশাপাশি যারা পূর্ববর্তী বছরগুলিতে এই পদবী পেয়েছিলেন। ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, যাকে বিডেন তার সীমান্ত নীতির নেতৃত্ব দেওয়ার জন্য বেছে নিয়েছিলেন, 2021 সালে যুক্তি দিয়েছিলেন যে এই অভিবাসীরা “তাদের সমর্থন প্রয়োজন, (এবং) তাদের সুরক্ষা প্রয়োজন।”

মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কিরবি ভ্যান্সের অভিযোগকে প্রত্যাখ্যান করেছেন। “ষড়যন্ত্র তত্ত্ব…বর্ণবাদের একটি উপাদানের উপর ভিত্তি করে।” পুলিশের স্প্রিংফিল্ড ডিভিশন একটি বিবৃতিতে বলেছে যে এটি এখনও পায়নি “অভিবাসী সম্প্রদায়ের মধ্যে ব্যক্তিদের দ্বারা পোষা প্রাণীর ক্ষতি, আহত বা অপব্যবহারের নির্দিষ্ট অভিযোগ,” বা কোন রিপোর্ট “অভিবাসী সম্প্রদায়ের সদস্যরা যানবাহন উল্টে দিচ্ছেন বা ট্রাফিক ব্যাহত করছেন” বা “আবাসিকদের বাড়ির সামনে দখল করা, আবর্জনা ফেলা বা হুমকি দেওয়া।”

যাইহোক, এফবিআই অপরাধের পরিসংখ্যান অনুসারে, 2021 সালে বিপুল সংখ্যক হাইতিয়ান আসা শুরু করার পর থেকে স্প্রিংফিল্ডে সহিংস অপরাধ 242% বৃদ্ধি পেয়েছে। একটি ঘটনা যা জাতীয় শিরোনাম করেছে, একটি হাইতিয়ান অভিবাসী বৈধ ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানোর কারণে গত বছর একটি স্কুল বাসে তার মিনিভ্যানটি ধাক্কা মেরে 11 বছর বয়সী একটি ছেলেকে হত্যা করেছিল। আরও 20 শিশু আহত হয়েছিল এবং অভিবাসী হত্যার জন্য দোষী সাব্যস্ত হয়েছিল।

“এটা সম্ভব, অবশ্যই, এই সব গুজব মিথ্যা,” মঙ্গলবার কথিত পশু হত্যার কথা উল্লেখ করে ভ্যান্স এ কথা বলেন। “আপনি কি নিশ্চিত জানেন? যে একটি শিশুকে একজন হাইতিয়ান অভিবাসী দ্বারা হত্যা করা হয়েছিল যার এখানে থাকার কোন অধিকার ছিল না। যে স্থানীয় স্বাস্থ্য সেবা অভিভূত হয়েছে. যে সংক্রামক রোগগুলি – যেমন যক্ষ্মা এবং এইচআইভি – বাড়ছে।”

এদিকে, রিপাবলিকান পার্টি হ্যারিসের সমালোচনা করার জন্য গুজবটি ব্যবহার করেছিল। “দয়া করে ট্রাম্পকে ভোট দিন যাতে হাইতিয়ান অভিবাসীরা আমাদের খেতে না পারে,” টেক্সাসের সিনেটর টেড ক্রুজ পোস্ট করা হয়েছে X-এ, উপরে, দুটি আবদ্ধ গৃহপালিত বিড়ালের একটি চিত্র। “ওহিওতে আমাদের হাঁস এবং বিড়ালছানা রক্ষা করুন,” হাউস জুডিশিয়ারি কমিটি রিপাবলিকান একটি পৃথক নথিতে লিখেছেন প্রকাশডোনাল্ড ট্রাম্পের একটি হাঁস এবং একটি বিড়ালছানাকে আলিঙ্গন করার একটি এআই-উত্পন্ন চিত্রের উপরে৷

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

লুইস হ্যামিল্টন: এফআইএ প্রধানের “র্যাপার” মন্তব্যকে “জাতিগত উপাদান”

জুন 19, 2022; মন্ট্রিল, কুইবেক, ক্যান; মার্সিডিজ চালক ইউনাইটেড কিংডমের লুইস হ্যামিল্টন সার্কিট গিলস ভিলেনিউভে মন্ট্রিল গ্র্যান্ড প্রিক্সে তৃতীয় স্থান অর্জন করার পরে...

ইসরাইল লেবাননের লক্ষ্যবস্তুতে হামলা চালায় যখন হিজবুল্লাহ প্রধান ‘লাল রেখা’ অতিক্রম করার সতর্ক করেন

বৃহস্পতিবার ইসরায়েল লেবাননের দক্ষিণ সীমান্ত বরাবর লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে, যখন জঙ্গি গোষ্ঠী হিজবুল্লাহর নেতা বলেছেন যে ইহুদি রাষ্ট্র এই সপ্তাহে যোগাযোগ ডিভাইসের ব্যাপক...

Related Articles

পর্ন সাইটে ‘কালো নাৎসি’ পৃষ্ঠ সম্পর্কে মন্তব্য করার পরে ট্রাম্প মিত্র গভর্নেটোরিয়াল রেস থেকে সরে যেতে অস্বীকার করেছেন

উত্তর ক্যারোলিনায় গভর্নরের জন্য একজন রিপাবলিকান প্রার্থী দাসত্ব সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন...

ব্যাংক অফ জাপান বেঞ্চমার্ক সুদের হার স্থিতিশীল রাখে কারণ এটি সতর্কতার সাথে এগিয়ে যায়

27 এপ্রিল, 2022-এ জাপানি পতাকা টোকিওতে ব্যাংক অফ জাপান (BoJ) সদর দফতরের...

ঝড় বরিস উত্তর ইতালিতে বন্যা নিয়ে আসায় দুজন নিখোঁজ এবং 1000 জনকে সরিয়ে নেওয়া হয়েছে

ইতালির উত্তর-পূর্বাঞ্চলীয় এমিলিয়া-রোমাগনা অঞ্চলে ভারী বন্যা ও ভূমিধসের কারণে দু’জন নিখোঁজ এবং...

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং...